কম্পিউটার

সর্বশেষ উইন্ডোজ 10 ক্রমবর্ধমান আপডেটে নতুন কি আছে?

ডিসেম্বর জুড়ে কোনো Windows 10 ক্রমবর্ধমান আপডেট থাকবে না, যা নিঃসন্দেহে অনেক ব্যবহারকারীকে খুশি করবে। তবে ছুটির মরসুম আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার আগে, সোমবার (৩০ নভেম্বর) দেরিতে মাইক্রোসফ্ট এখনও একটি লুকিয়ে রাখতে সক্ষম হয়েছে৷

Windows 10 বিল্ড 19042.662 আপডেটে কী আছে?

বরাবরের মতো, এই ক্রমবর্ধমান আপডেটটি উইন্ডোজ 10-এ সংশোধন, প্যাচ এবং ছোট পরিবর্তনগুলির একটি মিশম্যাশ। একটি ক্রমবর্ধমান আপডেট প্রধান Windows 10 আপডেটের থেকে আলাদা যা প্রায় প্রতি ছয় মাসে আসে, যেমন মে 2020 আপডেট এবং সাম্প্রতিক অক্টোবর 2020 আপডেট করুন।

এটি মাথায় রেখে, আপডেট হাইলাইটের নিম্নলিখিত তালিকাটি দেখুন:

  • এমন একটি সমস্যা আপডেট করে যার কারণে আপনি একটি ডিভাইস আনলক করার পরে বর্ণনাকারীকে সাড়া দেওয়া বন্ধ করে দেয় যদি আপনি ডিভাইসটি লক করার আগে ন্যারেটর ব্যবহার করা হয়।
  • একটি সমস্যা আপডেট করে যা আপনাকে Windows ডিভাইসে নির্দিষ্ট Microsoft Xbox কনসোল খুঁজে পেতে বাধা দেয়।
  • একটি সমস্যা আপডেট করে যা সমর্থিত মনিটরে Microsoft Xbox গেম বার অ্যাপ নিয়ন্ত্রণগুলি প্রদর্শন করতে ব্যর্থ হয়। এই সমস্যাটি নির্দিষ্ট Microsoft DirectX 9.0 (DX9) গেমগুলিতে ঘটে যা এই মনিটরগুলিতে পরিবর্তনশীল রিফ্রেশ রেট চালু করে।
  • USB 3.0 হাবগুলির সাথে একটি সমস্যা আপডেট করে৷ হাবের সাথে সংযুক্ত একটি ডিভাইস কাজ করা বন্ধ করে দিতে পারে যখন আপনি ডিভাইসটিকে হাইবারনেট বা পুনরায় চালু করতে সেট করেন।
  • জাপানি IME বা চীনা ঐতিহ্যগত IME ব্যবহার করার সময় এলোমেলোভাবে সম্পাদনা নিয়ন্ত্রণের ইনপুট ফোকাস পরিবর্তন করে এমন একটি সমস্যা আপডেট করে।
  • একটি সমস্যা আপডেট করে যা মেল অ্যাপে টাচ কীবোর্ডকে অস্থির করে তোলে।
  • উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেটগুলির ভিজ্যুয়াল গুণমান উন্নত করে যা নিম্ন রেজোলিউশন মোডে চলে৷
  • একটি সমস্যা আপডেট করে যা PDF24 অ্যাপ, সংস্করণ 9.1.1, .txt ফাইলগুলি খুলতে বাধা দেয়।

আপনি Microsoft সমর্থন ওয়েবসাইটে KB4586853 ক্রমবর্ধমান আপডেটে পরিবর্তনের সম্পূর্ণ তালিকা পড়তে পারেন৷

এই আপডেটগুলির মধ্যে অনেকগুলি রাডারের নীচে উড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, কারণ সেগুলি তেমন গুরুত্বপূর্ণ নয়৷ যাইহোক, মাইক্রোসফট এক্সবক্স গেম বার এবং মাইক্রোসফ্ট এক্সবক্স কনসোলগুলি সনাক্তকরণের সমাধানগুলি এমন সময়ে স্বাগত জানানো হয় যখন অনেক লোক নতুন এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস কনসোলগুলি আনবক্স করছে৷

একইভাবে, আপনি যদি USB 3.0 হাবের মাধ্যমে আপনার PC এর সাথে সংযুক্ত ডিভাইসগুলির সাথে সমস্যার সম্মুখীন হন তবে এই ক্রমবর্ধমান আপডেটটি সমাধান প্রদান করতে পারে৷

কখন 19042.662 আপডেট আসবে?

আপডেটটি Windows 10 20H2 বা 2004 চালিত ব্যবহারকারীদের জন্য। আপনি যদি নিশ্চিত না হন যে Windows 10 এর কোন সংস্করণ আপনি বর্তমানে ব্যবহার করছেন, তাহলে Windows Key + I টিপুন , তারপর সিস্টেম> সম্পর্কে যান . আপনি আপনার বর্তমান সংস্করণটি Windows স্পেসিফিকেশনের অধীনে পাবেন .

এটি একটি ঐচ্ছিক আপডেট। যার মানে আপডেটটিতে কোনো গুরুত্বপূর্ণ নিরাপত্তা বা বৈশিষ্ট্য আপডেট নেই। আপনি যদি ম্যানুয়ালি আপডেটটি ইনস্টল না করেন, তাহলে এটি মাসিক প্যাচ মঙ্গলবার আপডেটে রোল হবে, যা প্রতিটি Windows 10 মেশিনের জন্য বাধ্যতামূলক৷


  1. কিভাবে উইন্ডোজ আপডেট এজেন্টকে সর্বশেষ সংস্করণে আপডেট করবেন

  2. Windows 10 এর 1809 আপডেটে 5টি সেরা নতুন বৈশিষ্ট্য

  3. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য

  4. Windows 10 এ কিভাবে উইন্ডোজ আপডেট ব্যান্ডউইথ সীমিত করা যায়