কম্পিউটার

মাইক্রোসফ্ট টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

Microsoft টিম মাইক্রোসফ্ট অফিস 365 থেকে একটি চূড়ান্ত চ্যাট-ভিত্তিক সহযোগিতা এবং যোগাযোগের সরঞ্জাম। Microsoft টিমগুলিকে নির্বিঘ্নে অফিস 365 প্রোডাক্টিভিটি স্যুটে একত্রিত করা হয়েছে এবং এতে মিটিং, চ্যাট, নোট, ফাইল শেয়ারিং এবং বিভিন্ন মাইক্রোসফ্ট এবং নন-মাইক্রোসফ্ট এক্সটেনশনের ক্ষমতা রয়েছে। সহজ কথায়, এই প্ল্যাটফর্মটি ভাগ করে নেওয়া, সহযোগিতা করা এবং যোগাযোগ করার অনুমতি দিয়ে টিমওয়ার্কের সরলতা নিয়ে আসে – সবই একটি একক উইন্ডোর অধীনে; এমন কিছু যা বর্তমান WFH (বাড়ি থেকে কাজ) সেট-আপে অপরিহার্য।

মাইক্রোসফ্ট টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

এখন, Windows 10-এ, সুরক্ষা দুর্বলতাগুলি কভার করতে এবং নতুন বৈশিষ্ট্য এবং উন্নতিগুলি অ্যাক্সেস করতে অ্যাপ্লিকেশনগুলিকে আপ-টু-ডেট রাখা গুরুত্বপূর্ণ৷ মাইক্রোসফ্ট টিমগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সক্ষম, তবে কখনও কখনও এটি হবে না। যদি আপনার Microsoft টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট না হয়, তাহলে এই নির্দেশিকা আপনাকে এই সমস্যাটি সমাধান করতে সাহায্য করবে।

মাইক্রোসফ্টের মতে, টিম অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে নতুন আপডেটগুলি পরীক্ষা করার জন্য পূর্বপরিকল্পিত, এখানে যা প্রয়োজন তা হল আপনার সিস্টেমটি একটি স্থিতিশীল নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করার জন্য। কিন্তু, যদি দলগুলি এমন আচরণ না করে যেভাবে এটি অনুমিত হয় একাধিক কারণ থাকতে পারে, এর মধ্যে রয়েছে:

  1. 'প্রোগ্রাম ফাইল' ফোল্ডারে টিম অ্যাপ ইনস্টল করা হয়েছে - যদি টিমগুলি তার ডিফল্ট অবস্থানের পরিবর্তে প্রোগ্রাম ফাইল ফোল্ডারে ইনস্টল করা থাকে, নতুন সংস্করণ উপলব্ধ হলে ক্লায়েন্ট যান্ত্রিকভাবে আপডেট করবে না৷
  2. টিম অ্যাপ যথেষ্ট সময়ের জন্য নিষ্ক্রিয় নয় – অ্যাপ্লিকেশনটি নিষ্ক্রিয় থাকলেই Microsoft টিম আপডেট চালায়। টিম ব্যবহার করা শেষ হলে ব্যবহারকারী কম্পিউটারটি বন্ধ করে দিলে, অ্যাপ্লিকেশনটিকে চালানোর এবং আপডেট প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে৷

শেষ পর্যন্ত, যদি টিম অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট না হয় তবে আপনাকে একটি পুরানো সংস্করণ দেওয়া হবে।

Microsoft টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

আপনি এখন ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে এখন থেকে টিম অ্যাপ আপডেট করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে পারেন:

  1. ডিফল্ট অবস্থানে অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন
  2. টিম ক্লায়েন্ট অ্যাপ ম্যানুয়ালি আপডেট করুন
  3. টিমগুলি এখন সর্বশেষ আপডেটগুলি পরীক্ষা করবে এবং সেগুলি ইনস্টল করবে

এখানে এই সমাধানগুলির একটি বিশদ ব্যাখ্যা রয়েছে৷

1] ডিফল্ট অবস্থানে টিম পুনরায় ইনস্টল করুন

ডিফল্ট অবস্থানের পরিবর্তে ইনস্টলেশন স্ক্রিপ্ট ব্যবহার করে প্রোগ্রাম ফাইলগুলিতে অ্যাপটি ইনস্টল করা হলে Windows Microsoft টিমের জন্য নতুন আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবে না। টিমগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় তা নিশ্চিত করতে, ব্যবহারকারীকে অ্যাপ্লিকেশনটিকে ডিফল্ট অবস্থানে সরাতে বা পুনরায় ইনস্টল করতে হবে যেমন user\Appdata .

যদি টিমগুলি Windows-এ সঠিক জায়গায় থাকে এবং আপনি একটি স্থিতিশীল নেটওয়ার্ক সংযোগে সংযুক্ত থাকেন, তাহলে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে পটভূমিতে আপডেটগুলি ডাউনলোড করতে এবং সেগুলি ইনস্টল করতে সক্ষম হবে৷

পড়ুন৷ :কিভাবে মাইক্রোসফট টিম সম্পূর্ণভাবে বন্ধ করবেন এবং এর থেকে প্রস্থান করবেন।

2] টিম ক্লায়েন্ট অ্যাপ ম্যানুয়ালি আপডেট করুন

মাইক্রোসফ্ট টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

যদি উপরের সমাধানটি কাজ না করে এবং আপনি দেখতে পান যে টিম অ্যাপটি এখনও স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না, আপনি এটিকে ম্যানুয়ালি চেক করতে এবং আপডেটগুলি ইনস্টল করতে বাধ্য করতে পারেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • 'স্টার্ট মেনু থেকে Microsoft Teams -এ যান অ্যাপ।
  • এখন আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন যেটি ডান কোণায় প্রদর্শিত হয়
  • 'আপডেটগুলির জন্য চেক করুন' টিপুন৷ .

3] দলগুলি এখন সর্বশেষ আপডেটগুলি পরীক্ষা করবে এবং সেগুলি ইনস্টল করবে

মাইক্রোসফ্ট টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

ইনস্টলেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করবেন না। নতুন আপডেটগুলি ইনস্টল করা হয়েছে তা নিশ্চিত করতে সম্পর্কে> সংস্করণ-এ ক্লিক করুন৷ .

বর্তমান পরিস্থিতির কারণে, আমরা সবাই জানি যে মাইক্রোসফ্ট টিমস অ্যাপ কতটা গুরুত্বপূর্ণ৷

আমরা আশা করি এই ব্লগটি আপনাকে সর্বদা আপডেট রাখতে সাহায্য করবে৷

মাইক্রোসফ্ট টিম স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না
  1. কিভাবে Microsoft টিমগুলিকে Windows 11 এ স্বয়ংক্রিয়ভাবে খোলা থেকে থামাতে হয়

  2. মাইক্রোসফট টিম ভিডিও কল কাজ করছে না তা ঠিক করুন

  3. Microsoft Teams GIFs বা ছবিগুলি কাজ করছে না (সমাধান)

  4. Microsoft Store স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ আপডেট করছে না? এখানে সমাধান আছে