কম্পিউটার

নতুন উইন্ডোজ টার্মিনাল এখন উপলব্ধ

Microsoft Windows 10-এর জন্য নতুন Windows টার্মিনালের প্রথম সংস্করণ প্রকাশ করেছে। বিকাশকারীরা GitHub-এ কোড ব্যবহার করে Windows টার্মিনাল কম্পাইল করতে সক্ষম হয়েছে। যাইহোক, এটি মাইক্রোসফ্ট স্টোর থেকে একটি অ্যাপ হিসাবে পুরো জিনিসটি উপলব্ধ করে।

কিভাবে নতুন উইন্ডোজ টার্মিনাল ডাউনলোড করবেন

মাইক্রোসফ্ট ডেভ ব্লগের একটি পোস্টে ব্যাখ্যা করা হয়েছে, এটি "নতুন, শক্তিশালী, ওপেন সোর্স টার্মিনাল অ্যাপ্লিকেশন যা বিল্ড 2019 এ ঘোষণা করা হয়েছিল।" যাইহোক, যে কেউ নতুন উইন্ডোজ টার্মিনাল ডাউনলোড করার পরিকল্পনা করছেন তাদের জানা উচিত এটি একটি প্রাথমিক পূর্বরূপ।

নতুন উইন্ডোজ টার্মিনালের প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে "একাধিক ট্যাব, ইউনিকোড এবং UTF-8 অক্ষর সমর্থন, একটি GPU ত্বরিত পাঠ্য রেন্ডারিং ইঞ্জিন, এবং কাস্টম থিম, শৈলী এবং কনফিগারেশন।" মাইক্রোসফট উইন্ডোজ টার্মিনাল কাস্টমাইজ করার উপায়ও যোগ করেছে।

কায়লা দারুচিনি, উইন্ডোজ টার্মিনাল, কনসোল এবং কমান্ড-লাইনের প্রোগ্রাম ম্যানেজার, বলেছেন:

"মাইক্রোসফট স্টোরে বেশ কয়েকটি প্রিভিউ রিলিজের মধ্যে এটিই প্রথম। টার্মিনাল টিম একটি সামঞ্জস্যপূর্ণ সময়সূচী তৈরির দিকে কাজ করছে যা নিয়মিত প্রিভিউ এবং আরও ঘন ঘন বিল্ড অফার করে যারা তাদের আগমনের সাথে সাথে সর্বশেষ বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পেতে চায়। Windows টার্মিনাল 1.0 এই শীতে Microsoft স্টোরে পৌঁছে যাবে!"

নতুন Windows টার্মিনাল অ্যাপটি Microsoft স্টোর থেকে Windows 10 সংস্করণ 18362.0 বা উচ্চতর চলমান সকলের জন্য উপলব্ধ। এবং Microsoft Windows টার্মিনাল 1.0 এর দিকে অগ্রসর হওয়ার সাথে সাথে বৈশিষ্ট্যের উন্নতি এবং বাগ ফিক্স সহ অ্যাপটিকে আপডেট করার পরিকল্পনা করছে৷

ডাউনলোড করুন: Windows 10

-এ Windows টার্মিনাল

উইন্ডোজ 10 এর হুডের নিচে টিঙ্কার শিখুন

নতুন উইন্ডোজ টার্মিনাল যে কেউ উইন্ডোজের হুডের নিচে টিঙ্কার করতে পছন্দ করে তাদের খুশি করা উচিত। এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ টার্মিনালকে যতটা সম্ভব উপযোগী এবং ব্যবহারকারী-বান্ধব করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে মনে হচ্ছে। যা মাইক্রোসফটের থেকে খুব আলাদা।

আপনি যদি Windows 10 এ নতুন হয়ে থাকেন তাহলে আমরা Windows টার্মিনাল থেকে দূরে থাকার পরামর্শ দিই। যাইহোক, মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমের পৃষ্ঠের নীচে অন্বেষণ করার মতো আরও অনেক জিনিস রয়েছে, যেমন এই Windows 10 বৈশিষ্ট্যগুলি আপনি হয়তো উপেক্ষা করেছেন৷


  1. উইন্ডোজ 11 এ উইন্ডোজ টার্মিনাল খোলার 8টি উপায়

  2. রাস্পবেরি পাই ওএস 11 এখন উপলব্ধ:এখানে নতুন কী রয়েছে

  3. উইন্ডোজ 10 এ উইন্ডোজ টার্মিনাল কিভাবে ইনস্টল করবেন

  4. Windows 10 এর 1809 আপডেটে 5টি সেরা নতুন বৈশিষ্ট্য