কম্পিউটার

Windows 11 Microsoft Store এখন Windows 10 Insiders-এর জন্য উপলব্ধ

মাইক্রোসফ্ট নতুন উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট স্টোরকে উইন্ডোজ 10 ইনসাইডারে রিলিজ প্রিভিউ রিং-এ রোলআউট করা শুরু করেছে। নতুন Microsoft Store শুধুমাত্র একটি সুন্দর ভিজ্যুয়াল রিফ্রেশের সাথে আসে না, এটি Discord, Epic Games Store, বা Mozilla Firefox এর মতো Win32 অ্যাপের পাশাপাশি Disney+ এর মতো নতুন বিনোদন অ্যাপগুলিকেও সমর্থন করে।

মাইক্রোসফ্ট শীঘ্রই সমস্ত উইন্ডোজ 10 ব্যবহারকারীদের কাছে এই নতুন মাইক্রোসফ্ট স্টোরটি রোল আউট করার পরিকল্পনা করছে। "অ্যাপটি বাগ মুক্ত কিনা তা নিশ্চিত করতে আমরা প্রথমে Windows 10 Insiders-এ পাঠাই, এটি কিছুক্ষণ পরে সমস্ত Windows 10 ব্যবহারকারীদের কাছে প্রকাশ করা হবে," টুইটারে নতুন মাইক্রোসফট স্টোরের প্রিন্সিপাল আর্কিটেক্ট রুডি হুইন ব্যাখ্যা করেছেন৷

এটা দেখে খুব ভালো লাগছে যে Microsoft স্টোর Windows 10 এবং Windows 11 জুড়ে একটি সামঞ্জস্যপূর্ণ অভিজ্ঞতা প্রদান করবে, যদিও Amazon Android App Store এর সাথে আসন্ন ইন্টিগ্রেশন হবে Windows 11 এর জন্য। এর কারণ হল Android এর জন্য নতুন Windows সাবসিস্টেম, যা এখন হচ্ছে বিটা চ্যানেলে Windows 11 ইনসাইডার দিয়ে পরীক্ষা করা Windows 10 এ আসবে না।

সামগ্রিকভাবে, নতুন মাইক্রোসফ্ট স্টোর একটি প্রতিশ্রুতিশীল আপডেট এবং কোম্পানিটি তার ডিজিটাল স্টোরফ্রন্টকে অনেক বেশি ডেভেলপার-বান্ধব করে তুলেছে। স্টোর এখন সমস্ত প্যাকেজ করা Win32 অ্যাপ গ্রহণ করছে, এবং ডেভেলপাররাও অ্যাপ আপডেটের জন্য তাদের নিজস্ব CDN সিস্টেম ব্যবহার করতে পারবেন, সেইসাথে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটায় Microsoft-এর কাটছাঁট এড়াতে তাদের নিজস্ব অর্থপ্রদান পরিষেবা ব্যবহার করতে পারবেন।


  1. Microsoft Windows 11

  2. Mozilla Firefox এখন Windows 10 এবং 11 এর জন্য Microsoft স্টোরে উপলব্ধ

  3. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়