কম্পিউটার

জিমেইল স্মার্ট কম্পোজ বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে

Gmail স্মার্ট কম্পোজ হল একটি নতুন টুল যা আপনি ওয়েবে ইমেল খসড়া করার সময় ব্যবহার করতে পারেন। এই মাসের Google I/O সম্মেলনে সম্প্রতি ঘোষিত অনেকগুলি নতুন বৈশিষ্ট্যের মধ্যে এটি একটি। অন্যদের থেকে ভিন্ন, যাইহোক, এটি ইতিমধ্যেই "পরীক্ষামূলক" ব্যবহারের জন্য উপলব্ধ। স্মার্ট কম্পোজ Gmail-এর স্মার্ট রিপ্লাই ফিচারের ধারণা তৈরি করে, যা Google গত বছর প্রকাশ করেছিল।

স্মার্ট কম্পোজের মাধ্যমে, Gmail আপনার টাইপ করার সাথে সাথে শব্দ এবং বাক্যাংশের সুপারিশ করা শুরু করে। এটি করার ফলে, একটি ইমেল রচনা করতে আপনার যে সময় লাগে তা দ্রুত করার কথা।

নতুন টুল দিয়ে শুরু করতে, আপনাকে প্রথমে ওয়েবের জন্য Gmail এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করতে হবে।

জিমেইল স্মার্ট কম্পোজ কিভাবে ব্যবহার করবেন তা এখানে আছে

এই সংস্করণটি সক্ষম করতে, সেটিংস> "নতুন Gmail ব্যবহার করে দেখুন" এ যান৷ আপনার ব্রাউজারে Gmail পৃষ্ঠা থেকে।

সেখান থেকে, আপনার Gmail সেটিংসে সাধারণ ট্যাবে যান, তারপর নিচে স্ক্রোল করুন এবং "পরীক্ষামূলক অ্যাক্সেস" সক্ষম করুন। আপনার সেটিংস সংরক্ষণ করতে ভুলবেন না৷ .

দ্রষ্টব্য :একবার আপনি Gmail এর "নতুন" সংস্করণ সক্রিয় করলে, আপনি "ক্লাসিক" সেটিংসে ফিরে না আসা পর্যন্ত এটিই আপনি ব্যবহার করা চালিয়ে যাবেন৷

প্রথমবার আপনি নতুন সেটিংস সক্ষম করে একটি ইমেল লিখতে শুরু করলে, আপনি একটি প্রম্পট দেখতে পাবেন যা আপনাকে স্মার্ট কম্পোজ সম্পর্কে আরও জানায়। যখনই আপনি ব্যবহার করতে চান এমন একটি ভবিষ্যদ্বাণী খুঁজে পান তখন এটি আপনাকে ট্যাব কী টিপতে অনুরোধ করবে৷

আমি সবেমাত্র স্মার্ট কম্পোজ ব্যবহার করা শুরু করেছি এবং যেমন বিজনেস ইনসাইডার , আমি দেখেছি যে বৈশিষ্ট্যটি শুধুমাত্র শুরুতে শব্দগুলিকে স্বয়ংসম্পূর্ণ করে, সম্পূর্ণ পর্যায়গুলি নয়। কিছুক্ষণ পরে, Gmail আপনার টাইপ করার অভ্যাস সম্পর্কে আরও শিখে এবং আরও পরামর্শ দিতে শুরু করে৷

প্রকৃতপক্ষে, এটি একটি উত্তেজনাপূর্ণ নতুন টুল। এটা কি আপনার টাইপ করার সময় বাঁচাবে? এটি সম্ভবত টাইপিং করা ব্যক্তির উপর নির্ভর করবে।

আরও Google খবরের জন্য, দেখুন: Google YouTube-এর সাথে কী করবে তার কোনো ধারণা নেই, দুটি নতুন পরিষেবা ঘোষণা করেছে এবং Google Duplex কি আসল নাকি এটি একটি চটকদার উপস্থাপনা ছিল?

আপনি কি Gmail স্মার্ট কম্পোজ টুল ব্যবহার করা শুরু করেছেন? আপনি কি মনে করেন? নীচে একটি আলোচনা শুরু করুন৷


  1. কিভাবে মাইক্রোসফ্ট ওয়ার্ডে হাইফেনেশন বৈশিষ্ট্যটি ব্যবহার করবেন

  2. পিক্সেলের অভিযোজিত চার্জিং বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন

  3. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  4. আইফোন এক্সে কীভাবে ম্যাগনিফায়ার ব্যবহার করবেন