কম্পিউটার

“মাইনক্রাফ্ট বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম” ত্রুটি

মাইনক্রাফ্ট একটি জনপ্রিয় গেম যা অনেক উইন্ডোজ ব্যবহারকারীদের পছন্দ করে। এই ভার্চুয়াল বাস্তবতায়, খেলোয়াড়রা একটি নতুন রাজ্য তৈরি করতে পারে এবং বেঁচে থাকার জন্য বিল্ডিংয়ের দিকে মনোনিবেশ করতে পারে। এই চ্যালেঞ্জিং প্লট ছাড়াও, খেলোয়াড়দের এই সম্প্রদায় রয়েছে যা তাদের অন্যদের সাথে যোগাযোগ করতে এবং যোগাযোগ করতে দেয়।

দুর্ভাগ্যবশত, কিছু খেলোয়াড় মাইনক্রাফ্টে ত্রুটির বার্তা পাচ্ছেন যা বলে "বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম।" তাদের মতে, এটি বেশিরভাগই ঘটে যখন অন্য বিশ্বের সাথে সংযোগ করার চেষ্টা করা হয়।

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন তবে এই পোস্টটি আপনার জন্য। নীচে, আমরা কিছু সমাধানের পরামর্শ দিয়েছি যা সমস্যার সমাধান করতে পারে৷

তবে অন্য কিছুর আগে, এই ত্রুটিটি কী?

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

"মাইনক্রাফ্ট বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম" ত্রুটি কি?

"বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম" ত্রুটিটি মাইনক্রাফ্টের একটি সাধারণ সমস্যা। যখন এটি প্রদর্শিত হয়, একজন ব্যবহারকারী একটি টাই এ বিশ্বের সাথে সংযোগ করতে পারে না বা ত্রুটি বার্তাটি বারবার প্রদর্শিত হতে থাকে৷

যা এই সমস্যাটিকে হতাশাজনক করে তোলে তা হল এটি বিভিন্ন জিনিসের কারণে হতে পারে। যাইহোক, নিম্নলিখিত বিভাগে, আমরা সবচেয়ে সাধারণ কারণগুলি তালিকাভুক্ত করেছি৷

"মাইনক্রাফ্ট বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম" ত্রুটির কারণ কী?

মাইনক্রাফ্টে "বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম" ত্রুটির কিছু কারণ নীচে দেওয়া হল:

  • ভুল ফায়ারওয়াল সেটিংস - উইন্ডোজ ফায়ারওয়াল কিছু উইন্ডোজ প্রোগ্রাম এবং পরিষেবাগুলি ব্লক করার জন্য বেশ কুখ্যাত, এবং এতে Minecraft অন্তর্ভুক্ত রয়েছে। যদি ফায়ারওয়াল সমস্যাযুক্ত হয়, তাহলে Minecraft তার সার্ভারের সাথে সংযোগ করতে অক্ষম হতে পারে, তাই ত্রুটি বার্তা৷
  • একটি মিথ্যা ইতিবাচক - কিছু অ্যান্টিভাইরাস প্রোগ্রাম বৈধ অ্যাপ্লিকেশনকে হুমকি হিসেবে চিহ্নিত করে। আপনার পিসিতে মাইনক্রাফ্টের ক্ষেত্রে এটি হতে পারে।
  • আপনার বন্ধু তালিকায় একটি সমস্যা - সম্ভবত সমস্যাটি আপনার বন্ধু তালিকা নিয়ে। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা একটি বন্ধুর জগতের সাথে সংযোগ করতে অক্ষম কিন্তু অপরিচিতের সাথে নয়৷
  • অনুমতি - কিছু প্ল্যাটফর্মে এই বৈশিষ্ট্যটি রয়েছে যা মাল্টিপ্লেয়ারের সাথে সংযোগের অনুমতি দেয় না। এটি সক্রিয় থাকলে, আপনি অবশ্যই বন্ধুর জগতে সংযোগ করতে অক্ষম হবেন৷
  • আপনার ISP প্রদানে সমস্যা - এমন অন্যান্য ক্ষেত্রে রয়েছে যেখানে সমস্যাটি আইএসপির সাথে। এই ক্ষেত্রে সম্ভাব্য সমাধান হল একটি VPN ব্যবহার করা।
  • একটি দূষিত Microsoft অ্যাকাউন্ট - যদিও এটি খুব কমই ঘটে, তবে এটি সম্ভব যে আপনার Microsoft অ্যাকাউন্টের কনফিগারেশনগুলি ত্রুটিযুক্ত। এবং এই ক্ষেত্রে, মৌলিক অ্যাকাউন্ট প্রমাণীকরণ ব্যর্থতার কারণে আপনার গেমটি সার্ভারের সাথে সংযোগ করতে পারে না।
  • গেম বাগ - এই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। Windows স্টোরের কিছু অ্যাপে এখনও বাগ থাকতে পারে। সুতরাং, গেমটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে।

কিভাবে "মাইনক্রাফ্ট বিশ্বে সংযোগ করতে অক্ষম" ত্রুটিটি ঠিক করবেন?

সুতরাং, "মাইনক্রাফ্ট বিশ্বে সংযোগ করতে অক্ষম" ত্রুটি সম্পর্কে কী করবেন? নিচের যেকোন সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে প্রথমে আপনার পিসি রিস্টার্ট করার চেষ্টা করুন। কিছু পরিচিত পিসি ত্রুটি দ্রুত পুনরায় চালু করার মাধ্যমে সমাধান করা যেতে পারে। এখন, যদি রিস্টার্ট করার পরেও আপনার সমস্যা হয়, তাহলে আমরা নিচের যেকোনো সমাধান চেষ্টা করার পরামর্শ দিচ্ছি।

সমাধান #1:আপনার বন্ধুকে পুনরায় যুক্ত করুন

আপনি যদি "মাইনক্রাফ্ট বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম" ত্রুটিটি দেখতে পান, তবে প্রথমে আপনার বন্ধুটিকে সরানোর চেষ্টা করুন৷ কয়েক মিনিট পর, তাকে আপনার বন্ধুর তালিকায় আবার যোগ করুন। তারপর আপনি ইতিমধ্যে আপনার বন্ধুর বিশ্বের সাথে সংযোগ করতে পারেন কিনা পরীক্ষা করুন. যদি ত্রুটি থেকে যায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন.

মাইনক্রাফ্টে একজন বন্ধু যোগ করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Minecraft খুলুন অ্যাপ এবং তালিকায় আপনার বন্ধুদের যোগ করুন।
  2. লঞ্চ করুন মাইনক্রাফ্ট এবং প্লে নির্বাচন করুন .
  3. এখন, আপনার রাজ্য অ্যাক্সেস করার চেষ্টা করুন এবং সম্পাদনা করুন নির্বাচন করুন .
  4. সদস্যদের ক্লিক করুন Minecraft-এ সমস্ত সাধারণ ব্যবহারকারীদের চেক করার বিকল্প৷
  5. আমন্ত্রণ টিপুন তাদের যুক্ত করতে আপনার বন্ধুদের নামের পাশে বোতাম৷

সমাধান #2:আপনার ফায়ারওয়াল সেটিংস পরীক্ষা করুন

কখনও কখনও, আপনার ফায়ারওয়াল আপনাকে Minecraft খেলা থেকে বিরত রাখে, যার ফলে Windows 10/11 বিশ্ব ত্রুটির সাথে সংযোগ করতে অক্ষম হয়৷ এটি সাধারণত ঘটে যখন javaw.exe আপনার কম্পিউটারে অক্ষম থাকে। সুতরাং, এই ক্ষেত্রে, javaw.exe সক্ষম করলে সমস্যাটি সমাধান হতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. Windows + S টিপুন অনুসন্ধান চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. টেক্সট ফিল্ডে, ইনপুট কন্ট্রোল প্যানেল এবং Enter চাপুন .
  3. কন্ট্রোল প্যানেলে উইন্ডোতে, দেখুন: নির্বাচন করুন বিকল্প এবং বড় আইকন নির্বাচন করুন .
  4. এর পর, Windows Defender Firewall নির্বাচন করুন .
  5. পপ আপ উইন্ডোতে, Windows Defender Firewall-এর মাধ্যমে একটি অ্যাপ বা বৈশিষ্ট্যকে অনুমতি দিন-এ টিক দিন
  6. javaw.exe খুঁজুন এবং নিশ্চিত করুন যে এটি সক্রিয় আছে।
  7. এবং তারপর, মাইনক্রাফ্ট পুনরায় লঞ্চ করুন এবং গেম খেলার চেষ্টা করার সময় ত্রুটি বার্তাটি এখনও উপস্থিত হয় কিনা তা পরীক্ষা করুন৷

javaw.exe সক্ষম হয়েছে তা নিশ্চিত করার পরে, আপনি আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন। এটি করা ত্রুটি দ্বারা প্রভাবিত কিছু ব্যবহারকারীদের জন্য কাজ করেছে৷ আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. স্টার্ট এ যান এবং সেটিংস নির্বাচন করুন .
  2. আপডেট এবং নিরাপত্তা-এ নেভিগেট করুন এবং Windows Security নির্বাচন করুন .
  3. ক্লিক করুনভাইরাস এবং হুমকি সুরক্ষা এবং সেটিংস পরিচালনা করুন নির্বাচন করুন৷ .
  4. টগল বন্ধ করুন রিয়েল-টাইম সুরক্ষা এর পাশের সুইচ

সমাধান #3:আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

একটি পুরানো বা দূষিত নেটওয়ার্ক ড্রাইভারের কারণে ত্রুটি বার্তাটিও দেখাতে পারে। সুতরাং, এই ক্ষেত্রে, এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট রাখুন:

  1. Windows + R টিপুন চালান চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. ইনপুট devmgmt.msc পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং এন্টার টিপুন . এটি ডিভাইস ম্যানেজার খুলবে৷
  3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার নির্বাচন করুন এটিতে ডাবল ক্লিক করে৷
  4. আপনি বর্তমানে যে ড্রাইভারটি ব্যবহার করছেন তার উপর ডান-ক্লিক করুন।
  5. আপডেট ড্রাইভার টিপুন বোতাম।
  6. উপস্থাপিত উইন্ডোতে, আপডেটেড ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন বিকল্প।
  7. অপারেশনটি সম্পূর্ণ করতে অনস্ক্রিন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  8. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং ত্রুটিটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন।

একটি বিকল্প হিসাবে, আপনি আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করতে একটি ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করতে পারেন। এক ক্লিকে, আপনি আপনার সমস্ত কম্পিউটারের ড্রাইভার আপডেট করতে পারেন এবং ডিভাইসের দ্বন্দ্ব প্রতিরোধ করতে পারেন। এছাড়াও, আপনি একটি মসৃণ এবং ত্রুটিহীন হার্ডওয়্যার অপারেশনের গ্যারান্টি দিতে পারেন। কিন্তু ম্যালওয়্যার সত্তাগুলিকে আপনার সিস্টেমকে সংক্রমিত করা থেকে বিরত রাখতে একটি বৈধ উত্স থেকে বা অফিসিয়াল সফ্টওয়্যার প্রস্তুতকারকের থেকে টুলটি ডাউনলোড করা নিশ্চিত করুন৷

সমাধান #4:Minecraft পুনরায় ইনস্টল করুন

যেহেতু Minecraft জাভা কমান্ডের একটি সিরিজ কার্যকর করে ইনস্টল করা হয়েছে, আপনি সাধারণ পদ্ধতি ব্যবহার করে এটি আনইনস্টল করতে পারবেন না। এটি পুনরায় ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অ্যাপ্লিকেশন ডেটা-এ যান এটি সাধারণত %AppData% নামে পরিচিত
  2. মাইনক্রাফ্ট-এ ডাবল ক্লিক করুন ফোল্ডার।
  3. সংরক্ষণ অনুলিপি করুন একটি ভিন্ন অবস্থানে ফোল্ডার।
  4. উচ্চতর একটি ডিরেক্টরিতে ফিরে যান।
  5. টেনে আনুন .মাইনক্রাফ্ট রিসাইকেল বিন-এ ফোল্ডার
  6. Minecraft.exe চালু করুন Minecraft ডাউনলোড শুরু করার জন্য ফাইল।
  7. Minecraft বন্ধ করুন .
  8. .সেভ কপি করুন নতুন .minecraft-এ ফোল্ডার ফোল্ডার।
  9. আপনার পিসি রিস্টার্ট করুন এবং গেমটি পুনরায় চালু করুন। ত্রুটিটি এখনও প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #5:উইন্ডোজ এবং মাইনক্রাফ্ট আপডেট করুন

এটিও গুরুত্বপূর্ণ যে আপনি মাইনক্রাফ্ট এবং উইন্ডোজ উভয়ই সাম্প্রতিক সংস্করণে আপডেট করুন৷ মাইক্রোসফ্টের বিকাশকারীদের মতে, সমস্যাটি পুরানো উইন্ডোজ সংস্করণগুলিতে প্রচলিত। তাই, উইন্ডোজ এবং গেম আপডেট করলে সমস্যাটি সমাধান করা সম্ভব।

উইন্ডোজ কিভাবে আপডেট করবেন তা এখানে:

  1. Windows + S টিপুন অনুসন্ধান বৈশিষ্ট্য চালু করার জন্য কী।
  2. টেক্সট ফিল্ডে, ইনপুট আপডেট এবং সবচেয়ে প্রাসঙ্গিক অনুসন্ধান ফলাফল নির্বাচন করুন।
  3. এখন, আপডেট-এ নেভিগেট করুন বিভাগে এবং আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন বোতাম।
  4. উইন্ডোজ এখন যেকোনো আপডেটের জন্য পরীক্ষা করা শুরু করবে। যদি একটি আপডেট পাওয়া যায়, এটি অবিলম্বে ইনস্টল করা হবে।
  5. আপডেট সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

Minecraft আপডেট করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Windows + S টিপুন অনুসন্ধান বৈশিষ্ট্য খুলতে কী।
  2. ইনপুট স্টোর পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং এন্টার টিপুন . Microsoft Store নির্বাচন করুন৷ ফলাফল থেকে।
  3. একবার Microsoft Store চালু হয়, আপনার প্রোফাইলের কাছে তিন-বিন্দুযুক্ত মেনুতে ক্লিক করুন।
  4. ডাউনলোড এবং আপডেট বেছে নিন .
  5. আপডেট পান টিপুন৷ বোতাম যাতে সমস্ত আপডেট স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা হবে। যদি Minecraft-এর জন্য একটি আপডেট পাওয়া যায়, তাহলে এটিও ডাউনলোড করা উচিত।
  6. গেমটি আপডেট হয়ে গেলে, আপনার পিসি রিবুট করুন এবং গেমটি চালু করুন। সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #6:একটি VPN ব্যবহার করুন

সমস্যাটি এমন একটি ক্ষেত্রেও হতে পারে যেখানে গেমটি আপনার ISP দ্বারা নিষিদ্ধ করা হয়েছে৷ আপনি যখন একটি VPN পরিষেবা ব্যবহার করেন, তখন আপনি আপনার ISP না জেনে আপনার অবস্থান জাল করে এবং অন্য দেশে থাকার ভান করে গেমটি অ্যাক্সেস করতে পারেন৷ একটি VPN এর মাধ্যমে, আপনি স্পষ্টতই আপনার ISP দ্বারা সেট করা যেকোনো বাধা এবং সীমাবদ্ধতাকে বাইপাস করতে পারেন।

কিন্তু তারপর আবার, একটি ধরা আছে. গেমটি খেলতে আপনার একটি বিশ্বস্ত ভিপিএন অ্যাপ্লিকেশন প্রয়োজন। এবং তারপর, সেই অনুযায়ী সেট আপ করুন। এটি সব সেট হয়ে গেলে, হঠাৎ অবস্থান পরিবর্তনের কারণে Minecraft আপনাকে আবার আপনার অ্যাকাউন্ট প্রমাণীকরণ করতে বলতে পারে।

উপসংহারে

আপনি যদি Minecraft এ বিশ্ব ত্রুটির সাথে সংযোগ করতে অক্ষম হয়ে থাকেন তবে চিন্তা করবেন না। হ্যাঁ, এটি বিরক্তিকর হতে পারে তবে উপরে উপস্থাপিত সমাধানগুলি কাজ করা উচিত। আপনার পিসি পুনরায় চালু করলে সমস্যা থেকে মুক্তি না পাওয়া গেলে, নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করা বা গেমটি পুনরায় ইনস্টল করার মতো অন্যান্য উন্নত সমাধান চেষ্টা করুন। কিন্তু যদি ত্রুটিটি আপনার ধারণার চেয়ে বেশি জটিল বলে মনে হয়, তাহলে Microsoft পেশাদারদের সাথে যোগাযোগ করুন বা আপনার ক্ষেত্রে উপযুক্ত সমাধানের জন্য গেমের সহায়তার সাথে যোগাযোগ করুন।

আপনি কি অন্য সমাধানগুলি জানেন যা কার্যকরভাবে "মাইনক্রাফ্ট অক্ষম টু কানেক্ট টু ওয়ার্ল্ড" ত্রুটি থেকে মুক্তি পেতে পারে? দয়া করে নিচে আমাদের জানান!


  1. ডাউনলোড সংরক্ষণ করতে অক্ষম মাইনক্রাফ্ট ত্রুটি ঠিক করার 6 উপায়

  2. চ্যাটে সংযোগ করতে অক্ষম Twitch ঠিক করুন

  3. ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট 3D অ্যাক্সিলারেশন ত্রুটি শুরু করতে অক্ষম ছিল [FIXED]

  4. মাইনক্রাফ্টে বিশ্বের সাথে সংযোগ করতে অক্ষম কীভাবে ঠিক করবেন