কম্পিউটার

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না

সার্ভারের সাথে সংযোগ করার সমস্যার কারণে Microsoft Outlook আপনার RSS ফিড সামগ্রী ডাউনলোড করতে না পারলে, এখানে কিছু সমাধান রয়েছে যা আপনি এই সমস্যার সমাধান করতে ব্যবহার করতে পারেন। আপনি যদি Microsoft Outlook অগ্রগতি উইন্ডো খুলতে পারেন, তাহলে আপনি একটি ত্রুটির বার্তা দেখতে পারেন – টাস্ক RSS ফিড রিপোর্ট করা ত্রুটি 0x80004005, 0x800C0008, 0x8004010F .

আউটলুক RSS ফিড আপডেট হচ্ছে না

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না

আউটলুকে 0x80004005, 0x800C0008, 0x8004010F ত্রুটিগুলি ঠিক করুন

আউটলুক RSS ফিড আপডেট না হওয়ার সমস্যা সমাধানের জন্য এখানে কয়েকটি পরামর্শ দেওয়া হল আপনার উইন্ডোজ কম্পিউটারে।

1] আরএসএস ফিড চেক করতে ফ্রিকোয়েন্সি পরিবর্তন করুন

আপনি যখন Outlook-এ একটি নতুন RSS ফিড যোগ করেন, তখন সিস্টেম একটি নির্দিষ্ট সময়ের ব্যবধানে সর্বশেষ আপডেটের জন্য পরীক্ষা করে থাকে। এর মধ্যে যদি কিছু ভুল হয়ে যায়, আপনি সেই ফিড থেকে নতুন আপডেট নাও পেতে পারেন৷

আপনাকে নিশ্চিত করতে হবে যে আপডেট সীমা বৈশিষ্ট্য চালু করা হয়। এটি পরীক্ষা করতে, Microsoft Outlook> File> Account Settings খুলুন। অ্যাকাউন্ট সেটিংস নির্বাচন করুন৷ আবার এখন RSS Feeds -এ স্যুইচ করুন ট্যাব এবং পরিবর্তন -এ ক্লিক করুন বোতাম নিশ্চিত করুন যে আপডেট সীমা চেক বক্স নির্বাচন করা হয়েছে।

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না

এরপর, পাঠান/গ্রহণ করুন -এ যান৷ আউটলুকে ট্যাব। এখানে আপনাকে Send/Receive Groups-এ ক্লিক করতে হবে বিকল্প এবং দল পাঠান/প্রাপ্তি নির্বাচন করুন . পরবর্তী মেনুতে, প্রতি [n] মিনিটে একটি স্বয়ংক্রিয় প্রেরণ/প্রাপ্তির সময় নির্ধারণ করুন নির্বাচন করুন এবং সেখানে একটি মান সেট করুন। 30 বা 60 মিনিট ঠিক হওয়া উচিত।

2] ফোল্ডার পরিবর্তন করুন যেখানে RSS ফিড বিতরণ করা হয়

আপনি RSS ফিড ডেটা দুটি ভিন্ন স্থানে সংরক্ষণ করতে পারেন, যেমন, আপনার Microsoft Exchange অ্যাকাউন্টে বা আপনার কম্পিউটারে একটি .pst ফাইল হিসেবে। যদি আপনি একটি নতুন RSS ফিডে সাবস্ক্রাইব করার সময় দ্বিতীয় বিকল্পটি বেছে নেন, আপনি ফোল্ডারের অবস্থান পরিবর্তন করতে পারেন। এটি করতে, Microsoft Outlook খুলুন> File> Account Settings> Account Settings এ ক্লিক করুন। এর পরে, RSS Feeds -এ যান৷ ট্যাব এবং ফোল্ডার পরিবর্তন করুন এ ক্লিক করুন বোতাম।

এখন, আপনাকে একটি নতুন ফোল্ডার তৈরি করতে হবে এবং সেটিকে গন্তব্য হিসেবে নির্বাচন করতে হবে।

3] একটি RSS ফিডের প্রদর্শন নাম পরিবর্তন করুন

যদিও আউটলুক RSS ফিড আপডেট না করার সমস্যাটির উপর এটির কোন সরাসরি প্রভাব নেই, এটি ব্যবহারকারীদের মাঝে মাঝে এই সমস্যাটি সমাধান করতে সহায়তা করে বলে জানা গেছে। ডিফল্টরূপে, আউটলুক একটি RSS ফিডের প্রদর্শন নাম হিসাবে ওয়েবসাইটের নাম দেখায়। আপনি যদি এটি পরিবর্তন করতে চান তবে অ্যাকাউন্ট সেটিংস খুলুন৷ উইন্ডো এবং আরএসএস ফিডস -এ স্যুইচ করুন ট্যাব একটি RSS ফিড নির্বাচন করুন এবং পরিবর্তন এ ক্লিক করুন বোতাম তারপরে, আপনাকে একটি নতুন নাম লিখতে হবে এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে হবে৷

4] সম্পূর্ণ নিবন্ধটি একটি .html সংযুক্তি হিসাবে ডাউনলোড করুন

আপনি যদি আরএসএস ফিডে সমস্ত নিবন্ধের সারসংক্ষেপ পান এবং সম্পূর্ণ নিবন্ধটি ডাউনলোড করতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে।

RSS ফিড খুলুন অ্যাকাউন্ট সেটিংসে ট্যাব Outlook এর এবং একটি RSS ফিড নির্বাচন করুন। পরিবর্তন -এ ক্লিক করুন বোতাম এবং একটি .html সংযুক্তি হিসাবে সম্পূর্ণ নিবন্ধটি ডাউনলোড করুন নির্বাচন করুন৷ .

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না

এই সেটিংসগুলির সাথে, আপনি এই RSS ফিডের জন্য স্বয়ংক্রিয়ভাবে ঘেরগুলি ডাউনলোড করুন সক্ষম করতে পারেন . এটি আপনাকে একটি নিবন্ধে অন্তর্ভুক্ত সমস্ত সংযুক্তি ডাউনলোড করতে দেবে৷

5] RSS ফিডগুলিকে সাধারণ ফিড তালিকার সাথে সিঙ্ক্রোনাইজ করুন

এটি করার জন্য, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. ফাইল-এ ক্লিক করুন , তারপর বিকল্প ক্লিক করুন .
  2. উন্নত এ ক্লিক করুন .
  3. নির্বাচন করুন Windows-এ কমন ফিড লিস্ট (CFL)-এর সাথে RSS ফিড সিঙ্ক্রোনাইজ করুন .

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না

কখনও কখনও এই সমস্যাটি ঘটে যখন PST ফাইল যেখানে RSS ফিড সামগ্রী সংরক্ষণ করা হয় তা দূষিত হয়ে যায়। এই ক্ষেত্রে, PST অবস্থানে RSS ফিড আইটেমগুলি সরবরাহ করার জন্য আপনাকে একটি পৃথক PST ফাইল তৈরি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

অ্যাকাউন্ট সেটিংস খুলুন Microsoft Outlook> RSS Feeds-এ ট্যাব> পরিবর্তন -এ ক্লিক করুন বোতাম> ফোল্ডার পরিবর্তন করুন নির্বাচন করুন বিকল্প এবং নতুন আউটলুক ডেটা ফাইল-এ ক্লিক করুন .

এখন আপনি একটি নতুন ডেটা ফাইল তৈরি করতে পারেন। এটি করার পরে, আউটলুক পুনরায় চালু করুন এবং এটি নতুন নিবন্ধ আনতে পারে কি না তা পরীক্ষা করুন৷

পড়ুন :মাইক্রোসফ্ট আউটলুক সমস্যার সমাধান করুন যেমন ফ্রিজিং, দুর্নীতিগ্রস্ত PST, প্রোফাইল, অ্যাড-ইন ইত্যাদি

6] নতুন আউটলুক প্রোফাইল তৈরি করুন

সমস্ত ইমেল অ্যাকাউন্ট আউটলুকের একটি প্রোফাইলের অধীনে সংরক্ষিত হয়। যদি প্রোফাইলটি কোনোভাবে দূষিত হয়ে যায়, তাহলে আপনি এই ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন। তারপরে আপনাকে বিদ্যমান প্রোফাইল মুছে ফেলতে হবে, একটি নতুন তৈরি করতে হবে, সেই প্রোফাইলে ইমেল অ্যাকাউন্ট যোগ করতে হবে এবং তারপরে নতুন RSS ফিড যোগ করতে হবে৷

বিদ্যমান প্রোফাইল মুছে ফেলতে, আপনার কম্পিউটারে কন্ট্রোল প্যানেল খুলুন এবং বড় আইকন হিসাবে ভিউ পরিবর্তন করুন। মেইল (Microsoft Outlook)-এ ক্লিক করুন . এরপর, প্রোফাইল দেখান-এ ক্লিক করুন বোতাম> প্রোফাইল নির্বাচন করুন এবং সরান এ ক্লিক করুন .

তারপরে, যোগ করুন এ ক্লিক করে একটি নতুন যোগ করুন৷ বোতাম এখন আপনাকে একটি নতুন ইমেল অ্যাকাউন্ট এবং কিছু RSS ফিড যোগ করতে হবে।

আশা করি এখানে কিছু আপনাকে সাহায্য করবে।

Microsoft Outlook RSS ফিড Windows 11/10 PC-এ আপডেট হচ্ছে না
  1. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  2. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  3. অটোক্যাড উইন্ডোজ 11/10 এ কাজ করছে না

  4. Windows 11/10 এ আপডেট না হওয়া Google Chrome কে কিভাবে ঠিক করবেন