কম্পিউটার

আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে কীভাবে হস্তলিখিত স্বাক্ষর যুক্ত করবেন

একটি Microsoft Word-এ স্বাক্ষর যোগ করা হচ্ছে নথি কঠিন নয়। আসলে, এটা খুব সহজ, কিন্তু একটি সমস্যা আছে. আপনি দেখতে পাচ্ছেন, আপনি যদি হাতে লেখা স্বাক্ষর যোগ না করেন তবে এটি সহজবোধ্য – তাই যারা হাতে লেখা পথে যেতে পছন্দ করেন তাদের জন্য বিকল্পগুলি কী কী?

শব্দে হাতে লেখা স্বাক্ষর যোগ করুন

ঠিক আছে, জিনিসগুলিকে সঠিক দিকে নিয়ে যাওয়ার জন্য কাউকে অনেক ঝামেলার মধ্য দিয়ে যেতে হবে না। যারা সত্যিই হাত দিয়ে তাদের স্বাক্ষর লিখতে চান তাদের জন্য, চিন্তা করবেন না; কিভাবে সম্ভব সবচেয়ে সহজ উপায়ে এটি করা যায় তা আমরা বিস্তারিতভাবে ব্যাখ্যা করতে যাচ্ছি।

আমরা উপায় শব্দটি ব্যবহার করি কারণ দুটি বিকল্প নেওয়ার আছে। কোনটি সেরা তা নির্ধারণ করা আপনার উপর নির্ভর করে। আপনার স্বাক্ষর স্বাক্ষর করতে এবং আপনার কম্পিউটারে ইতিমধ্যে সংরক্ষিত স্বাক্ষরের সুবিধা নেওয়ার জন্য কীভাবে ড্র টুল ব্যবহার করবেন তা আমরা আলোচনা করব। জড়িত পদক্ষেপগুলি নিম্নরূপ:

  1. একটি হাতে লেখা স্বাক্ষর তৈরি করুন
  2. অঙ্কন ক্যানভাসে ক্লিক করুন
  3. একটি অঙ্কন টুল নির্বাচন করুন
  4. আপনার স্বাক্ষরের একটি ছবি যোগ করুন
  5. অটো টেক্সট ফাংশন ব্যবহার করুন

আসুন আরও বিস্তারিত দৃষ্টিকোণ থেকে এই বিষয়ে কথা বলি।

1] একটি হাতে লেখা স্বাক্ষর তৈরি করুন

আমরা আপনার Microsoft Word নথিতে একটি হস্তলিখিত স্বাক্ষর যোগ করার আগে, যদি আপনি ইতিমধ্যে না থাকেন তাহলে আপনাকে প্রথমে স্বাক্ষর তৈরি করতে হবে৷

সাদা কাগজের টুকরোতে আপনার স্বাক্ষর লিখে এটি করুন। একটি ব্যক্তিগত বা বাণিজ্যিক স্ক্যানার থেকে কাগজটি স্ক্যান করুন এবং এটিকে .bmp, .gif, .jpg বা .png হিসাবে সংরক্ষণ করতে ভুলবেন না।

2] ড্রয়িং ক্যানভাসে ক্লিক করুন

আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে কীভাবে হস্তলিখিত স্বাক্ষর যুক্ত করবেন

ঠিক আছে, তাই মাইক্রোসফ্ট ওয়ার্ডের মধ্যে থেকে, আপনাকে অবশ্যই নথির এলাকায় ক্লিক করতে হবে যেখানে আপনি আপনার স্বাক্ষর যোগ করতে চান। সেখান থেকে, রিবনের দিকে তাকান এবং আঁকুন> অঙ্কন ক্যানভাস নির্বাচন করুন .

3] একটি অঙ্কন টুল নির্বাচন করুন

আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে কীভাবে হস্তলিখিত স্বাক্ষর যুক্ত করবেন

এই মুহূর্তে পরবর্তী ধাপ হল সঠিক অঙ্কন টুল বেছে নেওয়া চাকুরির জন্য. আপনি দেখতে পাচ্ছেন, একবার আপনি আপনার অঙ্কন ক্যানভাস সেট করার পরে, আপনাকে অবশ্যই অঙ্কন সরঞ্জামগুলির জন্য রিবন বিভাগে আবার তাকাতে হবে, যা বাম দিকে অবস্থিত।

সঠিক টুল নির্বাচন করুন, উদাহরণস্বরূপ, পেন বিকল্প, তারপর টিপের বেধ এবং রঙ চয়ন করতে এটির পাশের ছোট নীচের তীরটিতে ক্লিক করুন৷

অবশেষে, ড্রয়িং ক্যানভাসের ভিতরে আপনার নাম লিখতে মাউস ব্যবহার করুন আপনি আগে তৈরি করেছেন। নথি সংরক্ষণ করে কাজটি সম্পূর্ণ করুন৷

4] আপনার স্বাক্ষরের একটি ছবি যোগ করুন

আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে কীভাবে হস্তলিখিত স্বাক্ষর যুক্ত করবেন

আপনার হার্ড ড্রাইভে আপনার স্বাক্ষরের একটি সংরক্ষিত ছবি থাকলে, আপনার চিন্তা করার কিছু নেই৷ আমরা সেই ইমেজটিকে দারুণভাবে ব্যবহার করতে পারি, তাই আসুন আলোচনা করা যাক কিভাবে এটি করা যায়।

রিবনের দিকে তাকান এবং ঢোকান> ছবি> এই ডিভাইস নির্বাচন করতে ভুলবেন না . একবার এটি হয়ে গেলে, আপনার হার্ড ড্রাইভে ফটোটি সনাক্ত করুন, তারপরে এটি আপনার নথিতে যুক্ত করুন৷

এই সব করার পরে, এখন ফটো ক্রপ করার সময়। এটি করার জন্য, আপনি যে ছবিটি যোগ করেছেন তা নির্বাচন করতে ভুলবেন না, তারপর ছবির বিন্যাস> ক্রপ এ ক্লিক করুন . আপনার যা প্রয়োজন তার উপর নির্ভর করে প্রান্তগুলিকে ছোট বা বড় করতে টেনে আনুন৷

পড়ুন৷ :কিভাবে Google ডক্সে হাতে লেখা স্বাক্ষর যোগ করবেন।

5] অটো টেক্সট ফাংশন ব্যবহার করুন

যারা নিয়মিত স্বাক্ষর যোগ করেন, তাদের জন্য আমরা অটো টেক্সট বৈশিষ্ট্য ব্যবহার করে একটি স্বয়ংক্রিয় রুট নেওয়ার পরামর্শ দিই।

আপনার কোন প্রশ্ন থাকলে, নিচের মন্তব্যে আমাদের জানাতে নির্দ্বিধায় জানান।

পরবর্তী পড়ুন :কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে হেডার এবং ফুটার সন্নিবেশ করা যায়।

আপনার মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিতে কীভাবে হস্তলিখিত স্বাক্ষর যুক্ত করবেন
  1. মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে শব্দ গণনা কীভাবে সন্নিবেশ করা যায়

  2. কিভাবে Microsoft Word এ সম্পাদনা সীমাবদ্ধতা সেট করবেন

  3. কিভাবে আপনার ওয়ার্ড ডকুমেন্টে একটি ওয়াটারমার্ক যোগ করবেন

  4. কিভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে একটি স্বাক্ষর ঢোকাবেন