কম্পিউটার

আপনি এখন নতুন Windows 10 গেম মোড চেষ্টা করে দেখতে পারেন

Microsoft Windows 10-এ একটি গেম মোড যোগ করছে৷ এই বছরের শেষের দিকে Windows 10 ক্রিয়েটর আপডেটের সাথে এটি জনগণের কাছে রোল আউট করা হবে৷ যাইহোক, সাহসী আত্মারা এখনই উইন্ডোজ 10 ইনসাইডার প্রিভিউ বিল্ড 15019 ইনস্টল করে নতুন গেম মোড চেষ্টা করতে পারেন।

Windows 10 এই বসন্তে একটি বড় আপগ্রেড পাচ্ছে, যখন Windows 10 ক্রিয়েটর আপডেট সারা বিশ্বের কয়েক মিলিয়ন কম্পিউটারে প্রকাশ করা হয়। এটি Windows 10-এর জন্য একটি বিবর্তনীয় পদক্ষেপ হতে চলেছে, গেমারদের লক্ষ্য করে বেশ কয়েকটি সহ বেশ কিছু নতুন বৈশিষ্ট্য যোগ করবে৷

কিভাবে Windows 10 গেম মোড কাজ করে

এই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল একটি নতুন গেম মোড, যা মাইক্রোসফ্ট আশা করে যে "Windows 10 কে গেমিংয়ের জন্য সর্বকালের সেরা উইন্ডোজ করে তুলবে"। সংক্ষেপে, Windows 10-এর নতুন গেম মোড আপনার পিসিকে গেমিংয়ের জন্য অপ্টিমাইজ করে, অন্য সব কিছুর থেকে আপনার গেমিং অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেয়।

Windows 10 গেমগুলিকে আরও ভাল দেখতে এবং খেলতে সহায়তা করার জন্য আপনার কম্পিউটারের সংস্থানগুলিকে পুনরায় প্রাধান্য দিয়ে এটি করে৷ আপনার সিপিইউ এবং জিপিইউ আপনি বর্তমানে যে গেমটি খেলছেন তা অন্য সব কিছুর চেয়ে বেশি পছন্দ করবে, ব্যাকগ্রাউন্ডের কাজগুলির সাথে কাজ করার জন্য কম সংস্থান খরচ করে যা অন্যথায় আপনার অভিজ্ঞতাকে বাধা দিতে পারে।

গেম মোডের সাথে, মাইক্রোসফ্ট সামগ্রিক ফ্রেম রেট এবং গড় ফ্রেম রেট উন্নত করার আশা করছে। পূর্বের অর্থ হল গেমগুলি সম্ভাব্যভাবে আগের চেয়ে দ্রুত এবং মসৃণভাবে চলবে, যখন পরবর্তীটি ধারাবাহিকতা বজায় রাখতে সাহায্য করবে, অন্য প্রোগ্রাম শুরু হলে ড্রপ করা ফ্রেমগুলি এড়িয়ে যাবে৷

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট প্রকাশ করলে বেশিরভাগ লোকেরা গেম মোড চেষ্টা করতে সক্ষম হবে। যাইহোক, উইন্ডোজ ইনসাইডার প্রিভিউ বিল্ড 15019 ইন্সটল করার পরে উইন্ডোজ ইনসাইডারদের এটিতে প্রাথমিক অ্যাক্সেস থাকবে। যদি এটি আপনি হন তাহলে আপনি নতুন গেমস-এ সেটিংটি চালু বা বন্ধ করতে পারেন। সেটিংস-এ বিভাগ , অথবা একটি গেম খেলার সময় "Windows+G" টিপে।

আপনার পিসি থেকে পিক পারফরম্যান্স চেপে নিন

পিসি গেমিং এর সবচেয়ে বড় অভিযোগগুলির মধ্যে একটি হল সর্বশেষ গেম খেলতে শক্তিশালী হার্ডওয়্যারের মালিক হওয়া। যদিও Windows 10 এর গেম মোড এটি পরিবর্তন করে না, এর অন্তত অর্থ এই যে আপনার হার্ডওয়্যার তার সর্বোত্তম স্তরে চলবে। যেটি আপনাকে গেমিং করার সময় আপনার পিসি থেকে সর্বোচ্চ পারফরম্যান্স বের করে আনতে সাহায্য করবে।

আপনি কি একজন নিবেদিত পিসি গেমার? আপনি কি Windows 10 ব্যবহার করেন? আপনি নতুন Windows 10 গেম মোড সম্পর্কে কি মনে করেন? আপনি কি মনে করেন গেম মোড পারফরম্যান্সে একটি লক্ষণীয় পার্থক্য আনবে? আপনি কি এটি চেষ্টা করার জন্য বিল্ড 15019 ইনস্টল করবেন? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. উইন্ডোজ 10 বার্ষিকী আপডেটের 10টি নতুন কৌশল যা আপনাকে অবশ্যই চেষ্টা করতে হবে

  2. Windows 11 এ নতুন? 8টি আশ্চর্যজনক বৈশিষ্ট্য যা আপনাকে চেষ্টা করতে হবে

  3. আপনি এখন উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করে দেখতে পারেন:এখানে কিভাবে

  4. Windows 10 এর 1809 আপডেটে 5টি সেরা নতুন বৈশিষ্ট্য