কম্পিউটার

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আপনি যে নিবন্ধটি পড়তে চলেছেন তার দুটি উদ্দেশ্য রয়েছে। এক, উইন্ডোজ 10 বিল্ড 1809-এ আপগ্রেড করার বিষয়ে আমার অভিজ্ঞতা আপনাকে দেখাই (এবং সম্ভবত আপনাকে বিনোদন দিতে) দুই, এই অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ পর্যালোচনা করুন এবং আগের সংস্করণের পরিবর্তন এবং পার্থক্যগুলি হাইলাইট করুন। এখন, আপনি জিজ্ঞাসা করতে পারেন, কেন শুধুমাত্র এখন?

ঠিক আছে, প্রথমত, আপনার সিস্টেম আপডেট করার জন্য তাড়াহুড়ো করা উচিত নয়। আপনার অন্তত এক মাস অপেক্ষা করা উচিত, অন্যদের লাইট ব্রিগেডের দায়িত্বে অবজ্ঞার ভূমিকা পালন করতে দিন। তারপরে, একবার সমস্যাগুলি সমাধান হয়ে গেলে, আপনি সমস্যার ভয় ছাড়াই আপডেট করতে পারেন। আমি চিরতরে এই পদ্ধতির সমর্থন করেছি, এবং দেখা যাচ্ছে, বিল্ড 1809 আপডেট আমাকে সঠিকের চেয়ে বেশি প্রমাণ করেছে। আধুনিক সফ্টওয়্যার জিনিসটি, ঠিকই - অনেকগুলি সমস্যা নিয়ে এটি প্রকাশ করা হয়েছিল যে মাইক্রোসফ্ট আসলে আপডেটটিকে পুনরুদ্ধার করার আগে কিছুক্ষণের জন্য বিরতি দিয়েছিল। এখনও, রাস্তার নিচে তিন মাস, আমি এখনও এটি পাইনি। কিন্তু আমরা নিজেদের থেকে এগিয়ে যাচ্ছি।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

চারপাশে খেলা

আমি সম্প্রতি উইন্ডোজ 10 এর সাথে খুব বেশি পরীক্ষা করিনি, বেশিরভাগই কারণ আমি অনুভব করিনি যে পুরো প্রচেষ্টা নিয়ে আসলে আমার জন্য বিরক্ত করার মূল্য আছে। আপডেটগুলি সর্বদা ঘন্টা সময় নেয়, আমার এক বা দুটি সেটিংস পূর্বাবস্থায় চলে যাবে, এবং পুরো গুঞ্জন টেবিলে কোনও ব্যবহারিক সুবিধা নিয়ে আসে না। ডেস্কটপগুলি শান্ত এবং শান্ত হওয়া উচিত, যাতে আপনি প্রকৃত কাজের উপর ফোকাস করতে পারেন এবং আপনার সিস্টেম বজায় রাখতে বা লড়াইয়ে জীবন নষ্ট না করতে পারেন৷

উইন্ডোজ ফোনের মুলতুবি অবসরের সাথে, যা এখনও সর্বকালের সেরা ডিজাইন করা মোবাইল UI হিসাবে রয়ে গেছে, পুরো পরীক্ষাটি আগের চেয়ে আরও দুঃখজনক মনে হচ্ছে। অ্যাপস এবং কনভারজেন্স সম্পর্কে এই সমস্ত গোলমাল, কোন গৌরবময় শেষ নেই। তারপর, প্রান্ত যাচ্ছে Chromium ইঞ্জিন জিনিস, এমনকি খারাপ. আমরা সবাই একদিন এর মূল্য দিতে হবে। মনে রাখবেন, আপনার সর্বদা নিম্নবিত্তদের উল্লাস করা উচিত, এবং এটি ডেস্কটপে লিনাক্স, এবং মোবাইল স্পেসে মাইক্রোসফ্ট ছিল। দশ বছরের মধ্যে, আপনি চাইবেন যে আপনি আমার পরামর্শে মনোযোগ দিয়েছেন।

কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি যে বিল্ড 1809 এর সাথে কী দেয় তা দেখার জন্য এবং কোনও ভাল পরিবর্তন আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। সর্বোপরি, একদিন, আমাকে এই অপারেটিং সিস্টেমে স্থানান্তরিত হতে হতে পারে, তাই আমার স্বাধীনতাকে সীমিত করে বা আমার বুদ্ধিমত্তাকে অপমান করে এমন যেকোনো বিস্ময়ের বিরুদ্ধে আমাকে আগে থেকেই প্রস্তুত থাকতে হবে। অথবা উভয়ই।

যাইহোক, আমি উইন্ডোজ 10 সিস্টেমটি চালিত করেছি, এটিকে আপডেট করতে দিয়েছি এবং ইতিমধ্যে কিছু সেটিংস এবং বিকল্পগুলি পরীক্ষা করেছি৷ আমার মহান আশ্চর্য, আপডেট তুলনামূলকভাবে দ্রুত ছিল. মাত্র 15 মিনিট। ঠিক আছে, মাইক্রোসফ্ট প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা তাদের আপডেটগুলি দ্রুত করার জন্য কাজ করছে (আবার), তাই হয়তো এটাই ছিল?

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

না। এটি প্যাচের একটি সাধারণ সেট বলে প্রমাণিত হয়েছে। আমাকে এখনও 1809 রিলিজের প্রস্তাব দেওয়া হয়নি, এবং আমরা জানুয়ারির শেষের কথা বলছি, তিন মাস পরে। এই মুহুর্তে, আমি মিডিয়া ক্রিয়েটর টুলটি দখল করার এবং ভিভোতে এটি চালানোর সিদ্ধান্ত নিয়েছি। ঠিক আছে, টুলটি অভিযোগ করেছে যে এটি একটি স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের অধীনে চলতে পারে না (এমনকি যদি আপনি বিশেষাধিকার বাড়ান), তাই আমাকে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে লগ ইন করতে হয়েছিল এবং সবকিছু নতুন করে করতে হয়েছিল। জীবনের বিশ মিনিট নষ্ট - Windows 7/8-এ সম্পূর্ণ আপডেট চক্রটি সম্পূর্ণ করতে যে সময় লাগে। এবং এখানে, আমরা শুরুও করিনি।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

বিরক্তি

আমরা প্রক্রিয়া সম্পর্কে কথা বলার আগে, আমি আপনাকে আমার প্রাক-আপগ্রেড অভিজ্ঞতা সম্পর্কে কয়েকটি সংক্ষিপ্ত জিনিস বলি। আপনি আমার বিল্ড 1804 পর্যালোচনা পড়ার সাথে শুরু করা উচিত। এখন, আমি সাধারণত Windows 10 থেকে বেশিরভাগ তথাকথিত আধুনিক অ্যাপগুলি সরিয়ে ফেলি, কারণ আমি সেগুলি ব্যবহার করি না এবং তাদের স্পর্শকাতর ডিজাইনের সাথে, তারা ডেস্কটপ সরঞ্জামগুলির থেকে নিকৃষ্ট। সমগ্র মহাবিশ্বে একটিও মোবাইল অ্যাপ্লিকেশন নেই, তা যেই লিখুক না কেন, যেটি কোনো না কোনোভাবে, তাদের ক্লাসিক ডেস্কটপের প্রতিরূপ - ডেস্কটপে উচ্চতর।

কিন্তু এমনকি মাসিক ক্রমবর্ধমান প্যাচ জিনিসটি যথেষ্ট বিরক্তিকর ছিল যে এটি এই আধুনিক অ্যাপগুলিকে মুছে ফেলার পরে পুনরুদ্ধার করেছে। এই যেমন একটি ক্ষতিকর আচরণ. ফুসকুড়ি থাকার মত, আপনি জানেন. আমি বলতে চাচ্ছি, এটি হতাশা প্রথম শ্রেণীর। তারপর, যেমন আমি আগে উল্লেখ করেছি, আমার সেটিংস পরিবর্তন করা হয়েছিল। পরিচিতি পছন্দ করুন. এটা শুধু দুঃখজনক।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

অ্যাপস অনুসারে, Windows 10 আমাকে একটি এক্সিকিউটেবল খোলার বিষয়ে সতর্ক করেছে যা স্টোর থেকে আসেনি। ঠিক আছে, আপনি সেটিংসে এটি সহজেই অক্ষম করতে পারেন। কিন্তু তারপর, স্টোরটিতে আমার প্রয়োজনীয় সমস্ত সফ্টওয়্যার থাকলে এটি কোনও সমস্যা হবে না। অথবা এটি ব্যবহার করার জন্য অনলাইন অ্যাকাউন্ট ব্যবহার করার প্রয়োজন নেই। এখানে একটি চক্রীয় সমস্যা।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

তারপর আমি একটি পিডিএফ ফাইল খোলার চেষ্টা করেছি এবং এটি পেয়েছি:

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

কি? কখন থেকে একটি ব্রাউজার একটি পিডিএফ টুল? এবং কেন আপনি আপনার নিজের হাতিয়ার অবসর হবে? আহ ভাল।

তাছাড়া, উইন্ডোজ আপডেট মেডিক চালু ছিল, এবং WU পরিষেবাও ছিল, তাই আমি সেগুলিকে আবার সুন্দর এবং ভাল নিষ্ক্রিয় করেছি, কিন্তু এটি আরেকটি উদাহরণ যেখানে ব্যবহারকারীর সিস্টেমে তাদের স্পষ্ট পছন্দের বিরুদ্ধে কাজ করা হচ্ছে। যদি শুধুমাত্র একটি শব্দ থাকত, কোন ধরণের আইটি নিরাপত্তা শিল্পের বাক্যাংশ, কোডের একটি অংশ বর্ণনা করার জন্য যা ব্যবহারকারীর মেশিনে তাদের পছন্দের বিরুদ্ধে পরিবর্তন করে, hm। ওহ, এটা ঠিক, এটা সব EULA, তাই এটা ঠিক আছে. আপনার সমস্ত কিডনি আমাদের।

ম্যানুয়াল আপগ্রেড

আমি অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে সাইন ইন করেছি। এবং রাগ থেকে প্রায় আমার ল্যাপটপ ধ্বংস. প্রথম দশ মিনিটের জন্য, সিস্টেমটি প্রায় অব্যবহারযোগ্য ছিল। এটিতে সমস্ত ধরণের "আধুনিক" স্টাফ চলমান, জিনিসগুলিকে ধীর করে এবং অভিজ্ঞতা নষ্ট করে। যেহেতু আমি ধীরে ধীরে প্রক্রিয়া এবং পরিষেবাগুলিকে হত্যা করেছি, জিনিসগুলি আধা-স্বাভাবিক হয়ে গেছে, তবে এটি এখনও একটি ধীর এবং হতাশাজনক সেশন ছিল। আমি ইরফানভিউকে আমার ইমেজ ভিউয়ার হিসেবে ইন্সটল করেছি এবং Windows 10 ফাইল অ্যাসোসিয়েশনগুলি আবার ফটোতে রিসেট করেছি। কারণ. এই বাজে আচরণ 2019 সালে এখনও চলছে।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

সমস্যা নেই. আমি শুধু একটি উচ্চতর প্রোগ্রাম ব্যবহার করতে চাই৷

না, আমি ফটো ব্যবহার করব না। কখনও EEEEEEEEVEEEEER. একবার আপনি একটি হালকা, দ্রুত অ্যাপ তৈরি করে যা ইরফানভিউ এর ক্ষমতার সমান, আমি হতে পারি। অথবা তারপরে আবার, আমি করব না, কারণ আমি চিরতরে মনে রাখব এবং অনুমতির এই ছোট্ট খেলাটি আপনি সেখানে করেছিলেন, তাই আমি আমার ডেস্কটপে আপনার আধুনিক অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করে কখনও বিরক্ত করব না। কখনো।

আমি অ্যাপ ডিফল্টের মাধ্যমে এই বাজে কথাটি সাজিয়েছি, আমার করা প্রতিটি একক আধুনিক অ্যাপ মুছে ফেলেছি - আপনাকে প্রতিটি ব্যবহারকারীর জন্য আলাদাভাবে এটি করতে হবে, মনে হচ্ছে আরও অপ্রয়োজনীয় পরিষেবাগুলি অক্ষম করা হয়েছে এবং আপগ্রেড শুরু করেছি৷ এটি আমাকে আপগ্রেড করার পরে আমার পছন্দগুলির কতগুলি "সম্মানিত" তা দেখার সুযোগ দেবে৷

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

মিডিয়া ক্রিয়েটর লঞ্চ থেকে প্রকৃত আপডেটে Windows 10 এর জন্য 27 মিনিট সময় লেগেছে। 27 মিনিট। তারপরও আসলে কিছুই হয়নি। শুধু গোলমাল। এই অগ্রগতি, ভদ্রমহিলা ও ভদ্রলোকগণ, এটিই ভবিষ্যত, শুধু মাইক্রোসফটের নয়, প্রতিটি সফ্টওয়্যার কোম্পানির, এবং বিশ বছরের মধ্যে, আপনি সত্যিকারের এবং গভীরভাবে কামনা করবেন যে কম্পিউটারটি কখনই উদ্ভাবিত না হয়।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

তারপর আমি মেশিনটি রেখে এই জিনিসটি লিখতে গেলাম। স্ক্রিনের দিকে তাকাল। 45 মিনিটের পরে 74% অগ্রগতি। তাই মাসিক আপডেট উপেক্ষা করে এবং স্ট্যান্ডার্ড অ্যাকাউন্টের অধীনে ক্রিয়েটর টুল চালানোর অক্ষমতা, যার জন্য আমার আরও 35-40 মিনিট খরচ হয়েছে, আমি আপগ্রেড প্রক্রিয়ায় 1 ঘন্টা 15 মিনিট ছিলাম, মাত্র তিন চতুর্থাংশ সম্পন্ন করেছি, এবং আমি সেখানে অনুমান করছি কিছু রিবুট এবং পোস্ট আপগ্রেড কনফিগারেশনও হবে। এত সময় নষ্ট।

অপেক্ষার খেলা

অবশেষে, সম্পূর্ণ 100% মার্ক 15 মিনিট পরে ঘটেছে। এর পরে, আপগ্রেড সম্পাদন করতে মোট 36 মিনিট ব্যয় করে দুটি রিবুট হয়েছিল। সুতরাং এটি বিল্ড 1804 এর চেয়ে দ্রুত, তবে এটি এখনও একটি ভয়ঙ্কর সময়। তারপরে, লগ ইন করার পরে, আমি ব্যবহারকারী-নির্দিষ্ট সেটআপ সম্পূর্ণ হওয়ার জন্য আরও পাঁচ মিনিট অপেক্ষা করেছি। সব মিলিয়ে, আপগ্রেড করতে দুই ঘণ্টারও বেশি সময় লাগে। দুই ঘন্টা।

কি পরিবর্তন হয়েছে?

আমার একটি কাজের অধিবেশন করার আগে, আমাকে ভয়েস পরিষেবা, পাঠ্য এবং কালি পরিষেবা, বিজ্ঞাপন আইডি এবং আরও কয়েকটি অনলাইন-ইশ বিকল্পগুলি সক্ষম করতে হবে কিনা তা চয়ন করতে বলা হয়েছিল৷ জিনিস ধরনের একটি নতুন ব্যবহারকারী সেট আপ হবে. স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করে এমন একটি আপগ্রেড করা সিস্টেমে কেন আমাকে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করা হচ্ছে? এই বিভিন্ন অনলাইন-বিজ্ঞাপন-সুখী জিনিসগুলির "অনুমোদন" করার জন্য এটি কি আমাকে কোনোভাবে পাওয়ার চেষ্টা? কে এই ধারণা নিয়ে এসেছেন যে আক্রমণাত্মক বিপণন প্রকৃতপক্ষে ব্যবহারকারীদের পছন্দ করবে বা দীর্ঘমেয়াদে কার্যকর হবে?

তারপরে, উইন্ডোজ ডিফেন্ডার, টেলিমেট্রি, এক্সবক্স এবং নিজেই উইন্ডোজ আপডেট সহ অনেকগুলি পরিষেবা যা আমি অক্ষম করেছিলাম সেগুলি আবার চালু হয়ে গেছে। নিজেকে পুনরাবৃত্তি না করে, এটি কেবলমাত্র শেষ ব্যবহারকারীর প্রতি অসম্মানজনক। অন্য কোন শব্দ নেই।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আপনি পাস করবেন না!

অ্যাপ অনুসারে, মনে হচ্ছে বেশিরভাগ আইটেম ফিরে এসেছে। এখন, মন, তাদের সব নয় - তাই এটি একটি উন্নতি, কিন্তু আবার, আমি এখনও এটিকে বিভ্রান্তিকর বলে মনে করি কেন মাইক্রোসফ্ট ডেস্কটপে তার টাচ-অপ্টিমাইজ করা সফ্টওয়্যার ইনস্টল করার জন্য জোর দেয়, বিশেষ করে যখন লোকেরা স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করে এবং বাস্তবতা বিবেচনা করে তারা ফোন অবসর নিচ্ছে। তদুপরি, এই অ্যাপগুলি সত্যিই অনেক তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের মতো একই মান অফার করে না। অবশেষে, কিছু সফ্টওয়্যার সেটিংস মেনুর মাধ্যমে সরানো যাবে না, যদিও আপনি Powershell তাদের অস্তিত্বের বাইরে রাখতে পারেন।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

বিল্ড 1809 ব্যবহার করা

এখন, আমি আসলে নতুন বিল্ড এবং এটি কী অফার করে তা পরীক্ষা করা শুরু করেছি। প্রথম নজরে, কোন পার্থক্য আছে বলে মনে হয় না, যা ভাল, তারপরে আবার, আমি আমার মেশিন ব্যবহার করতে না পেরে মাত্র দুই ঘন্টা কাটিয়েছি, তাহলে কি লাভ।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

লগইনগুলি তুলনামূলকভাবে ধীর। ইনডেক্সিং এর মত অনেক কিছু ঘটছে, ডিস্কটি বেশ ব্যস্ত। নিশ্চিত নই কেন - তবে আমি অ্যাডমিন অ্যাকাউন্টের অধীনে যা দেখেছি তার চেয়ে এটি এখনও অসীমভাবে ভাল, যা এটির মতো এতটা ধোয়ার মধ্য দিয়ে যায়নি। আমি টাস্ক ম্যানেজারে কর্টানা নামের প্রক্রিয়াটিও লক্ষ্য করেছি, কিন্তু আমি এটি অক্ষম করেছি। এটি একটি বানোয়াট, কারণ অনুসন্ধানটি AI জিনিসের সাথে মিলিত হয়েছে, এবং আপনার দ্বিতীয় অংশটি চলমান না থাকলেও আপনি এটি দেখতে পাবেন৷

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

নতুন বৈশিষ্ট্য

ফ্র্যাঙ্ক হতে, অনেক স্টাফ আছে. কিন্তু বেশিরভাগ মানুষের কাছে এর বেশির ভাগই খুব একটা বোঝা যায় না। আমি নতুন বৈশিষ্ট্য কিছু মনে করি না, কিন্তু যখন তারা স্থিতিশীলতা এবং কর্মক্ষমতা বিস্তার এ আসে না. এই সমস্ত রঙিন অতিরিক্ত, যেমন গেম বার, ভিআর, কাস্টিং এবং এই সমস্তগুলি তাদের অভিজ্ঞতা উন্নত করতে চান এমন লোকদের জন্য ডাউনলোডযোগ্য মডিউল হিসাবে অফার করা যেতে পারে। হেল, এমনকি দোকানের মাধ্যমে এটি অফার করুন!

পরিবর্তে, এক-আকার-ফিট-সবই কেবল অপ্রয়োজনীয় শব্দ তৈরি করে। আমি যদি উইন্ডোজ 7 বা 8 দেখি, আধুনিক দিনের কম্পিউটিং-এর জন্য তাদের সত্যিই কিছুর অভাব নেই - হার্ডওয়্যার ড্রাইভার ছাড়া, যা ভাল। যে ফ্রন্টে উন্নতিতে আমি মোটেও আপত্তি করি না। XP থেকে 7 তে স্যুইচ করার জন্য আমার যুক্তি ছিল যে, 64-বিট সমর্থন অনেক ভাল। কিন্তু জিনিসের প্রয়োগের দিক থেকে আসলে কিছুই ছিল না এবং নেই।

নিরাপত্তা

একটি পরিবর্তিত নিরাপত্তা কেন্দ্র। আমি নামকরণের নিয়ম পরিবর্তনকে বিভ্রান্তিকর বলে মনে করি, যদিও নতুন ওভারভিউ লেআউটটি অতীতের তুলনায় বোঝা সহজ। যাইহোক, অনেকগুলি উইন্ডোজ ডিফেন্ডার উপাদান রয়েছে, যার বেশিরভাগই একে অপরের সাথে সম্পর্কিত নয়। শোষণ সুরক্ষা Apps নিয়ন্ত্রণে বসে, এবং এটি সনাক্ত করা আগের চেয়ে কিছুটা কঠিন। কিন্তু আপনি যদি সত্যিই নিরাপত্তার প্রতি আগ্রহী হন তবে এটিই সেই হত্যাকারী বৈশিষ্ট্য যা আপনি ফোকাস করতে চান। বাকিগুলি জরুরীতা এবং কার্যকলাপের অনুভূতি তৈরি করে, কিন্তু মূলভাবে কিছুতে অবদান রাখে না। তবুও, যা বলেছি, আমি মনে করি নিরাপত্তার ক্ষেত্রে মাইক্রোসফটের দৃষ্টিভঙ্গি আপনি সাধারণত তৃতীয় পক্ষের সফ্টওয়্যার থেকে যা পান তার চেয়ে ভালো৷

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

অনুসন্ধান এবং regedit

মেনু অনুসন্ধান আগের চেয়ে সুন্দর, আরও কার্যকরী দেখায়। আপনি আরও বিশদ পাবেন, আপনি আপনার অনুসন্ধানকে সূক্ষ্ম-টিউন করতে পারেন, এবং আপনি যদি অনলাইন সুপারিশগুলি ব্যবহার করেন তবে আপনি আরও তথ্য পাবেন, যদি আপনি এই ব্যবহারের পদ্ধতিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। কিন্তু এমনকি অফলাইন দিকটিও বেশ সুন্দরভাবে পরিমার্জিত হয়েছে। Regedit এছাড়াও হাইভ পাথ স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ হয়, তাই এটি দ্রুত রেজিস্ট্রি নেভিগেট করতে সাহায্য করে।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

ক্লিপবোর্ড

আমি একটি স্মার্ট এবং পরিশীলিত ক্লিপবোর্ড থাকার জন্য প্লাজমার প্রশংসা করেছি। উইন্ডোজ 10 অবশেষে একটি পেয়েছে, তবে আপনাকে স্পষ্টভাবে এটির অনুমতি দিতে হবে। এটি অনলাইন ইন্টিগ্রেশনের সাথেও আসে। এখন এখানে কিছু যে আসলে দরকারী হতে পারে. আমি এই সত্যটির প্রশংসা করি যে এটি ডিফল্টরূপে চলছে না এবং আপনাকে এটি চালু করতে হবে। কেন এটি তিন ডজন অন্যান্য অ্যাপের ক্ষেত্রে হয় না, আমাকে মারধর করে।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

আমার জন্য কিছু বিকল্প অনুপস্থিত

এটি একটি হোম/প্রো জিনিস কিনা বা একটি অনলাইন অ্যাকাউন্টের সীমাবদ্ধতা না থাকলে বা জিনিসগুলি পরিবর্তন করার বিষয়ে নিশ্চিত নই, তবে আমি রিলিজ নোটগুলিতে উল্লিখিত কিছু বিকল্প দেখতে পাইনি। উদাহরণস্বরূপ, আমার কাছে কোথাও একটি লিনাক্স শেল শুরু করার কোন বিকল্প ছিল না, যদিও আমি WSL চালাচ্ছি, এবং আমি সমস্ত আলাদা নিরাপত্তা সেটিংস দেখতে পাইনি যা উপলব্ধ হওয়া উচিত (যেমন অ্যাপ্লিকেশন গার্ড)। আমি কিছু মনে করি না, আমি শুধু ভাবছি কোন ফ্যাক্টরটি বিভিন্ন ব্যবহারকারীর জন্য চূড়ান্ত পণ্যের ভিন্নতার দিকে নিয়ে যায়।

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

অন্যান্য জিনিস

কিয়স্ক, বায়োমেট্রিক্স, ডার্ক থিম - কিছু লোক এটি বেশ দরকারী বলে মনে করতে পারে। ব্যক্তিগতভাবে, আমি ফোন ছাড়া গাঢ় থিম পছন্দ করি না (উইন্ডোজ ফোন সেরকম নিখুঁত ছিল), তাই এটি ডেভেলপারদের এবং একইভাবে একটি সম্মতি হতে পারে। আমি স্টোরেজ সেন্স পরিষ্কার করার চেষ্টা করেছি - ম্যানুয়ালি - এবং এটি দ্রুত ছিল এবং একটি ভাল কাজ করেছে৷

আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

এর বাইরেও, এটি একই অপারেটিং সিস্টেম থেকে যায়। এটিকে আমার প্রত্যাশার বেসলাইনে ফিরিয়ে আনতে অনেক প্রচেষ্টা লেগেছে এবং একবার এটি সেই অবস্থায় চলে গেলে, এটি দৃঢ় কর্মক্ষমতা, ভাল ব্যাটারি লাইফ এবং কঠিন-ইশ এরগোনমিক্স সহ নির্ভরযোগ্য এবং অনুমানযোগ্যভাবে আচরণ করে। কোন যুক্তিসঙ্গত কারণ ছাড়াই আমাকে একজন নিম্ন-আইকিউ ব্যক্তিতে পরিণত করার জন্য যে সমস্ত শক্তির অপচয় হয় তার জন্য লজ্জা। এটা কঠিন না. উদাহরণস্বরূপ, ব্যবহারকারী একটি অনলাইন অ্যাকাউন্ট চালাচ্ছে কিনা তা পরীক্ষা করুন। অথবা ব্যবহারকারীকে জিজ্ঞাসা করুন যে তারা পরিবর্তনে আগ্রহী কিনা। এখন এটি বিপ্লবী হবে৷

উপসংহার

বিল্ড 1803 ছিল প্রথম উইন্ডোজ আপডেট যেখানে আমার বড় সমস্যা এবং ত্রুটি ছিল। তারপর, বিল্ড 1809 এসেছিল, গেল, ফিরে এসেছিল এবং আমি আসলে এটি কখনই পাইনি। মানের স্পষ্ট অবনতির লক্ষণ। মাইক্রোসফটের সফ্টওয়্যার কিংবদন্তিদের স্টাফ হতে ব্যবহৃত. কঠিন শিলা। আমার মনে হয় আরেকটি পুরানো সত্য মুছে গেছে, আমার আত্মায় আরেকটি দাগ যোগ হয়েছে।

অনলাইন স্টাফ ব্যবহার করার জন্য আক্রমনাত্মক ধাক্কা শুধু দুঃখজনক. আর এটার আর কোনো মানে হয় না। যখন উইন্ডোজ ফোন এখনও বিদ্যমান ছিল, আমার লুমিয়াকে আশীর্বাদ করুন, ক্রস-প্ল্যাটফর্ম সংযোগটি আসলে অন্বেষণ করার মতো কিছু ছিল। এটি পুরোপুরি কাজ করেনি, তবে এটির জায়গা ছিল। এর যুক্তি ছিল। এখন, এটি কার্যত ডেস্কটপ-শুধুমাত্র স্টাফ, এবং এই জিনিসগুলির কোনওটিরই কোন মূল্য নেই। একমাত্র আসল ফলাফল হল বিরক্তির চিৎকার। প্রযুক্তিবিদরা এই পরিবর্তনগুলির দ্বারা গভীরভাবে বিরোধিতা বোধ করছে এবং অনুপ্রবেশকারী ভুলের উপলব্ধি সাধারণ ব্যবহারকারীদের মধ্যেও অনুরণিত হতে শুরু করেছে। আমি জানি যে মাইক্রোসফটের ভবিষ্যৎ সম্পূর্ণরূপে ক্লাউড, পরিষেবা এবং অফিসে, কিন্তু ত্রিশ বছরের ডেস্কটপ নষ্ট করা ভুল।

আবারও, অপ্রয়োজনীয় গ্ল্যামারের অধীনে, নিম্ন-আইকিউ শব্দ দূর করার পরে, উইন্ডোজ 10 মোটেও খারাপ নয়। উইন্ডোজ 7/8 এর তুলনায় এটির কোন প্রধান সুবিধা নেই, তবে এটি যুক্তিসঙ্গতভাবে ভাল কাজ করে। বড় সমস্যা হল জ্ঞান যে আপনি যদি আপনার সিস্টেম আপডেট করেন তবে আপনাকে জিনিসগুলি পুনরায় ঠিক করতে সময় নষ্ট করতে হবে। এটি হতাশা এবং অসারতার একটি অনুশীলন। এবং এটা আমাদের ভবিষ্যত মনে হবে. সর্বোপরি, বিল্ড 1809 খারাপ নয়, তবে এটি বিশেষও নয়। শুধু... গড়। যত্ন নিন।

চিয়ার্স।


  1. Windows 7 এবং নিরাপত্তা-শুধুমাত্র টেলিমেট্রি - কি দেয়?

  2. আমি অবশেষে বিল্ড 1809-তে উইন্ডোজ 10 আপগ্রেড করেছি - ফলাফল

  3. Windows 10 - কোন গ্রুপ নীতি সম্পাদক নেই? পলিসি প্লাস!

  4. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন