কম্পিউটার

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন

যেহেতু Microsoft Outlook এটি বেশ কয়েকটি বৈশিষ্ট্যে পরিপূর্ণ, এটি লক্ষ লক্ষ ব্যবহারকারীর জন্য আদর্শ ইমেল এবং ক্যালেন্ডার প্ল্যাটফর্ম হিসাবে রয়ে গেছে। এটি ব্যবহারকারীদের তাদের কাজের সময় আরও কার্যকরভাবে পরিচালনা করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। কিন্তু যখন একাধিক ব্যবহারকারী সহযোগিতা করছেন তারা কীভাবে নিশ্চিত করবেন যে তারা তাদের কাজের সময়ের বাইরে মিটিংয়ের অনুরোধ পাচ্ছেন না? আউটলুকে তাদের কাজের সময় প্রদর্শন করে! আজ আমরা সেই পদ্ধতিটি দেখব যা আপনাকে আপনার কাজের সময়গুলি প্রদর্শন করতে অনুমতি দেয়৷ Outlook-এ আপনার সহকর্মীদের কাছে।

আউটলুকে কাজের সময় দেখান

শিডিউলিং সহকারী আপনার নির্বাচন করা তারিখ এবং সময়ে উপলব্ধতার উপর ভিত্তি করে প্রস্তাবিত সময় প্রদর্শন করে। সুতরাং, আপনি যখন Outlook-এ একটি মিটিংয়ের অনুরোধ তৈরি করেন, তখন শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট (মিটিং-এর মাধ্যমে অ্যাক্সেসযোগ্য) এমন একটি টাইম স্লট খুঁজে বের করার চেষ্টা করে যেখানে আপনি এবং আপনার সহকর্মীরা উভয়েই বিনামূল্যে।

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন

শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট, তবে, মধ্যরাত থেকে মধ্যরাত পর্যন্ত ঘন্টা প্রদর্শন করে না। ডিফল্টরূপে, কর্ম সপ্তাহ সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সেট করা হয় এবং একটি কর্মদিবস সকাল 8টা থেকে প্রসারিত হয়। বিকাল ৫টা থেকে ক্যালেন্ডারে সপ্তাহের প্রথম দিন রবিবার৷

আপনি এই কাজের সময় পরিবর্তন করতে পারেন যা আপনার জন্য উপযুক্ত। এর জন্য,

ফাইল> বিকল্প> ক্যালেন্ডারে ক্লিক করুন এবং ‘কাজের সময় অনুসন্ধান করুন ' অধ্যায়. আপনার প্রয়োজন অনুযায়ী কাজের সময় পরিবর্তন করুন।

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন

এখানে, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত আমাদের এটি পরিবর্তন করতে হবে।

এখন, যদি আমরা একটি নতুন মিটিং রিকোয়েস্ট ওপেন করি এবং শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট-এ ক্লিক করি, তাহলে নতুন মানগুলি প্রতিফলিত করতে আমাদের কাজের সময় পরিবর্তন হবে। এছাড়াও, আউটলুক আপনার ক্যালেন্ডারে অ্যাক্সেস থাকা আপনার যেকোনো সহকর্মীকে এই ঘন্টাগুলি প্রদর্শন করবে এবং যখন তারা আপনার সাথে একটি মিটিং করার চেষ্টা করবে।

আপনার সহকর্মীর কাজের সময়গুলির সাথে একটি ওভারল্যাপ হওয়া উচিত। এমনকি এটি না হলেও, আপনি একটি মিটিং অনুরোধ তৈরি করতে এবং একজন সহকর্মীকে যোগ করতে পারেন৷

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন

আউটলুক তার কাছে আপনার কাজের সময় প্রদর্শন করবে। যদি তাদের কোনো কাজের সময় আপনার কাজের সময়গুলির সাথে ওভারল্যাপ না করে, তবে এটি একটি হালকা ধূসর বার হিসাবে দেখানো হবে যার অর্থ 'কাজের সময়ের বাইরে '।

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন

এইভাবে, আপনি আপনার সহকর্মীর সাথে সাধারণ জায়গা (কাজের সময়) খুঁজে পেতে পারেন এবং সেই অনুযায়ী সহযোগিতা করতে পারেন। এটি আপনাকে দলের সদস্যদের সাথে বারবার যাওয়ার সময় কমাতে সাহায্য করবে, মিটিংয়ের সময় কমানোর চেষ্টা করবে।

পরবর্তী পড়ুন :মাইক্রোসফ্ট আউটলুকে আপনার পাঠানো একটি ইমেল কীভাবে রিকল করবেন।

আউটলুকে আপনার সহকর্মীদের আপনার কাজের সময় কীভাবে দেখাবেন
  1. কিভাবে ঠিক করবেন যে Spotify আপনার ডিভাইসে কাজ করছে না

  2. কিভাবে DS4 উইন্ডোজ আপনার পিসিতে কাজ করছে না তা ঠিক করবেন

  3. আউটলুকে প্লেইন টেক্সট হিসাবে মেল কীভাবে দেখাবেন

  4. কিভাবে আপনার Outlook ঠিকানা বই রপ্তানি করবেন