কম্পিউটার

[৩টি উপায়] কিভাবে দুই আইফোনের মধ্যে আইটিউনসে মিউজিক শেয়ার করবেন

আমি কিভাবে 2টি iPhone এর সাথে আমার iTunes সঙ্গীত শেয়ার করতে পারি?

আমার স্ত্রী এবং আমার প্রত্যেকেরই আমাদের অ্যাকাউন্টে প্রশাসকের অধিকার রয়েছে এবং উভয়েরই একটি আইফোন রয়েছে। আমি কিভাবে আমাদের কম্পিউটারে আইটিউনস মিউজিক শেয়ার করতে পারি আমাদের দুটি আইফোন দুটিতে? ধন্যবাদ।

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

যদি আপনি এবং আপনার পরিবার বা বন্ধু উভয়েই আইফোন ব্যবহার করেন, আপনি আইটিউনস লাইব্রেরি দুটি আইফোনে স্থানান্তর করতে চাইতে পারেন যাতে আপনাকে একই সঙ্গীতের জন্য দুবার অর্থ প্রদান করতে না হয়। এটি ঘটানোর জন্য, আপনাকে এই নির্দেশিকায় তিনটি পদ্ধতি দেওয়া হয়েছে। একের পর এক সেগুলি দেখুন এবং দুটি আইফোনের মধ্যে আইটিউনস গান শেয়ার করার জন্য সবচেয়ে উপযুক্ত একটি চয়ন করুন৷

  • পদ্ধতি 1. হোম শেয়ারিং ব্যবহার করে আইফোনের মধ্যে iTunes-এ সঙ্গীত শেয়ার করুন
  • পদ্ধতি 2. AOMEI MBackupper দিয়ে দুটি iPhone এর মধ্যে iTunes গান শেয়ার করুন
  • পদ্ধতি 3. AirDrop দ্বারা অন্য আইফোনের সাথে iTunes সঙ্গীত শেয়ার করুন
  • উপসংহার

পদ্ধতি 1. হোম শেয়ারিং ব্যবহার করে আইফোনের মধ্যে iTunes-এ সঙ্গীত শেয়ার করুন

অ্যাপলের হোম শেয়ারিং ব্যবহার করে আপনি অন্য আইফোনের সাথে আইটিউনস মিউজিক শেয়ার করতে পারেন। শেয়ারিং প্রক্রিয়ার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে উভয় আইফোন একই ওয়াই-ফাই বা ইথারনেট নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে এবং আপনি যে সঙ্গীতটি অন্যদের সাথে শেয়ার করার পরিকল্পনা করছেন তা কেনা হয়েছে৷

এটি তৈরি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
ধাপ 1. আইফোনের উত্সে:সেটিংস-এ যান সঙ্গীত > হোম শেয়ারিং বেছে নিতে নিচে স্ক্রোল করুন এবং আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করুন।

ধাপ 2. লক্ষ্য আইফোনে ধাপ 1 সম্পাদন করুন। (টার্গেট আইফোনে সাইন করা অ্যাপল আইডি উৎস আইফোনের মতোই হওয়া উচিত।)

ধাপ 3। আইফোনের উৎসে:মিউজিক খুলুন অ্যাপ> লাইব্রেরি আলতো চাপুন নীচে-বাম কোণায়> সম্পাদনা করুন আলতো চাপুন৷> নিচে স্ক্রোল করুন এবং হোম শেয়ারিং নির্বাচন করুন> সম্পন্ন আলতো চাপুন .

এই পদক্ষেপগুলির পরে, আপনি লক্ষ্য আইফোনে ভাগ করা সঙ্গীত উপভোগ করতে পারেন। আপনি একবারে পাঁচজন ব্যবহারকারীর মধ্যে হোম শেয়ারিং ব্যবহার করে iTunes সঙ্গীত শেয়ার করতে পারেন৷

যাইহোক, যেহেতু ওয়াই-ফাই এর উপর ভিত্তি করে হোম শেয়ারিং ভাল কাজ করে, তাই প্রক্রিয়াটি ধীর হতে পারে বা একটি অস্থির নেটওয়ার্কের কারণে ব্যর্থ হতে পারে। এছাড়াও, আপনি অন্যদের সাথে আপনার অ্যাপল আইডি ভাগ করতে ইচ্ছুক নাও হতে পারেন, এমনকি তারা আপনার বন্ধু বা পরিবার হলেও। আপনি যদি ভিন্ন অ্যাপল আইডি দিয়ে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করার উপায় খুঁজছেন, তবে পদ্ধতি 2 আপনাকে সাহায্য করতে পারে।

পদ্ধতি 2. AOMEI MBackupper সহ দুটি iPhone এর মধ্যে iTunes গান শেয়ার করে

"কিভাবে অন্য আইফোনের সাথে আইটিউনস গান শেয়ার করবেন" এই প্রশ্নের জন্য, AOMEI MBackupper, একটি শক্তিশালী ট্রান্সফার টুল, আপনার জন্য সেরা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি হতে পারে, যা আপনাকে সিঙ্ক ছাড়াই আইফোনে iTunes সঙ্গীত স্থানান্তর করতে সক্ষম করে৷

আপনি AOMEI MBackupper থেকে কি উপকৃত হতে পারেন
• কেনা এবং কেনা নয় এমন সঙ্গীত স্থানান্তর করুন। আপনি যেকোন উৎস থেকে iPhone থেকে iPhone, কম্পিউটার থেকে iPhone, এবং এর বিপরীতে কোনো সীমাবদ্ধতা ছাড়াই মিউজিক শেয়ার করতে পারবেন।
• দ্রুত স্থানান্তর গতি। আইফোন এবং কম্পিউটারের মধ্যে একটি স্থিতিশীল USB সংযোগের সাথে, স্থানান্তরের কাজটি শেষ করতে মাত্র কয়েক মিনিট সময় লাগে৷
• কোনো ডেটার ক্ষতি হবে না৷ ট্রান্সফার টাস্ক আপনার সোর্স আইফোনে বিদ্যমান ডেটার কোন ক্ষতি করে না। এটি স্থানান্তর ফাইলের গুণমানকেও সংকুচিত করে না।
• ব্যাপক সামঞ্জস্যতা। AOMEI MBackupper iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13, সেইসাথে বিভিন্ন ধরনের iPad এবং iPod সমর্থন করে। এটি iOS 15-এর মতো iOS-এর সাথেও পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ।

আপনি উৎস আইফোন থেকে টার্গেট আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে বা আইটিউনস থেকে সরাসরি লক্ষ্য আইফোনে সঙ্গীত আমদানি করতে বেছে নিতে পারেন। কম্পিউটারে টুলটি ডাউনলোড করুন এবং চেষ্টা করুন৷

সোর্স আইফোন থেকে কম্পিউটারে আইটিউনস মিউজিক কিভাবে শেয়ার করবেন

আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি সহ একটি আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করতে পারেন৷ তারপর, অন্য আইফোনে আমদানি করুন৷

ধাপ 1. একটি USB তারের সাহায্যে আইফোনের উৎসটিকে কম্পিউটারে সংযুক্ত করুন> ট্যাপ করুন এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন আপনার আইফোনে।

ধাপ 2. AOMEI MBackupper চালু করুন> কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন এর হোমপেজে।

ধাপ 3. + ক্লিক করুন পূর্বরূপ দেখতে আইকন এবং পছন্দসই সঙ্গীত নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে> আপনার পছন্দ মতো স্টোরেজ পাথ বেছে নিন> ট্রান্সফার ক্লিক করুন কাজ শুরু করতে।

স্থানান্তর সমাপ্ত হলে, আপনি উৎস আইফোন আনপ্লাগ করতে পারেন> টার্গেট আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করতে পারেন> আইফোনে স্থানান্তর ব্যবহার করে লক্ষ্য আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে পারেন। ফাংশন বিস্তারিত ধাপগুলো নিচে উপস্থাপন করা হলো।

কিভাবে সরাসরি টার্গেট আইফোনে iTunes মিউজিক ইম্পোর্ট করবেন

আপনি iPhone-এ ট্রান্সফার -এর উপর নির্ভর করতে পারেন কম্পিউটার থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার পাশাপাশি আইফোনে সরাসরি আইটিউনস মিউজিক আমদানি করতে AOMEI MBackupper-এ ফাংশন। এছাড়াও, আপনি যদি আইফোনে সিডি স্থানান্তর করতে চান তবে এটিও কার্যকর।
ধাপ 1. কম্পিউটারে iPhone সংযোগ করুন> iPhone-এ স্থানান্তর করুন ক্লিক করুন AOMEI MBackupper এর ইন্টারফেসে।

ধাপ 2. + ক্লিক করুন কম্পিউটার থেকে iTunes সঙ্গীত যোগ বা টেনে আনতে এবং ড্রপ করার আইকন।

উষ্ণ পরামর্শ:iTunes সঙ্গীত কোথায় অবস্থিত?
সাধারণত, iTunes সঙ্গীত C:\Users\YourUserName\Music\iTunes\iTunes মিডিয়া-এ থাকে . কোন সঙ্গীত খুঁজে পাচ্ছেন না? আপনাকে ফাইলগুলি ক্লিক করতে হতে পারে৷ iTunes এ> লাইব্রেরি নির্বাচন করুন> ফাইল একত্রিত করুন বেছে নিন ফোল্ডারে মিউজিক ফাইল কপি করতে।

ধাপ 3. নিশ্চিত করুন যে আপনি আপনার পছন্দের সমস্ত সঙ্গীত যোগ করেছেন> স্থানান্তর এ ক্লিক করুন আইফোন টার্গেট সঙ্গীত সংরক্ষণ করতে.

মিউজিক ছাড়াও, আপনি AOMEI MBackupper-এ ট্রান্সফার ফাংশন ব্যবহার করে পরিচিতি, ফটো এবং এমনকি iPhone থেকে iPhone পর্যন্ত সবকিছু শেয়ার করতে পারেন।

পদ্ধতি 3. AirDrop দ্বারা অন্য আইফোনের সাথে iTunes সঙ্গীত শেয়ার করুন

আপনি যদি আবার সঙ্গীতের জন্য অর্থ প্রদান করতে আপত্তি না করেন তবে আপনি AirDrop দ্বারা আইফোনগুলির মধ্যে আইটিউনসে সঙ্গীত ভাগ করতে পারেন। এছাড়াও, আপনাকে মনে রাখতে হবে যে AirDrop মিউজিক ট্র্যাকের পরিবর্তে সঙ্গীতের লিঙ্ক স্থানান্তর করে।

AirDrop-এর মাধ্যমে দুটি iPhone-এর মধ্যে iTunes-এ মিউজিক শেয়ার করার পদ্ধতি এখানে রয়েছে।
ধাপ 1. কন্ট্রোল সেন্টার> light Wi-Fi-এ যেতে উভয় আইফোনের স্ক্রীন থেকে উপরে স্লাইড করুন , ব্লুটুথ , এবং এয়ারড্রপ > শুধুমাত্র পরিচিতি বেছে নিন অথবাসবাই .

টিপ:
▶ আপনি যদি শুধুমাত্র পরিচিতি বেছে নেন, তাহলে লক্ষ্য আইফোনটি আইফোনের উৎসের পরিচিতিতে থাকা উচিত।
▶ আপনি যদি প্রত্যেককে বেছে নেন, তাহলে পরিচিতিতে উপস্থিত না থাকলেও আপনি লোকেদের সাথে সঙ্গীত শেয়ার করতে পারেন .

ধাপ 2. উৎস আইফোনে, আপনার পছন্দসই গান বা অ্যালবাম বেছে নিতে Apple Music খুলুন এবং শেয়ার> টিপুন তিন-বিন্দু আইটেম স্পর্শ করুন এবং গান শেয়ার করুন আলতো চাপুন৷> এয়ারড্রপ আলতো চাপুন টার্গেট ডিভাইস খোঁজার জন্য।

ধাপ 3. আপনি কার কাছে সঙ্গীত স্থানান্তর করতে চান তার পরিচিতিকে টিপুন> গান পাঠাতে আইফোনে ক্লিক করুন৷

ধাপ 4. টার্গেট আইফোনে, স্বীকার করুন টিপুন স্ক্রীন পপ আপ হওয়ার সাথে সাথে সঙ্গীত স্থানান্তর করতে iPhone শেয়ার করতে চায়...... .

দ্রষ্টব্য: কিছু গুরুত্বপূর্ণ আপনাকে স্বীকার করতে হবে যে AirDrop মিউজিক ট্র্যাক বা ফাইলের পরিবর্তে অন্যদের সাথে মিউজিক লিঙ্ক শেয়ার করে।

উপসংহার

দুটি আইফোনের মধ্যে আইটিউনসে কীভাবে সংগীত ভাগ করা যায় সে সম্পর্কে এটিই। আপনি এটি তৈরি করতে হোম শেয়ারিং, AOMEI MBackupper এবং AirDrop ব্যবহার করতে পারেন। আমি আপনাকে AOMEI MBackupper সুপারিশ করতে চাই যাতে আপনি একটি সুবিধাজনক এবং নিরাপদ উপায়ে সঙ্গীত শেয়ার করতে এবং আপনার iPhone ব্যাকআপ উপভোগ করতে পারেন। এই অনুচ্ছেদটি আরও লোকেদের সাথে শেয়ার করুন যদি এটি সহায়ক হয়৷


  1. কিভাবে সহজেই আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন?

  2. কীভাবে আইফোন থেকে আইটিউনসে সংগীত স্থানান্তর করবেন

  3. কিভাবে সিডি থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করবেন

  4. আইফোন এবং অ্যান্ড্রয়েডের মধ্যে ফাইলগুলি কীভাবে ভাগ করবেন