কম্পিউটার

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

নিম্নলিখিত দাবি বিবেচনা করুন:অফিসের কাজ মাইক্রোসফ্ট অফিসের সমার্থক, এবং এটি শুধুমাত্র নামের কারণে নয়। বিগত বিশ বছর ধরে, কম্পিউটার মনিটরের সামনে বসা অবস্থানে কাজ করা বেশিরভাগ লোকের জন্য, ব্যবসায়ের সরঞ্জামগুলি, বিভিন্ন পরিমাণে মৌখিক অর্থহীনতা ছাড়াও, অফিস স্যুট প্রোগ্রামগুলি, বিশেষত ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট , এবং আউটলুক। এগুলো নিয়ে যান, এবং গ্যালাক্সি ভেঙে পড়বে।

আপনি সম্মত হন কি না যদি এটি একটি সঙ্গত কারণে হয় বা না, ঘটনা রয়ে যায়। এখন, আমি এই পরিস্থিতি পরিবর্তন করা যেতে পারে কিনা তা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি। অন্য কথায়, আমি গুরুতর কাজের জন্য LibreOffice এবং Google ডক্স ব্যবহার করার চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। বর্ধিত, অর্থপূর্ণ, গুরুতর কাজ। শুধু একটি বা দুইটি নথি নয়, বাস্তব মানুষ, আমার অস্তিত্বহীন বন্ধু এবং কিছু সহকর্মীদের সাথে কয়েক মাস ব্যবহার এবং সহযোগিতা। যদিও আমি Google এর অনলাইন স্যুটে একটি পৃথক নিবন্ধ উৎসর্গ করতে চাই, এখানে, আমি আপনাকে সেই হলিডে সাইটে কেমন ছিল তার একটি ওভারভিউ দিতে চাই। যদি আপনি উদ্ধৃতি খনন, আপনি খনন. সুতরাং, কেউ কি মাইক্রোসফ্ট অফিসকে ছেড়ে দিতে পারে? নাকি এক উচিত? এখন, আসুন রোল করি।

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

বেসলাইন

প্রথমে, আমি আপনাকে আমার সাধারণ "অফিস" সেটআপের একটি সংক্ষিপ্ত বিবরণ দিই। সাধারণত, আমি LibreOffice রাইটারে কথাসাহিত্য লিখি, এবং এর দ্বারা আমি বই এবং ছোট গল্প বলতে চাই, ওয়েবসাইটের বিষয়বস্তু নয়। কোন মহান অলঙ্করণের প্রয়োজন নেই, শুধু পাঠ্য. যখন আমাকে এই ফাইলগুলি সম্পাদক, এজেন্ট এবং একইভাবে পাঠানোর প্রয়োজন হয়, তখন সেগুলি Microsoft Word 2010 এর মাধ্যমে ধুয়ে ফেলা হয় (সাম্প্রতিক সংস্করণগুলি সহ)।

নন-ফিকশন কাজ, যেমন প্রযুক্তিগত বই দুটি বালতিতে পড়ে:1) সম্পূর্ণরূপে স্ব-প্রকাশিত আইটেমগুলির জন্য LaTeX এবং LyX 2) আমার সমস্যা সমাধান এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন এথিক্স শিরোনামগুলির পছন্দগুলি প্রায় সম্পূর্ণরূপে মাইক্রোসফ্ট ওয়ার্ডে তৈরি এবং কল্পনা করা হয়েছে, কারণ তাদের প্রয়োজন অনেক বেশি নির্ভুলতা এবং ফোকাস, এবং শেষ পর্যন্ত, সেগুলি প্রকাশকের দ্বারা সহজেই অ্যাক্সেসযোগ্য হতে হবে। এটি একটি নো-ননসেন্স সীমাবদ্ধতা। আমার কাছে বিভিন্ন বিন্যাসের মধ্যে রূপান্তরকারী ফাইলগুলি হারিয়ে যাওয়া কোনো স্টাইলিং থাকতে পারে না।

যদি আমার গ্রাফিক্স করার প্রয়োজন হয় (ডায়াগ্রাম এবং একই রকম সহ), আমি সমস্ত ধরণের টুল ব্যবহার করব, এমনকি অক্টেভের মতো কিছু, তবে পাওয়ারপয়েন্ট, জিআইএমপি এবং অন্যান্য প্রোগ্রামগুলিও। বিল্ট-ইন এডিটর বা পূর্বোক্ত LaTeX ব্যবহার করে সমীকরণগুলো করা হয়। এখন যে লেখা অংশ কভার. সহযোগিতাও আছে।

এখানে, আমি একটি সাহসী জিনিস চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি - যা এই পরীক্ষার অংশ। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন এথিক্স বইতে, আমি একটি ভিন্ন দেশে একজন বন্ধুর সাথে সহযোগিতা করছি, তাই আমরা যোগাযোগের জন্য Internetz ব্যবহার করছি। আমরা ফাইল শেয়ার করতে, মন্তব্য করতে এবং একে অপরের লেখা সম্পাদনা করতে Google ডক্স ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি। তারপর, আমি সম্প্রতি একটি স্লিমবুক প্রো 2 এবং কুবুন্টু সেটআপ কনফিগার করেছি, যেমন লিনাক্স, অর্থাৎ উইন্ডোজ নয়। এর মানে হল যে এই ধরনের সিস্টেম স্থানীয়ভাবে ইনস্টল করা মাইক্রোসফ্ট সফ্টওয়্যার ব্যবহার করতে পারে না - ক্লাউড-ভিত্তিক মাইক্রোসফ্ট অফিস অনলাইন সত্যিই একটি দুর্দান্ত বিকল্প, এছাড়াও, ভাগ্যের মতো এটি লিনাক্সেও ঠিক কাজ করে। এখন আছে।

এবং তাই, LibreOffice এবং Google ডক্স এই লিনাক্স-ভিত্তিক বিধিনিষেধের কারণে আরও বেশি ফোকাস অর্জন করে, কিন্তু শুধু নয়। অবশেষে, আপনি এই পরীক্ষার জন্য সম্পূর্ণ প্রসঙ্গ আছে. প্রকৃত ব্যবহারের প্রয়োজনীয়তা দ্বারা উদ্বুদ্ধ - এবং অর্থপূর্ণ, মাসব্যাপী প্রকল্প হাতে - আমি প্রযুক্তিগত ল্যান্ডস্কেপ পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি, এবং আপনি এখন আমার শ্রমের ফল উপভোগ করছেন। এছাড়াও সমান্তরালভাবে স্লিমবুক রিপোর্ট পড়ার মূল্য, অর্থাৎ।

LibreOffice

সামগ্রিকভাবে, এটি একটি বরং বিচ্ছিন্ন অভিজ্ঞতা ছিল। LibreOffice-এ অনেকগুলি জিনিস আছে যা খুব ভালভাবে কাজ করে না, তবে সবচেয়ে বড় সমস্যা হল স্যুটের বিভিন্ন প্রোগ্রামের মধ্যে ধারাবাহিকতার অভাব। যদিও আমি 6.X শাখার খুব পছন্দ করি, জিনিসগুলি নিখুঁত নয়। এর মধ্যে কার্যকরী এবং নান্দনিক উভয় সমস্যা রয়েছে।

প্রথমত, স্লিমবুক প্রো2 মেশিনে, একটি ফুল এইচডি ডিসপ্লে সহ, এই মুহূর্তে স্কেলিং একটি সমস্যা (KDE-তে)। একসময়, অ্যান্টি-অ্যালিয়াসিং নিয়ে সমস্যা ছিল এবং কীভাবে এগুলি LibreOffice কে প্রভাবিত করে। তারপর, আমি নতুন আইকন থিম ইনস্টল এবং কনফিগার করার পাশাপাশি LibreOffice-কে ব্যবহার করা সহজ করার বিষয়েও কথা বলেছি। তা সত্ত্বেও, এই সমস্ত পরিবর্তনের সাথে, LibreOffice-এ এখনও অনেক ভিজ্যুয়াল নিগল রয়েছে৷

লেখক মোটামুটি শক্ত, কিন্তু ক্যালক অনেক পিছিয়ে। সেলগুলি খুব ছোট, আমি যে সেটিং বেছে নিই না কেন। ডকুমেন্ট ক্লোজ বোতামটি ছোট, উইন্ডো নিয়ন্ত্রণের নীচে উপরের ডানদিকে কোণায় একটি সবেমাত্র দৃশ্যমান ছোট x। দৃশ্যটি সামঞ্জস্য করা কঠিন, এবং কিছু জিনিস যাই হোক না কেন ছোট থাকে। এটি বিরক্তিকর, কারণ স্কেলিং, ডিপিআই এবং ফন্টের আকারের তিনটি বা চারটি ভিন্ন উত্স রয়েছে যা সিস্টেমে টুইক করা যেতে পারে, এবং প্রতিটি ইন্টারফেসের একটি ভিন্ন অংশকে প্রভাবিত করে এবং তারপরে, কিছু সম্পূর্ণরূপে অপ্রভাবিত থাকে৷

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

আমাকে আলাদাভাবে নোটবুকবার সক্ষম করতে হয়েছিল - এবং এটি একটি বিশ্বব্যাপী সেটিং নয় বরং একটি প্রতি-অ্যাপ সেটিং, যা অফিস স্যুট জুড়ে অসংলগ্নতার অনুভূতি যোগ করে। সবকিছু ম্যানেজ করার একটা সামঞ্জস্যপূর্ণ উপায় থাকলে এটা অনেক ভালো হবে।

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

দ্বিতীয়ত, কার্যকরী সমস্যাগুলি সর্বত্র রয়েছে। আমি নোটবুকবার এবং শৈলী উল্লেখ করেছি। যে সাহায্য করে. কিন্তু Calc-এর শীট ডুপ্লিকেট বিকল্প নেই, বা এটি অন্যান্য ফাইল থেকে শীট এবং ডেটা সেটের সাথে লিঙ্ক করতে পারে না। কি. কেন না? এছাড়াও আপনি শীট থেকে একটি চার্ট বিচ্ছিন্ন করতে পারবেন না এবং এটিকে নিজস্ব একটি পৃথক শীট হিসাবে পেস্ট করতে পারবেন, তাই আপনার নথির ভিতরে গ্রাফিক্সের সন্ধান করা, বিশেষ করে যদি তাদের ডেটার বিশাল টেবিল থাকে তা ক্লান্তিকর৷

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

আপনি যদি চার্টের শিরোনাম সম্পাদনা করতে চান, মানক কীবোর্ড শর্টকাটগুলি আমার জন্য কাজ করেনি - আমাকে আসলে ডান-ক্লিক মেনুর মধ্য দিয়ে যেতে হয়েছিল, যা মাউস ক্লিকের অপচয়। তারপর, F4 শেষ অ্যাকশনের পুনরাবৃত্তি করে না, যেমন মাইক্রোসফ্ট অফিসে, যা প্রায়শই একটি বিশাল সময় বাঁচায়।

সবশেষে, LibreOffice Calc ফোল্ডারগুলির মাধ্যমে নেভিগেট করার জন্য একটি একক-ক্লিক ব্যবহার করে - পুরানো KDE ডিফল্ট, যেখানে আমার ডেস্কটপ ডাবল ক্লিকের জন্য কনফিগার করা হয়েছে। কিন্তু এখনও খারাপ, শুধুমাত্র ক্যালক এটি করে। লেখক ডাবল ক্লিক ব্যবহার করেন! কি।

অবশেষে, ফাইল রূপান্তর গুণমান. আপনাকে দূর-দূরান্তে অনুসন্ধান করতে হবে না। আমি আমার চারটি স্লিমবুক এবং কুবুন্টু ব্যবহারযোগ্যতা প্রতিবেদনের প্রথমটিতে এই বিষয়ে কথা বলেছি। আমি একটি খুব সাধারণ পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন নিয়েছি, আমার নিজের একটি, যা 2014 সালে তৈরি হয়েছিল এবং ইমপ্রেসে আমদানি করেছি। টেক্সট এবং ইমেজ ভুলভাবে সংযোজন করা হয়েছে. এটি একটি সাধারণ নথি, কোনো এমবেডেড টেবিল বা গ্রাফ ছাড়াই, অ্যানিমেশন বা ট্রানজিশন ইফেক্ট ছাড়াই, এমনকি কোনো বিশেষ ডায়াগ্রাম বা টেক্সট বক্সও নেই। বড় সমস্যা হল, আমরা বছরের পর বছর আগে এই বিষয়ে কথা বলেছিলাম।

Google ডক্স

এটি মোটেও একটি আদিম অভিজ্ঞতা ছিল না। পত্রকগুলিতে, হাইপারলিঙ্ক সহ কোষগুলি সম্পাদনা করা একটি বেদনাদায়ক৷ আপনি যদি একটি ঘরে ডাবল-ক্লিক করেন, এটি একটি অদ্ভুত উইন্ডো খুলবে, যেখানে আপনি হাইপারলিঙ্ক এবং দেখানো পাঠ্য আলাদাভাবে সম্পাদনা করতে পারবেন। বিন্যাসটি JSON বা অন্য কিছু দেখাচ্ছে, এবং আমি একটি আইসক্রিম চামচ দিয়ে আমার চোখ বের করতে চেয়েছিলাম। আপনি যদি ডান ক্লিক করেন> লিঙ্ক সম্পাদনা করেন, আপনি একটি সুন্দর ফর্ম্যাট করা দুই-ক্ষেত্র প্রম্পট পাবেন। সুতরাং শীটগুলি কীভাবে কাজ করে তার মধ্যে এটিও একটি ভিজ্যুয়াল অসঙ্গতি৷

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

তারিখ এবং মুদ্রা সম্পাদনা একই বিভাগে পড়ে। অদ্ভুত। আমি বিশেষ করে তারিখের সাথে লড়াই করেছি। একটি ইউরোপীয় বিন্যাসে লেখা আমাকে স্বয়ংক্রিয়ভাবে US বিন্যাসে স্যুইচ করবে, যদিও হোভারে, এটি সঠিকভাবে পড়বে। আবার, আপনি যদি বিল্ড-ইন ক্যালেন্ডার ফাংশন ব্যবহার করেন, তাহলে এটি সঠিকভাবে তারিখগুলি প্রদর্শন করবে। আরেকটি অসামঞ্জস্যতা, প্লাস এটি সামগ্রিক কর্মপ্রবাহের গতি এবং দক্ষতাকে ক্ষতিগ্রস্ত করে।

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

আপনি যদি পত্রকের একটি কক্ষ এড়িয়ে যান, তাহলে আপনি সেই কলামের জন্য স্বয়ংক্রিয়-সম্পূর্ণ ফাংশন হারাবেন। Google ডক্স খোলা নথিগুলির জন্য ডিফল্ট জুম মানও মনে রাখে না - Word এবং Writer এটি ভাল করে। এক্সেল/ক্যাল্ক থেকে সারণীগুলিকে Google পত্রকগুলিতে অনুলিপি করা অসম্ভব৷ আরে, সেই বিষয়ে, ফায়ারফক্সে ফাইল মেনুর মাধ্যমে কপি এবং পেস্ট করা অসম্ভব! আপনাকে আসলে কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে হবে!

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

তারপর, স্বয়ংক্রিয় সংশোধন বরং ... plebeian বলে মনে হচ্ছে। এটা আসলে কম্প্যাক্ট করতে চেয়েছিল না করতে না করতে, যা প্রযুক্তিগত বই লেখার সময় আমার মনে যা ছিল তা নয় (না)। এটি যে কোনও ধরণের টাইপো নয়, এটি আসলে কিছুটা ক্ষতিকারক পরামর্শ। যেমনটি আমি আমার Gmail এর নতুন এবং পুরানো ইন্টারফেস নিবন্ধে উল্লেখ করেছি, পুরো AI জিনিসটিকে দরকারী এবং অর্থবহ হতে অনেক পুনঃপ্রক্রিয়া করতে হবে৷

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

শৈলী, সীমিত

এই আরেকটি বড় এক. আপনি ব্যবহার করতে পারেন শৈলী পরিমাণে সীমিত. শুধুমাত্র বেশ কয়েকটি টেমপ্লেট আছে, এবং আপনি সেগুলি সংশোধন করতে পারেন, কিন্তু অফিসে, এমনকি LibreOffice-এ এই বৈশিষ্ট্যটি কতটা শক্তিশালী এবং নমনীয় তার তুলনায় এটি এখনও কিছুই নয়৷

এখন, আপনি যদি Office বা LibreOffice এর সাথে স্থানীয়ভাবে তৈরি করা একটি ফাইল আপলোড করেন, Google ডক্স সেই শৈলীগুলি আমদানি করবে এবং সেগুলি দেখাবে, কিন্তু আপনার সেগুলি সম্পাদনা করার ক্ষমতা থাকবে না৷ এটা সত্যিই অদ্ভুত. সুতরাং এটি কিছু হাইব্রিড ধরণের সমর্থন, যেখানে আপনি বাহ্যিকভাবে তৈরি শৈলীগুলি ব্যবহার করতে পারেন তবে কেবল সেগুলি আমদানি করবেন না। কেন?

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

সবচেয়ে বড় সমস্যা:গতি

ওয়েব কোড যত দ্রুত, সুবিন্যস্ত এবং মার্জিত হোক না কেন, এটি স্থানীয় অ্যাপ্লিকেশনের গতির সাথে মেলে না। কারণ সবসময় কিছু নেটওয়ার্ক লেটেন্সি থাকবে, তা যতই সামান্য হোক না কেন। এবং আপনি এটি অনুভব করতে পারেন। Google ডক্সের সাথে কাজ করা ভাল এবং সব, কিন্তু এটি কখনই মাইক্রোসফ্ট অফিসের মতো দ্রুত বা চটকদার মনে হয় না৷ সেই ক্ষেত্রে, LibreOfficeও একটু ধীরগতির। ক্ষুদ্রতম পার্থক্য যা সমস্ত পার্থক্য করে।

অন্যদিকে, ভাল জিনিস

যদিও সব খারাপ ছিল না। অন্যান্য লোকেদের সাথে পুরো কাজটিই ভাল। সর্বোপরি, Google হল ডেটা সম্পর্কে, এবং এর একটি বিশাল অংশ বিভিন্ন মানুষের মধ্যে বিন্দুগুলিকে সংযুক্ত করছে। তাই আপনি যদি আপনার জিনিস ভাগ করতে চান, এখানেই Google ডক্স জ্বলজ্বল করে।

আপনি আপনার নথির জন্য দেখুন/সম্পাদনা/সাজেস্ট মোড ব্যবহার করতে পারেন, যাতে অন্য লোকেরা যথাক্রমে শুধুমাত্র পড়তে, ইনলাইন পরিবর্তন করতে বা মন্তব্য যোগ করতে পারে (ট্র্যাকিং সহ)। আপনি সম্পাদক প্রতি সমস্ত নথি পরিবর্তন এবং সংশোধনের একটি সম্পূর্ণ ইতিহাস পাবেন। ভাগ করা (সহযোগিতা) সহজ, এবং আপনি বিভিন্ন অনুমতি সহ একাধিক ব্যক্তিকে যোগ করতে পারেন, সাথে অনুলিপি, মুদ্রণ, সময় উইন্ডো ইত্যাদির মতো বিধিনিষেধ।

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

Google ডক্স বিশেষ অক্ষর এবং চিহ্নগুলি ভালভাবে পরিচালনা করেছে। সম্ভবত আপনি ক্লাসিক অফলাইন স্যুটগুলির মতো অনুসন্ধানটি শ্রেণীবদ্ধ নয়, তবে আপনি যদি পাঠ্য যোগ্যতা ব্যবহার করেন তবে আপনি যা প্রয়োজন বা প্রত্যাশা করেন তা খুঁজে পেতে সক্ষম হবেন৷ বরং সুবিন্যস্ত, আমাকে বলতে হবে।

অফিসে একটি দিন ... অফিস ছাড়া

এখন, একটি ধরা আছে

আপনাকে মনে রাখতে হবে যে Microsoft Office একটি বিনামূল্যের পণ্য নয়, অনলাইন সংস্করণ ছাড়াও মোবাইলে। এর জন্য অর্থ খরচ হয়, এবং একটি মোটা অঙ্কও। Google ডক্স হল Google অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যের পণ্য, এবং LibreOffice সকলের জন্য বিনামূল্যে, কোনো স্ট্রিং সংযুক্ত নেই৷ তাই তুলনা সত্যিই সহজবোধ্য নয়. তাই হ্যাঁ, আমরা মাইক্রোসফট অফিসের সাথে পণ্যের তুলনা করতে পারি এবং দেখতে হবে যে সেগুলি আসলে একই স্তরের গুণমান এবং কার্যকারিতার সাথে ব্যবহার করা যেতে পারে যা লোকেরা Microsoft এর স্যুটের সাথে কাজ করতে অভ্যস্ত। কিন্তু তারপর, খরচ হল আরেকটি গুরুত্বপূর্ণ বিবেচনা যা হালকাভাবে উপেক্ষা করা যায় না। আপনি যদি অফিসের জন্য অর্থ প্রদান করতে না পারেন বা না চান, তাহলে আপনার বিকল্পগুলি বরং সীমিত, সেই অর্থে৷

গুগলের ব্যবসা-ভিত্তিক জি স্যুট রয়েছে এবং এটি কিছু অতিরিক্ত সহ আসে। তবে এটি বেশিরভাগ ইকোসিস্টেম এবং স্টোরেজ সম্পর্কে এবং অফিস স্যুট প্রোগ্রামগুলিতে বিশুদ্ধ কার্যকারিতা সম্পর্কে তেমন কিছু নয়। তবুও, এটি এমন কিছু যা আমরা আলাদাভাবে কথা বলব। বটম লাইন, যখন বটম লাইনে আসে, ওহ মি লাভ মি শ্লেষ, অফিস স্যুট ব্যবহারের একটি সম্পূর্ণ মাত্রা আছে যা কার্যকারিতার বাইরে যায়। আর এটাই দাম। কখনও কখনও, এটি ন্যায়সঙ্গত, এবং মাইক্রোসফ্ট অফিসের ক্ষেত্রে, খুব বেশি।

উপসংহার

কিছু সত্যিই অদ্ভুত এবং পুরানো সমাধান, Word 2.0, WordPerfect এবং তারপরে কিছু কিছু সহ, সেখানে প্রায় প্রতিটি অফিস স্যুট এবং প্রসেসর ব্যবহার করার পরে, আমি বিশ্বাস করি যে Microsoft Office অফিসের কাজের ক্ষেত্রে সবচেয়ে সম্পূর্ণ, সবচেয়ে উত্পাদনশীল অভিজ্ঞতা প্রদান করে। এটি নিখুঁত নয়, তবে এটি প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ভাল। কখনও কখনও, এটি ছোট জিনিস যা অনেক পার্থক্য তৈরি করে, এবং কখনও কখনও এটি কিছু বরং বড়, উজ্জ্বল সমস্যা।

প্রযুক্তিগতভাবে, আপনি মাইক্রোসফ্ট অফিস ছাড়াই ঘুরে আসতে পারেন। শেষ পর্যন্ত, পছন্দটি কী নির্দেশ করবে তা সম্ভবত আপনার ব্যবসার অপরিহার্য। যদি আপনাকে অন্য লোকেদের সাথে কাজ করতে হয় যারা এটির উপর নির্ভর করে, তাহলে আপনিও একইভাবে সীমাবদ্ধ থাকবেন। আপনি যদি তা না করেন তবে খরচ এবং দক্ষতার প্রশ্নগুলি খেলায় আসে৷ আমি অনুভব করি যে উত্পাদনশীল হওয়া একটি মূল্যবান পণ্য এবং এটির জন্য অর্থ প্রদান করা মূল্যবান। যদি আমি একটি উচ্চতর পণ্য ব্যবহার করে সেকেন্ড বা মিনিটের সময় শেভ করতে পারি, তাহলে আমি তা করব। আমি যদি নিজেকে হতাশা বাঁচাতে পারি, দ্বিগুণ। আমি যদি বলতে পারতাম যে আমি আমার অ-অফিস অভিজ্ঞতা থেকে আলোকিত হয়ে এসেছি, কিন্তু তিক্ত সত্য হল, দিনের শেষে, আপনার যদি অ-তুচ্ছ ব্যবহার এবং উচ্চ উত্পাদনশীলতার প্রয়োজন হয়, এই মুহূর্তে, মাইক্রোসফ্ট অফিস এখনও দলিল পাহাড়ের রাজা। আশা করি, একদিন সেটা বদলে যাবে, কিন্তু সেটাই আবার লিনাক্সের গল্প।

চিয়ার্স।


  1. মাইক্রোসফ্ট টিমগুলিতে ফাইলটি লক করা ত্রুটি

  2. Microsoft Office বনাম OpenOffice বনাম LibreOffice:কোনটি ভাল?

  3. Windows 10 S

  4. LibreOffice 7.1 পর্যালোচনা - অনিশ্চয়তার নীতি