কম্পিউটার

lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

হাজার হাজার চলমান যন্ত্রাংশ সহ একটি গাড়ি কল্পনা করুন এবং হুডের নীচে তাকানোর জন্য সমস্ত যন্ত্রাংশ ঝকঝকে এবং বাঁকানো দেখতে পারেন। যতক্ষণ না তাদের মধ্যে একজন অপ্রত্যাশিত কিছু না করে, ততক্ষণ এটি কী করবে তা জানা কঠিন। তবুও আপনি অবশ্যই জানেন যখন কিছু ঠিক হয় না।

কিছু উইন্ডোজ প্রসেস এরকম, এবং lsass.exe তাদের মধ্যে একটি। যখন lsass.exe তার কাজ করে, কেউ পাত্তা দেয় না। যখন lssas.exe-এর উচ্চ সিপিইউ ব্যবহার বা ক্র্যাশ হয়, তখন আমরা লক্ষ্য করি এবং ভাবি কেন এটি সেখানে আছে।

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    সমস্ত সরঞ্জাম, ভুল হাতে, অস্ত্র। lsass lssas.exe হল স্থানীয় নিরাপত্তা অনুমোদন সাবসিস্টেম সার্ভিস এর সংক্ষিপ্ত রূপ . স্থানীয় নিরাপত্তা অনুমোদন হল ব্যবহারকারীদের প্রমাণীকরণ এবং তাদের লগ ইন করার জন্য একটি সিস্টেম। এটি নিরাপত্তা নীতির ট্র্যাক রাখে এবং নিরাপত্তা সম্পর্কিত ইভেন্টগুলির জন্য সিস্টেম লগ সতর্কতা তৈরি করে।

    আপনি কল্পনা করতে পারেন যে যখন lsass.exe তার কাজ করছে, এটি একটি শক্তিশালী টুল এবং খুব নিরাপদ। আপনি এটিও কল্পনা করতে পারেন যে যখন এটি তার কাজ করছে না, তখন জিনিসগুলি খারাপ হয়ে যায়।

    Windows 11/10 থেকে কিভাবে lsass.exe সরাতে হয়

    উইন্ডোজ থেকে lsass.exe অপসারণ করবেন না যদি না আপনি নিশ্চিত হন যে এটি একটি জাল lsass.exe। এটি Windows 11/10 এর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। Windows 11/10-এ lsass.exe প্রক্রিয়াটি মেরে ফেলার চেষ্টা করলে ত্রুটির বার্তা আসবে আপনি কি সিস্টেম প্রক্রিয়া 'স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষ প্রক্রিয়া' শেষ করতে চান?

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    এটি করা বেছে নেওয়ার ফলে উইন্ডোজ বন্ধ হয়ে যাবে এবং অসংরক্ষিত কাজ হারিয়ে যাবে। যদি lsass.exe কোনো কারণে ব্যর্থ হয়, তাহলে সম্ভবত এটি অবিলম্বে উইন্ডোজ বন্ধ করে দেবে।

    lsass.exe বাস্তব কিনা তা কীভাবে পরীক্ষা করবেন

    আপনি যদি সন্দেহ করেন যে lsass.exe সমস্যা সৃষ্টি করছে, প্রথমে এটি আসল lsass.exe কিনা তা পরীক্ষা করে দেখুন।

    lsass.exe নামটি ঘনিষ্ঠভাবে পরীক্ষা করুন

    ছোট হাতের L, বড় হাতের i (I), এবং 1 নম্বর চোখের জন্য প্রতারণামূলক হতে পারে। হ্যাকাররা একটির পরিবর্তে অন্যটির বিকল্প করবে। আপনি যা মনে করেন তা আসল lsass.exe হতে পারে Isass.exe বা 1sass.exe।

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    জাল প্রক্রিয়ার নামের বানানের সামান্য তারতম্যও থাকতে পারে। সম্ভবত একটি S অনেক বেশি, একটি স্থান বা অন্য কিছু ছোট, সহজেই উপেক্ষা করা যায় এমন পার্থক্য।

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    Lsass.exe ডিজিটাল স্বাক্ষর এবং ফাইলের অবস্থান পরীক্ষা করুন

    1. Ctrl টিপুন + শিফট + Esc টাস্ক ম্যানেজার খুলতে। আরো বিশদ বিবরণ নির্বাচন করুন৷ .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. নীচে স্ক্রোল করুন এবং স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষ প্রক্রিয়া খুঁজুন . এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. সাধারণ -এ ট্যাব, অবস্থান এর পাশে এটি C:\Windows\System32 পড়া উচিত বা আপনার সিস্টেমের জন্য সমতুল্য। আকার 58 KB এর খুব কাছাকাছি হওয়া উচিত। যদি এটি দ্বিগুণের বেশি হয়, তাহলে সম্ভবত আপনি একটি সমস্যা পেয়েছেন।
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. ডিজিটাল স্বাক্ষর -এ ট্যাব, স্বাক্ষরকারীর নাম Microsoft Windows Publisher হওয়া উচিত৷ .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    Microsoft ডিফেন্ডারের সাথে Lsass.exe স্ক্যান করুন

    1. টাস্ক ম্যানেজারে, স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষ প্রক্রিয়া খুঁজুন আবার এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন৷ .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. ফাইল এক্সপ্লোরার খুলবে এবং lsass.exe নির্বাচন করা হবে। এটিতে ডান-ক্লিক করুন এবং Microsoft ডিফেন্ডারের সাথে স্ক্যান করুন নির্বাচন করুন .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?
    1. ফলাফল কোনো বর্তমান হুমকি হওয়া উচিত .
    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    যদি এখনও উদ্বেগ থাকে, তাহলে অন্য বিশ্বস্ত অ্যান্টিভাইরাস বা অ্যান্টিম্যালওয়্যার অ্যাপ্লিকেশন দিয়ে একই স্ক্যান করুন৷

    উপরের যেকোনো পরীক্ষা ব্যর্থ হলে, আপনার কম্পিউটার থেকে ভাইরাস বা ম্যালওয়্যার সরানোর প্রক্রিয়া শুরু করুন।

    lsass.exe কি উচ্চ CPU, RAM, বা অন্যান্য উচ্চ সিস্টেম রিসোর্স ব্যবহারের কারণ হতে পারে?

    বেশিরভাগ সমালোচনামূলক উইন্ডোজ প্রক্রিয়াগুলি অনেক সংস্থান ব্যবহার করে না। তাদের সীমিত কাজ আছে এবং সেগুলি চালানোর জন্য খুব কম প্রয়োজন। যাইহোক, lsass.exe লগইনের মতো কিছু পরিচালনা করার সময় স্পাইক করতে পারে, তবুও এটিকে এক বা দুই সেকেন্ডের মধ্যে প্রায় কিছুই ব্যবহার করা উচিত নয়।

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    যদি একটি ডোমেন কন্ট্রোলার (DC) সার্ভারে lsass.exe দ্বারা CPU ব্যবহার মোটামুটি বেশি হয়, তাহলে সম্ভবত এটি বিপুল সংখ্যক ব্যবহারকারীর জন্য নিরাপত্তা প্রক্রিয়াকরণ করছে। এটি সক্রিয় ডিরেক্টরি ডাটাবেস নিয়ন্ত্রণ করে। আপনি যদি অ্যাক্টিভ ডিরেক্টরি (AD) সম্পর্কে জানেন, তাহলে অবাক হওয়ার কিছু নেই যে lsass.exe একটি DC-তে গড় কম্পিউটারের চেয়ে বেশি সংস্থান ব্যবহার করবে।

    একটি DC-তে, লোকেদের লগ অন বা অফ করার সর্বোচ্চ সময় ব্যতীত lsass.exe 10% CPU-এর নিচে ভাল থাকার আশা করুন। একটি পিসিতে, lsass.exe বেশির ভাগ সময় 1% এর নিচে থাকবে বলে আশা করুন।

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    যদি lsass.exe-এর মাধ্যমে RAM বা নেটওয়ার্ক ব্যবহার বেশি মনে হয়, তাহলে এটি প্রকৃত lsass.exe নয় বা এটি সংক্রামিত হওয়ার সম্ভাবনা রয়েছে। মাইক্রোসফ্ট ডিফেন্ডারের সাথে একটি অফলাইন ভাইরাস স্ক্যান চালানোর মতো স্বাভাবিক সতর্কতা অবলম্বন করুন৷

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    নিরাপত্তাকে প্রভাবিত করে এমন যেকোনো কিছু lsass.exe কতগুলি সংস্থান ব্যবহার করে তা প্রভাবিত করতে পারে। একটি DC এবং এটির সাথে সংযুক্ত একটি সিস্টেমের মধ্যে সময়ের পার্থক্য৷ নিরাপত্তা শংসাপত্রের মতো জিনিসগুলির জন্য সঠিক সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ সময়ের পার্থক্যের জন্য ডিসি এবং সংযুক্ত সিস্টেমগুলি পরীক্ষা করুন। আপনি ডোমেনের সমস্ত ডিভাইসের জন্য সময় সিঙ্ক করতে একটি নেটওয়ার্ক টাইম প্রোটোকল (NTP) সার্ভার ব্যবহার করতে চাইতে পারেন৷

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    দূষিত সিস্টেম ফাইলগুলি একটি বৈধ lsass.exe এর উচ্চ সম্পদ ব্যবহারের কারণও হতে পারে। সিস্টেম ফাইলগুলি পরিষ্কার এবং মেরামত করতে SFC এবং DISM কমান্ডগুলি ব্যবহার করার চেষ্টা করুন৷

    lsass.exe কি এবং এটি কি নিরাপদ?

    যদি একটি অফলাইন ভাইরাস স্ক্যান করে এবং SFC এবং DISM কমান্ডগুলি ব্যবহার করে সমস্যার সমাধান না হয়, তাহলে উইন্ডোজ মুছে ফেলা এবং পুনরায় ইনস্টল করা সম্ভব।

    আমি কোথায় Windows প্রক্রিয়া সম্পর্কে আরও জানতে পারি?

    আপনার উইন্ডোজ ডিভাইস কীভাবে কাজ করে সে বিষয়ে আগ্রহ নেওয়ার জন্য আপনার জন্য ভাল! আমরা Windows প্রক্রিয়া সম্পর্কে অনেক নিবন্ধ পেয়েছি, সেগুলি সরানো যায় কিনা এবং কেন প্রক্রিয়াটিতে CPU, মেমরি, নেটওয়ার্ক বা ডিস্কের ব্যবহার খুব বেশি হতে পারে।

    আমরা সমস্যা সমাধানের জন্য কীভাবে SysInternals Process Monitor এবং Process Explorer ব্যবহার করতে হয় তাও দেখাই। আপনি যে প্রক্রিয়াটির বিষয়ে আগ্রহী তার জন্য যদি আপনি একটি নিবন্ধ দেখতে না পান তবে আমাদের জানান। আমরা আপনার জন্য এটি লিখতে পেরে আনন্দিত হব৷


    1. উইন্ডোজে wmiprvse.exe কি এবং এটি কি নিরাপদ?

    2. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?

    3. runtimebroker.exe কি এবং এটা কি করে?

    4. Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?