কম্পিউটার

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

আপনি কি পর্যাপ্ত ঘুম পাচ্ছেন? সিডিসি অনুসারে, তিনজনের মধ্যে একজন প্রাপ্তবয়স্ক নয়। ঘুমের অভাব আপনাকে পরের দিনের চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার জন্য অপ্রস্তুত এবং অপ্রস্তুত হতে পারে, কিন্তু সময়ের সাথে সাথে এটি আরও গুরুতর স্বাস্থ্যের পরিণতি ঘটাতে পারে।

যদিও আপনার কাছে একটি স্মার্টফোন থাকে, তবে আরও ঘুমের জন্য আপনার প্রয়োজনীয় সরঞ্জামগুলি মাত্র কয়েক স্ক্রিন ট্যাপ দূরে। এমন কিছু অ্যাপ রয়েছে যা আপনাকে আরও বেশি ঘুম পেতে সাহায্য করতে পারে, সেইসাথে কয়েকটি অ্যাপ রয়েছে যা আপনাকে কতটা ঘুম পাচ্ছেন এবং সেই ঘুমের গুণমান সম্পর্কে অন্তর্দৃষ্টি দিতে পারে।

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

এখানে সেরা কিছু আছে।

AppleBedtime

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

আপনার ঘুম পরিচালনার জন্য সেরা অ্যাপটি ইতিমধ্যেই আপনার ফোনে তৈরি করা হয়েছে। আপনি যদি আপনার ঘড়ি খোলেন অ্যাপ এবং বেডটাইম ট্যাপ করুন ট্যাবে, আপনাকে একটি শোবার সময় সেট আপ করতে বলা হবে, আপনি প্রতি রাতে কত ঘন্টা ঘুমাতে চান এবং কীভাবে আপনাকে সতর্ক করা উচিত যে এটি ঘুমাতে যাওয়ার সময়।

সময়ের সাথে সাথে, আপনার ঘুমের ধরণগুলির উপর ডেটা সংগ্রহ করা হবে যাতে আপনি আপনার ঘুমের অভ্যাসকে পরিমার্জিত করতে পারেন। এটি ডু নট ডিস্টার্ব মোডকেও সক্রিয় করবে।

স্লিপসাইকেল স্মার্ট অ্যালার্ম ঘড়ি

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

আপনার ঘুমের উন্নতির দিকে প্রথম পদক্ষেপ হল আপনি প্রতি রাতে কীভাবে করছেন তা পর্যবেক্ষণ করা। সম্প্রতি অবধি, আপনার এটি সম্পন্ন করার জন্য একটি পরিধানযোগ্য প্রয়োজন, তবে বিকাশকারীরা এটি ছাড়াই ঘুমের ট্র্যাকিং সরবরাহ করতে পেরেছে।

স্লিপ সাইকেল অ্যালার্ম ক্লক আপনি কখন ঘুমের বিভিন্ন পর্যায়ে প্রবেশ করেছেন তা সনাক্ত করতে শব্দ বিশ্লেষণ প্রযুক্তি ব্যবহার করে, তারপর আপনাকে চালিয়ে যেতে সাহায্য করার জন্য ঘুমের পরিসংখ্যান প্রদান করে।

এটি বেশিরভাগ বৈশিষ্ট্যের জন্য বিনামূল্যে। প্রিমিয়াম সংস্করণে প্রতি বছর $29.99 খরচে অনলাইন ব্যাকআপ এবং নাক ডাকার সুবিধা রয়েছে৷

শান্ত

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

যদিও শান্ত একটি ধ্যান এবং শিথিলকরণ অ্যাপ্লিকেশন হিসাবে পরিচিত, তবে এর ঘুমের বৈশিষ্ট্যগুলি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। আপনি শ্বাস প্রশ্বাসের ব্যায়াম পাবেন যা বিশেষভাবে আপনাকে শিথিল করতে এবং ঘুমিয়ে পড়তে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে।

কিন্তু শান্ত অ্যাপের সবচেয়ে জনপ্রিয় স্লিপ ফিচার হল স্লিপ স্টোরিজ, যা ম্যাথিউ ম্যাককনাঘি এবং স্টিফেন ফ্রাই-এর মতো বর্ণনাকারীরা আপনাকে একটি গল্প পড়ার সময় ঘুমিয়ে পড়তে দেয়।

শান্ত মৌলিক বৈশিষ্ট্যের জন্য বিনামূল্যে. বেশিরভাগ মেডিটেশন এবং স্লিপ স্টোরিজের জন্য প্রয়োজনীয় প্রিমিয়াম সংস্করণের দাম প্রতি মাসে $14.99 বা প্রতি বছর $59.99৷

গুডমর্নিং অ্যালার্ম ঘড়ি

আপনার ঘুম নিরীক্ষণ এবং উন্নত করার জন্য আইফোন অ্যাপস

আপনি সম্ভবত ইতিমধ্যেই অ্যাপলের অ্যালার্ম ক্লক অ্যাপের সাথে খুব পরিচিত। কিন্তু আপনার ঘুমের চক্রের মাঝখানে জেগে উঠলে আপনার রক্তচাপ বাড়তে পারে এবং কিছুক্ষণের জন্য আপনাকে অস্বস্তি বোধ করতে পারে।

গুড মর্নিং অ্যালার্ম ক্লক আপনার ঘুম নিরীক্ষণ করতে আইফোনে তৈরি অ্যাক্সিলোমিটার ব্যবহার করে। আপনি অ্যালার্ম সেট করেন এবং আপনার ঘুম থেকে ওঠার সময় 30-মিনিটের মধ্যে, অ্যাপটি আপনাকে ঘুম থেকে ওঠার সেরা সময় বেছে নেবে৷

বেছে নেওয়ার জন্য অনেকগুলি অ্যাপ রয়েছে, যা আপনি সহজেই খুঁজে পেতে পারেন যেটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে৷ কিন্তু এটি সংকুচিত করতে আপনাকে কয়েকটি ভিন্ন অ্যাপ লাগতে পারে। এটি একটি শয়নকালের গল্প হোক বা শান্ত ধ্যান যা আপনাকে শিথিল করতে এবং ঘুমিয়ে পড়তে সাহায্য করে, একটি অ্যাপ আপনাকে সঠিক পথে যেতে সাহায্য করবে৷


  1. 5টি iOS অ্যাপ যা আপনার ঘুমের উন্নতির গ্যারান্টিযুক্ত

  2. আপনার সকালের যাতায়াতের উন্নতির জন্য 5টি আশ্চর্যজনক অ্যাপ

  3. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

  4. আপনার iPhone এ অ্যাপের জন্য বিজ্ঞপ্তি ব্যাজ লুকান