কম্পিউটার

Outlook.com-এ কীভাবে জিমেইল অ্যাকাউন্ট যোগ করবেন এবং ব্যবহার করবেন

আপনার যদি Outlook Premium বা Office 365 সাবস্ক্রিপশন থাকে, তাহলে আপনি Outlook.com-এ একটি Gmail অ্যাকাউন্ট যোগ করতে পারেন এবং একটি ইন্টারফেস থেকে একসাথে দুটি ইমেল আইডি ব্যবহার করুন। যদিও বিনামূল্যের সংস্করণ ব্যবহারকারীরা এখনই এই বৈশিষ্ট্যটি পেতে পারেন না, আপনি Outlook on the Web-এ একটি Gmail অ্যাকাউন্ট পেতে আপনার Office 365 সদস্যতা ব্যবহার করতে পারেন। সংস্করণ।

অনেক ব্যবহারকারীর একাধিক ইমেল অ্যাকাউন্ট রয়েছে বিভিন্ন ইমেল প্রদানকারীর সাথে যুক্ত, যেমন জিমেইল, আউটলুক, ইত্যাদি। একজন আউটলুক এবং জিমেইল ব্যবহারকারী হওয়ায়, উইন্ডোজ 10 এর জন্য একটি ডেডিকেটেড ইমেল ক্লায়েন্ট ছাড়া উভয় ইমেল পরিষেবা পরিচালনা করা বেশ জটিল। এর থেকে পরিত্রাণ পেতে সমস্যা, আপনি Outlook.com-এ আপনার Gmail ID অন্তর্ভুক্ত করতে Outlook.com-এর নতুন কার্যকারিতার সাহায্য নিতে পারেন যাতে আপনি একই সময়ে দুটি ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন।

Outlook.com এ জিমেইল একাউন্ট কিভাবে যোগ করবেন

Outlook.com-এ Gmail অ্যাকাউন্ট যোগ করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. Outlook.com খুলুন এবং আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করুন
  2. আপনার প্রোফাইল ছবির কাছে দৃশ্যমান বিজ্ঞপ্তি ফলকটি খুলুন
  3. আউটলুক বুদবুদে Google Mail + Calendar এর সাথে যুক্ত Try it বোতামে ক্লিক করুন
  4. আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং Outlook.com কে আপনার প্রোফাইল তথ্য অ্যাক্সেস করার অনুমতি দিন
  5. আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে বাম দিকে Gmail আইকনে ক্লিক করুন

বিস্তারিতভাবে ধাপগুলো জানতে, আবার চালু করুন।

Outlook.com ওয়েবসাইট খুলুন এবং আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করুন। এই অ্যাকাউন্টটি একই হওয়া উচিত যা আপনি Outlook প্রিমিয়াম বা Office 365 সাবস্ক্রিপশন কেনার জন্য ব্যবহার করেছিলেন৷

এর পরে, নতুন কী আছে -এ ক্লিক করুন৷ আইকন যা উপরের নেভিগেশন বারে আপনার প্রোফাইল ছবির আগে দৃশ্যমান। এখানে আপনি আউটলুকে Google Mail + Calendar নামে একটি বিজ্ঞপ্তির বুদবুদ খুঁজে পেতে পারেন৷ .

Outlook.com-এ কীভাবে জিমেইল অ্যাকাউন্ট যোগ করবেন এবং ব্যবহার করবেন

আপনাকে সংশ্লিষ্ট চেষ্টা করুন ক্লিক করতে হবে৷ বোতাম তারপর, আপনার Gmail অ্যাকাউন্টের লগইন শংসাপত্রটি লিখুন যা আপনি Outlook.com-এ ব্যবহার করতে চান৷ Outlook আপনাকে বিভিন্ন প্রোফাইল সম্পর্কিত তথ্য অ্যাক্সেস করার অনুমতি দিতে বলে যাতে এটি Outlook.com-এ মেল এবং অন্যান্য বিবরণ দেখাতে পারে। একীকরণ ঘটানোর জন্য আপনাকে তাদের অনুমতি দিতে হবে।

এটি করার পরে, আপনি Outlook.com এ আপনার জিমেইল অ্যাকাউন্টটি খুঁজে পাবেন। একটি অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে স্যুইচ করতে, আপনাকে আপনার বাম পাশে দৃশ্যমান সংশ্লিষ্ট আইকনে ক্লিক করতে হবে। এখন থেকে, আপনি Outlook.com-এ আপনার Gmail এর ইমেল বার্তাগুলি খুঁজে পেতে পারেন৷

Outlook.com-এ কীভাবে জিমেইল অ্যাকাউন্ট যোগ করবেন এবং ব্যবহার করবেন

সামঞ্জস্যের বিষয়ে কথা বললে, আপনি Gmail-এ উপলব্ধ Outlook.com-এ প্রায় প্রতিটি প্রয়োজনীয় কাজ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি ইমেল মুছে ফেলতে বা সংরক্ষণাগার করতে পারেন, লেবেল পরিবর্তন করতে পারেন, একটি ইমেলকে স্প্যাম হিসাবে চিহ্নিত করতে পারেন, মেলটিকে অন্য ফোল্ডারে স্থানান্তর করতে পারেন, ইত্যাদি। উল্টে, আপনি আপনার Gmail অ্যাকাউন্টের জন্য Outlook.com-এর কিছু প্রয়োজনীয় বৈশিষ্ট্য খুঁজে পেতে পারেন। এর মানে হল আপনি ডার্ক মোড, ফোকাস ইনবক্স, ডেস্কটপ নোটিফিকেশন ইত্যাদি পেতে পারেন।

এটাই! একবার আপনি Outlook.com কে আপনার Gmail আইডি অ্যাক্সেস করার অনুমতি দিলে, আপনাকে আপনার ব্রাউজারে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে না। আপনি সেই Gmail আইডি থেকে সাইন আউট করতে পারেন এবং Outlook.com-এ Gmail উপভোগ করতে পারেন৷

আপনি কি জানেন যে আপনি প্রিমিয়াম সদস্যতা ছাড়া Outlook.com ওয়েব ইন্টারফেস থেকে Gmail ব্যবহার করতে পারেন?

Outlook.com-এ কীভাবে জিমেইল অ্যাকাউন্ট যোগ করবেন এবং ব্যবহার করবেন
  1. কীভাবে আউটলুকে ইমেলগুলিতে একটি স্বাক্ষর তৈরি এবং যুক্ত করবেন

  2. How to use Outlook with Gmail

  3. কীভাবে স্বয়ংক্রিয়ভাবে আউটলুক এবং Gmail-এ ইমেলগুলিকে অন্য অ্যাকাউন্টে ফরওয়ার্ড করবেন

  4. কিভাবে এমএস ওয়ার্ড এবং আউটলুকে ব্যাকরণ যোগ করবেন – 2022