কম্পিউটার

আইওএস 14 আপডেটের পরে আইফোন কল রিসিভ করে না তা কীভাবে ঠিক করবেন

iPhone কল গ্রহণ করে না

আমি iOS 14 বিটা ইনস্টল করার পরে আমার iPhone 11 ইনকামিং কলগুলি গ্রহণ করবে না। আমি কিভাবে সমস্যাটি ঠিক করতে পারি?

- আইফোন ব্যবহারকারীর থেকে প্রশ্ন

জুন মাসে iOS 14 উন্মোচন করা হয়েছে। নতুন ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন হবে। এটি আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগে, প্রতিটি আইফোন ব্যবহারকারী নতুন বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে iOS 14 বিটা ডাউনলোড করতে পারে৷

যাইহোক, কেউ নিশ্চিত করতে পারে না যে এই আপডেটটি প্রত্যেক ব্যবহারকারীকে খুশি করবে। ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা বাগ অনেক আছে. কখনও কখনও আপনি দেখতে পাবেন যে আইফোন বিটা ইনস্টল করার পরে কল বা টেক্সট রিসিভ করছে না।

আইফোন রিস্টার্ট করা বা আইফোন কল ব্যর্থ হওয়ার মতো বাগগুলি দেখা সাধারণ। এটি একটি গুরুতর সমস্যা হতে পারে কারণ আপনি গুরুত্বপূর্ণ কলগুলি মিস করতে পারেন বা আপনি সময়মতো গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বলতে পারবেন না। এই সমস্যার কারণ জানতে এই প্যাসেজটি পড়ুন এবং এর সমাধানের সমাধান পান।

বিভাগ 1. কেন iOS 14 আপডেটের পরে iPhone রিসিভ করতে বা কল করতে পারে না?

আইফোন কলিং সমস্যার কারণগুলি প্রায়শই সংকেত, নেটওয়ার্ক সেটিংস এবং সিম কার্ডের সাথে সম্পর্কিত৷

আইফোন সিগন্যাল পেতে পারে তা নিশ্চিত করতে আপনাকে লিফট এবং সিঁড়ির মতো জায়গায় কল করা বা উত্তর দেওয়া এড়াতে হবে।

আপনি iOS 14 বিটাতে iPhone আপডেট করার পরে, iPhone-এ আপনার কিছু কাস্টমাইজ করা সেটিংস পরিবর্তন করা হতে পারে যাতে জড়িত iPhone বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা না যায়। সিম কার্ডের সমস্যা প্রায়ই একটি লক করা আইফোনে ঘটে।

আইফোন কল রিসিভ করে না তা কিভাবে ঠিক করবেন?

যেহেতু আইফোন কলিং সমস্যার সম্ভাব্য কারণগুলি বলা হয়েছে, আপনি এটি সমাধানের জন্য 9টি সমাধান অনুসরণ করতে পারেন৷

সমাধান 1. বিমান মোড বন্ধ করুন

এয়ারপ্লেন মোড চালু থাকলে, আপনি সেলুলার, ওয়াই-ফাই ব্যবহার করতে বা কল করতে বা রিসিভ করতে পারবেন না। আপনি উপরের ডান কোণ থেকে স্ক্রীনটি সোয়াইপ করতে পারেন এবং বিমান মোড বন্ধ করতে পারেন।

যদি এয়ারপ্লেন মোড বন্ধ না থাকে, তাহলে আপনি এটিকে কয়েক সেকেন্ডের জন্য চালু করতে পারেন এবং তারপর নেটওয়ার্ক সম্পর্কে পরিষেবা পুনরায় চালু করতে এটি বন্ধ করতে পারেন৷

সমাধান 2. DND বন্ধ করুন

DND কল, সতর্কতা, এবং বিজ্ঞপ্তিগুলিকে নীরব করতে ব্যবহার করা যেতে পারে যাতে অন্যরা আপনাকে বিরক্ত না করে। আপনি iPhone স্ক্রিনের শীর্ষে একটি অর্ধচন্দ্রের আইকন আছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

DND বন্ধ করতে, আপনাকে শুধু iPhone সেটিংসে যেতে হবে> বিরক্ত করবেন না নির্বাচন করুন এবং তারপরে এটি বন্ধ করুন . আপনি সমাধান 1 এ কন্ট্রোল প্যানেলে এটি খুঁজে পেতে পারেন।

সমাধান 3. ব্লক করা ফোন নম্বর চেক করুন

আপনি যদি দেখেন যে আইফোন আপনার আইফোনে নির্দিষ্ট নম্বর থেকে কল রিসিভ করছে না, তাহলে আপনাকে সেগুলি ভুলবশত ব্লক করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে হবে।

কালো তালিকা থেকে সরাতে iPhone সেটিংস> ফোন> ব্লক পরিচিতিগুলিতে যান৷

সমাধান 4. অজানা কলারদের সাইলেন্স বন্ধ করুন

অজানা কলকারীদের নীরব করুন এবং আপনি অপরিচিত ব্যক্তির কাছ থেকে কল পাবেন না, তবে যদি নম্বরগুলি পাঠ্য বার্তা বা ইমেলে উপস্থিত হয় তবে আপনি তাদের কলগুলির উত্তর দিতে পারেন৷

যদি কলগুলি নীরব করা হয়, আপনি দেখতে পারেন যে সেগুলি আপনার ভয়েসমেলে বা সাম্প্রতিক তালিকায় উপস্থিত হয় কিনা৷ এটি বন্ধ করতে, আপনি শুধু আইফোন সেটিংস> ফোন> সাইলেন্স অজানা কলার এ যান।

সমাধান 5. নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

iOS 14 বিটা আপডেটের পরে নেটওয়ার্ক সেটিংস পরিবর্তন করা হতে পারে, তবে আপনি নেটওয়ার্ক সেটিংস রিসেট করে সহজেই এটি ঠিক করতে পারেন। আপনি যথারীতি নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন তা নিশ্চিত করতে আপনার Wi-Fi পাসওয়ার্ডের মতো গুরুত্বপূর্ণ কনফিগারেশন মনে রাখা উচিত।

আইফোন সেটিংস> সাধারণ> রিসেট> নেটওয়ার্ক সেটিংস রিসেট এ যান৷

সমাধান 6. ক্যারিয়ার সেটিংস আপডেট করুন

iOS 14 হল নতুন iOS, যাতে আপনার নেটওয়ার্ক পরিষেবা নতুন সিস্টেমে কল করা বা গ্রহণ করা সমর্থন নাও করতে পারে। সেলুলার নেটওয়ার্ক সংযোগ এবং কর্মক্ষমতা উন্নত করতে আপনাকে আপনার ক্যারিয়ার সেটিংস আপডেট করতে হবে৷ এটি অসঙ্গতি সমস্যাগুলিও সমাধান করতে পারে৷

নিশ্চিত করুন যে iPhone ভাল নেটওয়ার্কের সাথে সংযুক্ত আছে, iPhone সেটিংস> সম্পর্কে যান৷ , এবং তারপর কয়েক সেকেন্ডের জন্য অপেক্ষা করুন। যদি আপনাকে ক্যারিয়ার সেটিংস আপডেট করার জন্য একটি পপ-আপ থাকে, তাহলে আপডেটে আলতো চাপুন৷ যদি না হয়, তাহলে আপনাকে নিম্নলিখিত সমাধানটি পরীক্ষা করতে হবে।

সমাধান 7. ম্যাজিক কোড চেষ্টা করুন

কিছু গোপন কোড আছে যা আপনি কিছু বৈশিষ্ট্য দ্রুত সক্ষম বা নিষ্ক্রিয় করতে ব্যবহার করতে পারেন৷

আপনি *#31# ডায়াল করার চেষ্টা করতে পারেন এবং দেখুন আপনি এখন আইফোনে কল পেতে পারেন কিনা।

সমাধান 8. আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন

সমস্যা সমাধানের সর্বোত্তম উপায় হল আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করা। তাদের আপনার ফোন নম্বর এবং আইফোন তথ্য বলুন. তারা অবশ্যই এই ধরনের মামলা পূরণ করেছে। তাদের জিজ্ঞাসা করুন আপনার ফোন নম্বরে কিছু ভুল আছে কিনা বা iPhone আনলক করার প্রয়োজন আছে কিনা।

টিপস:আইফোনের সমস্যার ক্ষেত্রে আইফোনের ব্যাকআপ নিন

iOS 14 আপডেট করা আপনার আইফোনকে সব ধরনের ঝুঁকির সম্মুখীন করে। আইফোন তারিখ সবসময় নিরাপদ করতে, কম্পিউটারে গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ করার পরামর্শ দেওয়া হয়৷

আপনি আইফোন ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং বার্তা সংরক্ষণ করতে AOMEI MBackupper ব্যবহার করে দেখতে পারেন। এটি বিনামূল্যে, দ্রুত এবং ব্যবহার করা সহজ৷

শুধু এটি ডাউনলোড করুন, USB কেবল দিয়ে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন এবং 1 ক্লিকের মাধ্যমে সবকিছুর ব্যাকআপ করুন৷

উপসংহার

iOS 14 বিটা এখনও পরীক্ষার অধীনে রয়েছে, তাই এখন আইফোন আপডেট করা আপনার আইফোনে কিছু সমস্যা আনতে পারে। আপনি যদি দেখেন যে iOS 14 আপডেটের পরে iPhone কল রিসিভ করছে না, তাহলে আপনি সমস্যা সমাধান ও সমাধান করতে এই গাইডে 9টি সমাধান ব্যবহার করতে পারেন।

আইফোন ডেটা সুরক্ষিত করতে, গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণ করতে আপনাকে AOMEI MBackupper ব্যবহার করতে হবে৷

এই গাইড সহায়ক? আপনি আরও লোকেদের সাহায্য করার জন্য এটি শেয়ার করতে পারেন৷


  1. আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

  2. আইফোন ইনকামিং কলগুলির জন্য রিং হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  4. আইওএস 13 এ আপগ্রেড করার পরে কীভাবে আইফোনে অ্যাপগুলি আপডেট করবেন?