কম্পিউটার

উইন্ডোজ 10 মে 2021 আপডেট এখন রিলিজ প্রিভিউতে উপলব্ধ

উইন্ডোজ আপডেটগুলি মুক্তি পেতে অনেক সময় এবং প্রচেষ্টা নেয়, প্রচুর বাগ ফিক্স এবং প্রিভিউ বিল্ডগুলি অফিসিয়াল রিলিজের দিকে পথ প্রশস্ত করে৷ এখন, Microsoft ঘোষণা করতে পেরে গর্বিত যে Windows 10 সংস্করণ 21H1, যার নামকরণ করা হয়েছে "মে 2021 আপডেট," প্রকাশের জন্য প্রায় প্রস্তুত৷

রিলিজের জন্য Windows 10 সংস্করণ 21H1 প্রস্তুত করা হচ্ছে

সফ্টওয়্যার জায়ান্ট তার ওয়েবসাইট, উইন্ডোজ ব্লগে সুসংবাদটি ভেঙে দিয়েছে। মাইক্রোসফ্ট বিশ্বাস করে যে এটি সংস্করণ 21H1 এর পরীক্ষামূলক পর্ব চূড়ান্ত করার কাছাকাছি আসছে, যার মানে হল আপডেটটি প্রধান চ্যানেলে একটি অফিসিয়াল প্রকাশের কাছাকাছি।

মাইক্রোসফট বিল্ড 19043.928 দিয়ে কেকের উপরে শেষ স্ট্রবেরি রাখছে। আপডেটটিতে অনেক উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য নেই, তবে এটি আপডেটে পাওয়া কিছু বাজে বাগকে স্কোয়াশ করে।

উদাহরণস্বরূপ, আপডেটটি বেশ কয়েকটি নিরাপত্তা ত্রুটি সংশোধন করে যা একজন গবেষক কৃতজ্ঞতার সাথে খুঁজে পেয়েছেন। এটি KB5000842 আপডেটের একটি প্রাথমিক সংস্করণ ব্যবহার করার চেষ্টা করার সময় লোকেদের সমস্যাও সমাধান করে।

বাগ ফিক্স বর্তমানে রিলিজ চ্যানেলে রয়েছে, তাই এটিতে সদস্যতা নেওয়া লোকেরা আজ এই আপডেটটি ডাউনলোড এবং পরীক্ষা করতে পারে। রিলিজ চ্যানেলে আপনার চোখ রাখা একটি ভাল ধারণা, কারণ এতে যে কোনো নতুন আপডেট উইন্ডোজ 10 এর প্রধান শাখায় আত্মপ্রকাশ করা থেকে একটি পাথর দূরে ফেলে দেয়।

যদি এই চূড়ান্ত বাগ ফিক্সটি কাজ করে, তাহলে মাইক্রোসফ্ট বিশ্বে সংস্করণ 21H1 প্রকাশ করার জন্য প্রস্তুত হতে পারে। এটি Windows 10-এ অনেকগুলি বাগ ফিক্স এবং স্থিতিশীলতার আপডেট নিয়ে আসবে, তাই আপডেটটি কমে গেলে আপনার কম্পিউটারকে একটু ভালোভাবে চালানো উচিত।

কখন আপডেটটি ড্রপ হবে তার সঠিক তারিখ মাইক্রোসফ্টের কাছে নেই। যাইহোক, এটিকে "মে 2021 আপডেট" বলা হয়েছে, এটা ধরে নেওয়া নিরাপদ যে এটি সেই মাসের মধ্যেই বেরিয়ে আসবে।

উইন্ডোজ 10 21H1 আপডেটে চূড়ান্ত স্পর্শ করা

উইন্ডোজ 10 21H1 আপডেটের চূড়ান্ত ছোঁয়া রিলিজ চ্যানেলে এসেছে, তাই এটি শেষ পর্যন্ত মূল শাখায় না আসা পর্যন্ত এটি বেশি সময় লাগবে না। আপনি যদি রিলিজ শাখায় থাকেন, তাহলে আজই আপডেটটি চেষ্টা করুন এবং মে 2021 আপডেট চালু হওয়ার আগে মাইক্রোসফ্টকে কিছু চূড়ান্ত প্রতিক্রিয়া দিন।

অবশ্যই, আপনি আপডেট আসার জন্য অপেক্ষা করার সময়, আপনি নিজে নিজে একটু প্রস্তুতি নিতে পারেন যাতে এটি সহজেই ডাউনলোড এবং ইনস্টল হয়। উদাহরণস্বরূপ, আপনি দূষিত ফাইলগুলি ঠিক করতে পারেন, আপনার কাছে পর্যাপ্ত ডিস্ক স্পেস প্রস্তুত আছে কিনা তা পরীক্ষা করতে পারেন এবং এটি ইনস্টল করার জন্য আপনার কাছে সঠিক সুবিধা রয়েছে তা নিশ্চিত করুন৷


  1. Windows 10 এর 1809 আপডেটে 5টি সেরা নতুন বৈশিষ্ট্য

  2. Windows 11 - কিভাবে প্রিভিউ ডেভ রিলিজ ইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 নভেম্বর 2021 আপডেট v21H2 এখানে প্রকাশিত হয়েছে যে এটি এখন কীভাবে পাবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 2022 আপডেট এখনই ইনস্টল করবেন