কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

মোবাইল ফোন যেমন আমাদের জীবনে আরও অবিচ্ছেদ্য হয়ে ওঠে, তেমনি সেগুলিতে গেম খেলার ধারণাও আসে। মোবাইলে মাল্টিপ্লেয়ার দৃশ্যটি খুব জনপ্রিয় হয়ে উঠছে, বিশ্বজুড়ে লোকেরা একে অপরের সাথে গেম খেলতে একত্রিত হয়। আপনাকে শুধুমাত্র Pokémon Go-এর সাম্প্রতিক জনপ্রিয়তা দেখতে হবে যাতে লোকেরা তাদের ফোন গেমের জন্য ব্যবহার করছে যতটা তারা কল করার জন্য ব্যবহার করছে। কিন্তু আপনি যদি ইন্টারনেট সংযোগ না পেয়ে আটকে থাকেন এবং বন্ধুদের সাথে সময় কাটাতে চান তাহলে কী করবেন? সৌভাগ্যক্রমে, Android এর জন্য মাল্টিপ্লেয়ার গেমগুলির একটি সম্পূর্ণ পরিসর রয়েছে যা আপনি ইন্টারনেট সংযোগ ছাড়াই স্থানীয়ভাবে খেলতে পারেন।

এই গেমগুলি একই গেমের সাথে একাধিক খেলোয়াড়কে সংযুক্ত করতে এই পদ্ধতিগুলির একটি (বা একাধিক) ব্যবহার করবে:

ওয়াইফাই: এটি পরস্পরবিরোধী শোনাচ্ছে, কারণ WiFi সংযোগগুলি সাধারণত ইন্টারনেটের সাথে যুক্ত থাকে৷ যাইহোক, এই গেমগুলি স্থানীয় ওয়াইফাই রাউটার নেটওয়ার্ক ব্যবহার করে অন্যদের এটিতে সংযোগ করার অনুমতি দেয়, ইন্টারনেট নয়। রাউটারে ইন্টারনেট অ্যাক্সেস না থাকলেও, আপনি এখনও একই নেটওয়ার্কে অন্যদের সাথে গেম খেলতে এটি ব্যবহার করতে পারেন।

ব্লুটুথ: ব্লুটুথ ডিভাইস জোড়ার জন্য উপযোগী, এবং কিছু গেম এর কার্যকারিতা ব্যবহার করে বিভিন্ন ডিভাইসকে একসাথে একটি গেম খেলার অনুমতি দেয়।

একক ডিভাইস: এর মানে হল একাধিক প্লেয়ার একই সময়ে একটি ফোন বা ট্যাবলেটে খেলতে পারে৷

একক ডিভাইস হট সিট: এর মানে হল একাধিক প্লেয়ার একটি একক ফোন বা ট্যাবলেটে খেলতে পারে কিন্তু তা করতে পালা করে। একজন ব্যক্তি ডিভাইসটি নেয়, তাদের নড়াচড়া করে, তারপর এটিকে পাশের কাউকে দেয়।

মাইনক্রাফ্ট:পকেট সংস্করণ

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

চলুন শুরু করা যাক সেখানকার সবচেয়ে বড় গেমগুলির মধ্যে একটি দিয়ে:Minecraft এবং এর মোবাইল সংস্করণ, "পকেট সংস্করণ।" এটি পিসিতে একটি বিশাল হিট হয়েছে এবং এটি অ্যান্ড্রয়েডের জন্যও একটি বড় মাল্টিপ্লেয়ার গেম হয়ে উঠেছে। এর অন্বেষণ, যুদ্ধ এবং সৃজনশীল নির্মাণের সমন্বয় একটি দুর্দান্ত গেম তৈরি করে এবং আপনি ইন্টারনেট সংযোগের প্রয়োজন ছাড়াই এর মাল্টিপ্লেয়ার মোড খেলতে পারেন। সবাইকে একই ওয়াইফাই নেটওয়ার্কে সংযুক্ত করুন, এবং আপনি কিছুক্ষণের মধ্যেই একসাথে অন্বেষণ এবং কারুকাজ করতে পারবেন।

মূল্য :$6.99

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :ওয়াইফাই

কারকাসোন

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

টেবিল থেকে ফোন পর্যন্ত, Carcassonne হল একটি উচ্চ রেটযুক্ত বোর্ড গেম যা আপনি স্থানীয়ভাবে একটি অ্যাপ হিসেবে খেলতে পারেন। খেলোয়াড়রা পালাক্রমে টাইলস স্থাপন করে যা খেলোয়াড়দের খেলার বিশ্ব তৈরি করে। এর মধ্যে রয়েছে রাস্তা স্থাপন, গীর্জা যোগ করা, এমনকি শহর নির্মাণ এবং তাদের সীমানা ডিজাইন করা। খেলোয়াড়রা তাদের কাজ করতে এবং পয়েন্ট স্কোর করার জন্য তাদের বিল্ডিংগুলিতে "মিপলস" নামিয়ে দেয়। সবচেয়ে দক্ষ কর্মী সহ ব্যক্তি গেমটি জিতেছেন। Carcassonne একটি দুর্দান্ত উদাহরণ হল যে কতগুলি উচ্চ-রেটেড ঐতিহ্যবাহী গেমগুলি Android-এর জন্য মাল্টিপ্লেয়ার গেম হিসাবে পুনরায় প্রদর্শিত হয়, তাই আপনি যদি বোর্ড গেমের অনুরাগী হন, তাহলে এটি চেষ্টা করে দেখুন।

মূল্য :$4.99

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :ওয়াইফাই, ব্লুটুথ, একক ডিভাইস হট সিট

স্পেসটিম

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

আপনি এবং আপনার বন্ধুরা একসাথে কতটা ভাল কাজ করতে পারেন তা পরীক্ষা করতে চান? Spaceteam হল এমন একটি খেলা যেখানে প্রত্যেকে তাদের স্পেসশিপকে বিস্ফোরণ থেকে রক্ষা করার চেষ্টা করে। জাহাজটি চালু রাখার জন্য প্রত্যেকেরই নিজস্ব স্বতন্ত্র নিয়ন্ত্রণ প্যানেল রয়েছে, তবে নির্দেশাবলী প্রত্যেকের মধ্যে বিভক্ত। প্রত্যেকের কাজ হল তারা যে নির্দেশনাগুলি গ্রহন করে তা প্রচার করা এবং যতদিন সম্ভব জাহাজটিকে বজায় রাখা, কিন্তু জিনিসগুলি একটু বিশৃঙ্খল হতে পারে!

মূল্য :বিনামূল্যে!

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :ওয়াইফাই, ব্লুটুথ (শীঘ্রই)

দাবা বিনামূল্যে

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

কখনও কখনও, তবে, আপনি বিশেষভাবে চটকদার বা নতুন কিছু খেলতে চান না; কখনও কখনও ঐতিহ্যগত পছন্দের সাথে ফিরে আসা ভাল। এটি আপনার মতো শোনালে, দাবা বিনামূল্যে আপনি যা চান তা হতে পারে। এটি ঐতিহ্যবাহী দাবা কিন্তু কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য সহ লোড করা হয়েছে, যেমন একজন গৃহশিক্ষক যা আপনাকে বিভিন্ন পরিস্থিতিতে আদর্শ পদক্ষেপ কী তা শেখাতে পারে এবং একটি শক্তিশালী AI এর বিরুদ্ধে খেলতে পারে। বন্ধুর সাথে ভালো সময় কাটানোর জন্য, তবে, আপনি একটি দুই-খেলোয়াড়ের গেম খেলতে চেস ফ্রি ব্যবহার করতে পারেন যেখানে আপনি দুজনের মধ্যে ডিভাইসটি পাস করবেন।

মূল্য :বিনামূল্যে! (অবশ্যই)

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :একক ডিভাইস হট সিট

ব্যাডল্যান্ড

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

অ্যান্ড্রয়েডের জন্য আরও তীব্র মাল্টিপ্লেয়ার গেমগুলির মধ্যে একটি, ব্যাডল্যান্ড আপনাকে একটি ছোট বনভূমির প্রাণীর নিয়ন্ত্রণে রাখে যা মারাত্মক ফাঁদের মধ্য দিয়ে যাওয়ার চেষ্টা করে। যদিও এটি একক প্লেয়ারের সাথে অনেক মজা করে, এটিতে একটি মাল্টিপ্লেয়ার মোডও রয়েছে যেখানে প্রত্যেকে তাদের পৃথক প্রাণীকে নিয়ন্ত্রণ করতে একটি একক ডিভাইস ব্যবহার করে। খেলোয়াড়রা একে অপরের বিরুদ্ধে রেস করে তা দেখতে কে আগে দৌড়ের শেষে পৌঁছাতে পারে বা ফাঁদের আক্রমণের বিরুদ্ধে দাঁড়ানো শেষ একজন হতে পারে। আপনার বেঁচে থাকা নিশ্চিত করার জন্য নির্দিষ্ট ফাঁদ এবং নিজের ক্লোনগুলির বিরুদ্ধে অনাক্রম্যতার মতো বিশেষ পাওয়ারআপগুলির সাথে, এটি অনেক উত্তেজনাপূর্ণ মজা হতে পারে৷

মূল্য :বিনামূল্যে!

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :একক ডিভাইস

দ্বৈত

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

ডুয়াল হল একটি দুই-প্লেয়ার মাল্টিপ্লেয়ার গেম যেটি একই রুমে আদর্শভাবে খেলা হয়। ধারণাটি হল যে আপনি একে অপরের সংলগ্ন বসতে বা দাঁড়ান যাতে আপনার উভয় ডিভাইসই একটি বৃহত্তর স্ক্রীন তৈরি করে। প্রতিটি প্লেয়ারের স্ক্রিনে একটি জাহাজ থাকে এবং অন্য স্ক্রিনে জিনিসগুলি শুটিং করার সময় তারা তাদের স্ক্রিনের চারপাশে তাদের জাহাজ নিয়ন্ত্রণ করে।

ডুয়াল তিনটি গেম মোড সহ আসে। "ডুয়েল"-এ আপনি উভয়েই বিপরীত স্ক্রিনে একে অপরকে গুলি করার চেষ্টা করছেন এবং আপনার প্রতিপক্ষের আক্রমণকেও ফাঁকি দিচ্ছেন। "ডিফ্লেক্ট" কিছুটা পং এর মত কাজ করে যেখানে আপনাকে বলটি প্রতিপক্ষের স্ক্রিনে বাউন্স করতে হবে এবং নিজের গোল থেকে রক্ষা করতে হবে। "প্রতিরক্ষা" হল একটি সহযোগিতামূলক মোড যেখানে আপনি এবং আপনার বন্ধু শত্রুদের বিরুদ্ধে লড়াই করছেন৷

মূল্য :বিনামূল্যে!

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :ওয়াইফাই, ব্লুটুথ

আমি কি?

অ্যান্ড্রয়েডের জন্য সেরা স্থানীয় মাল্টিপ্লেয়ার গেমগুলির 7টি৷

একটু বেশি সামাজিক কিছু, আমি কি? খেলার জন্য শুধুমাত্র একটি ডিভাইস প্রয়োজন; আসলে, অন্য কেউ এটি স্পর্শ করতে হবে না! আমি কি? আপনি একটি বিভাগ নির্বাচন করুন যার উত্তরগুলি আপনি অনুমান করতে চান, তারপর ডিভাইসটিকে আপনার কপালের বিপরীতে রাখুন যাতে আপনার চারপাশের সবাই স্ক্রীন দেখতে পারে। গেমটি তারপরে প্রত্যেককে বিভাগ থেকে কিছু উপস্থাপন করে এবং প্রত্যেককে এটি কী প্রদর্শন করছে সে সম্পর্কে আপনাকে ইঙ্গিত দিতে হবে। সর্বোচ্চ স্কোরের জন্য যতটা সম্ভব অনুমান করুন।

মূল্য :বিনামূল্যে!

স্থানীয় মাল্টিপ্লেয়ার পদ্ধতি :একক ডিভাইস

ব্যক্তিগত হওয়া

শুধুমাত্র Android এর জন্য মাল্টিপ্লেয়ার গেমগুলির বেশিরভাগই অনলাইনে থাকার মানে এই নয় যে আপনি সেগুলির সাথে আবদ্ধ। এই গেমগুলির সাথে আপনি মুখবিহীন খেলোয়াড়দের বিরুদ্ধে খেলতে কম সময় এবং আপনার বন্ধুদের সাথে বেশি সময় ব্যয় করবেন।

আপনি জানেন কোন রত্ন আছে? সম্ভবত আপনি একটি দুর্দান্ত খেলা খেলছেন যার সম্পর্কে আপনি সবাইকে বলতে চান? নিচে আমাদের জানান।


  1. সঙ্গীতজ্ঞদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপগুলির মধ্যে 6টি৷

  2. Android এর জন্য সেরা আইকন প্যাকগুলির মধ্যে 5টি৷

  3. 2022 সালে অফলাইনে খেলার জন্য Android এর জন্য 13টি সেরা সিমুলেশন গেম

  4. অ্যান্ড্রয়েডের জন্য 6টি সেরা মাল্টিপ্লেয়ার অফলাইন গেম