কম্পিউটার

কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

আপনি যদি আপনার টিভিতে ইন্টারনেট অ্যাক্সেস করতে পারেন তা কল্পনা করুন। এটি পাঠ্য পড়া সহজ করে তোলে এবং কিছু স্ট্রিমিং ওয়েবসাইট রয়েছে (সম্ভবত সম্পূর্ণ আইনি নয়) আপনি যোগ করতে চাইতে পারেন, কিন্তু আপনি একটি HDMI কেবল ইনস্টল করার ঝামেলার মধ্য দিয়ে যেতে চান না।

ভাল খবর হল আপনি Roku এ একটি ওয়েব ব্রাউজার যোগ করতে পারেন এবং আপনার কম্পিউটার থেকে সরাসরি ওয়েব সার্ফ করতে এটি ব্যবহার করতে পারেন। ভাল খবর হল যে এটি করার আগের চেয়ে আরও বেশি উপায় রয়েছে, সতর্কতার সাথে যে বৈশিষ্ট্যটি এখনও কিছুটা সীমিত।

    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

    কীভাবে একটি Roku ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

    আপনি ম্যাক বা পিসিতে থাকুন না কেন, Roku-এর মাধ্যমে ওয়েব ব্রাউজার যোগ এবং সক্রিয় করার বিভিন্ন উপায় রয়েছে। মনে রাখার মূল বিষয় হল Roku-এ একটি ওয়েব ব্রাউজারের সম্পূর্ণ সুবিধা নেওয়ার জন্য আপনার কোনো ধরনের কম্পিউটারের প্রয়োজন হবে, কারণ এখানে কোনো অফিসিয়াল সমর্থন নেই৷

    কারণটি হল মাউস এবং কীবোর্ড ছাড়া একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করা অত্যন্ত চ্যালেঞ্জিং। Roku এটা জানে, এবং Roku ডিভাইসে ব্লুটুথ কীবোর্ড বা মাউস সাপোর্টের অভাবের কারণে ওয়েবে নেভিগেট করা অসম্ভব।

    স্ক্রিন মিররিংয়ের মাধ্যমে রোকুতে কীভাবে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করবেন

    আপনার যদি Mac বা iOS ডিভাইস থাকে, তাহলে আপনি আপনার স্ক্রীন মিরর করে আপনার Roku-এ ওয়েব ব্রাউজ করতে পারেন। আপনি মূলত আপনার ল্যাপটপ বা ফোন ব্যবহার করবেন নেভিগেট করতে, অনুসন্ধান করতে এবং অন্যান্য কার্য সম্পাদন করতে, কিন্তু তথ্য আপনার টিভিতে প্রদর্শিত হবে৷

    এটি অন্য লোকেদের কাছে ওয়েব সামগ্রী দেখাতে বা আপনি ব্রাউজ করার সময় আপনাকে একটি ভিন্ন দৃষ্টিভঙ্গি দিতে সহজ করে তোলে৷ এটি কীভাবে করবেন তা এখানে।

    1. আপনার পছন্দের ওয়েব ব্রাউজার খুলুন।
    2. ম্যাকে, কমান্ড সেন্টার নির্বাচন করুন স্ক্রিনের উপরের-ডান কোণায় আইকন। iOS-এ, কমান্ড সেন্টার খুলতে নিচের দিকে সোয়াইপ করুন। স্ক্রীন মিররিং নির্বাচন করুন।
    3. প্রদর্শিত ডিভাইসগুলির তালিকা থেকে আপনার Roku ডিভাইসটি নির্বাচন করুন৷
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

    বেশিরভাগ ক্ষেত্রে, আপনার ল্যাপটপের রেজোলিউশন আপনার টেলিভিশনের সাথে মেলে পরিবর্তিত হবে। এর ফলে ছোট উইন্ডো এবং টেক্সট পড়তে পারে যা পড়া আরও কঠিন কিন্তু আপনাকে অনেক বেশি স্ক্রীন রিয়েল এস্টেট ব্যবহার করতে দেয়।

    দুর্ভাগ্যবশত, আপনার ফোনে এই পদ্ধতিটি ব্যবহার করা ততটা কার্যকর নয়। ডিফল্টরূপে, এটি একটি উল্লম্ব দৃশ্যে আপনার পুরো স্ক্রীন দেখাবে। ল্যান্ডস্কেপ মোডে ব্যবহার করার জন্য আপনি আপনার ফোনটিকে পাশে ঘুরিয়ে দিতে পারেন, তবে আপনার টিভিতে সংশ্লিষ্ট ছবি জুম করে প্রদর্শিত হবে এবং আপনাকে সীমিত ক্ষেত্র দেখাবে।

    Windows 10-এর মাধ্যমে Roku-এ একটি ওয়েব ব্রাউজার কীভাবে ব্যবহার করবেন

    আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন, তাহলে আপনি আপনার পিসি থেকে আপনার স্ট্রিমিং স্টিকে আপনার স্ক্রীন প্রজেক্ট করে আপনার Roku ডিভাইসে ওয়েব ব্রাউজ করতে পারেন। এখানে কিভাবে।

    1. একটি Windows 10 পিসিতে, বিজ্ঞপ্তি নির্বাচন করুন স্ক্রিনের নিচের-ডান কোণায় ট্যাব।
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন
    1. প্রকল্প নির্বাচন করুন টি আইকন।
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন
    1. আপনার কাছে উপলব্ধ চারটি বিকল্প থেকে (শুধুমাত্র পিসি স্ক্রীন, ডুপ্লিকেট, এক্সটেন্ড, শুধুমাত্র দ্বিতীয় স্ক্রীন), বেছে নিন ডুপ্লিকেট .
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন
    1. ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগ করুন নির্বাচন করুন৷
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন
    1. প্রদর্শিত তালিকা থেকে আপনার Roku ডিভাইস নির্বাচন করুন৷
    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

    আপনি যদি প্রথমবার আপনার পিসিকে আপনার Roku এর সাথে এইভাবে সংযুক্ত করেন, তাহলে আপনার Roku নিজেই সংযোগ করার অনুমতির অনুরোধ করবে। এরপর, অনুমতি দিন নির্বাচন করুন অথবা সর্বদা অনুমতি দিন .

    এর পরে, আপনার স্ক্রিন আপনার Roku এর সাথে সংযুক্ত হবে এবং একটি নিখুঁত আয়না হবে। বেশিরভাগ ক্ষেত্রে, রেজোলিউশনগুলি একই রকম হবে৷

    লক্ষণীয় একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল যে আপনি আপনার টিভিকে আপনার পিসির জন্য দ্বিতীয় মনিটর হিসাবে কাজ করার অনুমতি দিতে এই একই পদ্ধতি ব্যবহার করতে পারেন। শুধু নিশ্চিত করুন যে আপনার পিসি মিরাকাস্ট-সামঞ্জস্যপূর্ণ; আপনার যদি Wi-Fi কার্ড না থাকে, তাহলে আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন না৷

    বিল্ট-ইন রোকু ব্রাউজার

    দুটি আনুষ্ঠানিকভাবে সমর্থিত "ব্রাউজার" আছে, কিন্তু কোনটিই প্রকৃত অর্থে একটি ব্রাউজার নয়। Roku মিডিয়া ব্রাউজার এবং Roku Reddit ব্রাউজার অ্যাক্সেস করা যাবে এবং চ্যানেল স্টোরের মাধ্যমে আপনার Roku এ যোগ করা যাবে। তবুও, কারোরই ভালো রিভিউ নেই, মিডিয়া ব্রাউজারের গড় ২.৫ স্টার এবং Reddit ব্রাউজারের জন্য 1.5 স্টার।

    কীভাবে একটি রোকু ওয়েব ব্রাউজার যোগ করবেন এবং ব্যবহার করবেন

    আসল বিষয়টি হ'ল আপনার ম্যাক বা পিসিকে আপনার রোকু ডিভাইসে স্ক্রীন মিরর করার চেয়ে তাদের ব্যবহারকে সহজ বা আরও বেশি সার্থক করার জন্য কোনোটিরই যথেষ্ট বৈশিষ্ট্য নেই। অতএব, কোন ব্রাউজার ব্যবহার করা বাঞ্ছনীয় নয়, যদিও অন্য কোন বিকল্প কাজ না করলে সেগুলি এক চিমটে থাকে৷

    অতীতে, অন্যান্য অনানুষ্ঠানিক ব্রাউজার ব্যবহার করা যেত, যেমন বিখ্যাত ব্রাউজার X বা POPRISM ব্রাউজার। যাইহোক, Roku তখন থেকে এই পরিষেবাগুলির জন্য সমর্থন টানছে, এবং সেগুলি আর চ্যানেল স্টোরে পাওয়া যাবে না বা কোনও অফিসিয়াল উপায়ে যোগ করা যাবে না।

    যতক্ষণ না Roku একটি ব্রাউজার যোগ করে, একটি Roku ডিভাইসে ওয়েব ব্রাউজ করার সর্বোত্তম উপায় হল আপনার ডিসপ্লে মিরর করা বা একটি সামঞ্জস্যপূর্ণ Windows 10 ডিভাইস থেকে প্রজেক্ট করা।


    1. ডেস্কটপ এবং ক্রোমে কীভাবে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করবেন

    2. আউটলুকের জন্য টিম অ্যাড ইন কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন

    3. আউটলুক এবং আউটলুক ওয়েব অ্যাপে কীভাবে একটি ভাগ করা মেলবক্স যুক্ত করবেন৷

    4. কর্টানা এবং অ্যালেক্সা একসাথে কীভাবে ব্যবহার করবেন