কম্পিউটার

Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

উইন্ডোজ হল ডি ফ্যাক্টো গেমিং প্ল্যাটফর্ম। অন্য কোন অপারেটিং সিস্টেমের সামঞ্জস্যের একই প্রস্থ উইন্ডোজের মতো নেই, তবে এটির উৎকর্ষের আরেকটি কারণ রয়েছে। Microsoft সম্প্রতি Xbox গেমিং প্ল্যাটফর্মকে Windows 10 এর সাথে ব্রিজ করেছে, যা ব্যবহারকারীদের প্রায় বিনিময়যোগ্যভাবে উভয়ই ব্যবহার করতে দেয়।

এটি করার একটি উপায় হল Xbox গেম বারের মাধ্যমে, একটি ওভারলে যা ব্যবহারকারীদের তাদের বন্ধুদের মধ্যে কোনটি অনলাইন, সময়, পিসি কর্মক্ষমতা তথ্য এবং আরও অনেক কিছু দেখায়।

    Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

    Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

    gamebar.exe সিস্টেম প্রক্রিয়া হল ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া যা Xbox গেম বার খোলা থাকলে চলে। এটি গেমারদের কাছে প্রচুর তথ্য প্রদর্শন করে এবং প্রতিটি ব্যবহারকারীর ব্যক্তিগত প্রয়োজনের সাথে মানানসই করে কাস্টমাইজ করা যায়। এটি GamingServices হিসাবেও প্রদর্শিত হতে পারে৷ টাস্ক ম্যানেজারের মধ্যে।

    উইজেট বিকল্পটি আপনাকে ঠিক কী প্রদর্শন করতে চান তা চয়ন করতে দেয়। এই বিকল্পগুলির মধ্যে যেকোন একটি নির্বাচন করুন এবং এটি ওভারলে এর মধ্যে প্রদর্শিত হবে। আপনি স্ক্রিনের যেকোনো অংশে উইজেটটিকে টেনে আনতে এবং অবস্থান করতে পারেন এবং পরের বার আপনি Xbox গেম বার খুললে এটি সেই অবস্থানেই থাকবে৷

    উইজেট বিকল্পগুলি হল:

    • অডিও
    • ক্যাপচার
    • গ্যালারি
    • গ্রুপ খুঁজছি
    • পারফরমেন্স রিসোর্স
    • Spotify
    • এক্সবক্স অর্জন
    • এক্সবক্স সামাজিক
    Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

    বর্তমানে বিটাতে একটি উইজেট স্টোরও রয়েছে যা আপনাকে YouTube গেম ওভারলে এবং বিশেষভাবে Valorant-এর জন্য একটি ওভারলের মত বিকল্প সহ আরও ডজন ডজন উইজেট সক্ষম করতে দেয়। .

    Gamebar.exe নিরাপদ। এটি মাইক্রোসফ্ট দ্বারা তৈরি এবং সরবরাহ করা একটি বৈধ প্রোগ্রাম যা Xbox গেম বারকে কাজ করতে প্রয়োজনীয় পটভূমি প্রক্রিয়াগুলি পরিচালনা করে। আসলে, এটি সমস্ত Windows 10 কম্পিউটারে একটি ডিফল্ট অ্যাপ্লিকেশন হিসাবে আসে। যাইহোক, কিছু সম্ভাব্য ঝুঁকি আছে।

    অল্প সংখ্যক ব্যবহারকারী এমন সমস্যাগুলি রিপোর্ট করেছেন যেখানে ম্যালওয়্যার নিজেকে Xbox গেম বার হিসাবে ছদ্মবেশ দেওয়ার চেষ্টা করে৷ যদিও এটি একটি অসম্ভাব্য ঘটনা, আপনি যদি সম্ভাবনার বিষয়ে চিন্তিত হন তবে আপনার বিশ্বাস করা একটি অ্যান্টিভাইরাস এবং ম্যালওয়্যার সনাক্তকরণ প্রোগ্রাম খুঁজে পাওয়া উচিত এবং এটি ঘন ঘন চালান। এছাড়াও গেমবার.এক্সে ব্যবহার করে CPU ব্যবহারের গড় পরিমাণ সম্পর্কে আপনার সচেতন হওয়া উচিত।

    গড়ে, gamebar.exe কোন প্রক্রিয়াকরণ শক্তির পাশে ব্যবহার করবে। আপনি যদি গেমপ্লে ফুটেজ রেকর্ড করেন তবে এই সংখ্যাটি কিছুটা বাড়তে পারে, তবে প্রতিদিনের সাধারণ ব্যবহারের সময় (বন্ধুদের সাথে কথা বলা, স্পটিফাই খেলা ইত্যাদি) আপনি এটি টাস্ক ম্যানেজারে 1-2 শতাংশের বেশি ব্যবহার করবেন না দেখতে পাবেন৷

    কীভাবে Gamebar.exe নিষ্ক্রিয় করবেন

    যদি Xbox গেম বার পথে থাকে বা আপনি এটিকে কোনো কারণে অক্ষম করতে চান (সম্ভবত ছোট বাচ্চাদের অনলাইনে মানুষের সাথে যোগাযোগ করা থেকে বিরত রাখতে), আপনি কয়েকটি সহজ ধাপে কার্যকারিতা বন্ধ করতে পারেন।

    Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

    সেটিংস> গেমিং খুলুন। এটি আপনার উইন্ডোজ মেশিনে গেমিং সম্পর্কিত বিভিন্ন বিকল্পের একটি হোস্ট খোলে। চালু থেকে Xbox গেম বার চালু করতে স্লাইডারে ক্লিক করুন৷ থেকে বন্ধ। এই একই স্ক্রিনে আপনি Xbox গেম বার খোলার জন্য হটকিও পরিবর্তন করতে পারেন। যদিও এটি ডিফল্টরূপে Windows + G, আপনি এটিকে আপনার ইচ্ছামত যেকোনো কী সমন্বয় করতে পারেন।

    একবার আপনি Xbox গেম বার অক্ষম করলে, আপনি এটিকে পুনরায় সক্ষম না করা পর্যন্ত ব্যবহার করতে পারবেন না। প্রোগ্রামটিকে রিঅ্যাক্টিভ করতে, একই স্ক্রিনে ফিরে যান এবং স্লাইডারটিকে আবার চালু এ নিয়ে যান অবস্থান

    আপনার কি Gamebar.exe দরকার?

    আপনি যদি Xbox বা PC তে নিয়মিত গেমার হন, তাহলে Xbox গেম বার একটি দরকারী টুল হতে পারে যা বন্ধুদের সাথে যোগাযোগ করা, অবিশ্বাস্য গেমপ্লে মুহূর্তগুলি ক্যাপচার করা বা শুধুমাত্র কয়েকটি কীস্ট্রোকের সাথে গেমিং করার সময় গান শোনা সহজ করে তোলে .

    Gamebar.exe কি এবং এটি কি নিরাপদ?

    অন্যদিকে, আপনি যদি শুধুমাত্র কাজের জন্য বা ওয়েব ব্রাউজ করার জন্য আপনার উইন্ডোজ মেশিন ব্যবহার করেন, তাহলে আপনার সত্যিই gamebar.exe-এর প্রয়োজন নেই। যদিও এটিকে সক্ষম করে রেখে যাওয়ার কোনও ক্ষতি নেই, আপনি উপরের পদ্ধতিটি দিয়ে সহজেই gamebar.exe অক্ষম করতে পারেন এবং এটি নিয়ে আর কখনও ভাববেন না।

    আপনার সম্পূর্ণ কম্পিউটারকে ঝুঁকি না নিয়ে Xbox গেম বারটি সম্পূর্ণরূপে অপসারণ করা অসম্ভব, কারণ এর ইনস্টলেশনটি মূল অপারেটিং সিস্টেম ডেটার মধ্যে পাওয়া যায়।


    1. 'winrmsrv.exe' কি এবং এটি কি নিরাপদ?

    2. উইন্ডোজে wmiprvse.exe কি এবং এটি কি নিরাপদ?

    3. 'gamebarpresencewriter.exe' কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

    4. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?