কম্পিউটার

Windows 7 + USB 3.0 বাহ্যিক হার্ড ডিস্ক সংযোগ বিচ্ছিন্ন হয়

আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা নিম্নরূপ। আপনার কাছে একটি উইন্ডোজ 7 বক্স আছে, সম্ভবত একটি ডেস্কটপ, এবং আপনার কাছে একটি একেবারে নতুন বাহ্যিক USB 3.0 হার্ড ডিস্ক রয়েছে, যা সম্পূর্ণরূপে একটি কেবল ব্যবহার করে চালিত হয়৷ আপনি যখন এটিকে কম্পিউটারে প্লাগ করেন, তখন এটি সঠিকভাবে স্বীকৃত হয়, তবে এটি দীর্ঘস্থায়ী বড় ফাইল স্থানান্তরের সময় সংযোগ বিচ্ছিন্ন করে এবং তারপর পুনরায় সংযোগ করে। এখন কি?

বড় সমস্যা হল যে সবকিছু কিছু সময়ের জন্য কাজ করে, কোন সমস্যা ছাড়াই। এবং আপনি সফলভাবে আপনার মাদারবোর্ডে ব্যাক ইউএসবি পোর্ট ব্যবহার করে হার্ড ডিস্ক সংযোগ করতে পারেন। সামনের পোর্টগুলি ব্যবহার করার সময়ই সমস্যাটি আসে। যাইহোক, এটি আপনার দুর্ভোগের দীর্ঘ গল্প, এবং আমি আপনাকে একটি সমাধান দিতে চাই।

গভীর সমস্যা বিশ্লেষণ

এই ধরনের সমস্যার মুখোমুখি হলে, আপনি বিশ্বাস করতে পারেন যে আপনি একটি হার্ডওয়্যার সমস্যা, একটি ফার্মওয়্যার সমস্যা, খারাপ ড্রাইভার, নতুন ডিভাইসের সাথে মাদারবোর্ডের অসঙ্গতি, ত্রুটিপূর্ণ জিনিস, খারাপ বা অপ্রত্যাশিত তারগুলি, অপর্যাপ্ত শক্তি এবং সেইসাথে অন্যান্য অদ্ভুত জিনিসগুলির সম্মুখীন হচ্ছেন৷ এটি বিচ্ছিন্ন করা এবং নিয়ন্ত্রণ হারানো খুব সহজ। সেজন্য আমাদের ধাপে ধাপে এটা নিতে হবে।

প্রথম জিনিসটি আপনাকে অবশ্যই জিজ্ঞাসা করতে হবে:আপনার সেটআপে কী পরিবর্তন হয়েছে? উত্তর হল, সম্ভবত খুব কম। আমার মধ্যে, শুধুমাত্র উইন্ডোজ আপডেটের একটি সেট, তাই এর মানে সম্ভবত এটি একটি ড্রাইভার সমস্যা, বা অবশ্যই আপনাকে উইন্ডোজ 7 বন্ধ করার ষড়যন্ত্র। তবে চলুন সেখানে না যাই। আসুন জিনিসগুলির প্রযুক্তিগত দিকে ফোকাস করি।

আপনার কি একটি ত্রুটিপূর্ণ ডিস্ক এবং/অথবা তারের আছে? চেক করা খুব সহজ, এবং আপনার এখানে বন্ধুদের কাছ থেকে কিছু সাহায্যের প্রয়োজন হতে পারে। একাধিক ডিস্ক, একাধিক তার, একাধিক ইউএসবি পোর্ট, পিছনে এবং সামনে, একাধিক কম্পিউটার চেষ্টা করুন। একটি সাধারণ প্যাটার্ন সন্ধান করুন যা সমস্ত ব্যবহারের ক্ষেত্রে অব্যাহত থাকে।

আমার দৃশ্যে, প্রভাবিত, একেবারে নতুন হার্ডডিস্কটি যখন দ্বিতীয় কম্পিউটারে সামনের USB পোর্টগুলির সাথে সংযুক্ত ছিল, একই কম্পিউটারের উইন্ডোজ 7 এবং পিছনের পোর্টগুলির সাথে সংযুক্ত ছিল তখন পুরোপুরি কাজ করছিল৷ এর মানে আমরা ডিভাইস বা তারের যেকোনো ত্রুটি, সেইসাথে Windows 7 ষড়যন্ত্রের ক্ষেত্রে ছাড় দিতে পারি। সমস্যাটি প্রাসঙ্গিক মেশিনে সামনের পোর্ট বলে মনে হচ্ছে।

সমাধান

এখন যেহেতু আমি আপনাকে ভাবতে এবং যুক্তিতে সাহায্য করেছি - পরিসংখ্যান প্রকৌশলী ভাষায় উপাদান অনুসন্ধান হিসাবে পরিচিত, যা আপনি বিবেচনা করতে এবং আলিঙ্গন করতে চাইতে পারেন, এখন আমাদের খুঁজে বের করতে হবে কেন সামনের পোর্টগুলি অযৌক্তিক হচ্ছে।

সহজ অনুমান ক্ষমতা. যদি ডিভাইসটির পর্যাপ্ত শক্তি না থাকে বা এটি একটি স্বল্প পদ্ধতিতে পরিচালনা করা হয়, তাহলে এটি ভুল সময়ে স্থগিত হতে পারে, যার মানে এটি সংযোগ বিচ্ছিন্ন হয়ে আবার সংযোগ স্থাপন করবে, কিন্তু আপনার ফাইল স্থানান্তরগুলিও স্ক্রু করবে। এই তত্ত্বটি ধারণ করে কিনা তা দেখতে, আপনাকে আপনার পাওয়ার বিকল্পগুলি পরিবর্তন করতে হবে:

কন্ট্রোল প্যানেল> পাওয়ার অপশন> প্ল্যান সেটিংস পরিবর্তন করুন> উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন। যে উইন্ডোটি খোলে সেখানে, USB সেটিংস> USB নির্বাচনী সাসপেন্ড সেটিং-এ স্ক্রোল করুন। এখানে, সক্রিয় এর ডিফল্ট মান পরিবর্তন করে নিষ্ক্রিয় করুন। হার্ড ডিস্ক পুনরায় সংযোগ করুন এবং কিছু ফাইল অনুলিপি করার চেষ্টা করুন. এটা কি কাজ করে? ভাল. না? তারপর আমার নিবন্ধ সত্যিই আপনি সাহায্য করেনি.

আরো পড়া

অনুরূপ প্রকৃতির অন্যান্য অদ্ভুত সমস্যার জন্য গাইডের একটি সম্পূর্ণ গুচ্ছের জন্য:

উইন্ডোজ 7 সাম্বা ত্রুটি

Windows 7 শেয়ার অ্যাক্সেস অস্বীকৃত

Windows 10 এবং নেটওয়ার্ক শেয়ারিং সমস্যা

লিনাক্স মিন্ট কেডিই টাচপ্যাড সমস্যা

উপসংহার

আপনার হার্ড ডিস্কের খারাপ আচরণের জন্য আরও অনেক কারণ থাকতে পারে, তবে আপনি সম্ভবত আমার একই সমস্যাটির মুখোমুখি হয়েছেন এবং এটি পাওয়ার ম্যানেজমেন্টে নেমে আসে। এটি সম্পূর্ণ বিরক্তিকর, বিশেষ করে যদি আপনার সেটআপ পরিবর্তন না হয়, এবং মাইক্রোসফ্ট কিছু আশ্চর্যজনক এবং সম্ভবত স্বেচ্ছাচারী শক্তি সেটিং পরিবর্তনের সাথে একটি আপডেটকে বাধা দেয়। আমি এই ধরনের সমস্যাগুলি ঘৃণা করি, কারণ এগুলি সম্পূর্ণরূপে অপ্রত্যাশিত এবং অপ্রয়োজনীয়, এবং তারা আপনার সিস্টেমে আপনার আস্থা নষ্ট করতে পারে।

সর্বদা মনে রাখবেন, আপনি যদি আমার মতো বুদ্ধিমান কম্পিউটিং অনুশীলন করেন তবে আপনার সর্বদা ধরে নেওয়া উচিত যে এটি অন্য কারও দোষ। আমরা যেমন এক ডজন অন্যান্য নিবন্ধে একই ধরনের সমস্যা দেখাতে দেখেছি, এটি প্রকৃতপক্ষে বিক্রেতা আপনার স্টাইলকে ক্র্যাম্প করছে এবং অন্যভাবে নয়। ভাল, আমি আশা করি আমার ছোট টিউটোরিয়াল সাহায্য করেছে। যদি তা না হয়, আমি অনুমান করব যে ডিভাইসটি খুব বেশি শক্তি আঁকতে পারে এবং সামনের পোর্টগুলিতে এটি বজায় রাখার জন্য পর্যাপ্ত ভোল্টেজ বা কারেন্ট নেই। তা ছাড়া, আমাদের উপসংহারে আসা উচিত। আশা করি আপনি আজ দরকারী কিছু শিখেছি.

চিয়ার্স।


  1. Windows 10 এ এক্সটার্নাল হার্ড ডিস্ক I/O ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. বহিরাগত হার্ড ড্রাইভ উইন্ডোজ 10 এ সংযোগ বিচ্ছিন্ন করার সমস্যা রাখে

  3. উইন্ডোজে হার্ড ডিস্কের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ থেকে লিনাক্সে সরানো - ডিস্ক পরিচালনা