কম্পিউটার

Windows 10 Fall Creators Update Build 1709 review

বেশ কয়েক সপ্তাহ আগে, মাইক্রোসফ্ট তাদের তথাকথিত ক্রিয়েটর আপডেট, বিল্ড নম্বর 1709-এর ফল সংস্করণ প্রকাশ করেছে। গোলমাল এবং ধূলিকণা স্থির হওয়ার জন্য অপেক্ষা করার পর, আমি অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণের পরীক্ষা শুরু করেছি। প্রযুক্তিগতভাবে, এটি একই পণ্য হওয়ার কথা, কিন্তু পুরো চটপটে-মন্ত্র পণ্য চক্রের সাথে, আপনি কখনই জানেন না।

এখনও অবধি, Windows 10 সম্পর্কে আমার ধারণা ঠিক আছে - খুব বেশি ভাল নয়, খুব খারাপও নয়, পূর্বসূরীদের সাথে সামঞ্জস্য রেখে, কিছু অতিরিক্ত বিরক্তি, একটি কম উত্পাদনশীল UI, আরও অনলাইন এবং টাচ বাজে কথা, এবং শালীন নিরাপত্তা। পূর্ববর্তী ক্রিয়েটর আপডেট টেবিলে খুব কঠোর কিছু নিয়ে আসেনি। এই এক কি দেখা যাক. আমার পরে, সাহসী মানুষ।

আপডেট প্রক্রিয়া

এই খুব ভাল কাজ না. প্রথমত, এটি দীর্ঘ ছিল। সম্পূর্ণ হতে প্রায় তিন ঘন্টা, তারপরে তিনটি রিবুট, এবং এটি করার আগে আরও দুই ঘন্টা ডেটা মন্থন। প্রাথমিক পর্যায়টি অতিরিক্ত দীর্ঘ ছিল কারণ আপডেটটি প্রথমবার কোনো কারণে ব্যর্থ হয়েছিল, এবং সিস্টেমটিকে আবার সমস্ত ডেটা ডাউনলোড করতে হয়েছিল এবং সমস্ত প্রক্রিয়াটি চালাতে হয়েছিল।

ইনস্টলেশন ব্যর্থতা:উইন্ডোজ 0x8024200D ত্রুটি সহ নিম্নলিখিত আপডেটটি ইনস্টল করতে ব্যর্থ হয়েছে:Windows 10, সংস্করণ 1709-এ বৈশিষ্ট্য আপডেট।

অবশেষে, আমি ডেস্কটপ আপ এবং চলমান ছিল. হ্যাঁ.

নতুন জিনিস ... এবং মানুষ

একটা জিনিস আমি এখনই লক্ষ্য করেছি তা হল টাস্ক বারে লোক আইকন, সিস্টেম ট্রের কাছাকাছি। এটি মানবজাতির ইতিহাসে সবচেয়ে জাতিগতভাবে বৈচিত্র্যময় GUI খোলে, অনেক দাঁত-সাদা হাসির সাথে আমি এখনই ব্লিচ দিয়ে আমার নিজের ডেন্টারগুলি ঘষে ফেলার প্রয়োজন অনুভব করেছি।

অ্যাপটিতে ব্যবহৃত চটকদার কিন্তু নৈমিত্তিক "Xever" ভাষাটি পর্যবেক্ষণ করুন।

আমার মানুষ? এই ফালতু কথা কি? কেন আপনি আমার ডেস্কটপ স্পর্শ? আপডেটের আগে আমার কাছে কোনো মেট্রো ক্র্যাপ ছিল না, তাহলে কেন পরে আমার ডিফল্টে নতুন কিছু বা পরিবর্তন করা উচিত? এটি সাধারণত 1953-যুগের ফুট-ইন-দ্য-ডোর স্লিজ সেলস সাইকোলজি। যদি আমি একটি চকচকে অ্যাপ দেখতে পাই, আমি এটি ব্যবহার করতে পারি, তাই আসুন ব্যবহারকারীদের অর্থহীন অ্যাপ দিয়ে কার্পেট বোমা ফেলি, সম্ভবত আমরা কয়েকটি দরিদ্র আত্মাকে আটকাতে পারি।

প্রথমত, উইন্ডোজ ফোনের দুঃখজনক মৃত্যুর সাথে, যা সত্যিই একটি বড় ক্ষতি, কারণ এটি ছিল চারপাশের সেরা ফোন ইন্টারফেস, এবং আমি এখনও আমার লুমিয়া 950 ব্যবহার করি, সত্যিই মেট্রো অ্যাপের প্রচার চালিয়ে যাওয়ার দরকার নেই, এখন আছে ? দ্বিতীয়ত, আমার ডিফল্ট স্পর্শ করবেন না। এটা একটা অনুপ্রবেশ.

এই মুহুর্তে আমি কোন গুরুত্বপূর্ণ সিস্টেমে Windows 10 চালাচ্ছি না - আমি এর জন্য আগের দুটি রিলিজ ব্যবহার করি। এখন, একদিন আমি সম্ভবত Windows 10 কিনতে বাধ্য হব এবং এটি আমার হাতে পাওয়া কিছু নতুন হার্ডওয়্যারে ইনস্টল করা হবে। আমি এটা পছন্দ মত পোষ এবং ড্যান্ডি সবকিছু বাছাই করা হবে. এবং তারপর, একদিন, একটি দীর্ঘ এবং কঠিন আপডেটের পরে, আমি হঠাৎ করে আমার খুব স্ট্যাটিক প্রোডাকশন সেটআপে কিছু নতুন এবং অকেজো জিনিস যোগ করতে পারি। এবং তারপর আমি সত্যিই মন খারাপ করতে যাচ্ছি.

আপনি টাস্কবার সেটিংস পরিবর্তন করে এই মনুমেন্টালি অর্থহীন পিপল অ্যাপ বা যাই হোক না কেন অক্ষম করতে পারেন। মূলত, সাব-আইকিউ 100 বৈশিষ্ট্যগুলি প্রদর্শন করবেন না। এটাই এর সারাংশ। অবশ্য এটাই একমাত্র পরিবর্তন নয়। কয়েকটি পরিষেবা আবার চালু হয়ে গেছে, এবং আমি আনইনস্টল করা মেট্রো অ্যাপগুলির একটি সম্পূর্ণ অংশ ফিরে এসেছে। তাই একেবারেই অর্থহীন।

OneDrive আবার চালু করা হয়েছে। চাই না। চাই না.

অর্থহীন অ্যাপস ফিরে এসেছে!

নিচের দিকে উৎপাদনশীলতা

এটি একটি পার্শ্ব নোট পর্যবেক্ষণ, তবে এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আধুনিক অপারেটিং সিস্টেমগুলি সম্ভবত অতীতের তুলনায় অনেক বেশি... আধুনিক, কিন্তু তারা চাক্ষুষ ন্যূনতমতার জন্য অবনতিশীল উত্পাদনশীলতার একটি ভারী মূল্য নিয়ে আসে। দোষের একটি অংশ টাচ ম্যানিয়ার উপর নির্ভর করে, কারণ মূর্খ ধারণাগুলি ডেস্কটপ জগতে প্রবেশ করে। তারপরে, এমনকি মাইক্রোসফ্টও কার্যকরী এবং নান্দনিক মিনিমালিজমের মধ্যে পার্থক্য বুঝতে পারে বলে মনে হয় না।

আমি যদি আমার উইন্ডোজ 7 - এমনকি উইন্ডোজ 8 - সিস্টেমগুলি দেখি। আপডেটগুলি সাধারণত একটি একক রিবুট সহ শেষ হতে প্রায় 30 মিনিট সময় নেয়৷ এখন, আপনি একাধিক রিবুট এবং হারিয়ে যাওয়া উত্পাদনশীলতা অনেক ঘন্টা পাবেন। আমি আমার সেটআপগুলিকে গুরুত্ব সহকারে বিবেচনা করি, এবং তাই ভয়ানক সফ্টওয়্যার ডিজাইনের কারণে যেকোনও সময় নষ্ট হওয়াকে ব্যক্তিগত অপমান হিসাবে দেখি। আমি এই পুরো চটপটে ধর্মকে সম্পূর্ণ বাজে কথা হিসাবে দেখি, এবং আমি আমার চরম ঘৃণা প্রকাশ করতে শুরু করতে পারি না।

শোষণ প্রশমন

এটি সম্ভবত ফল ক্রিয়েটর আপডেটের সবচেয়ে দরকারী জিনিস। মাইক্রোসফ্টের ইতিমধ্যেই বিশ্বের সেরা নিরাপত্তা পণ্য রয়েছে এবং এটিই এর সুপার-কুল EMET ইউটিলিটি। আমি প্রথম দিন থেকেই এটি ব্যবহার করেছি এবং এখনও আমার কাছে থাকা প্রতিটি উইন্ডোজ বক্সে এটি চালিয়ে যাচ্ছি। প্রোগ্রামটি হ্যান্ডস-ফ্রি, হালকা ওজনের, খারাপ কোডকে চলমান থেকে বন্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে, এবং এটি গুডি এবং খারাপের মধ্যে পার্থক্য করে না, শুধুমাত্র স্বাস্থ্যকর এবং অস্বাস্থ্যকর কোড। মূলত, EMET শোষণ বন্ধ করবে, এমনকি যদি তারা এমন বৈধ প্রোগ্রাম থেকে আসে যা অসদাচরণ করে এবং অবৈধ নির্দেশ ব্যবহার করে। ইএমইটি একই পদ্ধতিতে সংক্রমণ প্রতিরোধে খুব কার্যকর।

বিল্ড 1709-এ, EMET আর চালানো বা ইনস্টল করে না - এর কার্যকারিতা উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টারে ইন্টিগ্রেশন দ্বারা প্রতিস্থাপিত হয়েছে - এটি মূলত অকেজো উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম থেকে আলাদা। আপনার কাছে এখন এই ড্যাশবোর্ডের মাধ্যমে সমগ্র সিস্টেম বা পৃথক প্রোগ্রামগুলির জন্য প্রশমিতকরণগুলি পরিবর্তন করার ক্ষমতা রয়েছে৷

সামগ্রিকভাবে, সূক্ষ্ম কাজ বলে মনে হচ্ছে - EMET-এর সাথে আত্মার খুব মিল। আপনি সিস্টেম এবং প্রতি-প্রোগ্রাম সেটিংস সেট করতে পারেন। অনেক উপলব্ধ প্রশমন আছে, এবং এটি একটু জটিল হতে পারে। চিন্তা করবেন না, আমাদের এই বিষয়ে একটি সম্পূর্ণ এবং বিস্তারিত টিউটোরিয়াল থাকবে।

এবং এখানে, স্পর্শের রাজত্ব আবার আঘাত করে। তুলনা করুন, যদি আপনি চান, পুরানো EMET GUI এবং Windows 10-এ নতুন এক্সপ্লোইট মিটিগেশন ড্যাশবোর্ড। ইএমইটি-তে, এমন একটি টুল যাদের দ্বারা ডিজাইন করা হয়েছে যারা কার্যকারিতাকে প্রথম এবং সর্বাগ্রে গুরুত্ব দেয়, আপনি আপনার তালিকাভুক্ত প্রোগ্রামগুলির জন্য সক্ষমতার সম্পূর্ণ ম্যাট্রিক্স দেখতে পারেন এবং / টিক চিহ্ন দিতে পারেন। খুব দ্রুত বাক্সের টিক চিহ্ন খুলে দিন, মার্জিতভাবে।

নতুন ওভারলার্জ, স্পর্শকাতর UI-তে, আপনাকে প্রতিটি প্রোগ্রাম আলাদাভাবে খুলতে হবে, বিকল্পগুলির একটি দীর্ঘ তালিকার মধ্য দিয়ে যেতে হবে এবং টগল অন/অফ স্লাইড করতে হবে। এই সময়ে, আপনার অন্যান্য প্রোগ্রামগুলি কীভাবে কনফিগার করা হয়েছে সে সম্পর্কে আপনার কোনও দৃশ্যমানতা নেই এবং আপনার সম্ভবত 22টি ভিন্ন বিকল্প মনে রাখার চেষ্টা করা উচিত নয়।

আবার, এটি আগের তুলনায় কম উত্পাদনশীল। সময় সাপেক্ষ এবং পরিস্থিতিগত সচেতনতা কমে যায়। একইটি নতুন সেটিংস মেনু বনাম ভাল ole কন্ট্রোল প্যানেলের ক্ষেত্রে প্রযোজ্য। অতিরিক্ত মাউস ক্লিক। উইন্ডোজ 8-এর মূর্খ স্টার্ট মেনু ছিল, যা আবার, আপনার সিস্টেমে আইটেমগুলি অনুসন্ধান বা খুঁজে পেতে বা এমনকি প্রোগ্রাম চালু করার জন্য উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলিতে যা করতে হয়েছিল তার চেয়ে বেশি ক্রিয়া যুক্ত করেছে।

কিছুক্ষণের জন্য পর্যালোচনা থেকে বেরিয়ে আসা

সমস্যাটি বোর্ড জুড়ে বিরাজ করছে। স্ক্রিনের শীর্ষে একটি একক কালো ফিতায় Google এর সমস্ত বিভিন্ন অ্যাপ ব্যবহার করত - আপনি এখনও কিছু জাভাস্ক্রিপ্ট হ্যাক সহ এটি পেতে পারেন। এখন, এটি একটি সামান্য মাল্টি-ডট বর্গক্ষেত্রের পিছনে লুকানো আছে। অতিরিক্ত ক্লিক। জিনোম ডেস্কটপ, কোন শর্টকাট এবং কোন আইকন নেই। সফ্টওয়্যার চালু করার আগে আপনার প্রথমে অ্যাক্টিভিটি দরকার। অতিরিক্ত ক্লিক। ইত্যাদি। আরও বেশি করে অর্থহীন শক্তি এবং সময় অপচয় শুধুমাত্র কারণ লোকেরা কিছু বিমূর্ত ভিজ্যুয়াল মিনিমালিজম চায় না বুঝতে পারে যে এটি কীভাবে প্রকৃত কর্মপ্রবাহের ক্ষতি করে, বিশেষ করে ডেস্কটপে।

হ্যাঁ, আমি বুঝতে পারি যে SMARTPHONES-এ, স্ক্রীন ইক্যুইটি মূল্যবান এবং আপনাকে দৃশ্যটি বন্ধ করতে হবে, তাই কিছু কিছু পরিস্থিতিতে লুকিয়ে রাখা সাহায্য করে। এছাড়াও, এই ডিভাইসগুলি ব্যবহার করা মানব শিম্পরা আমাদের নিকটতম প্রাইমেট আপেক্ষিক থেকে সবেমাত্র এক ধাপ উপরে, তাই দক্ষতার সম্পূর্ণ ধারণাটি অপ্রাসঙ্গিক। কিন্তু যাদের আইকিউ দুই সংখ্যার বেশি তাদের জন্য, প্রবণতা উদ্বেগজনক, বিরক্তিকর, ক্লান্তিকর, অপমানজনক, অর্থহীন। আমরা সত্যিকার অর্থেই ইডিওক্রেসি সম্পূর্ণ বাষ্পের দিকে চার্জ করছি।

Windows 10 এ ফিরে যান ... অন্যান্য জিনিস

আচ্ছা, আর বেশি কিছু না। VR এবং গেমিং স্টাফ, আপনি গেমিং স্পেকট্রামের একেবারে শেষ প্রান্তে না থাকলে এমন কিছুই আপনি লক্ষ্য করবেন না। এমনকি বেশিরভাগ হার্ডকোর গেমার সম্ভবত কোনো অভিনব 3D প্রযুক্তি ব্যবহার করবেন না। কিছু হতে পারে, তবে এগুলি ভবিষ্যতের জন্য ডিজাইন করা ক্ষমতা এবং বর্তমান গেমিং ল্যান্ডস্কেপ নয়। এ বিষয়ে মাইক্রোসফটের পক্ষ থেকে একটি স্মার্ট পদক্ষেপ।

আপনি আপনার অ-Microsoft ফোন সিঙ্ক করতে পারেন। কিন্তু এর জন্য আপনাকে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে এবং আপনি এটি দিয়ে সাইন ইন করতে হবে। যেহেতু আমি একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করছি, আমি এই বৈশিষ্ট্যটি সম্পূর্ণরূপে পরীক্ষা করতে অক্ষম। যদিও টেকনিক্যালি, আশ্চর্যজনক মূল্য কী তা নিশ্চিত নই এবং মাঝে মাঝে একটি ওয়েব পেজ পাঠানো ছাড়া।

উপসংহার

আমি জানি পৃথিবী বোকাদের। আমি জানি যে মাইক্রোসফ্ট এবং অন্যান্য কোম্পানি এই লোকদের কাছ থেকে অর্থ উপার্জন করছে। আমি এটাও জানি যে আমি এমনকি 0.1% ব্যবহারকারীর প্রতিনিধিত্ব করি না এবং আমার ইনভেক্টিভগুলি লাভ এবং লোভের সমুদ্রে হারিয়ে গেছে। আমরা ডিজিটাল যুগের গভীরে যাওয়ার সাথে সাথে পণ্যগুলি আরও সীমাবদ্ধ, আরও বিমূর্ত এবং বোকা হয়ে উঠবে। অতীতে, বারবার সবকিছুর ক্ষেত্রে একই ঘটনা ঘটেছে। একবার আপনি এটি জনসাধারণের কাছে দিয়ে দিলে, এটি আর ব্যবহারযোগ্য নয়। আপনার মস্তিষ্ককে এপ ফ্রিকোয়েন্সির সাথে টিউন করতে হবে এবং স্মার্ট লোকেদের জন্য এটি একটি কঠিন জিনিস।

সম্পূর্ণ প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, উইন্ডোজ 10 ক্রিয়েটরস আপডেট 1709 একটি ঠিকঠাক রিলিজ, একটি ঝামেলাপূর্ণ কিন্তু শেষ পর্যন্ত সফল সেটআপ, উত্সাহী ঘূর্ণায়মান-রিলিজ ধর্মকে ন্যায্যতা দেওয়ার জন্য একগুচ্ছ অকেজো সামান্য অতিরিক্ত, এবং চমৎকার নিরাপত্তা বৈশিষ্ট্য। ডিফল্টগুলি ব্যাহত করা বেশ বিরক্তিকর, এবং আমি মনে করি না এটির চারপাশে একটি বুদ্ধিমান উপায় আছে। এটাই আমাদের ভবিষ্যৎ। যাইহোক, আরেকটি আপডেট, এবং আপনি একই রকম আরও পাবেন। একটি জিনিস যা এই বিল্ডটিকে সত্যিকার অর্থে খালাস করে তা হ'ল শোষণ প্রশমন সংহতকরণ৷ বাকিটা শুধু plebes জন্য চিনাবাদাম. দেখা হবে.

চিয়ার্স।


  1. Windows 10 সংস্করণ 2004 পর্যালোচনা - ঠিক আছে, সাজানোর

  2. Windows 7, KB4474419 এবং ব্যর্থ আপডেট - টিউটোরিয়াল

  3. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!