কম্পিউটার

কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন

কিছু সময়ে, আপনি সম্ভবত অনুভব করেছেন যে আপনার আইফোনে আপনার আর কোনও অ্যাপের বৈশিষ্ট্যের প্রয়োজন নেই তাই আপনি এটি মুছে ফেলেছেন। সম্ভবত আপনি সেই নির্দিষ্ট গেমটিতে বিরক্ত হয়ে গেছেন বা আপনার পছন্দের একটি ভিন্ন অ্যাপ খুঁজে পেয়েছেন। কিন্তু আপনি যদি আবার আসল অ্যাপটি চান তাহলে আপনার কি করা উচিত?

চলুন দেখে নেই কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং সেটির ইন-অ্যাপ কেনাকাটাগুলো পুনরুদ্ধার করবেন।

কিভাবে একটি মুছে ফেলা iPhone অ্যাপ পুনরুদ্ধার করবেন

কিছু জায়গা খালি করা হোক বা আপনার ডিভাইসকে ডিক্লাটার করা হোক, আপনি সম্ভবত আপনার iPhone থেকে একটি অ্যাপ সরিয়ে ফেলেছেন। আপনার যখন প্রয়োজন হবে তখন আপনার আইফোনে সেই মুছে ফেলা অ্যাপটি কীভাবে পুনরুদ্ধার করবেন তা এখানে রয়েছে:

  1. অ্যাপ স্টোর আলতো চাপুন হোম স্ক্রিনে আইকন।
  2. এরপর, আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন, যা স্ক্রিনের উপরের-ডানদিকে অবস্থিত।
  3. কেনা হয়েছে নির্বাচন করুন . আপনি যদি আপনার ডিভাইসে ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করেন, তাহলে আমার কেনাকাটা নির্বাচন করুন অথবা তাদের ক্রয় করা অ্যাপের সংশ্লিষ্ট তালিকা দেখতে পরিবারের সদস্যদের নাম বেছে নিন।
  4. এই iPhone এ নয় নির্বাচন করুন .
  5. তালিকাটি নীচে স্ক্রোল করুন বা আপনি যে অ্যাপটি পুনরুদ্ধার করতে চান তা খুঁজে পেতে অনুসন্ধান বারটি ব্যবহার করুন৷
  6. আপনার iPhone এ অ্যাপটি পুনরায় ইনস্টল করা শুরু করতে ক্লাউড চিহ্নে আলতো চাপুন।
কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন

কেন আমি আমার ক্রয়ের ইতিহাসে একটি মুছে ফেলা অ্যাপ খুঁজে পাচ্ছি না?

আপনি যে অ্যাপটি আপনার আইফোনে পুনরুদ্ধার করতে চান তা যদি ক্রয়ের ইতিহাস থেকে অনুপস্থিত থাকে, তবে নিশ্চিত করুন যে আপনি অ্যাপটি কেনা এবং ইনস্টল করার জন্য যে অ্যাপল আইডি ব্যবহার করেছিলেন সেটি দিয়ে সাইন ইন করেছেন। আপনার Apple ID চেক করতে, কেবল সেটিংস-এ যান৷ অ্যাপ আপনার Apple ID নামটি শীর্ষে অবস্থিত৷

দ্বিতীয়ত, নিজেকে জিজ্ঞাসা করুন আপনি কি কখনও আপনার অ্যাপ স্টোরের ক্রয়ের ইতিহাস থেকে অ্যাপটি লুকিয়ে রেখেছেন? যদি তাই হয়, তাহলে আপনাকে এই ধাপগুলি ব্যবহার করে এটি আবার খুঁজে বের করতে হবে:

  1. সেটিংস-এ যান অ্যাপ এবং আপনারঅ্যাপল আইডি নাম আলতো চাপুন .
  2. মিডিয়া এবং ক্রয় নির্বাচন করুন .
  3. অ্যাকাউন্ট দেখুন আলতো চাপুন .
  4. নিচে স্ক্রোল করুন এবং লুকানো কেনাকাটা এ আলতো চাপুন .
  5. তালিকা থেকে, আনহাইড আলতো চাপুন প্রাসঙ্গিক অ্যাপের পাশে।
কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন

এটি অ্যাপটিকে আপনার অ্যাপ স্টোরের ক্রয়ের ইতিহাসে ফিরিয়ে দেয়। তারপরে আপনি পূর্ববর্তী বিভাগে আলোচিত নির্দেশাবলী ব্যবহার করে অ্যাপটি পুনরায় ইনস্টল করতে পারেন।

কেন আমার হোম স্ক্রিনে আমার পুনরুদ্ধার করা অ্যাপ নয়?

এই ক্ষেত্রে, আপনি আপনার ক্রয়ের ইতিহাসে অ্যাপটি খুঁজে পেয়েছেন, কিন্তু এটি একটি খোলা দেখায় অথবা আপডেট করুন ক্লাউড চিহ্নের পরিবর্তে বোতাম। এর মানে হল অ্যাপটি ইতিমধ্যেই আপনার আইফোনে ডাউনলোড করা হয়েছে। তাহলে, কেন আপনি এটি আপনার হোম স্ক্রিনে খুঁজে পাচ্ছেন না?

অ্যাপটি অ্যাপ লাইব্রেরিতে লুকিয়ে থাকতে পারে। অ্যাপটিকে আপনার অ্যাপ লাইব্রেরি থেকে আপনার হোম স্ক্রিনে ফিরিয়ে আনতে আমাদের গাইড অনুসরণ করুন।

কিভাবে আপনার iPhone এ অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা পুনরুদ্ধার করবেন

অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করতে, প্রথমে চেক করুন যে আপনি সেই অ্যাপল আইডিতে সাইন ইন করেছেন যেটি আপনি সেগুলি কিনতে ব্যবহার করেছিলেন৷

আপনি শুধুমাত্র অ-ব্যবহারযোগ্য কেনাকাটাগুলি পুনরুদ্ধার করতে পারেন, যেমন বোনাস স্তর বা কোনও অ্যাপের প্রো সংস্করণে আপগ্রেড করা৷ আপনি ইন-গেম কারেন্সি, অতিরিক্ত হেলথ পয়েন্ট এবং ইঙ্গিতের মতো ভোগ্য কেনাকাটা পুনরুদ্ধার করতে পারবেন না।

আপনার অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করতে, আপনি সম্প্রতি পুনরায় ইনস্টল করা অ্যাপটি চালু করুন। মূল স্ক্রীন থেকে, ইন-অ্যাপ সেটিংস বা দোকান বিভাগে যান। আপনার একটি পুনরুদ্ধার কেনাকাটা পাওয়া উচিত৷ (বা পুনরুদ্ধার করুন ) বিকল্প আছে। আপনার অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করতে এটিতে আলতো চাপুন৷

কিভাবে আপনার iPhone এ মুছে ফেলা অ্যাপ এবং ইন-অ্যাপ কেনাকাটা পুনরুদ্ধার করবেন

আপনি যদি আপনার অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাগুলি পুনরুদ্ধার করতে না পারেন, তাহলে আরও সহায়তার জন্য আপনাকে অ্যাপ বিকাশকারীর সাথে যোগাযোগ করা উচিত।

অ্যাপ স্টোর থেকে মুছে ফেলা অ্যাপটি কীভাবে পুনরুদ্ধার করবেন

বছরের পর বছর ধরে, অ্যাপ স্টোরে অনেক নতুন অ্যাপ আবির্ভূত হয়েছে এবং অনেক পুরনো অ্যাপও সরিয়ে ফেলা হয়েছে। অপসারণের কারণ হতে পারে অ্যাপটি প্রত্যাহার করার জন্য ডেভেলপারের নিজস্ব সিদ্ধান্ত, অথবা অ্যাপটি আর Apple-এর চলমান সামঞ্জস্যের প্রয়োজনীয়তা পূরণ করে না।

দুর্ভাগ্যবশত, আপনি অ্যাপ স্টোরে আর উপলব্ধ নেই এমন একটি অ্যাপ পুনরায় ইনস্টল করতে পারবেন না। আপনি যখন আপনার ক্রয়ের ইতিহাসে অ্যাপটি দেখতে পাচ্ছেন, তখন ক্লাউড চিহ্নটি ধূসর হয়ে যাবে এবং আপনি এটি পুনরুদ্ধার করতে পারবেন না৷

এমনকি যদি আপনি পূর্বে iCloud বা iTunes এর মাধ্যমে একটি ব্যাকআপ তৈরি করে থাকেন, তবে ব্যাকআপ শুধুমাত্র আপনার আইফোনকে অ্যাপ স্টোর থেকে অ্যাপগুলি পুনরায় ডাউনলোড করতে নির্দেশ করে। পুনরুদ্ধার প্রক্রিয়া চলাকালীন, একটি প্রকৃত ডাউনলোড শুধুমাত্র তখনই করা যেতে পারে যদি অ্যাপটি সামঞ্জস্যপূর্ণ এবং সেইসাথে আপনার iPhone এর জন্য উপলব্ধ হয়৷

আপনার আইফোনে একটি মুছে ফেলা অ্যাপ সফলভাবে পুনরুদ্ধার করা হচ্ছে

মুছে ফেলা অ্যাপ পুনরুদ্ধার করা একটি সহজ প্রক্রিয়া। আপনি যদি অ্যাপটি খুঁজে না পান তবে আপনার অ্যাপল আইডি এবং লুকানো কেনাকাটা চেক করতে ভুলবেন না। অ্যাপটি ইতিমধ্যেই আপনার iPhone এ ডাউনলোড করা আছে কিনা তা দেখতে আপনি আপনার অ্যাপ লাইব্রেরি অনুসন্ধান করতে পারেন। যেকোনো অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার জন্য, আপনাকে অ্যাপের সেটিংস ব্যবহার করেই সেগুলি পুনরুদ্ধার করতে হবে।


  1. আইফোন এবং আইপ্যাডে মুছে ফেলা অ্যাপগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন:সমস্ত পদ্ধতি

  2. আপনার আইফোনে এনএফটি তৈরি করার জন্য 5টি অ্যাপ এবং কীভাবে সেগুলি বিক্রি করবেন

  3. কিভাবে আপনার iPhone অ্যাপ আপডেট রাখবেন

  4. আপনার দেশে উপলভ্য নয় এমন অ্যাপগুলি কীভাবে ডাউনলোড করবেন (iPhone এবং Android) {2022}