কম্পিউটার

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

সাধারণভাবে, LibreOffice ইন্টারফেস তার ইতিহাস জুড়ে খুব বেশি পরিবর্তিত হয়নি। কিন্তু একটি লক্ষণীয় ভিজ্যুয়াল উপাদান রয়েছে যা স্যুটের সাম্প্রতিক সংস্করণে পরিবর্তিত হয়েছে - এবং তা হল নতুন UI আইকনগুলির ব্যবহার৷ শুধু তাই নয়, আপনি আসলে তাদের পরিবর্তন করার ক্ষমতা আছে. পুরানো আইকন, নতুন আইকন, ট্যাঙ্গো, সিফ্র, অক্সিজেন, বেছে নিন।

কিন্তু তারপরে, আপনি যদি বিকল্পগুলিতে তালিকাভুক্ত নয় এমন আইকনের আরেকটি সেট ব্যবহার করতে চান তবে কী হবে? এটা কি সম্ভব? কৌতূহলী হয়ে, আমি LibreOffice-এর জন্য চমৎকার এবং আকর্ষণীয় আইকন প্যাকগুলির সন্ধান করতে শুরু করেছি। এবং অবশ্যই, আমি এই টিউটোরিয়ালটি লেখার সিদ্ধান্ত নিয়েছি, আসলে আপনাকে দেখানোর জন্য কিভাবে এই প্রোগ্রামের জন্য কাস্টম আইকন সেটআপ এবং ব্যবহার করতে হয়। আমার পরে।

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

আইকন পরিবর্তন করুন

প্রথমত, আপনি যদি প্রথম ধাপে আটকে থাকেন, তাহলে আপনি এটি কীভাবে করবেন। টুলস> বিকল্প> দেখুন। এখানে, আপনি একটি ড্রপ ডাউন তালিকা থেকে একটি আইকন থিম নির্বাচন করতে পারেন, আইকনের আকার পরিবর্তন করতে পারেন এবং আরও কয়েকটি ভিজ্যুয়াল টুইক করতে পারেন৷ পরিবর্তনগুলির জন্য একটি প্রোগ্রাম পুনরায় চালু করার প্রয়োজন নেই। মনোক্রোম আইকন সহ কিছু বরং দুর্দান্ত এবং আকর্ষণীয় বিকল্প রয়েছে। এর মধ্যে কিছু ডিফল্টরূপে পাওয়া যাবে, এবং অন্যগুলি রেপোর মাধ্যমে।

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

নতুন আইকন এবং ইনস্টলেশন

আপনি যদি সম্পূর্ণ কাস্টম এবং এলোমেলো আইকন ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমে একটু অনুসন্ধান করতে হবে। LibreOffice এর নতুন সংস্করণগুলির সাথে এতগুলি পছন্দ বা সামঞ্জস্যপূর্ণ বিকল্প নেই৷ কিন্তু তারপর আপনি আমার চেয়ে ভাল ভাগ্য খুঁজে পেতে পারেন. আমি সিফার খুঁজে পেয়েছি - রেপোস, প্যাপিরাসের মাধ্যমেও উপলব্ধ - আমি এটিকে বিভিন্ন ডিস্ট্রোতে ব্যবহার করি, তাই এটি সিস্টেম আইকন থিমকে সুন্দরভাবে পরিপূরক করতে পারে এবং একটি অনানুষ্ঠানিক অফিস 2013 থিম। একটি খারাপ শুরু না.

আইকন থিম দুটি স্বাদে আসে - ZIP সংরক্ষণাগার এবং প্রকৃত LibreOffice এক্সটেনশন (oxt ফাইল)। এই গাইডে, আমি আপনাকে দেখাব কিভাবে উভয় সেট আপ করতে হয়। এক্সটেনশনগুলি আরও তুচ্ছ, তবে তাদের ভিতরে যা প্যাকেজ করা হয় তার উপরও আপনার কোন নিয়ন্ত্রণ নেই, তাই বলতে গেলে৷

এক্সটেনশন

এটি LibreOffice ইন্টারফেসের মাধ্যমে করা যেতে পারে। অ্যাড ক্লিক করুন, ডাউনলোড করা এক্সটেনশন নির্বাচন করুন। প্রোগ্রাম পুনরায় আরম্ভ করুন. Tools> Options-এ যান এবং তারপর View-এর অধীনে, নতুন ডাউনলোড করা থিমে পরিবর্তন করুন। আমি অফিস 2013 থিম দিয়ে এটি করেছি, এবং এটি ঠিক কাজ করেছে৷

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

কমান্ড লাইনের মাধ্যমে

জিপ সংরক্ষণাগারগুলি ম্যানুয়ালি ইনস্টল করা যেতে পারে। আপনাকে কেবল সংরক্ষণাগারগুলি এখানে অনুলিপি করতে হবে:

/usr/share/libreoffice/share/config/

আপনার LibreOffice ইনস্টলেশনটি একটি অ-মানক পথে অবস্থিত হতে পারে এবং/অথবা এটির কনফিগারেশন লোড করার জন্য অতিরিক্ত ডিরেক্টরি ব্যবহার করতে পারে, এই ক্ষেত্রে, আপনাকে সেখানে সংরক্ষণাগারগুলি অনুলিপি করতে হবে, বা জিনিসগুলি পরিষ্কার রাখতে, প্রতীকী লিঙ্ক তৈরি করতে হবে। প্যাপিরাস আইকন থিম স্ক্রিপ্ট এটিই করে। উদাহরণস্বরূপ, থিমগুলির জন্য একটি অতিরিক্ত অবস্থান:

/usr/lib64/libreoffice/share/config/

এবং তারপর, আমরা বিকল্প মেনুর মাধ্যমে পরিবর্তন করি এবং বব আপনার চাচা:

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

কিভাবে নতুন LibreOffice আইকন থিম ইনস্টল করবেন

উপসংহার

LibreOffice আইকনগুলি এমন কিছু নয় যা আপনি ভাবতে বা ফোকাস করার জন্য অনেক সময় ব্যয় করেন, তবে লিনাক্সে, যেখানে আপনার ডেস্কটপের জন্য আইকন থিম বেছে নেওয়ার অনেক স্বাধীনতা রয়েছে, উভয় অ্যাপ্লিকেশনের জন্য একটি সুন্দর সাধারণ সেট রয়েছে এবং সিস্টেমটি একটি জেনের মতো শোনাচ্ছে। -সমীকরণ আইন. LibreOffice এর নিজস্ব শালীন বৈচিত্র্য রয়েছে, তবে আপনি এটিকে তৃতীয় পক্ষের আইকন থিম দিয়ে প্রসারিত করতে পারেন। এই নির্দেশিকা দুটি ভিন্ন উপায় দেখায় কিভাবে তা সম্পন্ন করতে হয়। প্রকৃত শৈল্পিক পছন্দ সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে।

এবং এখানে একটি পার্শ্ব গল্প আছে, খুব. আমি বিশ্বাস করি LibreOffice-এর সবচেয়ে কম ব্যবহার করা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর এক্সটেনশন সুবিধা। কিছু কারণে, ব্রাউজার স্পেসের মতো এত বেশি ট্র্যাকশন নেই। কিন্তু LibreOffice-এর একটি মডুলার প্রকৃতি আছে তা দেখে এখনও ভালো লাগছে, এবং এর মানে আপাতদৃষ্টিতে স্থির এবং কিছুটা প্রাচীন ইন্টারফেসে অনেক সম্ভাবনা লুকিয়ে আছে। যাইহোক, আমি আশা করি আপনি এই পছন্দ. যত্ন নিন।

চিয়ার্স।


  1. উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ 98 আইকন ইনস্টল করবেন

  2. Windows 10 বা Windows 11 এ কিভাবে নতুন ফন্ট ইনস্টল করবেন

  3. Windows 10 এ Windows Store থেকে থিম কিভাবে ইনস্টল করবেন

  4. লিনাক্সে পিডিএফ ফর্মগুলি কীভাবে সম্পাদনা করবেন - LibreOffice দিয়ে