কম্পিউটার

এমএস অফিস "লাইসেন্স যাচাই করতে পারে না" ত্রুটি বার্তা ঠিক করুন

আমি এক বছরেরও বেশি সময় ধরে আমার Mac-এ একটি ভার্চুয়াল মেশিনে Office 2013 চালাচ্ছি, কিন্তু হঠাৎ করে অন্য দিন যখন আমি Word খুলতে চেষ্টা করি, তখন আমি নিম্নলিখিত ত্রুটির বার্তা পেয়েছি:

Cannot verify license for this product

হুম, অবশ্যই আমার লাইসেন্স আছে! পণ্য কীটি বৈধ ছিল এবং আমি যখন এটি প্রথম ইনস্টল করি তখন এটি ইন্টারনেটে সূক্ষ্মভাবে সক্রিয় হয়েছিল, তাই আমি নিশ্চিত ছিলাম না কেন আমি এই ত্রুটিটি পাচ্ছিলাম। যাইহোক, কয়েকটি সম্ভাব্য সমাধান নিয়ে খেলার পরে, এটি এখন ত্রুটি বার্তা পপ আপ ছাড়াই চলছে। এই নিবন্ধে, আমি সমস্যার সমাধান করার চেষ্টা করেছি এমন বিভিন্ন পদক্ষেপের তালিকা করব এবং আশা করি এটি আপনার জন্য কাজ করবে।

    দ্রষ্টব্য: Office 2010, 2013 বা 2016 ব্যবহার করার সময় আপনি এই বার্তাটি পেতে পারেন৷ নীচের সংশোধনগুলি আপনার ইনস্টল করা Office এর যেকোনো সংস্করণের সাথে কাজ করবে৷

    পদ্ধতি 1 - সময় পরিবর্তন করুন এবং পুনরায় সক্রিয় করুন

    একটি পরামর্শ ছিল অফিসের আসল ইনস্টলেশনের তারিখে সিস্টেমের সময় সেট করুন, তারপরে পণ্য কী পুনরায় প্রবেশ করুন, পণ্যটি সক্রিয় করুন এবং তারপরে বর্তমান তারিখে সময় পরিবর্তন করুন। তাই আপনি আপনার কম্পিউটারে সময় পরিবর্তন করার পরে, আপনি কন্ট্রোল প্যানেল – এ গিয়ে পণ্য কী প্রবেশ করতে পারেন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য .

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    এখন Microsoft Office এ ক্লিক করুন এবং পরিবর্তন এ ক্লিক করুন বোতাম।

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    এখন, “প্রোডাক্ট কী লিখুন এর পাশের রেডিও বোতামটি চেক করুন ” এবং Next এ ক্লিক করুন।

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    এখন এগিয়ে যান এবং অফিসের জন্য আপনার পণ্য কী খুঁজুন, যা সাধারণত প্যাকেজিংয়ে থাকে এবং বাক্সে টাইপ করুন৷

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    আপনার কাজ শেষ হয়ে গেলে, আপনি অফিসে যেকোনো প্রোগ্রাম চালু করতে পারেন এবং অ্যাক্টিভেশন করতে পারেন। এই মুহুর্তে, যদি এটি সফলভাবে সক্রিয় হয়, আপনি বর্তমান তারিখ এবং সময়ে সময় পরিবর্তন করতে পারেন। এটি পুনরায় চালু করার পরেও সক্রিয় থাকা উচিত। যদি না হয়, পড়তে থাকুন!

    পদ্ধতি 2- সিস্টেম পুনরুদ্ধার

    যদি অফিস ঠিকঠাক কাজ করে এবং হঠাৎ করে এই সমস্যা শুরু হয়, আপনি সবসময় একটি সিস্টেম পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন। আপনি স্টার্ট এ ক্লিক করে সিস্টেম রিস্টোরে টাইপ করে সিস্টেম রিস্টোরে যেতে পারেন। আপনি এখানে কীভাবে এটি ব্যবহার করবেন সে সম্পর্কে আরও পড়তে পারেন:

    https://www.online-tech-tips.com/windows-vista/enable-disable-system-restore-vista/

    কম্পিউটারটিকে এমন সময়ে পুনরুদ্ধার করার চেষ্টা করুন যখন আপনি জানতেন অফিস কোনো সমস্যা ছাড়াই কাজ করছে।

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    পদ্ধতি 3 - অফিস সফ্টওয়্যার সুরক্ষা প্ল্যাটফর্ম

    আপনি যদি অফিস 2010 চালাচ্ছেন, তাহলে Office 2010 SP1 অফিস সফ্টওয়্যার সুরক্ষা প্ল্যাটফর্ম নামে একটি নতুন পরিষেবা যুক্ত করেছে, যার জন্য আপনাকে অফিস পুনরায় সক্রিয় করতে হবে। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি ঠিক করতে পারেন (অফিস আনইনস্টল বা পুনরায় ইনস্টল করার প্রয়োজন নেই):

    1. services.msc টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং অফিস সফ্টওয়্যার সুরক্ষা প্ল্যাটফর্ম নামক পরিষেবাটি বন্ধ করুন .

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    2. এখন C:\ProgramData\Microsoft\OfficeSoftwareProtectionPlatform -এ যান এবং tokens.dat নাম পরিবর্তন করুন tokens.old-এ .

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    মনে রাখবেন যে প্রোগ্রামডেটা ফোল্ডার দেখতে আপনাকে এক্সপ্লোরার খুলতে হবে এবং অর্গানাইজ বোতামে ক্লিক করতে হবে এবং ফোল্ডার এবং অনুসন্ধান বিকল্পগুলিতে ক্লিক করতে হবে।

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    ভিউ ট্যাবে ক্লিক করুন এবং তারপরে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখান রেডিও বোতামে ক্লিক করতে ভুলবেন না।

    এমএস অফিস  লাইসেন্স যাচাই করতে পারে না  ত্রুটি বার্তা ঠিক করুন

    3. এখন C:\ProgramData\Microsoft\OfficeSoftwareProtectionPlatform\Cache-এ যান এবং cache.dat নাম পরিবর্তন করুন cache.old-এ .

    4. এখন কম্পিউটার পুনরায় চালু করুন এবং যেকোনো অফিস প্রোগ্রাম খুলুন। আপনাকে আপনার পণ্য কী পুনরায় টাইপ করতে বলা হবে এবং তারপরে পুনরায় চালু করতে হবে। আবার যেকোনো অফিস প্রোগ্রাম খুলুন এবং আপনাকে আরও একবার কী টাইপ করতে হতে পারে। এটি তখন আপনাকে অনলাইনে সক্রিয় করতে বলবে এবং আপনি যেতে পারবেন।

    পদ্ধতি 4 - আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

    এই মুহুর্তে, যদি আপনার এখনও সমস্যা হয়, তাহলে আপনাকে একটি সম্পূর্ণ আনইনস্টল করতে হবে এবং পুনরায় ইনস্টল করতে হবে এবং তারপরে অফিস পুনরায় সক্রিয় করতে হবে। যাইহোক, আপনি যেভাবে এটি করতে চান তা হল Microsoft FixIT টুল ব্যবহার করে সঠিকভাবে আনইনস্টল করা। আপনি যা ইনস্টল করেছেন তার সাথে সামঞ্জস্যপূর্ণ সংস্করণটি ডাউনলোড করতে ভুলবেন না।

    https://support.office.com/en-us/article/Uninstall-Office-from-a-PC-9dd49b83-264a-477a-8fcc-2fdf5dbf61d8

    আপনি কন্ট্রোল প্যানেল ব্যবহার করে আনইনস্টল করতে পারেন, কিন্তু আমি ফিক্সআইটি টুল ব্যবহার করার পরামর্শ দেব কারণ এটি সত্যিই সমস্ত ফাইল পরিষ্কার করে, ইত্যাদি। আনইনস্টল করার পরে বাম-পিছনে থাকা রেজিস্ট্রি এন্ট্রিগুলি পরিষ্কার করতে CCleaner এর মতো কিছু ব্যবহার করাও একটি ভাল ধারণা। এই মুহুর্তে, এগিয়ে যান এবং আসল CD/DVD ব্যবহার করে আবার অফিস ইনস্টল করার চেষ্টা করুন এবং তারপর পণ্যটি সক্রিয় করুন৷

    আশা করি, উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি আপনার সমস্যার সমাধান করেছে! যদি না হয়, আপনার সেটআপের বিশদ বিবরণ সহ এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমরা সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!


    1. অফিস ইনস্টল করার সময় ত্রুটি কোড 30068 ঠিক করুন

    2. ঠিক করুন:"এই ডিভাইসটি শুরু করা যাবে না" সহ কোন অডিও। (কোড 10)" ত্রুটি বার্তা

    3. আউটলুক 'লাইসেন্সবিহীন পণ্য' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    4. USB Error Code 52 ফিক্স করুন Windows ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না