কম্পিউটার

Cameyo V3 - অ্যাপ্লিকেশন ভার্চুয়ালাইজেশন, এইবার নয়

মোটামুটি চার স্কোর এবং আট বছর আগে, আমি বলতে চাচ্ছি দেড় বছর আগে, আমি Cameo, একটি অ্যাপ্লিকেশন ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার পর্যালোচনা করেছিলাম যা উইন্ডোজ প্রোগ্রাম ইনস্টলেশনগুলিকে স্বয়ংসম্পূর্ণ এক্সিকিউটেবলগুলিতে প্যাকেজ করে যা আপনি যেকোনো মেশিনে চালাতে পারেন৷ খুব ভাল শোনাচ্ছে, তাই না. প্রকৃতপক্ষে, ক্যামিও তখন কী করতে পারে তা আমি পছন্দ করেছি, কারণ আপনি শিখতে পারেন যে লিঙ্কটি অনুসরণ করার জন্য আপনার যথেষ্ট কৌতূহল বোধ করা উচিত।

সম্প্রতি, আমাকে নতুন সংস্করণ, Cameo V3 পরীক্ষা করতে বলা হয়েছে। যা আমি করেছি। আপনি এই পর্যালোচনা পড়তে হবে. পরীক্ষা প্ল্যাটফর্ম, আমার G50 ল্যাপটপে Windows 10, আমি এটিকে Windows 8 থেকে বিনামূল্যে আপগ্রেডে জমা দেওয়ার পরে। আমি যে এটি পছন্দ করি তা নয়, তবে আমি আপনার জন্য এই সমস্ত কাজ করছি। আমি ব্রায়ান অ্যাডামসের মতো আপনার জন্য সবকিছু করছি। সঙ্গীতের পরিবর্তে শুধুমাত্র অপারেটিং সিস্টেমের সাথে। আমাকে অনুসরণ কর.

Cameo V3, প্রথম প্রচেষ্টা

অফিসিয়াল সাইট বন্ধ সফ্টওয়্যার পেয়েছিলাম. এটি একটি 14MB ফাইল যা শুধু চলে, কোনো ইনস্টলেশন নেই, কোনো বিশেষ সেটআপ নেই৷ প্রধান প্রোগ্রামটি একটি খুব সাধারণ ইন্টারফেসের সাথে আসে যা সম্ভবত অতি সরলীকৃত। আপনার তিনটি পছন্দ আছে। আপনি খেলতে পারেন, যেমন বিদ্যমান প্যাকেজগুলি ব্যবহার করতে পারেন, একটি নতুন ইনস্টলেশন ক্যাপচার করতে পারেন, বা একটি প্যাকেজ সম্পাদনা করতে পারেন, যা আপনাকে ফাইলগুলি যোগ করতে এবং সরাতে দেয় এবং ক্যামেয়োর সাথে তৈরি স্বয়ংসম্পূর্ণ প্রোগ্রামগুলির রেজিস্ট্রি টুইক করতে পারে৷

আগের মতো, আপনি কিছু অনলাইন বৈশিষ্ট্য ব্যবহার করতে নিবন্ধন এবং লগইন করতে পারেন এবং প্যাকেজ সম্পাদনা করতে অনেক দক্ষতা এবং জ্ঞান লাগে। তবে বেশিরভাগ লোকের জন্য, নতুন ইনস্টলের বরং সহজবোধ্য রেকর্ডিং সবচেয়ে আকর্ষণীয় বিকল্প হবে।

তাই আমি একটি নতুন ইনস্টল ক্যাপচার দিয়ে শুরু করেছি। ক্যামিও ইনস্টলেশনের আগে সিস্টেমের একটি স্ন্যাপশট নেওয়ার মাধ্যমে শুরু করে, এবং তারপরে আপনি এটি সম্পূর্ণ করার পরে অন্যটি নেয়, তারপর প্যাকেজে কী সিস্টেম পরিবর্তনগুলি যোগ করা উচিত তা বোঝার চেষ্টা করার জন্য পরিবর্তনগুলি তুলনা করে। আমি এখনও মনে করি ইনস্টলেশন এবং এর সমস্ত কাঁটাচামচের জন্য প্যারেন্ট প্রক্রিয়াটি আসলে ট্রেস করা এবং তারপর সেই অনুযায়ী পরিবর্তনগুলি রেকর্ড করা ভাল উপায়, তবে এটি সত্যিই গুরুত্বপূর্ণ নয়।

আমরা এটি পূর্ববর্তী সংস্করণের সাথে দেখেছি এবং প্রকৃতপক্ষে, এটি সূক্ষ্ম কাজ করেছে। যাইহোক, V3 কাঙ্ক্ষিত ফলাফল প্রদান করেনি। এটা সব কিছুই বিতরণ. একটি প্রোগ্রাম ইনস্টল করার প্রচেষ্টার সতেরো মিনিটের মধ্যে, ক্যামিও তখনও সিস্টেমের স্ন্যাপশট নিতে ব্যস্ত ছিল। তাই আমি শুধু এটা বাতিল. আমি প্রথমে Windows 10 কে সর্বশেষ বিল্ডে আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছি, এবং তারপরে আবার চেষ্টা করুন৷

Cameo V3, দ্বিতীয় প্রচেষ্টা

আমি সিস্টেম আপডেটের পরে আবার চেষ্টা করেছি। আবার, প্রাথমিক স্ন্যাপশট আটকে আছে বলে মনে হচ্ছে, কিন্তু আমি এটি হতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্যাপচার শুরু করার 43 মিনিটেরও কম না পরে ক্যামিও অবশেষে আমাকে ইনস্টলেশন শুরু করার জন্য অনুরোধ করেছিল। এটা একেবারেই অবাস্তব।

আমি জিআইএমপি-এর ইনস্টলেশন ক্যাপচার করার চেষ্টা করেছি, একটি সুন্দর এবং বন্ধুত্বপূর্ণ এবং স্থিরভাবে ক্রস-প্ল্যাটফর্ম প্রোগ্রাম, এটি কীভাবে নিজেকে ইনস্টল করে তার জন্য একটি অ-অনুপ্রবেশকারী পদ্ধতির সাথে। আসলে, জিআইএমপি একটি পোর্টেবল অ্যাপ হিসাবে উপলব্ধ, তাই এটি একটি নো-ব্রেইনার হওয়া উচিত। ক্যাপচার একটি আনন্দ হতে হবে. এবং এটা কাজ বলে মনে হচ্ছে.

ইন্সটলেশনের পর, ক্যামিও ভি 3 প্রায় দশ মিনিট সময় ব্যয় করে ইন্সটলেশন-পরবর্তী স্ন্যাপশট নেওয়ার আগে। আমি কেন এবং কিভাবে জানি না, কিন্তু অ্যাপ্লিকেশন শুধু কাজ বন্ধ. সম্ভবত এটি একটি সামঞ্জস্যের সমস্যা, সম্ভবত ক্যামিও উইন্ডোজ 10 এর জন্য ডিজাইন করা হয়নি, এবং উইন্ডোজ 10 অবশ্যই স্বপ্নের অপারেটিং সিস্টেম নয় যা সবাই বিশ্বাস করে যে এটি হওয়া উচিত। এটা কোনো ব্যপার না. ক্যামিও ব্যর্থ হয়েছিল, এবং আমার যথেষ্ট ছিল।

উপসংহার

তৃতীয় কোন ভাগ্যবান সময় নেই, কারণ আমি মনে করি না যে এই পণ্যটি নিয়ে আমার আরও বেশি সময় ব্যয় করা উচিত। আমি ধারণাটি পছন্দ করি, আমি সত্যিই অতীতে ক্যামিও যা করেছিল তা পছন্দ করি, কিন্তু V3 বলতে বোঝানো হয় না। সাধারণভাবে, সফ্টওয়্যার পরীক্ষার শরৎ স্ল্যাশ শীতকালীন ঋতু সামগ্রিকভাবে বরং অসন্তুষ্টিজনক হতে চলেছে।

দুটি প্রচেষ্টা, এর মধ্যে একটি সম্পূর্ণ সিস্টেম আপগ্রেড সহ, প্রচুর ধৈর্য এবং পড়া। সত্যিই, আমি যা করেছি তার চেয়ে বেশি বুদ্ধিমান কিছু ভাবতে পারি না। কিন্তু এটা শুধু হতে বোঝানো হয় না. এবং তাই আমি একটি খুব নেতিবাচক এবং হতাশাজনক নোটে পর্যালোচনা শেষ করতে হবে. Cameo V3, এটি কতটা ভাল কাজ করে তা কোন ধারণা নেই কারণ এটি করে না। আপনি এটি চেষ্টা করতে পারেন, কিন্তু আমি এই সমস্যা সমাধান করা হবে আশা করা ছাড়া, বলার এবং শেয়ার করার মত কিছুই নেই. দ্রুত। হতাশ. বাই.

চিয়ার্স।


  1. Windows 10 আপগ্রেড - বিল্ড 1909 থেকে 20H2 - মজা নেই

  2. পোর্টেবল অ্যাপস - গতিশীলতা, সুবিধা, মান

  3. স্যান্ডবক্সি পর্যালোচনা - বিশেষজ্ঞদের জন্য আবেদন বিচ্ছিন্নতা

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!