কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ফাইল পিন করবেন

কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের পর থেকে, অনলাইন টিম কোলাবরেশন প্রদানকারী অ্যাপ-এবং বিশেষ করে মাইক্রোসফট টিম-এর সাথে কাজ করা বেশিরভাগ হোয়াইট-কলার পেশাদারদের জন্য কাজের একটি গুরুত্বপূর্ণ দিক হয়ে উঠেছে। প্রকৃতপক্ষে, আমরা যারা মাইক্রোসফ্ট ইকোসিস্টেমের সাথে জড়িত তারা বুঝতে পেরেছি, যদি আপনার কাজ কোন ধরণের যোগাযোগের সাথে জড়িত থাকে, তবে টিম হল সেই টুলগুলির মধ্যে একটি যেটি ছাড়া আপনি আর কাজ করতে পারবেন না। অনেক সুবিধাজনক বৈশিষ্ট্য ছাড়াও, টিম অ্যাপ আপনাকে আপনার সহকর্মীদের সাথে গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করতে দেয়।

যদি এমন কিছু ফাইল থাকে যা আপনাকে নিয়মিত অ্যাক্সেস করতে হয়, তবে আপনি যদি সেগুলিকে টিম অ্যাপে পিন করেন তবে আরও ভাল, যাতে আপনি প্রয়োজনীয় ফাইলগুলিতে তাত্ক্ষণিক অ্যাক্সেস পেতে পারেন; তদুপরি, এটি আপনাকে একটি সুন্দর এবং সহজ পদ্ধতিতে জিনিসগুলিকে সংগঠিত করতেও সহায়তা করবে৷

চলুন শুরু করা যাক।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ফাইল পিন করবেন

আপনি সহজেই আপনার টিম অ্যাপের শীর্ষে একটি ফাইল আটকে রাখতে পারেন। আপনি Microsoft টিম অ্যাপ চালু করার পরে, Microsoft টিমগুলিতে আপনার ফাইল পিন করার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ফাইল-এ যান ট্যাব সেখান থেকে, আপনি যে ডকুমেন্টটি পিন করতে চান সেটি বেছে নিন এবং এর বাম দিকের বৃত্তে ক্লিক করুন।
  2. অনেক বিকল্প পপ আপ হবে; শীর্ষে পিন করুন বেছে নিন> টুলবারে

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ফাইল পিন করবেন

এটাই; আপনি সফলভাবে টিমগুলিতে একটি ফাইল পিন করেছেন৷ এটিকে আবার আনপিন করতে, ফাইলটি নির্বাচন করুন এবং সম্পাদনা করুন উপর থেকে. তারপর আনপিন করুন এ ক্লিক করুন . মনে রাখবেন যে আপনি যে কোনো সময়ে শুধুমাত্র তিনটি ফাইল পিন করতে পারেন।

এছাড়াও, আপনি যদি একবারে একাধিক ফাইল পিন করে থাকেন তবে আপনি সেগুলিকে বরং সহজেই ঘুরিয়ে দিতে পারেন। শুধু পিন সম্পাদনা করুন এ ক্লিক করুন৷ , এবং বামে সরান নির্বাচন করুন অথবাডানে সরান তাদের চারপাশে এলোমেলো করতে।

Microsoft টিমে ফাইল পিন করা

এবং যে সব, লোকেরা. আপনি যদি কিছু ফাইল ঘন ঘন ব্যবহার করেন, তাহলে তাদের টিম অ্যাপের শীর্ষে পিন করা ওয়ার্কফ্লো সংগঠনের জন্য একটি উপযুক্ত পদ্ধতি। আশা করি, উপরের ধাপগুলি অনুসরণ করা আপনাকে কোনো ঝামেলা ছাড়াই টিমে আপনার ফাইলগুলি পিন করতে সাহায্য করেছে। কিন্তু এখানেই শেষ নয়; মাইক্রোসফ্ট টিমের অফার করার জন্য অনেক কিছু রয়েছে, তাই নিশ্চিত করুন যে আপনি এটির সর্বোচ্চ ব্যবহার করছেন৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমি ঝাপসা করবেন

  2. কিভাবে Microsoft টিম সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ট্যাগ যুক্ত করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন