কম্পিউটার

সক্রিয় সামগ্রী সরানো ত্রুটির কারণে অফিস সক্রিয় করতে অক্ষম৷

আমরা সবাই জানি যে আপনি Windows-এ ব্যবহার করেন এমন বেশিরভাগ অর্থপ্রদানের সফ্টওয়্যারের জন্য পণ্য সক্রিয়করণ বাধ্যতামূলক . একই জিনিস অফিস উত্পাদনশীলতা স্যুট প্রযোজ্য; Microsoft Office যেমন. সক্রিয়করণ ব্যতীত, সফ্টওয়্যারটির কোনও ব্যবহার নেই এবং আপনি কোনও বৈশিষ্ট্যই ব্যবহার করতে পারবেন না। যাইহোক, অফিস সক্রিয় করার চেষ্টা করার সময় , আমরা "সক্রিয় বিষয়বস্তু সরানো হয়েছে" সমস্যাটি নিয়ে এসেছি৷ পপ আপ এই পপ-আপ ডায়ালগে একটি পণ্য কী লিখুন লিঙ্কের পাশাপাশি ধূসর আউট পরবর্তী অনুসরণ করে বোতাম।

যেহেতু সমস্যাটিতে সক্রিয় সামগ্রী অন্তর্ভুক্ত রয়েছে৷ শব্দ, এটি আমাদের একটি ইঙ্গিত দেয় যে এটির সক্রিয় বিষয়বস্তুর সাথে সম্পর্কযুক্ত কিছু আছে ইন্টারনেট এক্সপ্লোরার এর মধ্যে বৈশিষ্ট্য . তাই আপনিও যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনি এই সমাধানটি অনুসরণ করতে পারেন:

অফিস সক্রিয় করার সময় সক্রিয় সামগ্রী সরানো ত্রুটি

1। Windows Key + R টিপুন সংমিশ্রণ, টাইপ করুন put regedt32.exe চালাতে ডায়ালগ বক্স এবং এন্টার চাপুন রেজিস্ট্রি এডিটর খুলতে .

2। নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\Software\Microsoft\Internet Explorer\Main\FeatureControl\FEATURE_LOCALMACHINE_LOCKDOWN

সক্রিয় সামগ্রী সরানো ত্রুটির কারণে অফিস সক্রিয় করতে অক্ষম৷

3. এই অবস্থানের ডান ফলকে, রেজিস্ট্রি দেখুন DWORD (REG_DWORD ) iexplore.exe নামে . এটির অবশ্যই তার মান ডেটা থাকতে হবে৷ 1 এ সেট করুন . আপনি এই একই DWORD এ ডাবল ক্লিক করুন এরমান ডেটা পরিবর্তন করতে , আপনি এটি পাবেন:

সক্রিয় সামগ্রী সরানো ত্রুটির কারণে অফিস সক্রিয় করতে অক্ষম৷

4. উপরে দেখানো বাক্সে, মান ডেটা 1 থেকে প্রতিস্থাপন করুন থেকে0 . ঠিক আছে ক্লিক করুন . এখন আপনি রেজিস্ট্রি এডিটর বন্ধ করতে পারেন .

অবশেষে, ইন্টারনেট এক্সপ্লোরার পুনরায় চালু করুন এবং অফিস সক্রিয় করার জন্য পুনরায় চেষ্টা করুন .

আপনি এখন এটি সক্রিয় করতে সক্ষম হওয়া উচিত।

সক্রিয় সামগ্রী সরানো ত্রুটির কারণে অফিস সক্রিয় করতে অক্ষম৷
  1. DirecTV এখন 'ত্রুটি 70' ঠিক করুন

  2. ত্রুটি 1704 কিভাবে মেরামত করবেন

  3. আইফোন সক্রিয় করতে অক্ষম কীভাবে ঠিক করবেন

  4. [সমাধান] ত্রুটি 0xc00000e9 বুট করতে অক্ষম