কম্পিউটার

অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?

যখন অফিস-সম্পর্কিত অ্যাপগুলির কথা আসে, তখন আপনাকে একটি বিজ্ঞ পছন্দ করতে হবে। অতএব, আপনি যদি আপনার ব্যবসা বা ব্যক্তিগত ব্যবহারের জন্য Microsoft Office কেনার জন্য উন্মুখ হন,  তাহলে আপনার অবশ্যই Microsoft প্রদান করা বিকল্পগুলি অন্বেষণ করা উচিত। Microsoft Office 365 এবং Office 2019 আকারে দুটি প্যাকেজ অফার করে।  উভয়ই Word, Excel, Powerpoint সহ প্রয়োজনীয় অ্যাপের সাথে আসে। আপনি Microsoft এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সমস্ত পণ্য কিনতে পারেন। তাই উভয়ের মধ্যে নির্বাচন করা কঠিন সিদ্ধান্ত হতে পারে। ঠিক আছে, চিন্তা করবেন না, এই পোস্টে, আমরা Office 365 বনাম Office 2019 এর তুলনা করব এবং আপনাকে কোনটি বেছে নিতে হবে তা বেছে নিতে সাহায্য করব।

অফিস 365 বনাম অফিস 2019:

Microsoft Office 2019 এর সাথে, আপনি আপনার সিস্টেমের জন্য মৌলিক অ্যাপ পাবেন। Windows 10 এর সাথে, আপনি যে অ্যাপস এবং পরিষেবাগুলি ব্যবহার করেন তার উপর নির্ভর করে আপনি অফারের যেকোনো একটি প্যাকেজ পেতে পারেন। অফিস 2019 হল একটি এককালীন বিনিয়োগ, যেখানে Office 365 সাবস্ক্রিপশন-ভিত্তিক৷ আপনি যদি তিনটি অ্যাপ ব্যবহার করতে চান - Word, Excel,  Outlook, এবং Powerpoint, Office 2019-এর জন্য আপনাকে যেতে হবে। যাইহোক, আপনার যদি Word, PowerPoint, Outlook, Excel, OneDrive এবং আরও অনেক কিছু সহ অ্যাপ এবং পরিষেবাগুলির সম্পূর্ণ পরিসরের প্রয়োজন হয়, তাহলে Office 365 হল আপনার সেরা বাজি৷

আরও এগিয়ে যাওয়ার আগে, আসুন উভয়ের মধ্যে অন্তর্ভুক্ত অ্যাপ, পরিষেবা এবং বিকাশের তালিকা সহ পরিকল্পনাগুলি নিয়ে আলোচনা করি –

বৈশিষ্ট্যসমূহ

অফিস 365 (ব্যক্তিগত)

অফিস 2019

মূল্য প্রতি বছর $69.99

অথবা

প্রতি মাসে $6.99

$149.99 একবার কেনাকাটা
অফিস অ্যাপস এর জন্য প্রিমিয়াম সংস্করণ – Word, Excel, PowerPoint, Outlook, Publisher, Access এর জন্য ক্লাসিক সংস্করণ – Word, Excel, PowerPoint
Microsoft পরিষেবাগুলি OneDrive, Skype কিছুই নয়
টেক সাপোর্ট সীমাহীন 60 দিনের জন্য বৈধ
সিস্টেম সমর্থিত উইন্ডোজ 10, 8, 7, এবং macOS Windows 10 এবং macOS
আপগ্রেডগুলি বিনামূল্যে কোন আপগ্রেড নেই
মাল্টি-প্ল্যাটফর্ম ব্যবহার হ্যাঁ না

অফিস 365 –

Office 365-এর জন্য, Windows 10 এবং macOS-এর অ্যাপগুলিতে প্রতি মাসে বৈশিষ্ট্যগুলি একচেটিয়াভাবে যোগ করা হয়। আপনি দেখতে পাবেন যে অ্যাপগুলি আপনার ডিভাইসগুলির জন্য আপডেট পাচ্ছে - Windows, macOS, Android, বা অন্যান্য স্মার্টফোন। এটি একটি একক পিসি বা ম্যাকের মধ্যে সীমাবদ্ধ নয়, আপনি অন্যান্য ডিভাইসে অ্যাপ অ্যাক্সেস করতে পারেন। স্মার্টফোনের জন্য অ্যাপ ডাউনলোড করতে আপনার প্রয়োজন হবে এবং এটি আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে একই পরিকল্পনায় অন্তর্ভুক্ত করা হবে।

অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?

মাইক্রোসফ্ট পরিষেবাগুলি যেমন OneDrive এর 1TB ক্লাউড স্টোরেজ সহ প্ল্যানে অন্তর্ভুক্ত করা হবে। ভয়েস এবং ভিডিও কল করার জন্য স্কাইপ অ্যাকাউন্ট উপলব্ধ করা হয়েছে, যা একটি সুবিধা। আপনি আপনার সিস্টেমে Office 365 প্যাকেজ সহ একটি অ্যাপ পাবেন৷

অফিস 2019-

এটি 1 সিস্টেমের জন্য উপলব্ধ আপনার বাড়ির বা ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি মৌলিক প্যাকেজ। এটি আপনার বেশিরভাগ কাজের জন্য প্রয়োজনীয় অ্যাপগুলির সাথে আসে। ওয়ার্ড, এক্সেল, আউটলুক এবং পাওয়ারপয়েন্ট হল একমাত্র অ্যাপ যা আপনি এই প্যাকেজের মধ্যে পাবেন। যে ফাইলগুলি সবচেয়ে বেশি ব্যবহৃত হয় সেগুলি হয় একটি নথি, স্প্রেডশীট বা পাওয়ারপয়েন্ট৷

অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?

যেহেতু এটি একটি লাইফটাইম প্যাকেজ, তাই আপনাকে একবার পেমেন্ট করতে হবে। এটি নবায়নের তারিখ মনে রাখার ঝামেলা দূর করে। ব্যবহারকারী সর্বশেষ বৈশিষ্ট্যের সাথে বিভ্রান্ত হবেন না কারণ এটি দ্রুত বিকাশকে সমর্থন করে না। আপডেটটি ফ্লোর হয়ে গেলে, এটি অফিস অ্যাপগুলিতে সরবরাহ করা হবে। দুঃখের বিষয়, Microsoft পরিষেবাগুলি যেমন OneDrive এবং Skype অন্তর্ভুক্ত নয়৷ যাইহোক, আপনি সবসময় একই অ্যাকাউন্ট দিয়ে আলাদাভাবে ব্যবহার করতে পারেন।

অফিস 365 এবং অফিস 2019-এর মধ্যে পার্থক্য কী?

Microsoft Office 2019 প্রকাশ করার সাথে সাথে, ব্যবহারকারীদের কাছে এখন দুটি বিকল্প রয়েছে:Office 365 এবং Office 2019

একটি ভাল সিদ্ধান্ত নিতে, আমরা সেরা বৈশিষ্ট্যগুলি লিখতে যাচ্ছি:

  • প্ল্যাটফর্ম:

বিভিন্ন প্ল্যাটফর্মের জন্য Microsoft Office 365 বনাম Office 2019-এর উপলব্ধতা নীচে তালিকাভুক্ত করা হয়েছে-

Office 365:যেকোনো ডিভাইসে এটি ব্যবহার করুন যেমন PC, ট্যাবলেট, স্মার্টফোন।

অফিস 2019:একটি ডিভাইস, উইন্ডোজ এবং ম্যাকের জন্য উপলব্ধ৷

আপনি দেখতে পাচ্ছেন যে মাইক্রোসফ্ট অফিস 365 স্মার্টফোন এবং ট্যাবলেট সহ যেকোনো পিসি বা ম্যাকে ব্যবহার করা আরও নির্ভরযোগ্য। যেখানে অফিস 2019 একটি লাইসেন্সপ্রাপ্ত পিসি বা ম্যাকের মধ্যে সীমাবদ্ধ৷

  • সাবস্ক্রিপশন:

When comparing Office 365 vs Office 2019, this needs to be kept in mind, whether you want to have a yearly plan or not. Unlike Office 2019 which is a once-in-a-lifetime plan, Office 365 comes with an annual subscription. To some, Office  365 can be beneficial if they are looking for the use of the Microsoft Office tools for a  short time period.

  • Updates:

The main difference between Microsoft Office 365 vs Office 2019 is that of the updates. While Office 2019 and Office 365 both get security updates regularly, feature updates are limited to Office 365. With the latest upgrades, you can find the features running in your Office 365 tools but not on Office 2019.

  • Advanced features:

When you want to use the documents to view or basic editing, Office 2019 suite makes it possible for mobile and tablet apps. As making a comparison for Microsoft Office 365 vs 2019, Office 365 is easier to use on smartphones and tablets. You need to sign in to your Office account and then you can avail yourself of all the extra features.

  • Online Storage:

This is a feature that is only present with Office 365, as Office 2019 does not support any online storage. It is one of the best features for the Office 365 home as each user can avail of 1TB of storage on OneDrive.

Verdict:  

In the case of personal use, the kind of work you do decides which package will be fit for you. When you do not need to get into a subscription that requires payments every now and then, you can go for Office 2019. This is a basic package to fulfill your usual work in documents with Word, Excel, and PowerPoint.

However, if you look for a package that has extended services and features enabled with the updated version and many other apps, then you should choose for yourself an Office 365 suite that covers much-required options for professional users or Office 2019 for beginners.

Please let us know your opinions in the comments section below on Office 365 vs Office 2019. Also, subscribe to our newsletter to keep getting regular updates on the tech world. Also, follow us on social media- Facebook, Twitter, and YouTube .


  1. Microsoft Office বনাম OpenOffice বনাম LibreOffice:কোনটি ভাল?

  2. Microsoft রিমোট কানেক্টিভিটি বিশ্লেষক:Office 365 অ্যাপস এবং পরিষেবাগুলির সমস্যাগুলি সমাধান করুন

  3. ল্যাপটপ বনাম ডেস্কটপ - কোনটি ভাল?

  4. Android TV বনাম Roku TV:কোনটি ভালো?