কম্পিউটার

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন

আমাদের স্মার্টফোনের জন্য Gmail অ্যাপ আমাদের সমস্ত ইমেলে সীমাহীন অ্যাক্সেস প্রদান করেছে। আমরা চলন্ত অবস্থায় থাকি বা একটি চলচ্চিত্র উপভোগ করি না কেন, জরুরি প্রয়োজনে যে কোনো সময় একটি ইমেল পড়া এবং ফেরত পাঠানো যেতে পারে। অতীতের বিপরীতে কখন একটি মেল পড়তে এবং প্রত্যাবর্তন করতে হয়, আমাদের সিস্টেম খুলতে হবে, Gmail এ সাইন ইন করতে হবে এখন আমাদের স্মার্টফোনে প্রদর্শিত ইমেল বিজ্ঞপ্তিতে ট্যাপ করতে হবে।

তবে এখনও কখনও কখনও আমরা এমন পরিস্থিতিতে পড়ি যখন একটি ইমেলে প্রত্যাবর্তন করা প্রয়োজন কিন্তু সময়ের স্বল্পতার কারণে আমরা তা করতে পারি না। এই ধরনের পরিস্থিতিতে, Android এবং iOS এর জন্য Gmail তাত্ক্ষণিক প্রতিক্রিয়ার জন্য স্মার্ট উত্তরের একটি উপায় প্রদান করেছে। আমরা সকলেই জানি যে Google কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে কোন ঘাটতি না রাখতে কঠোর পরিশ্রম করছে এই স্মার্ট রিপ্লাই ফিচারটি এরই একটি অংশ৷

যদিও এই বৈশিষ্ট্যটি প্রায় এক বছর আগে চালু করা হয়েছিল তবুও অনেক ব্যবহারকারী এটি সম্পর্কে অবগত নন কারণ এটি Gmail অ্যাপের সেটিংসে গভীরভাবে চাপা পড়ে আছে। সুতরাং, আপনিও যদি এই বৈশিষ্ট্যটি সম্পর্কে বেশি কিছু না জানেন তবে শেষ পর্যন্ত পড়া চালিয়ে যান।

অ্যান্ড্রয়েডে স্মার্ট রিপ্লাই কীভাবে সক্ষম করবেন?

1. Gmail অ্যাপ চালু করতে Gmail আইকনে আলতো চাপুন৷

2.এখন বিকল্প আইকনে আলতো চাপুন, অর্থাৎ পর্দার উপরের-বাম কোণে অবস্থিত তিনটি সমান্তরাল অনুভূমিক রেখা৷

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন 3. শেষ পর্যন্ত স্ক্রোল করুন এবং সেটিংসে আলতো চাপুন

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন 4. অ্যাপটিতে আপনার একাধিক ইমেল ঠিকানা কনফিগার করা থাকলে এটি একটি নির্দিষ্ট অ্যাকাউন্ট বেছে নিতে বলবে যার জন্য আপনি স্মার্ট উত্তর সক্ষম করতে চান।

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন 5. সাধারণ সেটিংসে বৈশিষ্ট্যটি সক্ষম করতে স্মার্ট উত্তরে আলতো চাপুন।

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন

স্মার্ট রিপ্লাই ফিচার কিভাবে কাজ করে?

যেমনটি আগে আলোচনা করা হয়েছে এই স্মার্ট উত্তরটি কৃত্রিম বুদ্ধিমত্তার উপর ভিত্তি করে এটি ইনবক্সে আঘাত করা একটি ইমেলের একটি স্বয়ংক্রিয় উত্তর প্রদান করে। এর মানে একবার ইনবক্সে একটি ইমেল আসলে Gmail ইমেল পর্যালোচনা করে এবং সেই পাঠ্যের উপর নির্ভর করে সেই অনুযায়ী বিভিন্ন প্রতিক্রিয়া আসে।

জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন

উপরের একটি উদাহরণের জন্য বলুন যখন একটি মেল ইনবক্সে আসে যখন জিজ্ঞাসা করে ''চল একসাথে ডিনার করি'', তখন Gmail স্বয়ংক্রিয়ভাবে তিনটি ভিন্ন উত্তরের পরামর্শ দেয় যেমন "নিশ্চয়! কখন?", নিশ্চিত কবে? এবং না, আমি পারি না। এখন মেইলে প্রত্যাবর্তন করতে আপনাকে যা করতে হবে তা হল শুধুমাত্র একটি প্রতিক্রিয়া চয়ন করুন, এটিতে আলতো চাপুন এবং পাঠান বোতামটি টিপুন৷

এর অর্থ হল আপনি একবার স্মার্ট উত্তর চালু করলে, একটি ইমেলের উত্তর দিতে শুধুমাত্র কয়েকটি ট্যাপ করতে হবে। এটা, বলছি. আপনি যদি এখন পর্যন্ত এই দুর্দান্ত বৈশিষ্ট্যটি ব্যবহার না করে থাকেন তবে তাত্ক্ষণিক উত্তরগুলির জন্য জিমেইলে স্মার্ট উত্তরটি চালু করুন৷


  1. পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  2. How to use Outlook with Gmail

  3. স্থপতিদের জন্য অবশ্যই সফটওয়্যার ব্যবহার করতে হবে

  4. How to use Amazon Alexa for Homeschooling