কম্পিউটার

Google Chrome ছবি লোড হচ্ছে না ঠিক করার 7 উপায়

এমনকি Google Chrome সবচেয়ে জনপ্রিয় ওয়েব ব্রাউজারগুলির মধ্যে একটি হলেও, এটি বাগ-মুক্ত নয়৷ কখনও কখনও, ব্রাউজার ইমেজ লোড করা বন্ধ করে দেয়, ছবির বিকল্প টেক্সট ছাড়া আর কিছুই থাকে না।

যদিও এটি বিক্ষিপ্ততা কমাতে পারে, আপনি চিত্র বা গ্রাফিক্সের মতো চাক্ষুষ ব্যাখ্যাগুলি মিস করতে পারেন। তাই আমরা একটি দ্রুত নির্দেশিকা একসাথে রেখেছি যা আপনি এই সমস্যার সমাধান করতে ব্যবহার করতে পারেন। পড়তে থাকুন।

1. Google Chrome আপডেট করুন

আপনি যদি Google Chrome-এর একটি পুরানো সংস্করণ চালাচ্ছেন, আপনি ব্রাউজারটি ছবি লোড করতে ব্যর্থ হওয়া সহ সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হতে পারেন৷ ক্রোম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়ার সময়, আপনি নিজেই এটি আপডেট করতে পারেন, এটিকে বাগগুলি সমাধান করার সুযোগ দিয়ে এবং কোনো উন্নতি মিস করবেন না৷

আপনার ব্রাউজার আপডেট করতে, তিন-বিন্দুতে ক্লিক করুন উপরের-ডান কোণ থেকে মেনু। তারপর, সহায়তা> Google Chrome সম্পর্কে যান৷ . Chrome প্রদর্শন করবে Chrome আপ টু ডেট বার্তা দিন বা উপলব্ধ আপডেট ইনস্টল করুন।

Google Chrome ছবি লোড হচ্ছে না ঠিক করার 7 উপায়

যদি আপনার সমস্যা একটি পুরানো Chrome সংস্করণের কারণে না হয়, তাহলে নিম্নলিখিত সমাধানগুলিতে যান৷

2. ছদ্মবেশে যান

একটি বিরোধপূর্ণ ব্রাউজার এক্সটেনশন এটিকে ছবি লোড করা থেকে আটকাতে পারে। এটি পরীক্ষা করার সর্বোত্তম উপায় হল ছদ্মবেশী মোড ব্যবহার করা। তিন-বিন্দু খুলুন মেনু এবং নতুন ছদ্মবেশী নির্বাচন করুন জানালা অথবা Ctrl + Shift + N টিপুন .

ক্রোম ছবি লোড করলে, আপনাকে ইনস্টল করা এক্সটেনশনগুলি দেখতে হবে। আপনি সমস্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করতে পারেন এবং একের পর এক তাদের পুনরায় সক্ষম করতে পারেন৷ এইভাবে, আপনি বুঝতে পারবেন কোন এক্সটেনশনটি ক্রোমকে সঠিকভাবে ছবি প্রদর্শন করতে বাধা দেয়৷

3. Chrome এর সাইট সেটিংস চেক করুন

আমরা Chrome সেটিংস দেখে সমস্যা সমাধানের প্রক্রিয়া চালিয়ে যাব। আপনি যদি ভাঙা ইমেজ আইকন দেখতে পান, তাহলে আপনি ভুলবশত গোপনীয়তা সেটিংস পরিবর্তন করে ফেলেছেন। এখানে আপনি কিভাবে এটি পরীক্ষা করতে পারেন:

  1. Chrome এর মেনু খুলুন এবং সেটিংস-এ যান .
  2. বাম ফলক থেকে, গোপনীয়তা এবং নিরাপত্তা ক্লিক করুন .
  3. সাইট সেটিংস> ছবি ক্লিক করুন .
  4. নীচে ডিফল্ট আচরণ , সাইটগুলি ছবি দেখাতে পারে নির্বাচন করুন৷ বিকল্প অতিরিক্তভাবে, কাস্টমাইজড আচরণ দেখুন আপনি ছবি দেখানোর অনুমতি নেই-এ কোনো সাইট যোগ করেননি তা নিশ্চিত করার জন্য বিভাগ .
Google Chrome ছবি লোড হচ্ছে না ঠিক করার 7 উপায়

4. সাইটগুলিকে জাভাস্ক্রিপ্ট ব্যবহার করার অনুমতি দিন

ওয়েব ডেভেলপাররা অন্যান্য কার্যকারিতার মধ্যে সাইটগুলিতে ভিজ্যুয়াল উপাদান যোগ করতে জাভাস্ক্রিপ্ট ব্যবহার করে। আপনি যদি Chrome-কে JavaScript ব্যবহার বন্ধ করার জন্য সেট করে থাকেন, তাহলে ছবি লোড করার ক্ষেত্রে সমস্যা হতে পারে। JavaScript পুনরায় সক্রিয় করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. chrome://settings-এ নেভিগেট করুন .
  2. গোপনীয়তা এবং নিরাপত্তা> সাইট সেটিংস-এ যান .
  3. সামগ্রী থেকে বিভাগে, জাভাস্ক্রিপ্ট ক্লিক করুন .
  4. ডিফল্ট আচরণ সেট করুন সাইটগুলি Javascript ব্যবহার করতে পারে৷ .
  5. Chrome ছবি দেখায় কিনা তা পরীক্ষা করুন।
Google Chrome ছবি লোড হচ্ছে না ঠিক করার 7 উপায়

5. Chrome এর ক্যাশে ডেটা সাফ করুন

প্রায় সব ব্রাউজার লোডিং সময় উন্নত করতে ক্যাশে ডেটা ব্যবহার করে। যাইহোক, যদি এই ডেটা কোনওভাবে দূষিত হয়ে যায়, তবে এটি ব্রাউজারটিকে সঠিকভাবে কাজ করা বন্ধ করতে পারে। তাই আপনার ব্রাউজার ক্যাশে সাফ করা আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করার মূল্য।

6. ডেটা ফোল্ডারের নাম পরিবর্তন করুন

ক্রোম তার ডেটা ফোল্ডারে দূষিত ফাইলের কারণে ছবি লোড করা বন্ধ করে দিতে পারে। সবচেয়ে সহজ সমাধান হল বর্তমান ডেটা ফোল্ডারটির নাম পরিবর্তন করা যাতে Chrome একটি নতুন তৈরি করে৷

আপনি যদি Windows 10 ব্যবহার করেন, তাহলে Windows কী + R টিপুন একটি রান আনতে ডায়ালগ %appdata% টাইপ করুন এবং Enter টিপুন . তারপরে, Google> Chrome> ব্যবহারকারীর ডেটা-এ নেভিগেট করুন . সেখানে, ডিফল্ট সনাক্ত করুন এবং নাম পরিবর্তন করুন ফোল্ডার।

7. Google Chrome রিসেট করুন

আপনি যদি কিছু চেষ্টা করে থাকেন এবং ক্রোম এখনও ছবি লোড করছে না, তবে এটি রিসেট করার সময়। আপনি এটি করার মাধ্যমে যেকোনো এক্সটেনশন, ক্যাশে এবং ইতিহাস মুছে ফেলবেন। যাইহোক, Chrome আপনার বুকমার্ক এবং পাসওয়ার্ড সংরক্ষণ করবে, তাই আপনাকে গুরুত্বপূর্ণ সাইটগুলিতে অ্যাক্সেস হারানোর বিষয়ে চিন্তা করতে হবে না৷

আপনি কীভাবে ক্রোম রিসেট করতে পারেন তা এখানে:

  1. chrome://settings-এ যান .
  2. উন্নত প্রসারিত করুন মেনু এবং রিসেট এবং পরিষ্কার করুন নির্বাচন করুন বাম ফলক থেকে।
  3. ক্লিক করুন সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন> সেটিংস রিসেট করুন .
Google Chrome ছবি লোড হচ্ছে না ঠিক করার 7 উপায়

ছবিগুলিকে Chrome-এ ফিরিয়ে আনুন

আশা করি, আমাদের গাইডের এক বা একাধিক সমাধান আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করেছে। আপনি যদি অন্য ব্রাউজারগুলি ব্যবহার করার চেষ্টা করে থাকেন এবং একই সমস্যার সম্মুখীন হন তবে আপনাকে আরও গভীরভাবে খনন করতে হবে। আপনার ইন্টারনেট সংযোগ, OS সংস্করণ পরীক্ষা করুন, ড্রাইভার আপডেটগুলি দেখুন এবং ম্যালওয়্যারের জন্য একটি স্ক্যান চালান৷


  1. Google Chrome সাড়া দিচ্ছে না? এখানে এটি ঠিক করার 8টি উপায় রয়েছে!

  2. Google Chrome আপডেট হচ্ছে না ঠিক করুন

  3. Google ফটোগুলি ব্যাক আপ হচ্ছে না তা ঠিক করার 10 উপায়

  4. Google ক্যালেন্ডার কাজ করছে না? এটি ঠিক করার 9টি উপায়