কম্পিউটার

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

লিনাক্স গেমিংয়ের জন্য অনেক মিথ্যা ভোর হয়েছে, কিন্তু সাম্প্রতিক বছরগুলিতে জিনিসগুলি অবিচ্ছিন্নভাবে উন্নতি করছে। প্রোটন সামঞ্জস্যপূর্ণ স্তর চালু করার অর্থ হল যে হাজার হাজার ডাইরেক্টএক্স-শুধুমাত্র গেমগুলি এখন ভলকান-এ অনুবাদ করা যেতে পারে এবং তাই লিনাক্সে কাজ করে, যখন নতুন লিনাক্স-সামঞ্জস্যপূর্ণ গেমগুলিও প্রকাশিত হতে থাকে।

আপনি যদি লিনাক্সে শুধুমাত্র উইন্ডোজ গেম খেলতে চান তবে প্রোটন এবং স্টিম প্লে কীভাবে সেট আপ করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন। যাইহোক, আপনি যদি 2022 সালের সেরা নেটিভ লিনাক্স গেমগুলি দেখতে চান, তাহলে নীচে পড়ুন।

1. আনটার্নড

ভক্সেল-ভিত্তিক গেমগুলি অবশ্যই প্রত্যেকের জন্য নয়, তবে আপনি যদি লেগোর মতো নান্দনিকতার চারপাশে আপনার মাথা মুড়িয়ে রাখতে পারেন তবে এখানে উপভোগ করার জন্য একটি খুব বাধ্যতামূলক বেঁচে থাকার গেম রয়েছে। এবং সর্বোপরি, এটি বিনামূল্যে, এবং আপনার গড় ফ্রি লিনাক্স গেম থেকে আপনি যা আশা করেন তার থেকে অবশ্যই উচ্চ মানের।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

আনটার্নড-এ, আপনি (এবং সম্ভাব্য বন্ধুদের একটি সম্পূর্ণ দল) জম্বি-আক্রান্ত অ্যাপোক্যালিপস থেকে বেঁচে থাকার চেষ্টা করছেন। আপনি ধ্বংসাবশেষের মধ্যে অস্ত্র সন্ধান করুন, সরবরাহ সংগ্রহ করুন এবং খাদ্য, বিকিরণ এবং জলের স্তরের মতো ক্ষয়কারী বারগুলিতে নজর রাখুন। মানচিত্র-প্রস্তুতকারকটি অন্তহীন স্তরের বৈচিত্র্য এবং নতুন গেম মোডগুলির জন্য অনুমতি দেয় যাতে পেন্টবল এবং (অবশ্যই) যুদ্ধ রয়্যালের মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত থাকে৷

2. ফ্রাইডে নাইট ফানকিন'

Itch.io-তে চমৎকার ইন্ডি দৃশ্যকে একটু ভালবাসা দেওয়ার সময় এসেছে, যা বিনামূল্যের গেমগুলির একটি সত্যিকারের ভান্ডার। কেউ কেউ শেষ পর্যন্ত এটিকে স্টিমে পরিণত করে, কিন্তু অন্যরা ইচ সম্প্রদায়ের জন্য কাল্ট ক্লাসিক হয়ে ওঠে।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

ফ্রাইডে নাইট ফানকিন ইচ দৃশ্যের বর্তমান বিগ হিটারদের একজন। এটি PS1 ক্লাসিক পারপ্পা দ্য র‍্যাপারের স্টাইলে একটি ছন্দ-অ্যাকশন গেম, একটি হাস্যরস অনুভূতি, আকর্ষণীয় সুর এবং একজন দুষ্ট অবসরপ্রাপ্ত রকস্টার বাবা যিনি আপনার বান্ধবীকে চুম্বন করার চেষ্টা করার সময় আপনাকে হত্যা করার চেষ্টা করছেন।

এটি খেলতে খুব সহজ, কিন্তু খুব আসক্তি… এবং আমরা কি উল্লেখ করেছি যে এটি বিনামূল্যে?

3. ভালহেইম

ভাইকিং-থিমযুক্ত সারভাইভাল গেমটি 2021 সালের সমস্ত আলোচনা ছিল, ভালহেম এখনও প্রাথমিক অ্যাক্সেসে থাকতে পারে, তবে এটি ইতিমধ্যেই একটি অবিসংবাদিত সাফল্য। অনেক উপায়ে, ভ্যালহেইম অন্য প্রতিটি সারভাইভাল গেমের মতো একই জিনিস করে, কিন্তু এটি কো-অপ ফোকাস (10 জনকে একসাথে খেলার অনুমতি দেয়) এবং এর সুন্দর PS2-শৈলীর ভিজ্যুয়ালগুলি এর এলোমেলোভাবে উত্পন্ন বিশ্বগুলিকে আনন্দ দেয় অন্বেষণ করুন৷

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

গেমটি পুরোপুরি লিনাক্সে চলে, এবং ধীরে ধীরে সম্পূর্ণ রিলিজের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে আপডেটের একটি অবিচ্ছিন্ন প্রবাহ পাচ্ছে। অবশ্যই, এর গল্প এবং অন্বেষণের দিকগুলি এখনও সম্পূর্ণরূপে প্রকাশিত হয়নি, তবে আপনি ইতিমধ্যেই বেশ কয়েকটি কিংবদন্তী জন্তুকে শিকার করার মূল অনুসন্ধানের মধ্য দিয়ে যেতে পারেন কারণ আপনি ভ্যালহেমের দানব-বেসেট শুদ্ধাগারে শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করছেন৷

4. রিমওয়ার্ল্ড

আপনি শুধুমাত্র লিনাক্সে এই সাই-ফাই কলোনি সিমুলেটরটিই চালাতে পারবেন না, তবে আপনি এটি একটি নিম্ন-সম্পন্ন লিনাক্সে খেলতে পারেন (সম্ভবত এমনকি একটি ডেডিকেটেড GPU ছাড়াই, আপনার iGPU কতটা ভালো তার উপর নির্ভর করে)।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

সাধারণ ভিজ্যুয়ালগুলি আপনাকে বোকা বানাতে দেবেন না, রিমওয়ার্ল্ড একটি অবিশ্বাস্যভাবে গভীর গেম যা সম্পূর্ণ প্রকাশে পরিপক্ক হওয়ার আগে বছরের পর বছর ধরে প্রাথমিক অ্যাক্সেসে কাজ করা হয়েছিল। এটি দেখছে যে আপনি অন্য উপজাতিদের দ্বারা জনবহুল একটি পৃথিবীর মতো গ্রহে বেঁচে থাকার চেষ্টাকারী লোকদের একটি উপনিবেশ পরিচালনা করছেন।

আপনি শুধু কৃষিকাজ, আপনার বন্দোবস্ত গড়ে তোলা এবং অন্যদের অভিযানের মূল বিষয়গুলি দিয়ে যান না, তবে প্রতিটি ইন-গেম চরিত্রের নিজস্ব জটিল ব্যক্তিত্ব, সম্পর্ক এবং চাহিদা রয়েছে এবং আপনার ছোট মানুষদের চ্যাট, খেলা এবং এমনকি প্রত্যেককে বিয়ে করা দেখার বিষয়টি আকর্ষণীয়। অন্য যখন আপনি আপনার উপনিবেশের আশেপাশের কাজগুলি অর্পণ করেন।

5. ফ্যাক্টরিও

ঠিক আছে, এখন মানব উপাদানটিকে রিমওয়ার্ল্ড থেকে বের করে নিয়ে আসা যাক এবং কনভেয়র বেল্ট, প্রোডাকশন চেইন এবং প্রসেসিং প্ল্যান্ট দিয়ে প্রতিস্থাপন করা যাক। একইভাবে রিমওয়ার্ল্ড আপনাকে ছোট ছোট মানুষের গল্পগুলি উপভোগ করতে দেয় যখন আপনি বড় ছবি পরিচালনা করেন, ফ্যাক্টরিও হল জটিল উত্পাদন চেইন তৈরি করা এবং তারপরে আপনার কাজের জন্য ধন্যবাদ স্বয়ংক্রিয় হয়ে উঠতে দেখা।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

এটি বিস্তৃত এবং জটিল, এবং এটি সম্পদ সংগ্রহ করার পরে সেগুলিকে সবচেয়ে কার্যকর উপায়ে প্রক্রিয়াকরণের বিষয়ে। এখানে একটি ওয়াইল্ডকার্ড উপাদানও যোগ করা হয়েছে, কারণ গ্রহের লোকেরা এটিকে আপনার শোষণে খুব বেশি খুশি হবে না এবং আপনার বিরুদ্ধে উঠবে।

ফ্যাক্টরিও একা খেলা একটি আনন্দ, তবে এটি একটি অনলাইন কো-অপ গেম হিসাবেও উপভোগ করা যেতে পারে।

6. একটি ছোট হাইক

কিছু গেম আপনাকে ভালো বোধ করার জন্য ডিজাইন করা হয়েছে, এবং এই তালিকায় আমাদের প্রচুর গভীর এবং চ্যালেঞ্জিং শিরোনাম আছে, আমরা ভেবেছিলাম এই ইন্ডি রত্ন দিয়ে জিনিসগুলি শুরু করা ভাল হবে৷

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

একটি শর্ট হাইক আপনাকে নৃতাত্ত্বিক বাজপাখি হিসাবে একটি সুন্দর জাতীয় উদ্যানের চারপাশে ঘুরতে, উড়তে এবং বেস-জাম্পিং করতে দেখে। আপনি নিজের গতিতে পার্কটি অন্বেষণ করেন, পর্বত অতিক্রম করেন, অন্যান্য হাইকারদের সাথে চ্যাট করেন এবং সাধারণত উজ্জ্বল এবং প্রফুল্ল ল্যান্ডস্কেপের চারপাশে একটি দুর্দান্ত সময় কাটান। এটি অত্যন্ত আরামদায়ক, পাশাপাশি কিছু শ্বাসরুদ্ধকর মুহূর্তও রয়েছে কারণ আপনি আপনার পাখির ডানা নিয়ে পার্কের চারপাশে অবাধে উড়তে পারেন৷

এমন একটি সময়ে যখন আমাদের মধ্যে অনেকেই এমন কিছুতে পালাতে চাই যা আমাদেরকে শিথিল করতে এবং বাস্তবতার দুর্দশা ভুলে যেতে সাহায্য করে, একটি শর্ট হাইক হল নিখুঁত যাত্রা।

7. ক্রুসেডার কিংস 3

এটি বিরল যে একটি অতি প্রত্যাশিত নতুন গেম সরাসরি ডিজিটাল বক্সের বাইরে লিনাক্সে চলে, তবে মধ্যযুগীয় রাজবংশের সিমুলেটর ক্রুসেডার কিংস 3 ঠিক তাই করে। হতে পারে কারণ এটি এমন একটি গেম যা গ্রাফিকাল জটিলতার অভাব রয়েছে, যখন আপনি মধ্যযুগীয় বিশ্বের মানচিত্রের উপর ঘোরাঘুরি করেন এবং আপনার ক্ষমতায় উত্থানের পরবর্তী পদক্ষেপের পরিকল্পনা করার সময় মুডি রাজা এবং রানীদের দিকে তাকান।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

গেমটি আপনাকে একটি মহৎ বা রাজকীয় ব্লাডলাইনের নিয়ন্ত্রণে রাখে - বিবাহের আয়োজন করা, প্রতিদ্বন্দ্বীদের হত্যা করা এবং আপনি যখন আপনার পরিবারের প্রভাব প্রসারিত করার চেষ্টা করেন এবং আপনার ব্লাডলাইনকে চালু রাখার চেষ্টা করেন। এটি চারপাশে সেরা গতিশীল গল্প জেনারেটর।

8. মোট যুদ্ধ:ওয়ারহ্যামার 2

যখন লোকেরা স্বপ্ন দেখে যে কোন ভিডিও-গেম ফ্র্যাঞ্চাইজি সিনেমা, বোর্ড গেম বা অন্যান্য আইপিগুলির সাথে ভালভাবে মিলবে, তখন ওয়ারহ্যামারের সাথে টোটাল ওয়ার এর কম্বো অবশ্যই অনেক তালিকায় উচ্চ স্থান পাবে। কয়েক বছর আগে, এই স্বপ্নটি বাস্তবায়িত হয়েছিল, এবং টোটাল ওয়ার:ওয়ারহ্যামার ব্যান্ডওয়াগন তখন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় লাঙ্গল চালিয়েছে।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

টোটাল ওয়ার:ওয়ারহ্যামার 2 মূল গেমের উপরে স্ট্যাক যদি আপনি এটির মালিক হন, আপনাকে উভয় গেমের সমস্ত দলকে একটি সুপার-ক্যাম্পেইনে একত্রিত করতে দেয়। প্রতিটি দলই খেলার জন্য সম্পূর্ণ অনন্য মনে করে, এবং স্ক্যাভেন, আনডেড, লিজার্ডম্যান, ক্যাওস এবং অন্যান্য ভয়ঙ্কর দলগুলির হাজার হাজার শক্তিশালী সৈন্যদলকে এটি দেখতে দেখতে একটি দৃশ্য।

থ্রি কিংডম এবং অ্যাটিলার মতো আরও বেশ কিছু টোটাল ওয়ার গেমও লিনাক্সে পাওয়া যায়।

9. Desperados 3

আরেকটি নতুন রিলিজ যা লিনাক্সকে শুরু থেকে সমর্থন করেছিল, Desperados 3 হল একটি নিরলসভাবে পুরানো-স্কুলের রিয়েল-টাইম কৌশলের খেলা যা কমান্ডোদের শিরায় (বা অবশ্যই পুরোনো Desperados গেম)। এটি কঠিন, কৌশলী, এবং আপনার আঙুলটি স্থায়ীভাবে দ্রুত-সংরক্ষণ বোতামের উপর ঘোরাফেরা করতে থাকবে যখন আপনি আপনার পরিকল্পনাগুলিকে পরিপূর্ণতার জন্য কার্যকর করার চেষ্টা করবেন৷

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

কিন্তু Desperados 3 (চমৎকার ছায়া কৌশলের পিছনে devs দ্বারা তৈরি) সূত্রটিকেও আধুনিক করে তোলে। শোডাউন মোড আপনাকে আপনার ভবঘুরেদের রাগট্যাগ ক্রুদের দ্বারা চলার জন্য গেমটিকে থামাতে এবং ধীর করতে দেয় এবং আপনি যদি আপনার পালঙ্কে ফিরে যেতে চান তবে আপনি একটি গেমপ্যাড দিয়েও খেলতে পারেন। এটি এখনও হৃদয়ে একটি কঠিন পুরানো গেম, কিন্তু আধুনিক গেমারদের জন্য এটি আরও সুস্বাদু করে তুলেছে৷

10. ডাইং লাইট:বর্ধিত সংস্করণ

সম্ভবত সেরা জম্বি গেম যেটির বিষয়ে কেউ সত্যিই কথা বলছে না (কিন্তু লক্ষ লক্ষ লোক খেলছে), ডাইং লাইট কয়েক বছর ধরে রয়েছে কিন্তু এখনও এটির উন্মত্ত জম্বি বাহিনী এবং চমৎকার পার্কুর মেকানিক্সের জন্য ধন্যবাদ। বর্ধিত সংস্করণটি কয়েক বছরের মূল্যের ডিএলসি একত্রিত করে, যার মধ্যে রয়েছে চমৎকার বিস্তৃতি, দ্য ফলোয়িং।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

ডাইং লাইট আপনাকে একটি জম্বি মহামারী দ্বারা ধ্বংস করা একটি উন্মুক্ত-বিশ্বের শহরে নিয়ে যায়, কারণ আপনি সেখানে বসবাসকারী মানবতার ছিটমহলগুলিকে সাহায্য করার চেষ্টা করেন৷ আপনি দক্ষতা দিয়ে আপনার চরিত্রকে পরিমার্জিত করুন, ছাদের মধ্যে লাফ দিন এবং কারুকাজ করা অস্ত্র দিয়ে জম্বিগুলিকে কেটে ফেলুন।

এটি সেখানকার সেরা কো-অপ অভিজ্ঞতাগুলির মধ্যে একটি হিসাবে দ্বিগুণ হয়ে যায়, কারণ তিনজন পর্যন্ত বন্ধু আপনার সাথে শহরের চারপাশে ঘুরতে পারে (নতুন চ্যালেঞ্জ এবং রেসের মতো প্রতিযোগিতামূলক মোডের সাথে সম্পূর্ণ)।

11. Sid Meier's Civilization VI

সভ্যতা গেমটি আসলেই সেরা কোনটি ঘিরে কিছু বিতর্ক রয়েছে (এবং পূর্ববর্তী এন্ট্রি, সভ্যতা V, লিনাক্সেও উপলব্ধ), কিন্তু যখন এই কৌশল মহাকাব্যে খেলোয়াড়দের অ্যাক্সেসযোগ্যতা এবং সহজ করার কথা আসে, সর্বশেষ সংস্করণটি শুরু করার জন্য একটি ভাল জায়গা।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

সভ্যতা VI এর পূর্বসূরীদের মতো একই পাথর-যুগ-থেকে-মহাকাশ-যুগের পালা-ভিত্তিক সূত্র রয়েছে, তবে স্তূপমুক্ত শহর, সম্মিলিত অস্ত্র ইউনিট এবং (ডিএলসি-তে) জলবায়ু পরিবর্তন, স্বর্ণযুগ এবং অন্ধকারের মতো ঝরঝরে নতুন ধারণা যোগ করে। বয়স কেউ কেউ বলে যে এটিতে পূর্ববর্তী এন্ট্রিগুলির গভীরতার অভাব রয়েছে, কিন্তু এখন যেহেতু সমস্ত বড় সম্প্রসারণ প্যাকগুলি আউট হয়ে গেছে, এটি সিড মেয়ারের কিংবদন্তি সিরিজের একটি যোগ্য সংযোজন৷

12. পিলারস অফ ইটার্নিটি II:ডেডফায়ার

সাম্প্রতিক বছরগুলির সিআরপিজি পুনরুজ্জীবনকে সবচেয়ে ভালভাবে উপস্থাপন করে এমন একটি শিরোনাম আপনার সাধারণ বেথেসডা আরপিজিকে একটি সহজ অ্যাকশন-অ্যাডভেঞ্চারের মতো দেখায়। জাঁকজমকপূর্ণ পিলারস অফ ইটারনিটি সিরিজের সর্বশেষ এন্ট্রিতে আরও লুকোচুরি তির্যক রয়েছে যখন আপনি রোমাঞ্চ এবং বিপদে ভরা দ্বীপের চারপাশে ক্রু নিয়ে যাত্রা করেন।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

মিশ্রণে নৌ যুদ্ধ যোগ করে, ডেডফায়ার মূল গেমের সেই সুন্দর গ্রাফিক্স এবং হাতে আঁকা ব্যাকগ্রাউন্ড তৈরি করার সময় সমৃদ্ধ গল্প বলার এবং তার পূর্বসূরির চমৎকার লেখার সাথে চলতে থাকে। এটি একটি গভীর এবং নিঃসন্দেহে হার্ডকোর আরপিজি যার কারণে কেউ কেউ এটিকে বাউন্স করতে পারে, তবে যারা এটির দিকে নিয়ে যায় তারা কয়েক মাস ধরে এর জগতে শোষিত হবে।

13. স্লে দ্য স্পায়ার

এখনও প্রারম্ভিক অ্যাক্সেসে, কিন্তু ইতিমধ্যেই বছরের সেরা গেমগুলির মধ্যে একটি, স্লে দ্য স্পায়ার হল একটি ডেক-বিল্ডিং কার্ড গেম যা একটি প্রাণবন্ত ভিজ্যুয়াল শৈলী এবং দুর্বৃত্তের মতো মেকানিক্স দ্বারা অলঙ্কৃত যা আপনাকে প্রতিটি বিরক্তির পরে আরও কিছুর জন্য ফিরে আসতে দেবে (তবে সম্ভবত প্রাপ্য) মৃত্যু।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

অন্তহীন তাসের সংমিশ্রণ এবং একটি ভিন্ন লেআউটের সাথে আপনি প্রতিবার খেলার সময়, স্লে দ্য স্পায়ার সাম্প্রতিক বছরগুলিতে ইন্ডি দৃশ্যে দোলা দিয়ে যাওয়া সমস্ত সেরা সিস্টেমের উপলব্ধির মতো অনুভব করে - তাস গেম এবং একটি পারমাডেথ অ্যাডভেঞ্চার একটিতে পরিণত হয়েছে৷ এবং আমরা পুনরাবৃত্তি করছি যে এটি এখনও প্রাথমিক অ্যাক্সেসে রয়েছে, তাই এটি কেবল আরও ভাল হতে চলেছে!

14. মৃত কোষ

এটি বছরের সেরা যুদ্ধ-প্ল্যাটফর্মার হিসাবে হাইলাইট করার যোগ্য। এর দুর্বৃত্ত-লাইট কাঠামোর সাথে, ডেড সেলগুলি আপনাকে একটি অন্ধকার (তবুও চমত্কার রঙিন) জগতে নিক্ষেপ করে যেখানে আপনি প্রক্রিয়াগতভাবে তৈরি করা স্তরগুলির মধ্য দিয়ে আপনার পথকে স্ল্যাশ করেন এবং ফাঁকি দেন। এটি কিছুটা 2D ডার্ক সোলসের মতো, যদি ডার্ক সোলস প্রাণবন্ত নিয়ন রঙে পরিপূর্ণ হয়।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

মৃত কোষ নির্দয় হতে পারে, কিন্তু এর সুনির্দিষ্ট এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণগুলি নিশ্চিত করে যে আপনি ব্যর্থতার জন্য শুধুমাত্র নিজেকেই দায়ী করতে পারেন, এবং এর আপগ্রেড সিস্টেম যা রানের মধ্যে বহন করে তা নিশ্চিত করে যে আপনি সর্বদা কিছু অগ্রগতি অনুভব করেন। ডেড সেল হল পিক্সেল-গেম গ্রাফিক্স, অ্যানিমেশন এবং মেকানিক্সের একটি শীর্ষস্থান, যা 3D গ্রাফিক্সের বাড়াবাড়ি ছাড়া কতটা অর্জন করা যায় তার একটি সময়োচিত অনুস্মারক৷

15. টিম দুর্গ 2

সবাই ভেবেছিল ভালভ টিম ফোর্ট্রেসকে হাফ-লাইফ স্টাইলের বাস্তবসম্মত(ইশ) অনলাইন শ্যুটার থেকে 2007 সালে সাহসী এবং বাউন্সি অনলাইন শ্যুটারে পরিণত করার জন্য পাগল। কিন্তু এটি কাজ করেছে, এবং অবিশ্বাস্যভাবে ভালও।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

টিম ফোর্টেস 2-এর রুটি-এবং-মাখন হল ক্লাসিক টিম-ভিত্তিক মোড, যেমন ক্যাপচার দ্য ফ্ল্যাগ, কন্ট্রোল পয়েন্ট এবং চমৎকার পেলোড, যেখানে একটি দলকে একটি লেভেল জুড়ে একটি কার্ট এস্কর্ট করতে হবে (আওয়াজ পরিচিত ওভারওয়াচ ভক্ত?)। আপনি অপরাধ, প্রতিরক্ষা বা সমর্থনে বিশেষীকরণ করে বেশ কয়েকটি স্বতন্ত্র শ্রেণির মধ্যে একটি বেছে নিন এবং এর অনেকগুলি যত্ন সহকারে ডিজাইন করা প্রাণবন্ত মানচিত্রগুলির মধ্যে একটিতে ডুব দিন৷

এটি সর্বকালের সেরা প্রভাবশালী অনলাইন শ্যুটারগুলির মধ্যে একটি, এবং আপনি স্কিন এবং অন্যান্য মূর্খের উপর স্প্ল্যাশ আউট করতে পছন্দ না করলে এটি আজকাল সম্পূর্ণ বিনামূল্যে৷

16. ডোটা 2

আরেকটি ভালভ অটল, ডোটা 2 হল একটি ফ্রি-টু-প্লে MOBA ঘটনা, যা লিগ অফ লিজেন্ডস এর সাথে কাঁধে ঘষে তার ধরণের সবচেয়ে জনপ্রিয় খেলা। মজার ঘটনা:আসল ডোটা আসলে আরটিএস ক্লাসিক ওয়ারক্রাফ্ট III এর জন্য একটি মোড।

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

তাহলে কি Dota 2 কে বিশেষ করে তোলে? এটি আসলে কিছু উপায়ে লিগ অফ লিজেন্ডসের চেয়ে একটু গভীর (যদিও আমি নিশ্চিত যে LoL ভক্তরা একমত হবেন না)। আপনি 100 টিরও বেশি নায়কদের মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন যুদ্ধে অংশ নেওয়ার জন্য, আপনার দল এবং আপনার মিনিয়নের সেনাবাহিনীর সাথে লড়াই করে সেই লেনগুলিকে ঠেলে দিতে এবং অন্য দলের ঘাঁটি ধ্বংস করতে। ইউনিটের পরিসীমা নিরাময় সমর্থন প্রকার থেকে চার্জিং, হেড-ডাউন আক্রমণকারী পর্যন্ত। আপনার খেলার ধরন যাই হোক না কেন, সেখানে আপনার জন্য উপযুক্ত একটি থাকবে৷

ডোটা 2-এর কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্যও রয়েছে, যেমন সোনার বিনিময়ে আপনার নিজের মিনিয়ন খাওয়ার বিকল্প এবং আপনার চরিত্রকে কিট আউট এবং আপগ্রেড করার অসংখ্য উপায়। সতর্ক থাকুন:ডোটা 2 অলস হৃদয়ের জন্য নয়।

17. ওপেন সোর্স গেমস

একটি ওপেন-সোর্স প্ল্যাটফর্ম হিসাবে, এটা ঠিক যে লিনাক্স প্রচুর দুর্দান্ত বিনামূল্যের ওপেন-সোর্স গেমের বাড়ি। উদাহরণ স্বরূপ ব্রুটাল ​​ডুম আছে - ZDoom-এর একটি বিফ-আপ সংস্করণ, Doom-এর ওপেন-সোর্স পোর্ট, Doom 2, ফাইনাল ডুম এবং মাস্টার লেভেল। এতে অতিরিক্ত অ্যানিমেশন, গোর এবং অস্ত্রের পাশাপাশি নতুন করে ডিজাইন করা মানচিত্র, আধুনিক নিয়ন্ত্রণ এবং UI বৈশিষ্ট্য রয়েছে৷

2022 সালের সেরা লিনাক্স গেমের 17টি

OpenRA আপনাকে ওয়েস্টউড কৌশল গেম যেমন রেড অ্যালার্ট, টাইবেরিয়ান ডন এবং ডুন 2000 অনলাইনে উচ্চ রেজোলিউশনে খেলতে দেয়। আছে 0 AD - একটি এজ-অফ-এম্পায়ার কৌশল গেম তৈরির জন্য আপাতদৃষ্টিতে অন্তহীন প্রজেক্ট, উজ্জ্বল ডার্ক মোডের কথা উল্লেখ না করা, যেটি ডুম 3 ইঞ্জিনের একটি চোর-স্টাইলের গেম যার শত শত উজ্জ্বল খেলোয়াড় তৈরি করা স্তর রয়েছে।

এই ফ্রি লিনাক্স গেমগুলি ছাড়াও, আপনি লিনাক্সে পুরানো ডস গেমগুলি খেলতে ডসবক্স ইনস্টল করতে পারেন। বিকল্পভাবে, আপনি লিনাক্সে উইন্ডোজ বা অ্যান্ড্রয়েড গেমও খেলতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

  2. বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

  3. 2022 সালে অফলাইনে খেলার জন্য Android এর জন্য 13টি সেরা সিমুলেশন গেম

  4. অল-নতুন এবং সেরা অ্যাপল আর্কেড গেম 2022 সালে খেলা হবে