কম্পিউটার

Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

আপনার সিস্টেমে পটভূমিতে কয়েক ডজন প্রক্রিয়া চলছে৷ তাদের মধ্যে কিছু আকর্ষণীয় দেখায় না, এবং তাদের মধ্যে কেউ কেউ তাদের প্রতি মনোযোগ বৃদ্ধি করে। systemswift.exe প্রক্রিয়াটি এমন একটি যা কখনও কখনও ব্যবহারকারীদের মধ্যে উচ্চস্বরে বিরোধ সৃষ্টি করে। "systemswift exe কি বৈধ?", "আমাকে কি systemswift.exe বন্ধ করতে হবে?" – আসুন এই প্রশ্নের উত্তর দেই।

systemswift.exe প্রক্রিয়া কি?

আপনার টাস্ক ম্যানেজারের এই প্রক্রিয়াটি একটি বৈধ অ্যাপ্লিকেশন - SystemSwift-এর অন্তর্গত। PGWARE, এই ইউটিলিটির বিকাশকারী, দাবি করে যে এই প্রোগ্রামটি আপনার সিস্টেমের গতি বাড়াতে সাহায্য করে। এটি গেমারদের জন্য বা ব্যবহারকারীদের জন্য দরকারী হতে পারে যারা তাদের হার্ডওয়্যার থেকে সর্বাধিক পারফরম্যান্স চেপে নিতে চান। আপনি যদি এই প্রোগ্রামটি ইনস্টল করে থাকেন, এবং তারপর ব্যাকগ্রাউন্ডে চলমান systemswift.exe প্রক্রিয়াটি দেখে থাকেন, তাহলে আপনার চিন্তা করার কিছু নেই। এই প্রোগ্রামটি নিজেই দূষিত নয়, এবং CCXProcess এর মতো, উদাহরণস্বরূপ। যাইহোক, কিছু সতর্কতা আছে যা আপনাকে অবশ্যই মনে রাখতে হবে।

Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

সিস্টেমসুইফ্ট অ্যাপ ইন্টারফেস

এই প্রোগ্রামটির প্রভাব রেজিস্ট্রি পরিষ্কার করে, RAM-তে অপ্রয়োজনীয় প্রক্রিয়াগুলিকে স্থগিত করে, স্টার্টআপে প্রয়োজনীয় নয় এমন প্রক্রিয়াগুলিকে নিষ্ক্রিয় করে এবং অন্যান্য ছোটোখাটো সংশোধন করে। এটি Windows 10-এর জন্য বেশ উপযোগী, কিন্তু Windows 11-এর জন্য সম্ভবত অকেজো৷ পূর্ববর্তী OS সংস্করণে SystemSwift ফিক্স করা বেশিরভাগ জিনিসই সর্বশেষ সংস্করণে ডিফল্টরূপে উপলব্ধ৷ তবুও, এটি এখনও আপনার পছন্দ – কিছু ফাংশন আপনার জন্য দরকারী হতে পারে।

systemswift.exe কি নিরাপদ?

প্রথম, সিস্টেম স্পিড অপ্টিমাইজেশান টুলগুলিকে সাধারণত অনিরাপদ বলে মনে করা হয়৷ কিছু অশুভ জিনিসের কারণে নয় - সিস্টেমসুইফ্ট সহ তাদের বেশিরভাগই আপনার পিসির ক্ষতি করতে চায় না। এই ধরনের টুলগুলির প্রধান সমস্যা হল যে তারা কখনও কখনও এমন উপাদানগুলিকে স্পর্শ করে যা আপনার সিস্টেমের কার্যকারিতার উপর গুরুতর প্রভাব ফেলতে পারে। এর রেজিস্ট্রি পরিষ্কার করে উইন্ডোজ বুস্ট করা একটি ব্যাপক অভ্যাস। কিন্তু আপনাকে অবশ্যই সবসময় মনে রাখতে হবে যে রেজিস্ট্রির সাথে যে কোনো মিথস্ক্রিয়া ঝুঁকিপূর্ণ। সবচেয়ে খারাপ ক্ষেত্রে, আপনার অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করা উচিত। এবং যখন এটি আপনার সিস্টেম ফিরে পাওয়ার সুযোগ ছাড়াই ঘটে, তখন ফাইলের ক্ষতি প্রায় অনিবার্য৷

Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

টাস্ক ম্যানেজারে সিস্টেমসুইফ্ট প্রক্রিয়া

দ্বিতীয় জিনিস হল যে কোন “অপ্টিমাইজেশান” অ্যাপের সামগ্রিক অবস্থা। ডিজাইন দ্বারা ফ্রিওয়্যার হওয়ার কারণে, এই প্রোগ্রামগুলি আপনাকে লাইসেন্স কেনার পরে "উন্নত কার্যকারিতা" প্রদান করে। সিস্টেমসুইফট, বিশেষ করে, আপনাকে এটি করতে বাধ্য করে না। কিন্তু একই ধরনের ডিস্ট্রিবিউশন মডেলের প্রচুর অ্যাপ্লিকেশান রয়েছে যা ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে "সমস্যা" নিয়ে ভয় দেখিয়ে অর্থ উপার্জন করে। বিশ্লেষকরা সাধারণত এই জাতীয় প্রোগ্রামগুলিকে "ভীতিকর" বলে থাকেন - এই নামটি তাদের প্রকৃতি সম্পর্কে স্পষ্টভাবে বলে। শুধু মনে রাখবেন যে এই সরঞ্জাম বিভাগটি বেশ ঝুঁকিপূর্ণ৷

যখন জিনিসগুলি বিপজ্জনক হয়ে যায়

অনেক ক্ষেত্রে দেখা যায় যখন systemswift.exe প্রসেস দেখা একটি খারাপ লক্ষণ হতে পারে৷ আপনি যদি মনে করতে না পারেন যে আপনি কখনও এই প্রোগ্রামটি ইনস্টল করেছেন এবং এটি আপনার টাস্ক ম্যানেজারে দেখেছেন, আপনি সম্ভবত সফ্টওয়্যার বান্ডলিং এর শিকার হয়েছেন। এই ধরণের সফ্টওয়্যার স্প্রেডিং মডেল অনুমান করে যে আপনি ইচ্ছাকৃতভাবে ডাউনলোড করেছেন তার সাথে আপনি প্রচারিত অ্যাপগুলির একটি প্যাক পাবেন। এই ধরনের একটি স্কিম প্রায়ই বিনামূল্যে সফ্টওয়্যার বিকাশকারীরা ব্যবহার করে - শুধুমাত্র তাদের কাজ নগদীকরণ করতে। যাইহোক, এই বলছি কিছু খুব ন্যায্য না. তারা সহজেই এই বিতরণে একটি দূষিত জিনিস প্যাক করতে পারে এবং লক্ষণগুলি না দেখা পর্যন্ত আপনি এটি সম্পর্কে জানতে পারবেন না৷

Systemswift.exe প্রক্রিয়া - এটা কি? systemswift.exe কি নিরাপদ?

বান্ডিল ইনস্টলেশনের কম খারাপ – বিনামূল্যে (এবং অবাঞ্ছিত) অ্যান্টিভাইরাস। আপনি এই ধরনের একটি প্যাকে অনেক গুরুতর জিনিস পেতে পারেন.

যদিও SystemSwift একটি বৈধ অ্যাপ্লিকেশান, আপনি সহজেই এটির সাথে আরও কিছু জিনিস পেতে পারেন৷ এবং তারা পরোপকারী কি না তা বলা কঠিন। অ্যাডওয়্যার চাক্ষুষভাবে সনাক্ত করা বেশ সহজ, কিন্তু স্পাইওয়্যারের মতো বাজে জিনিস সাধারণত যতটা সম্ভব নীরব থাকার চেষ্টা করে। এটি বের করার সর্বোত্তম উপায় হল অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার দিয়ে আপনার ডিভাইস স্ক্যান করা।

আমি কিভাবে systemswift.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করব?

একটি তৃতীয় পক্ষের প্রোগ্রামের অন্য যে কোনো প্রক্রিয়ার মতোই৷ টাস্ক ম্যানেজারে এটিকে LMB দিয়ে ক্লিক করে চয়ন করুন এবং তারপর ডান নীচের কোণায় "এন্ড টাস্ক" টিপুন৷ কিন্তু আপনার ক্লিক করার পর যদি এটি বন্ধ না হয়ে যায়, তাহলে সেই মুহূর্তটি হল অ্যালার্ম হওয়ার। টাস্ক ম্যানেজারে আপনার কমান্ডের পরে যে অ্যাপগুলি বন্ধ হয় না সেগুলি সম্ভবত দূষিত। সম্ভবত, systemswift.exe প্রক্রিয়া চলার উদাহরণ একটি মুদ্রা মাইনার ভাইরাস।

systemswift.exe কি তা নিশ্চিত হতে, GridinSoft Anti-Malware দিয়ে আপনার কম্পিউটার স্ক্যান করুন। এই সুরক্ষা সরঞ্জামটি অবশ্যই দূষিত কার্যকলাপ সনাক্ত করবে এবং আপনার সিস্টেমের সমস্ত অবাঞ্ছিত জিনিসগুলি থেকে মুক্তি পাবে৷

GridinSoft অ্যান্টি-ম্যালওয়্যার ডাউনলোড করুন
  1. rubyw.exe কি

  2. igfxEM.exe কি

  3. au_.exe কি?

  4. MusNotifyIcon.exe কি এবং এটি কি নিরাপদ?