কম্পিউটার

Windows 10 এক্সপ্লোরে OneDrive শর্টকাট চলে যাবে না

যতদূর অপারেটিং সিস্টেম যায়, উইন্ডোজ 10 মোটামুটি ইন-ইয়ার-ফেস ওয়ান। আক্রমনাত্মক বিপণন পদ্ধতি এটিকে দৃশ্যমান এবং অনুপ্রবেশকারী করে তোলে, এবং উন্নত ব্যবহারকারী যারা একটি শান্ত, শান্তিপূর্ণ ডেস্কটপ চায় কোন ঘণ্টা বা বাঁশি ছাড়াই এবং আধুনিক আজেবাজে কথা যা বিশ্বব্যাপী নিম্ন-আইকিউ জনতাকে খুশি করে, তাদের জিনিসগুলিকে শৃঙ্খলাবদ্ধ করার জন্য একগুচ্ছ হুপসের মধ্য দিয়ে যেতে হবে। এরকম একটি উদাহরণ হল Windows Explorer-এ OneDrive আইকন৷

এখন, সব মিলিয়ে, OneDrive ব্যবহার না করা তুলনামূলকভাবে সহজ। আপনি এটা উপেক্ষা করতে পারেন. আপনি স্টার্টআপ এন্ট্রি নিষ্ক্রিয় করতে পারেন. এমনকি আপনি এটি অপসারণ করতে পারেন. আমি আমার Windows 10 চূড়ান্ত গোপনীয়তা গাইডে এই সমস্ত পদক্ষেপগুলি ব্যাখ্যা করেছি। কিন্তু একটি জিনিস যার জন্য অতিরিক্ত কঠোরতার প্রয়োজন তা হল একটি অবশিষ্ট OneDrive আইকন যা Windows Explorer-এর মধ্যে দীর্ঘস্থায়ী থাকবে, আপনি পরিষেবাটি ব্যবহার করুন বা না করুন। বুদ্ধিমত্তার জন্য, আমাদের এটি অপসারণ করতে হবে এবং আমাদের ওসিডি দানবদের সাথে শান্তি স্থাপন করতে হবে। বিভিন্ন গাইড দেখায় কিভাবে এটি করতে হয়, কিন্তু যদি স্ট্যান্ডার্ড রেজিস্ট্রি হ্যাক কাজ না করে? আহা। আমাকে অনুসরণ করুন।

প্রত্যাশিত পদ্ধতি

এর মৌলিক জিনিস দিয়ে শুরু করা যাক. প্রথমত, যদি আপনি ভাগ্যবান হন, আমি এখন যে জিনিসগুলি লিখতে যাচ্ছি তা আপনার জন্য কাজ করবে, এবং আপনি একজন সুখী খরগোশ হবেন, এবং আর কোন পরিবর্তনের প্রয়োজন হবে না। যাই হোক, Windows 10-এ Windows Explorer এক্সপ্লোরারে বেশ কিছু হার্ড-কোডযুক্ত হার্ড-পিনযুক্ত শর্টকাট ব্যবহার করে। একজন মানুষের মত এইগুলি অপসারণ করার বিকল্প দেওয়ার পরিবর্তে, আপনাকে রেজিস্ট্রি খনন করতে হবে এবং এই এন্ট্রিগুলির জন্য হেক্সাডেসিমেল আইডি অনুসন্ধান করতে হবে৷

বিশেষভাবে, OneDrive-এর জন্য, আপনার নিম্নলিখিত রেজিস্ট্রি কীগুলির প্রয়োজন (32-বিট এবং 64-বিট):

HKEY_CLASSES_ROOT\CLSID\{018D5C66-4533-4307-9B53-224DE2ED1FE6}
HKEY_CLASSES_ROOT\Wow6432Node\CLSID\{018D5C66-4533-4307-9B53-4533-B2534}

প্রতিটির নীচে, ডান ফলকে, System.IsPinnedToNameSpaceTree-এর মান 1 থেকে 0 তে পরিবর্তন করুন৷

Windows 10 এক্সপ্লোরে OneDrive শর্টকাট চলে যাবে না

এবং যে সব হতে হবে. সবচেয়ে খারাপ ক্ষেত্রে, আপনাকে লগ আউট করতে, আবার লগ ইন করতে বা রিবুট করতে হতে পারে, তবে OneDrive শর্টকাটটি চলে যাওয়া উচিত। যাইহোক, আমার সেই সৌভাগ্য ছিল না, এবং এটি যা-ই হোক না কেন, একগুঁয়েভাবে পিন করা রয়ে গেছে। তাই আমি আরও কঠোর কিছু করার চেষ্টা করেছি (ডার্টি রটেন স্কাউন্ড্রেলস থেকে এই ড. এমিল শ্যাফহাউসেনকে বর্ণনা করুন)।

রেজিস্ট্রি কী রপ্তানি, মুছুন এবং মার্জ করুন

আমি একটি সামান্য ভিন্ন পদ্ধতির চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছে. প্রথমে, আমি ফাইল> এক্সপোর্টের মাধ্যমে এই দুটি কী (উপরের মত 0 তে সেট করা মান সহ) রপ্তানি করেছি এবং onedrive1.reg বা একই নামের মতো কোথাও সেভ করেছি। তারপর, আমি তাদের মুছে ফেললাম। যাইহোক, এটি এখনও কোন পরিবর্তন করেনি। কিন্তু তারপর, আমি ফাইলগুলিকে আবার রেজিস্ট্রিতে মার্জ করেছি। এক্সপ্লোরারে এই ফাইলগুলিতে কেবল ডাবল ক্লিক করুন। এবং ভয়েলা, যে মুহুর্তে তারা একত্রিত হয়েছিল, রেজিস্ট্রিতে যা কিছু দুর্নীতিগ্রস্ত বা অদ্ভুত ছিল তা ঠিক হয়ে গেছে এবং OneDrive শর্টকাটগুলি অদৃশ্য হয়ে গেছে। সুতরাং এটি যদি আপনার জন্য সুন্দর উপায়ে কাজ না করে তবে এটি কম সুন্দর উপায়ে কাজ করা উচিত।

Windows 10 এক্সপ্লোরে OneDrive শর্টকাট চলে যাবে না

উপসংহার

এই নাও. আমি এটা অবিশ্বাস্যভাবে দু:খিত যে তাদের অপারেটিং সিস্টেমে ফাইল এক্সপ্লোরার কাস্টমাইজ করতে সক্ষম হতে এই ধরনের কৌশল অবলম্বন করতে হবে। এর জন্য যা লাগে তা হল সাত মিনিটের কোডিং, যা ব্যবহারকারীকে তারা কোন শর্টকাটগুলি প্রদর্শন করতে চান তা চয়ন করতে দেওয়ার মর্যাদাপূর্ণ বিকল্পটি চালু করবে। এবং যদি এটি বিদ্যমান থাকে, আমি এমনকি OneDrive হতে দিতে আগ্রহী হতে পারি। কিন্তু এটি শুধুমাত্র আমার প্রতিরোধের ইন্ধন জোগায়।

নান্দনিক উপাদানও রয়েছে, যার ফলে এই নির্দিষ্ট শর্টকাট জিনিসগুলির সামগ্রিক পরিকল্পনায় তেমন ভাল দেখায় না, তবে এটি একটি ছোট সমস্যা। বড় একটি হল, ব্যবহারকারীদের প্রায় কোন ব্যবহারিক পছন্দ নেই। সর্বোপরি, কে যাইহোক রেজিস্ট্রি নিয়ে খেলতে যাচ্ছে? শুধু হার্ডকোর প্রযুক্তিবিদ. যাইহোক, আপনি যদি আপনার এক্সপ্লোরারকে আরও সুন্দর দেখাতে চান এবং আপনি OneDrive শর্টকাট থেকে পরিত্রাণ পেতে চান তবে এই নিবন্ধটি প্রদান করা উচিত। যত্ন নিন।

চিয়ার্স।


  1. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন

  2. Windows 11 এ OneDrive কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  4. উইন্ডোজ থেকে দূরে সরে যাওয়া - এটি শুরু হয়