কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনার পছন্দ অনুযায়ী আপনার স্মার্টফোনকে ব্যক্তিগতকৃত করার চেয়ে ভালো আর কিছুই হতে পারে না। তবুও, যখন অ্যাপের আইকনগুলি পরিবর্তন করার কথা আসে, তখন জিনিসগুলি কিছুটা জটিল হতে পারে। আপনি আইকনগুলি কেন পরিবর্তন করতে চান তার বিভিন্ন কারণ থাকতে পারে। হতে পারে আপনি একই পুরানো আইকনগুলি দেখতে বিরক্ত হয়ে গেছেন বা আপনি ব্যক্তিগত ডেটা সম্বলিত কিছু অ্যাপ লুকিয়ে রাখতে চান৷

কারণ যাই হোক না কেন, অ্যাপ আইকন চেঞ্জার, লঞ্চার ইনস্টল করা বা ফোন জেলব্রেক করার মতো অসংখ্য পদ্ধতি ব্যবহার করে অ্যাপ আইকন পরিবর্তন করা বেশ সম্ভব। আমরা নীচে এই পদ্ধতিগুলি নিয়ে আলোচনা করব এবং ভাল দিকটি হল পরিবর্তনগুলি সম্পাদন করার জন্য আপনার ফোন রুট করার প্রয়োজন নেই৷

অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

ANDROID

পদ্ধতি 1:একটি লঞ্চার ইনস্টল করে

গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যায় এমন অনেক লঞ্চারের মধ্যে, নোভা লঞ্চার এমন একটি শক্তিশালী টুল যা অ্যান্ড্রয়েড ফোনে আইকন কাস্টমাইজ করার জন্য বেছে নেওয়া যেতে পারে।

অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনি যে কোনো লঞ্চার ইন্সটল করবেন আপনাকে ভিতরে উল্লিখিত বিভিন্ন নির্দেশনা দিয়ে এগিয়ে যেতে বলবে। নোভা লঞ্চারের ক্ষেত্রে, আপনি একাধিক পরিবর্তন করতে সক্ষম হবেন যেমন আপনার নিজের ফোন গ্যালারি থেকে একটি ছবি বাছাই (আইকনের জন্য), বিভিন্ন ধরনের ওয়ালপেপার সেট আপ করা, ফোল্ডার তৈরি করা বা এমনকি হোম স্ক্রীন স্টাইল করা।

শুধু তাই নয়, আপনি এর মাধ্যমে ডার্ক মোড সেট আপ করতে পারবেন এবং খুব সহজেই স্মার্ট জেসচার চালু করতে পারবেন।

কেন আপনি আরও চেক করেন না Android লঞ্চার, তাদের বৈশিষ্ট্যগুলি শিখুন এবং কোনটি আপনার জন্য উপযুক্ত তা চয়ন করুন?

পদ্ধতি 2:একটি অ্যাপ ব্যবহার করা

প্রত্যেকেই তাদের ফোনে লঞ্চার ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করে না এবং তাদের জন্য, তৃতীয় পক্ষের অ্যাপগুলি একই আশ্চর্য কাজ করতে পারে। ঠিক আছে, আপনার কাছে আইকন চেঞ্জার ফ্রি, অসাধারণ আইকন বা আইকন চেঞ্জারের মতো অনেক অ্যাপ এক্সপ্লোর করার বিকল্প আছে।

এই ব্যবহারকারী-বান্ধব অ্যাপগুলিতে অ্যাপের আইকনগুলি পরিবর্তন করা ছাড়াও একাধিক অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে এবং আপনাকে অ্যান্ড্রয়েডে পরীক্ষা-নিরীক্ষার জন্য একটি ওপেন সোর্স স্পেস প্রদান করে। মূলত, এই অ্যাপগুলির মধ্যে যেকোনও ইনস্টল করার পরে, আপনাকে কেবল এটি খুলতে হবে, আপনি যে অ্যাপটি প্রতিস্থাপন করতে চান সেটিতে ট্যাপ করতে হবে এবং বাকিটা সহজ অন্তর্নির্মিত বিবরণের মাধ্যমে করা হবে।

কিছু অ্যাপ এমনকি আইকন সহ অ্যাপের নাম পরিবর্তন করার অনুমতি দেয়। এখন আপনি সহজেই বন্ধু বা বাচ্চাদের থেকে কোনো নির্দিষ্ট অ্যাপ লুকিয়ে রাখতে পারেন এবং চিন্তা ছাড়াই ফোনে নিরাপদে থাকতে পারেন।

iPhone

পদ্ধতি 1:জেলব্রেক

আপনার জেলব্রোকেন আইফোনে Cydia ব্যবহার করে, আপনি খুব দ্রুত অ্যাপ আইকনে পরিবর্তন করতে পারেন। মনে রাখবেন যে Cydia শুধুমাত্র Jailbroken iPhones-এ ডাউনলোড করবে এবং লুক টুইক করার জন্য এটিকে সেরা পদ্ধতিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হবে৷

অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

শুধু তাই নয়, স্টক অ্যাপের পরিবর্তিত সংস্করণ ডাউনলোড করুন, আদর্শ iOS বৈশিষ্ট্যগুলিতে কার্যকারিতা যোগ করুন এবং গেম ও অ্যাপের জন্য একটি পরিবর্তিত পছন্দ অফার করুন।

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করা

আপনি এই পদ্ধতির মাধ্যমে আপনার নিজস্ব আইকন আপলোড করতে সক্ষম নাও হতে পারেন তবে ইতিমধ্যে উপলব্ধ পছন্দগুলির সাথে তাদের পরিবর্তন করা বেশ সম্ভব। অ্যানিবাফার, বিয়ার, বার্নার ইত্যাদির মতো কয়েকটি অ্যাপ রয়েছে যেগুলি আইফোনে থিম এবং অ্যাপ আইকনগুলিকে রূপান্তরিত করার জন্য ভাল ডটেড৷

এই অ্যাপগুলির মধ্যে অনেকগুলি শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য অর্থপ্রদান করা হয় বা লক করা হয় তবে কিছু বিনামূল্যের আইকন পরিবর্তনকারী অ্যাপগুলি আপনার সকলের জন্য কাজ করা সম্ভব করে তুলতে পারে৷

উপসংহার

বেশিরভাগ ক্ষেত্রে, আপনার সামগ্রী অন্যদের থেকে দূরে রাখতে অ্যাপ আইকনগুলি পরিবর্তন করা হচ্ছে৷ একই ক্ষেত্রে যখন ছবি লুকানোর জন্য উদ্ভূত হয়, আপনি অবশ্যই গ্যালারি আইকন পরিবর্তন করার মাথাব্যথা এড়িয়ে যেতে পারেন। আমরা ফটো গোপন রাখুন নামে একটি সহজ অ্যাপ রাখার মাধ্যমে একটি সহজ উপায় সুপারিশ করব৷ আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনে৷

অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

এটির মাধ্যমে, আপনি আপনার আশেপাশের যে কারো কাছ থেকে পাসওয়ার্ডের আড়ালে আপনার ব্যক্তিগত ছবি লুকিয়ে রাখতে পারেন। সেগুলিকে অভ্যন্তরীণভাবে সংগঠিত করুন এবং কেউ জানতেও পারবে না সেখানে কী চলছে!

যদিও অ্যান্ড্রয়েড বা আইফোনে অ্যাপ আইকন পরিবর্তন করাই একমাত্র সমাধান বা আপনি মজা করার জন্য এটি করতে ইচ্ছুক, আমরা অ্যাপ আইকন পরিবর্তনকারীর পাশাপাশি একই কাজ করার অন্যান্য পদ্ধতি উল্লেখ করেছি।

আমরা বিশ্বাস করি যে আপনার সমাধান এসেছে কিন্তু তবুও আপনি নীচের মন্তব্য বিভাগে আমাদের লিখে অন্যান্য পদ্ধতি সম্পর্কে সচেতন কিনা তা আমাদের জানান। আরও আপডেটের জন্য YouTube এবং Facebook-এ আমাদের অনুসরণ করতে ভুলবেন না!


  1. আইফোনে ইমেল অ্যাপে কীভাবে সোয়াইপ বিকল্পগুলি পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  3. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন

  4. আইফোন বা আইপ্যাডে যে কোনও অ্যাপ কীভাবে লক করবেন