কম্পিউটার

Windows 10-এ Office 365 অ্যাপের জন্য পুরনো 'সেভ অ্যাজ' ডায়ালগ পুনরুদ্ধার করুন

আমি লক্ষ্য করেছি যে যখনই আমি একটি ওয়ার্ড ফাইল বন্ধ করার চেষ্টা করি, আমার স্ক্রিনে একটি পপআপ ডায়ালগ বক্স উপস্থিত হয় যা আমাকে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে অনুরোধ করে। আমি সাধারণ 'সেভ এজ' ডায়ালগ দেখতে পাচ্ছি না যা সাধারণত প্রদর্শিত হয়। পরিবর্তে, একটি 'সেভ এজ' ডায়ালগ প্রদর্শিত হবে, যা আমাকে OneDrive-এ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে অনুরোধ করবে। এটি বেশিরভাগ অফিস 365 ব্যবহারকারীদের সাথে দেখা যায়। আমি 'আরও সেভ অপশন' লিঙ্কে ক্লিক করলেই পুরনো সেভ অ্যাজ ডায়ালগে অ্যাক্সেস পাই। সুতরাং, এই পরিবর্তনটি ওভাররাইড করার এবং পুরানো 'সেভ এজ' ডায়ালগ পুনরুদ্ধার করার উপায় আছে কি? ? অবশ্যই, আছে! আসুন দেখি এটা কিভাবে কাজ করে।

Windows 10-এ Office 365 অ্যাপের জন্য পুরনো  সেভ অ্যাজ  ডায়ালগ পুনরুদ্ধার করুন

Office 365 অ্যাপের জন্য পুরানো 'সেভ অ্যাজ' ডায়ালগ পুনরুদ্ধার করুন

যেহেতু Windows 10 OneDrive-এর মতো Microsoft পরিষেবাগুলির সাথে গভীরভাবে একত্রিত হয়, তাই তাদের PowerPoint, Excel এবং Word এর মতো অফিস অ্যাপগুলির সাথে লিঙ্ক করা দেখা স্বাভাবিক৷ যেমন, আপনি যখন এই ফাইলগুলি বন্ধ করার চেষ্টা করেন, আপনি একটি বার্তা পাবেন যা আপনাকে পরিবর্তনগুলি সংরক্ষণ করার জন্য অনুরোধ করে৷ এটি প্রদর্শিত ডিফল্ট অবস্থান হল Outlook> OneDrive অ্যাকাউন্ট৷

Windows 10-এ Office 365 অ্যাপের জন্য পুরনো  সেভ অ্যাজ  ডায়ালগ পুনরুদ্ধার করুন

এই আচরণ পরিবর্তন করতে, নিম্নলিখিতগুলি করুন৷

'ফাইল'-এ যান মেনু এবং এটিতে ক্লিক করুন।

তারপর, প্রদর্শিত বিকল্পগুলির তালিকা থেকে, 'বিকল্পগুলি' নির্বাচন করুন৷ .

এরপরে, বাম ফলকে, 'সংরক্ষণ করুন'-এ যান৷ ওয়ার্ড বা অন্য কোন অফিস অ্যাপ্লিকেশনের সাথে কাজ করা সাধারণ বিকল্পগুলি তালিকাভুক্ত করার বিভাগ।

Windows 10-এ Office 365 অ্যাপের জন্য পুরনো  সেভ অ্যাজ  ডায়ালগ পুনরুদ্ধার করুন

ঠিক নীচে, 'স্বয়ংক্রিয় পুনরুদ্ধার৷ ' ফাইলের অবস্থান, 'ফাইল খোলার বা সংরক্ষণ করার সময় ব্যাকস্টেজ দেখাবেন না ' বিকল্পটি দৃশ্যমান হবে।

আপনি যদি এটি নিষ্ক্রিয় দেখতে পান তবে বিকল্পটি সক্ষম করতে কেবল বাক্সটি চেক করুন৷

'ঠিক আছে' বোতাম টিপুন। ক্রিয়াটি, নিশ্চিত হয়ে গেলে, ফাইলগুলি বন্ধ করার সময় আপনাকে ব্যাকস্টেজ ভিউ এড়িয়ে যেতে এবং ডিফল্ট 'সংরক্ষণ' ডায়ালগ বক্সে সরাসরি অ্যাক্সেস দিতে দেয়৷

সম্পন্ন হলে, সেটিং থেকে প্রস্থান করুন এবং ফাইলটি বন্ধ করার চেষ্টা করুন। আপনার এখন ডিফল্ট 'সেভ অ্যাজ' বিকল্পে অ্যাক্সেস থাকা উচিত। এছাড়াও, মনে রাখবেন যেহেতু সেটিংয়ে পরিবর্তনটি সার্বজনীন, একই পরিবর্তনটি সমস্ত Office 365 অ্যাপ যেমন Excel এবং PowerPoint-এ স্বয়ংক্রিয়ভাবে দেখা যাবে।

নীচের মন্তব্য বিভাগে পদ্ধতিটি আপনার জন্য কাজ করে কিনা তা আমাদের জানান৷

Windows 10-এ Office 365 অ্যাপের জন্য পুরনো  সেভ অ্যাজ  ডায়ালগ পুনরুদ্ধার করুন
  1. Windows 10 S

  2. কিভাবে বিনামূল্যে অফিস 365 পাবেন

  3. Windows 10 এ পুরানো ডেস্কটপ আইকনগুলি পুনরুদ্ধার করুন

  4. অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?