কম্পিউটার

উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এটি ঠিক করার জন্য এখানে 5টি উপায় রয়েছে…

মেল, পূর্বে উইন্ডোজ মেইল ​​নামে পরিচিত, হল মাইক্রোসফটের একটি ইমেল ক্লায়েন্ট যা আপনাকে আপনার ইমেলগুলি পরিচালনা করতে এবং একক জায়গায় আপনার সময়সূচী পরিচালনা করতে দেয়। যাইহোক, এটি কখনও কখনও আপনার দিকে বাগ ফেলতে পারে, যা এটির সঠিক কাজ বন্ধ করতে পারে৷

নিম্নলিখিতটিতে, আমরা দেখব কিভাবে আপনি আপনার পিসিতে উইন্ডোজ মেইলের যেকোনো সমস্যা সমাধান করতে পারেন। তাই আসুন ডুবে যাই।

উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এই সমস্যাটি ভালো করার জন্য এখানে 5টি উপায় রয়েছে

মেল অ্যাপের সমস্যাগুলি বিভিন্ন আকারে দেখা দিতে পারে। উদাহরণস্বরূপ, আপনি অ্যাপটি চালু করতে অক্ষম হতে পারেন, বা আপনি এটি খুলতে পারলেও, আপনি এর সমস্ত কার্যকারিতা ব্যবহার করতে পারবেন না। কিন্তু ভাল জন্য এটি ঠিক করার উপায় আছে. আপনি কিভাবে শুরু করতে পারেন তা এখানে।

1. মেল অ্যাপ আপডেট করুন

নিয়মিত আপডেটগুলি সমস্ত প্রাসঙ্গিক সুরক্ষা প্যাচগুলি পরিচালনা করে এবং সময়ের সাথে সাথে অ্যাপগুলিতে ক্রমাগত যে কোনও এবং সমস্ত বাগগুলির যত্ন নেয়৷ তাই, আপনি যদি কিছুক্ষণের জন্য মেল অ্যাপ আপডেট না করে থাকেন, তাহলে এটি যে কোনো হিসাবে ভালো সময় হতে পারে—এটি হতে পারে আপনার মেল অ্যাপটিকে প্রথম স্থানে কাজ করা থেকে বিরত রাখছে।

  • আপনার মেল অ্যাপ আপডেট করা শুরু করতে, স্টার্ট মেনুতে যান সার্চ বারে, 'store' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  • অ্যাপটিতে, লাইব্রেরি-এ ক্লিক করুন এবং সব আপডেট করুন নির্বাচন করুন .
  • মেল অ্যাপটি খুঁজুন এবং আপডেট এ ক্লিক করুন .

উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এটি ঠিক করার জন্য এখানে 5টি উপায় রয়েছে…

এটি করুন, এবং আপনার মেল অ্যাপ আপডেট হবে। এবং আপনি এখানে থাকাকালীন, আমরা আপনাকে সব আপডেট করুন এ ক্লিক করে আপনার সমস্ত অ্যাপ আপডেট করার পরামর্শ দেব উপর থেকে. আপনার মেইল ​​অ্যাপের আপডেট সম্পূর্ণ হওয়ার পর, আপনার পিসিকে রিস্টার্ট দিন। এখান থেকে, আপনাকে আর কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না।

2. আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

প্রবাদটি হিসাবে, কখনও কখনও একটি বড় সমস্যা সমাধানের জন্য সরলতা প্রয়োজন। আরও জটিল সমাধানে ডুব দেওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযোগ কাজ করছে। এটি করার জন্য, আপনার ব্রাউজার চালু করুন এবং দেখুন এটি হয় কিনা৷

3. আপনার অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল পরীক্ষা করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি কখনও কখনও বিভিন্ন প্রোগ্রাম এবং অ্যাপের ফাংশনগুলির সাথে সমস্যা সৃষ্টি করার জন্য সুপরিচিত। তাই আপনি মিক্সে থ্রো-ইন উইন্ডোজ ফায়ারওয়াল যোগ করতে পারেন, যা কিছু উপায়ে অ্যান্টিভাইরাসের মতো কাজ করে।

তাই, এই অ্যাপগুলির সুরক্ষা সাময়িকভাবে অক্ষম করা আপনাকে কিছু অন্তর্দৃষ্টি দিতে পারে। ফায়ারওয়াল অক্ষম করতে, স্টার্ট মেনুতে যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. সেখান থেকে, গোপনীয়তা এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  2. তারপর উইন্ডোজ নিরাপত্তা নির্বাচন করুন এবং ফায়ারওয়াল এবং নেটওয়ার্ক সুরক্ষা-এ ক্লিক করুন .

আপনি এটি করার সাথে সাথে উইন্ডোজ সিকিউরিটি ডায়ালগ বক্সটি চালু হবে। সেখান থেকে, পাবলিক নেটওয়ার্ক-এ ক্লিক করুন এবং মাইক্রোসফ্ট ফায়ারওয়াল ডিফেন্ডারের জন্য সুইচটি টগল করুন। আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা হবে। একইভাবে, অ্যাপটি চালু করুন এবং অ্যান্টিভাইরাসের জন্য এর মেনু থেকে ফায়ারওয়াল বন্ধ করুন।

উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এটি ঠিক করার জন্য এখানে 5টি উপায় রয়েছে…

এই সব করার সময় আপনার পিসিকে দ্রুত রিস্টার্ট দিন। এখন দেখুন এটি সমস্যার সমাধান করে কি না। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনি পরিস্থিতির সাথে কাজ শেষ করার পরে ফায়ারওয়াল ফিরিয়ে দিয়েছেন।

4. লগ ইন করুন এবং আবার লগ আউট করুন

কখনও কখনও, আপনি লগ ইন করে এবং আপনার অ্যাকাউন্ট থেকে আবার লগ আউট করে আপনার মেল অ্যাপের সমস্যাগুলিও ঠিক করতে পারেন৷ এটি করা আপনাকে সিঙ্কিং সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করতে পারে, তাই এটি সর্বদা একটি শট মূল্যের। এখানে কিভাবে:

  1. স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'মেইল' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  2. অ্যাপটিতে, সেটিংস এ ক্লিক করুন .
  3. তারপর অ্যাকাউন্ট পরিচালনা করুন নির্বাচন করুন .
  4. আপনি যে অ্যাকাউন্টটি সরাতে চান সেটিতে ক্লিক করুন এবং অ্যাকাউন্ট মুছুন নির্বাচন করুন এই ডিভাইস থেকে।
  5. অবশেষে, আবার আপনার অ্যাকাউন্ট যোগ করুন।

এটি আপনাকে আপনার মেল অ্যাপে সিঙ্ক সমস্যা সমাধানে সাহায্য করবে।

5. উইন্ডোজ ট্রাবলশুটার চালান

উইন্ডোজ ট্রাবলশুটার হল আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে প্যাক করা অনেকগুলি সমস্যা সমাধানের সরঞ্জামগুলির মধ্যে একটি৷ আপনি সহজেই আপনার উইন্ডোজ মেল অ্যাপ ঠিক করতে এটি চালাতে পারেন। এখানে কিভাবে:

  • স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।
  • তারপর সিস্টেম> সমস্যা সমাধান> অন্যান্য সমস্যা সমাধানকারী নির্বাচন করুন .
  • Windows Store Apps-এ স্ক্রোল করুন এবং চালান এ ক্লিক করুন .

উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এটি ঠিক করার জন্য এখানে 5টি উপায় রয়েছে…

Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার সমস্যাগুলির জন্য আপনার পিসি স্ক্যান করা শুরু করবে এবং এটি খুঁজে পাওয়া যেকোনো সমস্যা সমাধান করবে। উদাহরণস্বরূপ, আমার ক্ষেত্রে, অ্যাপটি অ্যাপস এবং বৈশিষ্ট্য মেনুর মাধ্যমে মেল অ্যাপ রিসেট করার পরামর্শ দেয়।

আপনার Windows মেইল ​​অ্যাপে সমস্যা সমাধান করা

আপনি যদি কিছু সময়ের জন্য একজন মেল অ্যাপ ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনি জানেন যে এটি কতটা কার্যকরী টুল। লিঙ্ক করা অ্যাকাউন্ট সেট আপ করা হোক বা আপনার স্কুল, ব্যক্তিগত, বা কাজের অ্যাকাউন্ট সবই এক জায়গায় পরিচালনা করা হোক না কেন, মেল অ্যাপ এই সব করে। সুতরাং, যদি এটি নীল থেকে কাজ করা বন্ধ করে দেয়, আমরা জানি এটি আপনার কর্মপ্রবাহে কতটা ব্যাঘাত ঘটাতে পারে।

আমরা কিছু সহজ উপায় কভার করেছি যা আপনি আপনার Windows Mail অ্যাপে সমস্যাগুলি মোকাবেলা করার চেষ্টা করতে পারেন৷ আশা করি, এটি আপনাকে আপনার অ্যাপকে আবার কাজে ফিরিয়ে আনতে সাহায্য করেছে৷


  1. মেল অ্যাপ উইন্ডোজ পিসিতে সিঙ্ক হচ্ছে না ঠিক করার 4 উপায়

  2. Windows 11 এ মাইক্রোফোন কাজ করছে না এমন সমস্যা ঠিক করার ৭টি উপায়

  3. মেল অ্যাপ উইন্ডোজ 11-এ কাজ করছে না ঠিক করার ৮টি উপায়

  4. Windows 11-এ Microsoft Store কাজ করছে না তা ঠিক করার 11 উপায়