কম্পিউটার

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনার বন্ধু, পরিবার বা এমনকি সহকর্মীরাও একই জায়গায় জড়ো হতে না পারার কারণে খেলার রাত ছেড়ে দিতে ক্লান্ত? হয়তো আপনি অনলাইনে গেম খেলতে পছন্দ করবেন, কিন্তু সবাই একই গেম কিনতে বা ডাউনলোড করতে চায় না। বন্ধুদের সাথে খেলার জন্য সেরা কিছু অনলাইন গেম চেষ্টা করুন যা আপনি সরাসরি আপনার ব্রাউজারে খেলতে পারেন। সবচেয়ে ভালো দিক হল এগুলি একেবারে বিনামূল্যে, যদিও কিছু কিছু প্রিমিয়াম আপগ্রেড আছে৷

জ্যাকবক্স গেমস

বছরের পর বছর ধরে (আসলে 1995 সাল থেকে) গেম ডেভেলপার জ্যাকবক্স গেমস আমাদেরকে ক্লাসিক গেমগুলিতে সবচেয়ে উদ্ভাবনী অনলাইন টুইস্টগুলির সাথে আচরণ করছে। শুধুমাত্র একজন ব্যক্তির প্রকৃতপক্ষে গেমের মালিক হওয়া প্রয়োজন, তারপরে অন্যান্য খেলোয়াড় (ডজন, এমনকি) আপনি একটি কোড ব্যবহার করে হোস্ট করা ঘরে যোগদান করুন৷ অনেক গেম ফোনের মাধ্যমে সবচেয়ে ভালো উপভোগ করা যায়, যদিও কিছু ব্রাউজারের মাধ্যমেও খেলা যায়।

জ্যাকবক্স অনেকগুলি গেম তৈরি করেছে, তাই এখানে সেগুলির সেরাগুলি রয়েছে৷

1. ড্রফুল 2

জ্যাকবক্স ক্লাসিক, ড্রফুল 2 দেখতে পান প্রতিটি খেলোয়াড় একে একে একে আঁকতে একটি হাস্যকর জিনিস বরাদ্দ করে, তাদের ফোনে ডুডলিং করে, তারপর অন্য খেলোয়াড়রা তারা যা মনে করে তা লিখে দেয়। এর পরে, প্রত্যেকের অনুমানগুলি ভাগ করা হয়, এবং যখন লোকেরা (ভুলভাবে) সঠিক উত্তর হিসাবে আপনার অনুমানকে ভোট দেয় তখন আপনি পয়েন্ট পান৷ আপনি যদি এমন ভাল কিছু আঁকেন যাতে লোকেরা প্রকৃতপক্ষে সঠিক উত্তর পায়!

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনাকে যে মূর্খ জিনিসগুলি আঁকতে বলা হয়েছে এবং সেগুলিকে আপনার ফোনে আঁকার অস্বস্তিকর উপায়গুলি ঘন্টার পর ঘন্টা উপভোগের দিকে নিয়ে যায় - আপনি একই ঘরে বা অনলাইনে থাকুন না কেন।

2. ফিবেজ 3

70-এর দশকের নান্দনিকতার সাথে, মিথ্যা খেলা ফিবেজের এই পুনরাবৃত্তিটি খুব সহজেই দৃশ্যমানভাবে স্বতন্ত্র। কিছুটা ড্রফুল এর মতো, এটি অন্য খেলোয়াড়দের বোঝানোর জন্য জিনিস নিয়ে আসা সম্পর্কে যে আপনি সঠিক। প্রতিটি খেলোয়াড় মিথ্যা দিয়ে ট্রিভিয়ার একটি অংশে একটি ফাঁকা জায়গা পূরণ করে, তারপর সঠিক উত্তর সহ সমস্ত মিথ্যা অন্য খেলোয়াড়দের কাছে ফেলে দেওয়া হয়।

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

যত বেশি লোক আপনার উত্তর সঠিক বলে মনে করবে, তত বেশি পয়েন্ট পাবেন এবং প্রকৃতপক্ষে সঠিক উত্তর পাওয়ার জন্য বোনাস পয়েন্ট দেওয়া হবে।

3. কুইপ্ল্যাশ এক্সএল

অনেক জ্যাকবক্স গেমের মতো, কুইপ্ল্যাশ হল মানুষকে বোঝানোর একটি খেলা। "পিনবল মেশিনের জন্য সবচেয়ে খারাপ থিম" এবং "ফ্রান্সের জন্য একটি ভাল নাম" এর মতো অদ্ভুত প্রম্পটগুলি ছুঁড়ে দেওয়া হয়, তারপরে সমস্ত খেলোয়াড়রা তাদের পরামর্শগুলিকে এই আশায় ফেলে দেয় যে লোকেরা তাদের উত্তর পাবে।

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

গেমটি 10,000 পর্যন্ত শ্রোতা সহ আটজন খেলোয়াড়কে সমর্থন করে (যা আমাদের পারফরম্যান্সের উদ্বেগ দেওয়ার জন্য যথেষ্ট চিন্তা করে কিন্তু হে, প্রত্যেকে তাদের নিজস্ব!)।

সমবায় গেমস

সমবায়, বা কো-অপ, গেমগুলি সাম্প্রতিক বছরগুলিতে বন্ধ হয়ে গেছে। এছাড়াও, তারা সেই অত্যধিক প্রতিযোগিতামূলক বন্ধুদের সাথে খেলার জন্য আদর্শ, তাই এটি খেলার বিরুদ্ধে দল। স্বাভাবিকভাবেই, এই বিনামূল্যের কিছু ব্রাউজার গেম সহ কিছু সেরা বিনামূল্যের অনলাইন গেম কো-অপ। নিম্নলিখিত গেমগুলি খেলতে আপনার একটি বিনামূল্যের ট্যাবলেটোপিয়া অ্যাকাউন্টের প্রয়োজন হবে৷

4. তলোয়ার এবং জাদুবিদ্যা

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

জনপ্রিয় কো-অপ বোর্ড গেম সোর্ড অ্যান্ড সার্সারি ব্যক্তিগতভাবে খেলতে পারবেন না? তারপর বিনামূল্যে অনলাইন একসাথে খেলুন. এটি মন্দের বিরুদ্ধে ভালোর একটি কল্পনাপ্রসূত যুদ্ধ। বিনামূল্যের জন্য উপলব্ধ একাধিক পরিস্থিতিতে, এবং অতিরিক্ত প্রিমিয়াম বিকল্পগুলির সাথে, আপনার করার জিনিসগুলি কখনই শেষ হবে না।

5. ভুলভ্রান্তি

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

চারজন বন্ধু একসাথে মিস্টফল খেলতে পারে হিরো হিসাবে যাদেরকে দানবদের সাথে যুদ্ধ করতে হবে এবং কুয়াশাকে তাদের জমি দাবি করা থেকে বিরত রাখতে বিশেষ চ্যালেঞ্জগুলিতে অংশ নিতে হবে। এটি একটি মহাকাব্য কো-অপ গেম যা শেখা সহজ কিন্তু পরাজিত করা কঠিন। গেমগুলি 30 মিনিট থেকে দুই ঘন্টা পর্যন্ত যেকোনও সময় নিতে পারে, এটি ছোট এবং দীর্ঘ খেলার রাতের জন্য একটি দুর্দান্ত বিকল্প।

6. দ্য ক্রু:কোয়েস্ট ফর প্ল্যানেট নাইন

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

মহাকাশ অন্বেষণে মহাকাশচারী হিসাবে একসাথে আসুন। আপনি দ্য ক্রু:কোয়েস্ট ফর প্ল্যানেট নাইন-এ 50টি ভিন্ন মিশনের মুখোমুখি হবেন, যেখানে আপনার দলের প্রতিটি ব্যক্তিকে সফল হওয়ার জন্য বিভিন্ন কাজ সফলভাবে সম্পাদন করতে হবে। যদিও এটি সহজে শুরু হতে পারে, এটি দ্রুত অসুবিধা বাড়িয়ে দেয় যাতে আপনি শীঘ্রই এটির সাথে বিরক্ত না হন।

কার্ড গেম

ক্লাসিক থেকে নতুন হিট পর্যন্ত, বন্ধুদের সাথে অনলাইনে খেলার জন্য আপনার কাছে বিভিন্ন ধরনের কার্ড গেম থাকবে।

7. UNO

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

UNO হল একটি ক্লাসিক কার্ড গেম যা রং এবং/অথবা সংখ্যার সাথে মিলিয়ে আপনার কার্ডগুলি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করে। কিন্তু, প্রতিপক্ষকে জেতা থেকে ঠেকাতে বাধা কার্ড ব্যবহার করার অনেক কৌশলও রয়েছে। এটি বাচ্চা এবং প্রাপ্তবয়স্ক উভয়ের জন্যই আদর্শ, এবং আপনি ক্রেজি গেমস এবং ইউএনও ফ্রিক এর মাধ্যমে বিনামূল্যে খেলতে পারেন।

8. মানবতার বিরুদ্ধে কার্ড

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

অশোধিত, অভদ্র, এবং একেবারে হাস্যকর সোশ্যাল কার্ড গেমটি অনলাইনে একাধিক প্রকারে উপলব্ধ। যদিও কোনওটিই অফিসিয়াল সংস্করণ নয়, এই ক্লোনগুলি অত্যন্ত কাছাকাছি এবং আপনাকে একবারে 3 থেকে 50 জন খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে দেয়, সবই আপনার ব্রাউজার থেকে৷ চেষ্টা করার জন্য তিনটি সেরা বিকল্পের মধ্যে রয়েছে অল ব্যাড কার্ড, প্রেন্ড ইউ আর জাইজি এবং প্লে উইকড কার্ড।

9. ক্লাসিক কার্ড গেম

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

হার্টস, ক্যানাস্তা, জিন রামি, স্পেডস, টেক্সাস হোল্ডেম, বা অন্য কোন ক্লাসিক কার্ড গেমগুলিকে ভালোবাসেন? CardzMania-এ সেগুলি এবং আরও অনেক কিছু রয়েছে, এছাড়াও আপনি যখন বন্ধুদের সাথে যোগ দেওয়ার জন্য অপেক্ষা করছেন তখন খেলার জন্য কিছু সলিটায়ার বিকল্প রয়েছে৷

বোর্ড গেম

অনেক বোর্ড গেম প্রকাশক আসলে বিনামূল্যে বা কম খরচে অনলাইন সংস্করণ তৈরি করে। বিনামূল্যের সংস্করণে সর্বদা সম্প্রসারণ বা প্রতিটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত নাও হতে পারে, তবে আপনি যেকোনো জায়গা থেকে বন্ধুদের সাথে অনলাইনে খেলতে পারেন।

10. মৌচাক

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

হাইভ একটি দুর্দান্ত দুই-খেলোয়াড়ের খেলা যা অনলাইনে বন্ধুদের সাথে বিনামূল্যে খেলার জন্য। এছাড়াও, গেমগুলি সাধারণত প্রায় 15 মিনিট স্থায়ী হয়, তাই এটি একটি দ্রুত গেমের জন্য আদর্শ। এটি একটি বোর্ড গেম যেখানে আপনি টাইলস ব্যবহার করে খেলার সাথে সাথে বোর্ড তৈরি করেন। লক্ষ্য হল কৌশলগত টাইল বসানো ব্যবহার করে প্রতিপক্ষের রানী মৌমাছিকে ক্যাপচার করা প্রথম ব্যক্তি হওয়া।

11. ভাড়া

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

অনলাইনে ভাসমান মনোপলির অনেকগুলি সংস্করণের মধ্যে রেন্টো একটি। যাইহোক, এটি সেরা বিনামূল্যের বিকল্পগুলির মধ্যে একটি। আপনি শুধুমাত্র আপনার ব্রাউজার সহ বেশিরভাগ প্ল্যাটফর্মে খেলতে পারেন। বন্ধু বা এআই বিরোধীদের বিরুদ্ধে খেলুন এবং নতুন বোর্ড, বিভিন্ন প্যান এবং আরও অনেক কিছু পেতে কয়েন উপার্জন করুন বা কিনুন।

12. কূটনীতি

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনি যদি এমন গেম পছন্দ করেন যা সহজেই ঘন্টা ধরে চলতে পারে, তাহলে কূটনীতি আপনার জন্য। এটি আরও কৌশলগত অনলাইন বোর্ড গেমগুলির মধ্যে একটি। জোট তৈরি করুন, সেই জোটগুলির সাথে বিশ্বাসঘাতকতা করুন এবং ইউরোপকে জয় করার জন্য যা করা দরকার তা করুন। Backstabbr-এর ব্রাউজার সংস্করণটি ব্যবহার করা সহজ এবং এমনকি আপনি খেলার আগে চালগুলি পরীক্ষা করার একটি উপায়ও অফার করে৷

শব্দ গেম

কিছু সেরা বিনামূল্যের অনলাইন গেম হল শব্দ গেম। এগুলি সাধারণত শেখার জন্য সহজ কিন্তু এখনও প্রত্যেককে আরও বেশি কিছুর জন্য ফিরে আসতে রাখতে যথেষ্ট চ্যালেঞ্জিং। আপনার পরবর্তী রিমোট গেমের রাতে এগুলি চেষ্টা করুন৷

13. স্ক্র্যাবল

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

স্ক্র্যাবল শব্দ গেমের অবিসংবাদিত রাজা। সর্বোপরি, জনপ্রিয় মোবাইল অ্যাপ Words with Friends-এর উপর ভিত্তি করেই এটি। পোগোকে ধন্যবাদ, আপনি এটি আপনার ব্রাউজারে বন্ধুদের সাথে বিনামূল্যে খেলতে পারেন। এটি বোর্ড গেমের মতোই কাজ করে, তবে স্কোরগুলি স্বয়ংক্রিয়ভাবে গণনা করা হয়। আপনি ইন্টারনেট স্ক্র্যাবল ক্লাবেও খেলতে পারেন।

14. সার্পেন্টাইন

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

Boggle খেলতে এবং আপনার শব্দের দক্ষতার সাথে আপনার বন্ধুদের মন বগল করতে পছন্দ করেন? সার্পেন্টাইন ব্যবহার করে দেখুন, যা একটি মাল্টি-প্লেয়ার বোগল ক্লোন। এটি খেলার জন্য বিনামূল্যে, যদিও বিজ্ঞাপন আছে। আপনি চাইলে এগুলি থেকে মুক্তি পেতে একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট কিনতে পারেন৷

15. ট্যাবু

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

পার্ট পার্টি গেম, পার্ট ওয়ার্ড গেম, ট্যাবু অনলাইনে খেলা অবিশ্বাস্যভাবে সহজ। আপনার একে অপরের সাথে কথা বলার একটি উপায় প্রয়োজন, যেমন জুম বা স্কাইপ। অন্যথায়, টিম ক্যাপ্টেনরা ট্যাবু সাইট ব্যবহার করে তাদের কার্ড পেতে নিষিদ্ধ শব্দগুলি সহ তারা বলতে পারে না। এটি সহজ শোনাতে পারে, কিন্তু এটি একটি হাস্যকর চ্যালেঞ্জ।

রেট্রো গেমস

যদিও আপনার প্রিয় রেট্রো গেমগুলি খেলার জন্য এমুলেটর রয়েছে, যেমন যেগুলি আপনাকে একটি পিসিতে PS1 গেম খেলতে দেয়, বেশিরভাগ অনলাইন এমুলেটর মাল্টি-প্লেয়ারের জন্য সমর্থন দেয় না। পৃথক গেমগুলি তালিকাভুক্ত করার পরিবর্তে, আসুন একজন নবাগতের দিকে মনোনিবেশ করি।

16. পাইপ্যাকার

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

পিপ্যাকার, একটি কিকস্টার্টার-সমর্থিত প্রকল্প, আপনার বন্ধুদের কাছাকাছি আনতে ভিডিও চ্যাট রুম সহ বিভিন্ন রেট্রো গেমগুলিতে আপনাকে আইনি অ্যাক্সেস দেয়। এটি সম্পূর্ণ বিনামূল্যে, এবং আপনি বেশিরভাগ গেমপ্যাড বা কীবোর্ডের সাথে খেলতে পারেন। একটি আসন্ন বৈশিষ্ট্য (বর্তমানে শুধুমাত্র Kickstarter সমর্থকদের জন্য উপলব্ধ) বর্তমানে সাইটে নেই এমন গেমগুলির জন্য আপনার নিজস্ব রম আপলোড করছে৷

পাইপ্যাকারের কিছু সেরা গেমের মধ্যে রয়েছে:

  • কেঁচো জিম 2
  • সেন্সিবল সকার
  • নাইট স্ল্যাশারস
  • পুরাতন টাওয়ার

ধাঁধা ও গণিত গেম

ধাঁধা সমাধান করতে ভালোবাসেন, এমনকি যদি তাতে একটু গণিতও অন্তর্ভুক্ত থাকে? বন্ধুদের সাথে খেলার জন্য সেরা অনলাইন গেমগুলির মধ্যে কিছু ধাঁধা জড়িত। যদিও বিভিন্ন ধরনের বিনামূল্যের বিকল্প উপলব্ধ রয়েছে, তবে এগুলো আপনাকে এবং আপনার বন্ধুদেরকে ঘণ্টার পর ঘণ্টা ব্যস্ত রাখতে হবে।

17. Ravensburger's Puzzle World

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনি যদি জিগস পাজলগুলিকে একত্রিত করতে উপভোগ করেন, আপনার বন্ধুদের একত্র করুন এবং Ravensburger-এর কিছু অত্যাশ্চর্য ডিজিটাল পাজলগুলি মোকাবেলা করুন৷ একটি ধাঁধা বেছে নিন, একটি রুম তৈরি করুন এবং আপনার বন্ধুদের আমন্ত্রণ জানান। এটি একটি মজাদার, নৈমিত্তিক বিকল্প যা আপনাকে কোনো বাস্তব প্রতিযোগিতা ছাড়াই কথা বলার জন্য প্রচুর সময় দেয়।

জিগস পাজলের জন্য কিছু অন্যান্য বিকল্পের মধ্যে রয়েছে:JigsawPuzzles.io, স্কিল গেমস বোর্ড এবং ePuzzle৷

18. সুডোকু

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

সুডোকু একটি চ্যালেঞ্জিং গেমের জন্য ধাঁধা এবং গণিতকে একত্রে একত্রিত করে। যদিও এটি সাধারণত একটি একক গেম, লাইভ সুডোকু এবং ইউএসডোকু উভয়ই মাল্টি-প্লেয়ার সংস্করণ বৈশিষ্ট্যযুক্ত। কে আগে শেষ করতে পারে তা দেখার জন্য এটি একটি প্রতিযোগিতা। UsDoku এমনকি লবি এবং ইন-গেম চ্যাট ফিচার করে।

19. হগওয়ার্টস ডিজিটাল এস্কেপ রুম

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনি যদি পালানোর ঘরের উত্তেজনা মিস করেন তবে একটি ডিজিটাল সংস্করণ চেষ্টা করুন। Hogwarts Digital Escape Room একটি Google ডক ব্যবহার করে আপনাকে ভার্চুয়াল স্পেসের মাধ্যমে গাইড করতে। অবশ্যই, আশ্চর্যজনক গ্রাফিক্স বা কিছু নেই, তবে আপনাকে চ্যালেঞ্জিং পাজলগুলি সমাধান করতে এবং পালাতে একসাথে কাজ করতে হবে। এছাড়াও, এটি সম্পূর্ণ বিনামূল্যে৷

যদি আপনি এটি উপভোগ করেন, তাহলে Enchambered-এর দুটি বিনামূল্যের পালানোর রুম গেম ব্যবহার করে দেখুন:একা একা এবং একসাথে।

রোল প্লেয়িং গেমস

RPGs একটি ভার্চুয়াল জগতে ডুব দিতে আপনার বন্ধুদের একত্রিত করে যেখানে প্রতিটি পছন্দ গেম পরিবর্তন করে। অনেক বিনামূল্যের অনলাইন RPG আছে. আপনাকে শুরু করার জন্য নিম্নলিখিত কয়েকটি রয়েছে৷

20. রোল20

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

যদিও নিজে কোনো খেলা নয়, Roll20 হল Dungeons &Dragons, Pathfinder, Call of Cthulhu এবং আরও ট্যাবলেটপ RPG খেলার সেরা প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। আপনার নিজের গেম সেট আপ করার জন্য এটি সম্পূর্ণ বিনামূল্যে। যাইহোক, আপনি যদি আগে থেকে তৈরি অ্যাডভেঞ্চার চান, আপনি Roll20 স্টোরের মাধ্যমে একটি কিনতে পারেন। আপনার নিজের অ্যাডভেঞ্চার এবং প্রচারাভিযানগুলিকে জীবন্ত করার জন্য যদি আপনার শুধুমাত্র একটি প্ল্যাটফর্মের প্রয়োজন হয়, তাহলে আপনার যা প্রয়োজন তা রোল20-এ রয়েছে৷

21. ড্রাগন ব্লাড

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনি যদি এমএমওআরপিজি পছন্দ করেন তবে আপনি অবশ্যই ড্রাগন ব্লাড ব্যবহার করে দেখতে চাইবেন। এই স্ট্যান্ডার্ড ফ্যান্টাসি গল্পটি আপনার ব্রাউজারে খেলার জন্য বিনামূল্যে। দেশের নায়কদের প্রয়োজন। মন্দ এবং অন্যান্য খেলোয়াড়দের বিরুদ্ধে লড়াই করুন এবং পাশাপাশি লড়াই করার জন্য আপনার বন্ধুদের সাথে গিল্ড গঠন করুন। বিষয়গুলিকে আকর্ষণীয় রাখতে নিয়মিত ইভেন্টও রয়েছে৷

22. ঘৃণার রাজ্য

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

আপনি যদি আপনার বন্ধুদের সাথে সম্পূর্ণ ভিন্ন কিছু চেষ্টা করার জন্য প্রস্তুত হন, তাহলে দ্য কিংডম অফ লোথিং দেখুন। এটি আপনার সাধারণ আরপিজি নয় যা নিজেকে খুব গুরুত্ব সহকারে নেয়। গ্রাফিক্স মূলত ডুডল, যার মধ্যে স্টিক ফিগার, কালো এবং সাদা। গিল্ড তৈরি করা, অন্ধকূপ অন্বেষণ করা এবং খারাপ লোকদের বিরুদ্ধে লড়াই করার মধ্যে, অন্তহীন পপ সংস্কৃতির রেফারেন্স, অত্যন্ত খারাপ শ্লেষ এবং এমনকি আরও এলোমেলো হাস্যরস রয়েছে। যদিও বন্ধুদের সাথে চ্যাট করার জন্য আপনার একটি বিনামূল্যের অ্যাকাউন্ট প্রয়োজন।

জুম গেমস

জুম গেমস সম্পর্কে দুর্দান্ত জিনিস হল আপনার কাছে অনেকগুলি বিকল্প রয়েছে। প্রকৃতপক্ষে, উপরের যেকোনো একটি জুম গেম হতে পারে, যেহেতু আপনি সেগুলি খেলার সময় সহজেই ভিডিও চ্যাট করতে পারেন। অনেক বোর্ড গেম জুমের উপর কাজ করে, বিশেষ করে যদি আপনার কোনো কার্ড লুকানোর প্রয়োজন না হয়। জুমের মাধ্যমে বোর্ড শেয়ার করার সময় গেমটির সাথে একজন ব্যক্তি প্রত্যেকের জন্য পদক্ষেপ নিতে পারে।

যাইহোক, আপনি যদি জুম এবং আপনার ব্রাউজারে খেলার জন্য মজাদার গেমস খুঁজছেন, তাহলে এইগুলি ব্যবহার করে দেখুন:

23. ওয়ান নাইট আলটিমেট ওয়্যারউলফ

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

ওয়ান নাইট আলটিমেট ওয়্যারওল্ফ কোন খেলোয়াড়রা ওয়ারউলভস তা খুঁজে বের করার জন্য এবং অন্যদের সংক্রামিত করার আগে তাদের বের করে নিয়ে যাওয়ার জন্য আপনাকে দৌড়াচ্ছে। এটির জন্য আপনার দুর্দান্ত কাটছাঁট এবং ব্লাফিং দক্ষতার প্রয়োজন হবে।

এই বিশেষ সংস্করণটি আপনাকে দ্রুত একটি গেম তৈরি করতে এবং একটি অনন্য চার-সংখ্যার কোড ব্যবহার করে অন্যদের আমন্ত্রণ জানাতে দেয়৷ তৈরি করার জন্য কোনও অ্যাকাউন্ট নেই এবং এটি সবই বিনামূল্যে খেলার জন্য। জুম-এ মুখের অভিব্যক্তির জন্য ধন্যবাদ, কে ব্লাফ করছে তা আপনি বোঝার চেষ্টা করতে পারেন।

24. র্যান্ডম ট্রিভিয়া জেনারেটর

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

জুমের মাধ্যমে একটি ট্রিভিয়া নাইট হোস্ট করতে চান? র্যান্ডম ট্রিভিয়া জেনারেটর আপনাকে বিভিন্ন বিভাগে এলোমেলো প্রশ্ন দেয়। আপনাকে যা করতে হবে তা হল জুমে সবাইকে একত্রিত করা, প্রশ্নগুলি পড়া এবং স্কোর রাখা। ব্যক্তি বা দল হিসাবে খেলুন।

আপনি কুইজ-মেকার বা কাহুট ব্যবহার করে আপনার নিজের প্রশ্ন তৈরি করতে পারেন। বিকল্পভাবে, কারো কাছে ট্রিভিয়াল পারস্যুট বা অনুরূপ কিছুর অনুলিপি থাকলে, তারা গেমের কুইজ মাস্টার হতে পারে।

25. এস্কেপ রুম

যদিও আমি ইতিমধ্যে পালানোর ঘরগুলি উল্লেখ করেছি, তারা জুমের জন্য নিখুঁত। সবাই একসাথে ক্লু দেখতে পারে এবং পালানোর জন্য পাজল সমাধান করতে কাজ করতে পারে। আপনি প্রকৃত পালানোর ঘরে নেই, কিন্তু Google ডক-নির্দেশিত রহস্য আপনাকে সহযোগিতা করতে এবং বিনামূল্যে একটি ভার্চুয়াল অভিজ্ঞতা পেতে দেয়।

এখানে অনেকগুলি বিনামূল্যের বিকল্প রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • মাইনক্রাফ্ট এস্কেপ রুম
  • অ্যাকোয়ারিয়াম রহস্য
  • স্পাই শিক্ষানবিশ ডিজিটাল এস্কেপ রুম এবং সিক্যুয়েল
  • জুমানজি এস্কেপ রুম
  • ওয়ান্ডারল্যান্ড এস্কেপ রুম থেকে পালান
  • ডিজনি ওয়ার্ল্ড আনলক করুন

বাচ্চাদের জন্য অনলাইন গেম

বাচ্চাদেরও বন্ধুদের সাথে খেলার জন্য অনলাইন গেম দরকার। যদিও এই তালিকার অনেকগুলি বাচ্চাদের জন্য ভাল কাজ করে, তারা নিম্নলিখিত বিকল্পগুলির মধ্যে কয়েকটি পছন্দ করে।

26. স্ক্রিবল

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

Skribbl এর সাহায্যে অনলাইনে Pictionary খেলুন। বাচ্চারা একসাথে খেলার জন্য একটি ব্যক্তিগত ঘর তৈরি করে। এটি বাচ্চাদের এলোমেলো লোকেদের যোগদান ছাড়াই নিরাপদে জড়ো হতে দেয়৷ এটি একটি সাধারণ ইন্টারফেস - কিন্তু একটিতে তারা মজা পাবে৷ এটি বিশেষ করে ছোট বাচ্চাদের জন্য মজাদার।

27. বন্ধুদের সাথে সেট করুন

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

পাবলিক গেমস এবং পাবলিক চ্যাট থাকলেও, অভিভাবকরা অনলাইনে জনপ্রিয় কার্ড গেম সেট খেলার জন্য বাচ্চাদের জন্য ব্যক্তিগত রুম সেট আপ করতে পারেন। এটা শেখা সহজ, কিন্তু সব বয়সীদের উপভোগ করার জন্য যথেষ্ট মজাদার। এটি পরিবারের জন্য খেলার জন্য একটি ভাল বিকল্প।

28. উইজার্ড 101

বন্ধুদের সাথে খেলার জন্য 28টি সেরা অনলাইন গেমস

উইজার্ড 101 হল একটি MMORPG যা বাচ্চাদের জন্য উপযুক্ত। তারা একটি ভার্চুয়াল জগতে একসাথে খেলতে পারে কারণ তারা সেরা উইজার্ড হওয়ার জন্য কাজ করে। বাচ্চাদের অপরিচিতদের সাথে কথা বলা থেকে বিরত রাখতে পিতামাতার নিয়ন্ত্রণ রয়েছে, যার অর্থ তারা নিরাপদে খেলতে পারে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

1. শুধুমাত্র বোর্ড গেমের জন্য নিবেদিত কোনো সাইট আছে?

হ্যাঁ. এমন অনেক সাইট রয়েছে যা আপনাকে বিভিন্ন ধরনের বিনামূল্যের এবং প্রিমিয়াম বোর্ড গেমগুলিতে অ্যাক্সেস দেয়। অনলাইনে বন্ধুদের সাথে বোর্ড গেম খেলার জায়গাগুলির এই তালিকাটি দেখুন৷

2. এই গেমগুলি খেলতে আমার কি কোন বিশেষ সফটওয়্যার বা ডিভাইস দরকার?

যতক্ষণ না আপনার কাছে একটি সাধারণ ব্রাউজার থাকে, যেমন Chrome, Firefox, বা Safari, আপনার আর কিছুর প্রয়োজন নেই। এই তালিকায় উল্লিখিত সমস্ত গেমগুলি একটি ব্রাউজারে খেলার যোগ্য:ডাউনলোড করার মতো কিছুই নেই এবং আপনি ডেস্কটপ এবং মোবাইলে খেলতে পারেন৷

3. সবকিছু কি সম্পূর্ণ বিনামূল্যে?

আপনি এই তালিকার প্রতিটি গেম বিনামূল্যে খেলতে পারেন। যাইহোক, তাদের অনেকেরই প্রিমিয়াম বিকল্প রয়েছে। এতে সম্প্রসারণ, অতিরিক্ত বৈশিষ্ট্য (যেমন ইন-গেম চ্যাট), বা অতিরিক্ত প্রিমিয়াম গেম অ্যাক্সেস করার জন্য সদস্যতা অন্তর্ভুক্ত থাকতে পারে।

র্যাপিং আপ

আপনি শারীরিকভাবে দূরত্বে থাকলেও আপনি একসাথে কিছু করতে পারেন। বিনামূল্যে অনলাইন মাল্টিপ্লেয়ার গেমের জন্য ধন্যবাদ, আপনি সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকলেও একসাথে উত্তেজনাপূর্ণ গেম খেলতে পারেন। কার্ড গেম অনলাইন থেকে অনলাইন বোর্ড গেম, অফুরন্ত বিকল্প আছে.

এছাড়াও, সাম্প্রতিক জুম পরিবর্তনের জন্য ধন্যবাদ, জুমের মাধ্যমে গেম খেলা আরও সহজ, কারণ এটি কাজ, অনলাইন শেখার, সামাজিকীকরণ এবং খেলার জন্য নিখুঁত হাতিয়ার হয়ে উঠেছে।


  1. বন্ধুদের সাথে খেলার জন্য 33টি সেরা ভীতিকর রোবলক্স গেম

  2. 7 সেরা iMessage গেম এবং বন্ধুদের সাথে সেগুলি কীভাবে খেলবেন

  3. অনলাইন/অফলাইনে খেলার জন্য অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা বিনামূল্যের যুদ্ধের গেম

  4. 2022 সালে 10 সেরা অনলাইন মাল্টিপ্লেয়ার গেম