কম্পিউটার

[2021]আইওএস 14/15 আপডেটের পরে আইপ্যাড রিস্টার্ট করা ঠিক করার শীর্ষ 4টি পদ্ধতি

iPad পুনরায় চালু হতে থাকে

আমার আইপ্যাড যতবার আনলক করি ততবার রিস্টার্ট হতে থাকে। আমি এটি পুনরুদ্ধার করার চেষ্টা করেছি কিন্তু এটি আমাকে কিছু অ্যাক্সেস করার জন্য পর্যাপ্ত সময় দেয় না কারণ স্ক্রীনটি কালো হয়ে যায় এবং যখনই আমি এটি আনলক করি তখন একটি লোডিং চিহ্ন থাকে৷ আমি কি কিছু করতে পারি?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

স্মার্ট ডিভাইসগুলি সর্বদা ব্যবহারের সময়কালের পরে তার আসল অবস্থার মতো কাজ করতে পারে না, আইপ্যাডও করে। আইপ্যাড আইওএস 13 বা 14-এ থাকুক না কেন, মানুষের সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল আইপ্যাড পুনরায় চালু করা। এটি একটি তুচ্ছ সমস্যা নয় কারণ এটি ডিভাইসের প্রয়োজনীয় কার্যকারিতার সাথে সম্পর্কিত হতে পারে। পড়ুন এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্যার সমাধান পেতে পদক্ষেপ নিন।

  • প্রথম অংশ। কেন আপনার আইপ্যাড নিজে থেকেই রিস্টার্ট হতে থাকে?
  • অংশ 2. আইপ্যাড ঠিক করার জন্য 4টি সাধারণ পদ্ধতি
      রিস্টার্ট করে
    • পদ্ধতি 1. সফ্টওয়্যার আপডেট এবং হার্ডওয়্যার পরীক্ষা করুন
    • পদ্ধতি 2. আপনার আইপ্যাড হার্ড রিস্টার্ট করুন
    • পদ্ধতি 3. সমস্ত সেটিংস রিসেট করুন
    • পদ্ধতি 4. ফ্যাক্টরি সেটিংসে iPad পুনরুদ্ধার করুন
  • উপসংহার

পার্ট 1। কেন আপনার আইপ্যাড নিজে থেকেই রিস্টার্ট হতে থাকে?

আইপ্যাড ক্রমাগত রিস্টার্ট করার জন্য কী করে তা জানা সমাধান খোঁজার মতোই গুরুত্বপূর্ণ। কারণগুলি জানার পরে আপনি পরিস্থিতির সাথে যথাযথভাবে কাজ করতে পারেন। সবচেয়ে সাধারণ কারণগুলো নিম্নরূপ।

▶ চার্জিং ক্যাবল এবং USB অ্যাডাপ্টারের সাথে কিছু ভুল। আপনি যদি দেখেন যে iPad চার্জ করার সময় শুধু রিস্টার্ট হচ্ছে, তাহলে আপনাকে বিবেচনা করতে হবে চার্জিং কেবল এবং ইউএসবি অ্যাডাপ্টার তৃতীয় পক্ষের নাকি ভাঙা।
ব্যাটারির সমস্যা। আপনার আইপ্যাড দীর্ঘদিন ব্যবহার করার পর, আপনার আইপ্যাডের ব্যাটারি আগের মতো ভালো অবস্থায় কাজ করতে পারে না।
পুরানো সফ্টওয়্যার৷৷ আপনি একটি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করার সময় যদি আপনার আইপ্যাড রিস্টার্ট হতে থাকে, তাহলে খুব সম্ভবত এই অ্যাপটিই এই সমস্যার কারণ।
অতিরিক্ত গরম। অতিরিক্ত গরম এই সমস্যার কারণ হতে পারে। যদি আপনার আইপ্যাড অতিরিক্ত গরম হতে থাকে তবে আপনাকে এটিকে ঠান্ডা করতে হবে।

অন্যান্য অনেক কারণ অজানা রয়ে গেছে, তবে সমস্যাটি যে কারণেই হোক না কেন, আসুন পড়ুন এবং এই সমস্যাটি সমাধান করুন।

অংশ 2. আইপ্যাড রিস্টার্ট করে ঠিক করার জন্য 4টি সাধারণ পদ্ধতি

পদ্ধতি 1. সফ্টওয়্যার আপডেট এবং হার্ডওয়্যার পরীক্ষা করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল সফটওয়্যার এবং হার্ডওয়্যার চেক করা। সফ্টওয়্যারের জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে সমস্ত অ্যাপ এবং iOS আপ-টু-ডেট আছে। হার্ডওয়্যারের জন্য, ব্যাটারি ভালো অবস্থায় আছে কিনা তা পরীক্ষা করে দেখতে হবে।

iOS আপডেট করুন
অ্যাপল 8 জুন iOS 15 প্রকাশ করার পরে আপনার iPad iOS 14 এ পুনরায় চালু হতে পারে th , 2021. iOS আপডেট করতে, আপনি সেটিংস -এ যেতে পারেন> সাধারণ আলতো চাপুন> সফ্টওয়্যার আপডেট আলতো চাপুন , এবং এটি তৈরি করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন৷

অ্যাপ্লিকেশানগুলির আপডেটগুলি পরীক্ষা করুন
আমরা পার্ট 1-এ যা উল্লেখ করেছি ঠিক তেমনই, আপনার আইপ্যাড চালু এবং বন্ধ করার সমস্যা এড়াতে আপনাকে অ্যাপ আপডেটগুলিও পরীক্ষা করতে হবে। অ্যাপ স্টোরে যান> নিচে স্ক্রোল করুন এবং আপডেট আলতো চাপুন> আপডেট আলতো চাপুন একটি পৃথক অ্যাপ আপডেট করতে, আপনি সমস্ত আপডেট করুন এও ট্যাপ করতে পারেন একবারে সব অ্যাপ আপডেট করতে স্ক্রিনের উপরের-ডান দিকে।

টিপ:আপনি একটি নির্দিষ্ট অ্যাপ ইনস্টল করার পরেও যদি আপনার iPad রিস্টার্ট হতে থাকে, তাহলে অ্যাপটি খারাপভাবে ডিজাইন করা হতে পারে যা আপনার iPad-এ স্থিতিশীলতার সমস্যা সৃষ্টি করতে পারে। যত তাড়াতাড়ি সম্ভব এটি আনইনস্টল করা ভাল।

ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করুন
আপনার আইপ্যাড ব্যাটারির অবস্থা এই সমস্যার কারণ হতে পারে। আপনি যেদিন এটি ব্যবহার করেছেন সেই দিন থেকেই এটি খারাপ থেকে খারাপ হচ্ছে, এইভাবে আপনার আইপ্যাড অপ্রত্যাশিতভাবে চালু এবং বন্ধ হতে পারে৷

আপনার একটি পরিবর্তন করতে হবে কিনা তা দেখতে ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করুন৷ আপনার ডিভাইসে সেটিংস এ যান৷ ব্যাটারি > ব্যাটারি স্বাস্থ্য।

পদ্ধতি 2. আপনার iPad পুনরায় চালু করুন

সমস্ত সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার চেক করার পরেও যদি এটি কাজ না করে, তাহলে আপনার আইপ্যাডকে রিস্টার্ট করা সবচেয়ে সহজ উপায় হল আপনার আইপ্যাডকে নিজে থেকে রিস্টার্ট করা বন্ধ করার সবচেয়ে সহজ উপায়৷

আইপ্যাড এবং আইপ্যাড মিনির মতো হোম বোতাম সহ ডিভাইসগুলির জন্য৷ পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং হোম বোতাম যতক্ষণ না আপনি অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন।

আইপ্যাড প্রো এবং আইপ্যাড এয়ারের মতো হোম বোতাম নেই এমন ডিভাইসগুলির জন্য৷ ভলিউম আপ টিপুন এবং ধরে রাখুন অথবা ভলিউম ডাউন পাওয়ার অফ স্লাইডার প্রদর্শিত না হওয়া পর্যন্ত বোতাম এবং উপরের বোতামটি> স্লাইডারটি টেনে আনুন এবং আপনার ডিভাইসটি বন্ধ হওয়ার জন্য 30 সেকেন্ড অপেক্ষা করুন৷

পদ্ধতি 3. সমস্ত সেটিংস রিসেট করুন

আপনি যখন আপনার আইপ্যাড খুব বেশি পরিবর্তন করেন তখন সমস্ত সেটিংস রিসেট করা কার্যকর। আপনার আইপ্যাডের সমস্ত সেটিংস রিসেট করলে কোনো ডেটা মুছে যাবে না, এই রিসেটটি শুধুমাত্র এমন কোনো ব্যক্তিগতকৃত সেটিংস সাফ করে যা সিস্টেম ফাংশন বা পরিষেবাগুলিকে বেমানান হতে পারে। সেটিংস এ যান৷> সাধারণ > সমস্ত সেটিংস রিসেট করুন এটি তৈরি করতে।

পদ্ধতি 4. ফ্যাক্টরি সেটিংসে iPad পুনরুদ্ধার করুন

যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটিই আপনাকে "iPad পুনরায় চালু করে" সমস্যা সমাধানে সহায়তা করতে না পারে, তাহলে আপনি যে শেষ পদ্ধতিটি চেষ্টা করতে পারেন তা হল ফ্যাক্টরি সেটিংসে আপনার iPad পুনরুদ্ধার করা। এই পদ্ধতিটি সমস্ত অজানা ত্রুটিগুলিকে ঠিক করতে পারে যা আপনার আইপ্যাডকে রিস্টেটিং করতে বাধ্য করে কিন্তু আপনার আইফোনের সমস্ত সেটিংস এবং ডেটা মুছে দেয়৷ সুতরাং, প্রথমে ডেটা ক্ষতি এড়াতে আপনার আইপ্যাডের ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে৷

ডেটা ক্ষতি ছাড়াই কিভাবে আইপ্যাডের সম্পূর্ণ ব্যাকআপ করবেন AOMEI MBackupper, iOS ডিভাইসের জন্য একটি পেশাদার ব্যাকআপ এবং স্থানান্তর টুল, আইপ্যাড ব্যাকআপ করার জন্য আপনার জন্য একটি ভাল পছন্দ৷ এটি ব্যাপকভাবে সামঞ্জস্যপূর্ণ, তাই আপনার আইপ্যাড মিনি বা আইপ্যাড প্রো পুনরায় চালু করা যাই হোক না কেন, আপনি এটির উপর নির্ভর করতে পারেন৷

AOMEI MBackupper বিনামূল্যে ডাউনলোড করুন এবং আপনার iPad ব্যাকআপ নেওয়া শুরু করুন৷

আপনার iPad ব্যাক আপ করার পরে, সেটিংস এ যান৷> সাধারণ > রিসেট করুন এবং সকল সামগ্রী এবং সেটিংস মুছুন এ আলতো চাপুন৷ . আপনি চালিয়ে যেতে চান কিনা তা জিজ্ঞাসা করা হবে, নিশ্চিতকরণের পরে, আপনার iPad ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করা হবে।

উপসংহার

iOS 13, 14-এ আইপ্যাড রিস্টার্ট করে ঠিক করার জন্য এটি শীর্ষ 4টি পদ্ধতি। এটি প্রয়োজন হলে, আপনাকে ফ্যাক্টরি সেটিংসে iPad পুনরুদ্ধার করতে হবে। এছাড়াও, আপনি আপনার আইপ্যাডের নিয়মিত ব্যাকআপ নিতে পারেন যাতে আপনি আপনার প্রয়োজন অনুসারে আইপ্যাড ডেটা পুনরুদ্ধার করতে পারেন। আপনার সমস্যার সমাধান হয়েছে? আরও প্রশ্ন, প্রতিক্রিয়া এবং পরামর্শের জন্য, নির্দ্বিধায় আপনার মন্তব্য করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনার কাছ থেকে শুনে আনন্দিত হব।


  1. বিগ সার আপডেটের পরে পুনরায় চালু হওয়া ম্যাককে কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে একটি আইপ্যাড ঠিক করবেন যা রিস্টার্ট হতে থাকে

  3. iPhone আবার চালু হচ্ছে? ঠিক করার 10টি উপায়

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন