কম্পিউটার

কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

iPhone এটি একটি সম্পূর্ণ সজ্জিত গ্যাজেট কারণ এতে আমাদের প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় অ্যাপ রয়েছে৷ আপনি জানেন, প্রতিটি অ্যাপের জন্য তার বিকাশকারীর দ্বারা পরিবর্তন এবং আপ-গ্রেডেশন প্রয়োজন, একবার এটি প্রস্তুত হয়ে গেলে, আপনার আইফোনের পুরানো সংস্করণটি প্রতিস্থাপন করে৷ প্রতিটি আপডেটের সাথে, এটি প্রচুর বৈশিষ্ট্য এবং বাগ ফিক্সিং যোগ করে, যা পূর্ববর্তী সংস্করণে চালু করা যায়নি।

কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

চিত্র উৎস:networkedindia.com

আপনার আইফোনে অ্যাপ্লিকেশন আপডেট করা আপনার অনুসরণ করা একটি অভ্যাস হওয়া উচিত৷ সাধারণত, অ্যাপ স্টোরের মাধ্যমে স্ক্রোল করার সময় আমরা আপডেটটি খুঁজে পাই। তবে অ্যাপস আপডেট করা ব্যাটারি চার্জ করার মতোই গুরুত্বপূর্ণ। আপনার বোঝা কমাতে, আমরা কিছু উপায়ের পরামর্শ দিয়েছি যাতে আপনাকে কখনই ম্যানুয়ালি আপডেট করতে হবে না:

এছাড়াও দেখুন: কিভাবে আইফোনে স্বয়ংক্রিয় অ্যাপ আপডেট বন্ধ করবেন?

  1. স্বয়ংক্রিয় আপডেট সক্ষম করুন:

'ম্যাভারিক', সেন জন এস ম্যাককেইন III দ্বারা উত্যক্ত করার পর, Apple CEO iOS 7-এ অ্যাপগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার বৈশিষ্ট্যটি চালু করেছেন৷ এই সুবিধাটি আপনাকে চিন্তা না করতে সাহায্য করেছে৷ যেকোনো অ্যাপ আপডেট।

কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

যদিও, এই বৈশিষ্ট্যটি সম্পর্কে সবকিছুই ভাল; যাইহোক, আপনি যদি সতর্ক না হন তবে আপনি টেলিকম ক্যারিয়ারের মাধ্যমে কিছু বেশ বড় ফাইল ডাউনলোড করতে পারেন। বৈশিষ্ট্যটি সক্ষম করার পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. সেটিংস এ যান
  2. iTunes এবং অ্যাপ স্টোর নির্বাচন করুন
  3. আপডেট চালু করুন স্লাইড করে।
  4. যদি আপনি একটি সেলুলার নেটওয়ার্কের মাধ্যমে আপডেট ডাউনলোড করতে ইচ্ছুক হন, তাহলে আপনি সেলুলার ডেটা ব্যবহার করুন চালু করতে পারেন স্লাইড করে।
  1. অ্যাপ স্টোর অ্যাপের মাধ্যমে

অ্যাপ স্টোর অ্যাপ হল অ্যাপ আপডেট করা হয়েছে কিনা তা জানার সবচেয়ে সহজ উপায়। পুরানো অ্যাপগুলি জানতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অ্যাপ স্টোর অ্যাপ আইকনে ট্যাপ করুন।
  2. নীচের ডানদিকের কোণায়, আপডেটে ট্যাপ করুন।
  3. শীর্ষে, আপনি যে সমস্ত অ্যাপের জন্য আপডেটগুলি উপলব্ধ তা খুঁজে পাবেন৷ এইভাবে আপনি এই অ্যাপগুলি আপডেট করতে পারেন-
  4. উপলব্ধ আপডেটের বিশদ বিবরণের জন্য নতুন কী ট্যাপ করুন।
  5. আপনি অ্যাপ আইকন বা নতুন কী বিবরণে ট্যাপ করার সাথে সাথে অ্যাপটি অ্যাপ স্টোরে প্রদর্শিত হবে।
  • আপডেট টিপুন এবং সর্বশেষ অ্যাপটি আপনার iPhone এ ডাউনলোড করা হবে।

এছাড়াও দেখুন: কিভাবে আপনার iPhone এ যেকোনো স্ক্রীন জুম করবেন?

  1. ITunes এর মাধ্যমে আপডেট:

ITunes এর মাধ্যমে আপনার অ্যাপ আপডেট করা একটি সিঙ্কিং গেম৷ আপনাকে আইটিউনসে আপনার অ্যাপগুলি আপডেট করার এবং তারপরে আপনার আইফোনে সিঙ্ক করার অনুমতি দেওয়া হয়েছে। এটি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটার/ম্যাকে iTunes-এ লগ ইন করুন।
  2. উপরের বাম কোণে অ্যাপের আইকনে যান (আপনি দেখুন ক্লিক করতে পারেন মেনু এবং অ্যাপস নির্বাচন করুন অথবা, কীবোর্ড ব্যবহার করে, Mac-এ Command+7 বা PC-এ Control+7-এ ক্লিক করুন)
  3. উপরের কাছাকাছি আপডেটে ক্লিক করুন।
  4. আপনাকে উপলব্ধ আপডেট সহ অ্যাপগুলির একটি তালিকা দেখানো হবে৷
  5. যদি আপনার ফোন দীর্ঘদিন ধরে সিঙ্ক করা না থাকে, তাহলে iTunes আপনাকে সেই অ্যাপগুলি দেখাতে পারে যা আপনার iPhone এ আর নেই৷
  6. অ্যাপটিতে ক্লিক করে, আপডেট নির্বাচন করুন।
  7. আপনি নীচের ডানদিকের কোণায় সমস্ত অ্যাপ আপডেট করুন চাপতে পারেন৷

এছাড়াও দেখুন: কিভাবে আইফোনে ‘ফটো’ সিঙ্ক করবেন?

সামগ্রিকভাবে, স্বয়ংক্রিয় আপডেট হল সবচেয়ে বড় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা একজন প্রদান করতে পারেন৷ এটি আপনাকে নতুন আপডেট এবং অ্যাপ পারফরম্যান্স সম্পর্কে উদ্বিগ্ন হওয়া থেকে বাঁচায়। যাইহোক, স্বয়ংক্রিয় আপডেটগুলি একটি বড় ব্যাটারি গ্রাহক, যদি আপনার জন্য ব্যাটারি লাইফ আসে, আপনি এটি সক্ষম করার বিষয়ে পুনর্বিবেচনা করতে পারেন। এছাড়াও, এটি একটি সেলুলার নেটওয়ার্ক ব্যবহার করে এবং এর ফলে একটি বড় ডেটা ক্ষতি হয়। আপনি যদি ব্যাটারি এবং ডেটা নিয়ে চিন্তিত না হন তবে এটি আপনার জন্য একটি বড় স্বস্তি।


  1. আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

  2. আইফোন এক্সে কীভাবে জোর করে ব্যাকগ্রাউন্ড অ্যাপস বন্ধ করা যায়

  3. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  4. আইফোন বা আইপ্যাডে যে কোনও অ্যাপ কীভাবে লক করবেন