কম্পিউটার

মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেবিলে সূত্রগুলি কীভাবে যুক্ত করবেন

টেবিল এটি ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত জিনিস কারণ এটি করা তথ্য প্রদর্শনের জন্য কাঠামোগত উপায় প্রদান করার একটি দুর্দান্ত উপায় প্রদান করে। আপনি মাইক্রোসফ্ট এক্সেলে খুব সহজে ফর্মুলা টেবিল যোগ করতে পারেন, কিন্তু মাইক্রোসফ্ট ওয়ার্ডের কী হবে, এটা কি সেখানে সম্ভব?

হ্যাঁ, এটা. সবচেয়ে সহজ উপায় হল Microsoft Word-এ টেবিলের সাথে আপনার Excel ডকুমেন্ট এম্বেড করা , কিন্তু আপনি যদি মাইক্রোসফ্ট ওয়ার্ডের মধ্যে থেকেই কাজটি সম্পন্ন করতে চান, তবে এটিও একটি সম্ভাবনা।

কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে টেবিল যোগ করবেন

মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেবিলে সূত্রগুলি কীভাবে যুক্ত করবেন

ওয়ার্ডে একটি টেবিলে সূত্র যোগ করার আগে, আপনাকে অবশ্যই অন্য সবকিছুর আগে ওয়ার্ড নথিতে টেবিলটি যোগ করতে হবে। এটি সন্নিবেশ ট্যাবের মাধ্যমে করা যেতে পারে। এই ওয়ার্ড টিউটোরিয়ালটি আপনাকে এতে সাহায্য করবে,

কীভাবে ওয়ার্ড টেবিলে সূত্র সন্নিবেশ করা যায়

একটি Microsoft Word নথিতে একটি টেবিলে এক বা একাধিক সূত্র ড্রপ করা সম্ভব। নীচের তথ্য আপনাকে শিখিয়ে দেবে কিভাবে:

  1. লেআউট ট্যাব খুঁজুন এবং সূত্র নির্বাচন করুন
  2. একটি সূত্র যোগ করুন
  3. সংখ্যা বিন্যাস সম্পর্কে কি?
  4. আগে ব্যবহৃত ফাংশন আটকান

1] লেআউট ট্যাব খুঁজুন এবং সূত্র নির্বাচন করুন

ঠিক আছে, আমাদের মাইক্রোসফ্ট ওয়ার্ড রিবনে অবস্থিত লেআউট ট্যাবে ক্লিক করে শুরু করা উচিত এবং সেখান থেকে ফর্মুলা বিকল্পটি সন্ধান করুন এবং এটি নির্বাচন করুন। সূত্রটি রিবনের একেবারে ডানদিকে অবস্থিত, তাই আপনি চেষ্টা করলেও এটি মিস করতে পারবেন না।

2] একটি সূত্র যোগ করুন

মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেবিলে সূত্রগুলি কীভাবে যুক্ত করবেন

সূত্র বোতামটি নির্বাচন করার পরে আপনি পরবর্তী পদক্ষেপটি করতে চান তা হল একটি সূত্র যোগ করা। এটি সম্পন্ন করার বিভিন্ন উপায় রয়েছে, তবে একটি নির্দিষ্ট নিয়ম অনুসরণ করতে হবে। আপনি দেখতে পাচ্ছেন, সমান চিহ্নটি অন্তর্ভুক্ত করা অপরিহার্য।

উদাহরণস্বরূপ, সূত্রটি অবশ্যই নিম্নলিখিতগুলির মতো দেখতে হবে:

=SUM(BELOW)

সমান চিহ্নের পরে যে শব্দটি আসে তাকে একটি ফাংশন হিসাবে গণ্য করা হয় এবং তাদের মধ্যে বেশ কয়েকটি রয়েছে। বন্ধনী শব্দের জন্য, তারা অবস্থান. লোকেরা উপরে, নীচে, বাম এবং ডান ব্যবহার করতে পারে। অবস্থানগুলিকে একত্রিত করাও সম্ভব, তবে এটি সমস্ত কোষের অবস্থানের উপর নির্ভর করে৷

3] সংখ্যা বিন্যাস সম্পর্কে কি?

মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেবিলে সূত্রগুলি কীভাবে যুক্ত করবেন

আপনাকে নম্বর ফরম্যাটে কিছু যোগ করতে হবে না কারণ এটি আপনার টেবিলে আপনি কী চান তার উপর নির্ভর করে। কিন্তু যদি আপনি যাচ্ছেন, তাহলে বিকল্পগুলি হল পূর্ণ সংখ্যা, দশমিক, শতাংশ এবং মুদ্রা৷

4] পূর্বে ব্যবহৃত ফাংশনগুলি আটকান

আপনি যদি আগের থেকে অনেক দ্রুত কাজ করতে চান, আমরা পেস্ট ফাংশন বৈশিষ্ট্যটি ব্যবহার করার পরামর্শ দিই। এখানে আপনি এমন ফাংশন পাবেন যা আপনি আগে ব্যবহার করেছেন, তাই প্রতিবার ম্যানুয়ালি ফর্মুলা যোগ করার ঝামেলার মধ্য দিয়ে যাওয়ার পরিবর্তে, শুধু পেস্ট ফাংশন ব্যবহার করুন, এবং এটিই।

পড়ুন :কিভাবে Microsoft Word এ একটি টেক্সট ক্ষেত্র সন্নিবেশ করা যায়।

মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেবিলে সূত্রগুলি কীভাবে যুক্ত করবেন
  1. মাইক্রোসফ্ট ওয়ার্ডে হাইপারলিঙ্কগুলি কীভাবে যুক্ত এবং সরানো যায়

  2. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে টেমপ্লেট যুক্ত করবেন এবং ভিডিও সন্নিবেশ করবেন

  3. মাইক্রোসফ্ট এক্সেল শীটে ফর্মুলা কীভাবে লুকাবেন

  4. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে গ্রামারলি এক্সটেনশন যোগ করবেন