কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়

আপনি আপনার কম্পিউটারে Windows অপারেটিং সিস্টেমের আপনার প্রকৃত অনুলিপি ইনস্টল করার পরে, আপনাকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে Windows সক্রিয় করতে হবে। আপনি যদি তা না করেন তবে আপনি একটি বার্তা দেখতে পাবেন Windows-এর এই অনুলিপিটি আসল নয়৷ . বিরল ক্ষেত্রে, এটি Windows আপডেটের পরেও ঘটতে পারে, Windows এর প্রকৃত অনুলিপিতে৷

ঠিক করুন:উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়

সক্রিয়করণ একটি প্রাথমিক প্রক্রিয়া যার মাধ্যমে একটি পিসিতে চলমান একটি উইন্ডোজ সঠিকভাবে লাইসেন্সপ্রাপ্ত এবং প্রকৃত হিসাবে নির্ধারিত হয় এবং এটি সত্যিই দ্রুত এবং সহজ। এটি রেজিস্ট্রেশন থেকে আলাদা, এই অর্থে যে, অ্যাক্টিভেশন হল আপনার Windows এর অনুলিপি Microsoft সফ্টওয়্যার লাইসেন্সের শর্তাবলী অনুযায়ী ব্যবহার করা হয়েছে তা নিশ্চিত করার প্রক্রিয়া, যেখানে রেজিস্ট্রেশন হল পণ্য সমর্থন, সরঞ্জাম এবং টিপসের জন্য সাইন আপ করার জন্য তথ্য প্রবেশের প্রক্রিয়া। , এবং অন্যান্য পণ্য সুবিধা।

জেনুইন অ্যাডভান্টেজ উইন্ডোজ অ্যাক্টিভেশন টেকনোলজির জন্য পথ তৈরি করে

উইন্ডোজ 7 এর সাথে, মাইক্রোসফ্ট যেভাবে জলদস্যুতা ঠেকানোর চেষ্টা করে তাতে কিছু সূক্ষ্ম পরিবর্তন করছে। এটি তার অ্যান্টি পাইরেসি প্রযুক্তির নাম পরিবর্তন করেছে, Windows Genuine Advantage থেকে Windows Activation Technologies , যেহেতু উইন্ডোজ জেনুইন নামটি বাজারে কিছুটা মার খেয়েছে।

“মূলত লক্ষ্যগুলো একই। গাইডিং নীতি হল গ্রাহককে জানতে সক্ষম করা যে তারা কখন যে সফ্টওয়্যারটি ব্যবহার করছে তা আসল এবং লাইসেন্সপ্রাপ্ত এবং যদি না হয় তবে এটি সম্পর্কে কিছু করতে তাদের সহায়তা করা। তবে Windows Vista এবং Windows 7-এ ব্যবহৃত প্রযুক্তিটি Windows XP-এ ব্যবহৃত প্রযুক্তি থেকে মৌলিকভাবে ভিন্ন। এটিতে নতুন কোড এবং উইন্ডোজকে সুরক্ষিত করার জন্য সর্বশেষ পদ্ধতি রয়েছে যা শুধুমাত্র Windows Vista এবং এখন Windows 7-এ বিল্ট-ইন থাকা উপাদানগুলির মাধ্যমেই অর্জন করা যেতে পারে। সেই কারণে Windows 7 - এবং ভবিষ্যতের অ্যান্টি-পাইরেসি বৈশিষ্ট্যগুলি Windows Vista-এর জন্য প্রযুক্তির আপডেটের সংস্করণগুলিকে Windows অ্যাক্টিভেশন টেকনোলজিস হিসাবে আরও সঠিকভাবে উল্লেখ করা হবে।

Windows 7-এ যখন গ্রাহকরা পরে সক্রিয় করতে চান তখন তারা একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন যেটি হাইলাইট করে কীভাবে অ্যাক্টিভেশন তাদের উইন্ডোজের কপি আসল কিনা তা শনাক্ত করতে সাহায্য করে এবং 15 ছাড়াই অবিলম্বে এগিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। - দ্বিতীয় বিলম্ব। Windows 7-এ আমরা পরিবর্তন করেছি যাতে ব্যবহারকারীরা আরও তথ্যপূর্ণ বিজ্ঞপ্তি বার্তা দেখতে পাবে এবং তাদের প্রয়োজনীয় কাজগুলি আরও সহজে সম্পন্ন করতে সক্ষম হবে৷"

পড়ুন৷ :কেন Windows 10 এর পাইরেটেড কপি ব্যবহার করবেন না।

যদি উইন্ডোজ সক্রিয় না হয় বা যদি Windows অনুলিপিটিকে জাল হিসাবে সনাক্ত করে, তাহলে আপনি আপনার কালো ডেস্কটপে নিম্নলিখিত বার্তাটি দেখতে পাবেন:

উইন্ডোজের এই কপিটি আসল নয়

অতিরিক্তভাবে, আপনি যদি কন্ট্রোল প্যানেলে সিস্টেমের বৈশিষ্ট্যগুলিতে যান, তাহলে আপনি এই বার্তাটিও দেখতে পাবেন:আপনাকে আজই সক্রিয় করতে হবে৷ এখনই উইন্ডোজ সক্রিয় করুন .

আপনি যদি সমস্যাটি সংশোধন না করেন তবে আপনি এই অনুস্মারক বার্তাগুলি পেতে থাকবেন৷ আপনার ডেস্কটপ কালো হয়ে যাবে। অবশ্যই, আপনি এটি রিসেট করতে সক্ষম হবেন, কিন্তু প্রতি 60 মিনিটে, কিন্তু সমস্যাটির সমাধান না হওয়া পর্যন্ত এটি কালো হয়ে যাবে। আপনি ক্রিটিক্যাল সিকিউরিটি আপডেট পেতে থাকবেন। কিন্তু ঐচ্ছিক এবং অন্যান্য আপডেট আপনার কাছে উপলব্ধ হবে না।

আপনি যদি দেখেন উইন্ডোজের এই কপিটি আসল নয় আপনার Windows 8 বা Windows 7 ডেস্কটপে মেসেজ করুন, এই পোস্টটি আপনাকে বলে যে কিভাবে এটি অপসারণ বা ঠিক করতে হয়।

1] প্রথমেই জেনে নিন – আপনার মাইক্রোসফট উইন্ডোজ সফটওয়্যার কি আসল? যদি তা হয়, তাহলে Windows সক্রিয় করুন SLUI.EXE 3 ব্যবহার করে . তা না হলে পাইরেটেড সফটওয়্যার ব্যবহারে মারাত্মক ঝুঁকি হতে পারে। আপনি যদি পাইরেটেড সফ্টওয়্যার ব্যবহার করেন, তাহলে আমরা আপনাকে Windows 10/8/7-এর প্রকৃত লাইসেন্সের জন্য যাওয়ার পরামর্শ দিই। আপনি যদি লাইসেন্সের জন্য অর্থ প্রদান করেন, এবং আপনি যদি এখন এটি একটি জাল লাইসেন্স খুঁজে পান, তাহলে আপনি Microsoft এর সাথে বিষয়টি নিয়ে যেতে পারেন, নকল সফ্টওয়্যারটির প্রতিবেদন করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। মনে রাখবেন, যদি আপনাকে সত্যিকার অর্থে নেওয়া হয়ে থাকে তাহলে মাইক্রোসফ্ট নকল প্রতিস্থাপন করতে পারে। আপনার লাইসেন্স পরিবর্তন করার প্রয়োজন হলে কীভাবে উইন্ডোজ পণ্য কী পরিবর্তন করতে হয় সে সম্পর্কে আপনি এই পোস্টটি খুঁজে পেতে পারেন।

2] আপনি যদি একটি ত্রুটি 0x80070005 পান সাথে Windows আসল নয়, আপনার কম্পিউটার হয়ত Windows এর একটি নকল কপি চালাচ্ছে , নিম্নলিখিতগুলি করুন৷

আপনি যদি প্লাগ অ্যান্ড প্লে গ্রুপ পলিসি অবজেক্ট (জিপিও) প্রয়োগ করে থাকেন, তাহলে এটি নিষ্ক্রিয় করুন বা কনফিগার করা হয়নি বা সংজ্ঞায়িত নয় নির্বাচন করুন৷

কম্পিউটার কনফিগারেশন / নীতি / উইন্ডোজ সেটিংস / নিরাপত্তা সেটিংস / সিস্টেম পরিষেবা / প্লাগ এবং প্লে (স্টার্টআপ মোড:স্বয়ংক্রিয়)

gpupdate ব্যবহার করে একটি গোষ্ঠী নীতি সেটিং আপডেট করতে বাধ্য করুন৷ /বল এবং আপনার সিস্টেম পুনরায় চালু করুন। KB2008385 এই বিষয়ে আরও আলোকপাত করে৷

3] মাইক্রোসফ্ট ডাউনলোড বা উইন্ডোজ আপডেট ইনস্টল করার সময় যদি সত্যিকারের Windows 7-এ বৈধতা ব্যর্থ হয় এবং আপনি একটি বার্তা পান Windows-এর এই অনুলিপিটি আসল নয়, একটি বৈধতা ত্রুটি কোড সহ 1699978131, 1571607440, 7578324684246864 , প্রকৃত উইন্ডোজে যাচাইকরণ ব্যর্থতায় এই পোস্টটি দেখুন৷

4] আপনি যদি একটি আসল কী ব্যবহার করেন এবং মনে করেন যে লাইসেন্স ফাইল বা অ্যাক্টিভেশন টোকেন ফাইলটি নষ্ট হয়ে গেছে , নিম্নলিখিতগুলি করুন৷

লাইসেন্স ফাইল পুনরায় আরম্ভ করতে. একটি উন্নত সিএমডি খুলুন, নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

slmgr /rilc

আপনি যদি মনে করেন আপনার অ্যাক্টিভেশন ফাইলগুলি নষ্ট হয়ে গেছে, তাহলে আপনি অ্যাক্টিভেশন টোকেন ফাইলটি পুনরায় তৈরি করতে পারেন।

পড়ুন৷ :কিভাবে Windows 10 পণ্য কী যাচাই করবেন?

5] SkipRearm এটি একটি রেজিস্ট্রি এন্ট্রি যা উইন্ডোজ সফ্টওয়্যার লাইসেন্সিং রিআর্ম প্রোগ্রাম চালাতে হবে কিনা তা নির্দিষ্ট করে৷ একটি কম্পিউটার পুনরায় সজ্জিত করা উইন্ডোজ ভিস্তাকে আসল লাইসেন্সিং অবস্থায় পুনরুদ্ধার করে, মাইক্রোসফ্ট জানিয়েছে। এই পোস্টে আপনি কীভাবে একটি উইন্ডোজ কম্পিউটার পুনরায় সজ্জিত করতে পারেন তা নিয়ে আলোচনা করে, যাতে এটি অতিরিক্ত সময়ের জন্য ব্যবহার করতে সক্ষম হন। এটি একটি পুরানো পোস্ট, যা উইন্ডোজ ভিস্তার দিনগুলিতে লেখা হয়েছিল – তবে এখনও উইন্ডোজ 10/8.1/7 এ কাজ করা উচিত৷

6] যদি আপনার উইন্ডোজ জেনুইন হয়, এবং তারপরেও আপনি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে ডাউনলোড করুন এবং চালান Microsoft Genuine Advantage Diagnostic Tool .

ঠিক করুন:উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়

Microsoft জেনুইন অ্যাডভান্টেজ ডায়াগনস্টিক টুল বর্তমানে আপনার সিস্টেমে থাকা Microsoft জেনুইন অ্যাডভান্টেজ উপাদান এবং সেটিংস সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করে। এটি আপনাকে সমস্যাগুলি নির্ণয় এবং স্বয়ংক্রিয়ভাবে সমাধান করার অনুমতি দেবে। টুলটি চালান, এর ফলাফলগুলি আপনার ক্লিপবোর্ডে অনুলিপি করুন এবং তারপর মাইক্রোসফ্টের কাছে একটি জেনুইন উইন্ডোজ প্রযুক্তিগত সহায়তার অনুরোধ জমা দিন৷

আপনাদের শুভ কামনা করছি!

পরবর্তী পড়ুন :কিভাবে একটি বৈধ বা বৈধ লাইসেন্স কী দিয়ে Windows 10 কিনবেন।

ঠিক করুন:উইন্ডোজের এই অনুলিপিটি আসল নয়
  1. উইন্ডোজে কাজ করছে না কপি এবং পেস্ট কিভাবে ঠিক করবেন

  2. সমাধান:এই NVIDIA গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়

  3. Windows 11 এ কাজ করছে না এমন বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ সনাক্ত না হওয়া হেডফোনগুলি কীভাবে ঠিক করবেন