কম্পিউটার

Windows 10 S

এর জন্য উইন্ডোজ স্টোরে মাইক্রোসফ্ট অফিস

Microsoft অফিস এর সম্পূর্ণ সংস্করণ নিয়ে এসেছে উইন্ডোজ স্টোরে এক্সেল, আউটলুক, ওয়ার্ড, পাওয়ারপয়েন্ট, প্রকাশক, এবং অ্যাক্সেসের মতো অ্যাপগুলির সাথে Windows 10 S-এ চলমান তাদের নতুন সারফেস ল্যাপটপগুলির লঞ্চের সাথে মিলে যাওয়ার জন্য উপলব্ধ করা হয়েছে . যদিও মাইক্রোসফ্ট ইতিমধ্যেই উইন্ডোজ স্টোরে অফিসকে তালিকাভুক্ত করেছে, এই প্রথমবার এটি ব্যবহারকারীদের উইন্ডোজ স্টোর থেকে ডাউনলোড করতে এবং সমস্ত অ্যাপ আপডেট করতে দিচ্ছে৷

Windows স্টোরে অফিস Windows 10 S

যদিও নিঃসন্দেহে ব্যবহার করা সবচেয়ে সহজ, সরল এবং একই ইন্টারফেস এবং বৈশিষ্ট্য থাকা সমস্ত ডিভাইসে সেগুলি ডেস্কটপ পিসি, ল্যাপটপ এবং ট্যাবলেটের পাশাপাশি উইন্ডোজ ফোন, উইন্ডোজ 10 এর জন্য অফিস নিঃসন্দেহে এর বিভাগে সবচেয়ে সুবিধাজনক অ্যাপ্লিকেশন। , যাইহোক, এটি এখনও শুরুকারীদের জন্য কিছুটা বিভ্রান্তিকর হতে পারে।

সৌভাগ্যবশত, এটিকে কীভাবে ডাউনলোড করতে হয়, এটি কীভাবে কাজ করে এবং Microsoft-এর অফিস স্যুটের এই স্পর্শ-বান্ধব অবতার থেকে কেউ কী আশা করতে পারে সে সম্পর্কে আমাদের কাছে কিছু সহজ বিবরণ রয়েছে৷

অফিসটি উইন্ডোজ স্টোরে থাকবে

Windows 10S-এ চলমান সারফেস ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য অফিস অ্যাপ্লিকেশনগুলিতে সহজ অ্যাক্সেস প্রদান করে অফিসটি এখন উইন্ডোজ স্টোরে উপলব্ধ হবে। উইন্ডোজ স্টোরে অফিস আপাতত শুধুমাত্র Windows 10S-এ চলমান সারফেস ল্যাপটপের জন্য উপলব্ধ, তবে Office-এর ইনস্টল এবং আপডেটের পূর্বরূপ সময়কালের শেষে, স্যুটটি Windows 10 চালিত সমস্ত ডিভাইসে ডাউনলোডের জন্য উপলব্ধ হবে।

প্রিভিউ সংস্করণটি সারফেস ল্যাপটপের জন্য বিনামূল্যে আসে

অফিসের প্রিভিউ পিরিয়ড শেষ হওয়ার আগে পাঠানো সমস্ত সারফেস ল্যাপটপ এক বছরের অফিস 365 ব্যক্তিগত সহ লোড হবে।

উইন্ডোজ স্টোরের অফিস খুব বেশি লোড হয়

উইন্ডোজ স্টোরের অফিসে সারফেস ল্যাপটপ ব্যবহারকারীদের জন্য জুন, 15ই 2017 থেকে পাওয়া প্রায় সব সাধারণভাবে ব্যবহৃত অ্যাপ থাকবে। এর মধ্যে থাকবে:

  1. শব্দ
  2. পাওয়ারপয়েন্ট
  3. Windows 10 এর জন্য OneNote
  4. এক্সেল
  5. অ্যাক্সেস (Office 365 শিক্ষা পরিকল্পনার পূর্বরূপ অনুপলব্ধ)
  6. আউটলুক (অফিস 365 শিক্ষা পরিকল্পনার পূর্বরূপ অনুপলব্ধ)
  7. প্রকাশক (Office 365 শিক্ষা পরিকল্পনার পূর্বরূপ অনুপলব্ধ)

Windows 10S এর জন্য অফিসের বিভিন্ন সংস্করণে সীমিত কিন্তু পর্যাপ্ত অ্যাক্সেস

প্রিভিউ পিরিয়ড শেষ না হওয়া পর্যন্ত, অফিসের বিভিন্ন সংস্করণ Windows 10S-এর জন্য Windows স্টোরে অফিসে অ্যাক্সেসের অফার করবে, যখন প্রিভিউ পিরিয়ডের শেষে আরও সংস্করণ উপলব্ধ করা হবে।

  1. অফিস 365 শিক্ষা E5
  2. অফিস 365 হোম
  3. শিক্ষা প্লাসের জন্য অফিস 365
  4. অফিস 365 ব্যক্তিগত

আপনার সাধারণ অফিস থেকে কিছুটা আলাদা

উইন্ডোজ স্টোরের অফিস যদিও একটি সাধারণ অফিস স্যুটের প্রায় সমস্ত কার্যকারিতা প্রদান করে। যাইহোক, এর বৈশিষ্ট্যগুলির মধ্যে কয়েকটি পার্থক্য রয়েছে। উদাহরণস্বরূপ, এটি আপনাকে অফিসের 64-বিট সংস্করণ ইনস্টল করার অনুমতি দেয় না যাতে ব্যবহারকারীদের শুধুমাত্র একটি 32-বিট সংস্করণ ইনস্টল করার বিকল্প থাকে। Windows স্টোরের অফিসও আপনাকে COM অ্যাড-ইন ব্যবহার করতে দেয় না, যখন এতে অন্তর্ভুক্ত OneNoteটি OneNote 2016-এর পরিবর্তে Windows 10 সংস্করণ।

Windows স্টোরে উপলব্ধ অফিস মোবাইল অ্যাপের পরিসর

যদিও অফিস মোবাইল অ্যাপ যেমন PowerPoint, Word এবং Excel, ট্যাবলেট এবং স্মার্টফোনের মতো ছোট স্ক্রীনের আকারের ডিভাইসগুলির জন্য ডিজাইন করা হয়েছে, তবে এই অ্যাপগুলি Windows 10S ডিভাইসগুলির সাথেও সামঞ্জস্যপূর্ণ এবং বেশ মসৃণভাবে চলে৷

অফিস বৈধতা এবং সদস্যতা

মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের পূর্বরূপের সময় শেষ হওয়ার পরে তাদের Office 365 সাবস্ক্রিপশনে অবশিষ্ট সময় ব্যবহার করার অনুমতি দেবে এবং একবার তাদের সময় শেষ হয়ে গেলে, গ্রাহকরা Windows স্টোরের নিয়মিত Office.com প্ল্যাটফর্মের মাধ্যমে তাদের Office 365 পুনর্নবীকরণ করতে সক্ষম হবেন। . এবং সুখবর হল, এমনকি Windows 10 Pro-তে আপগ্রেড করার পরেও, Windows 10S সারফেস ল্যাপটপের সাথে আসা Office 365 Personal-এর এক বছর নষ্ট হবে না এবং ব্যবহারকারীরা যেকোনো সময় এটি সক্রিয় করতে পারবেন। উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য যাদের ইতিমধ্যেই একটি অফিস হোম বা অফিস 365 ব্যক্তিগত অ্যাক্সেস রয়েছে, তারাও উইন্ডোজ স্টোরে অফিস ব্যবহার করতে পারেন৷ অধিকন্তু, পূর্বরূপের সময়কালে, Microsoft গ্রাহকদের তাদের পূর্ববর্তী সাবস্ক্রিপশন এক বছরের অফিস 365 পার্সোনাল প্যাকের সাথে প্রসারিত করতে দিচ্ছে যা তারা একটি সারফেস ল্যাপটপ কেনার সাথে পাবে।

উইন্ডোজ স্টোরে মাইক্রোসফ্ট অফিস সম্পর্কে আরও পড়তে, অনুগ্রহ করে এখানে বিস্তারিত দেখুন।

Windows 10 S
  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা অফিস অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. Microsoft Windows 11

  3. Mozilla Firefox এখন Windows 10 এবং 11 এর জন্য Microsoft স্টোরে উপলব্ধ

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়