কম্পিউটার

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

কেন Mac এর জন্য একটি নেটিভ Gmail অ্যাপ নেই?

এটি একটি অদ্ভুত প্রশ্নের মত শোনাতে পারে - সর্বোপরি, Gmail ছিল প্রথম সত্যিকারের কার্যকরী ওয়েব অ্যাপগুলির মধ্যে একটি৷ এটি সর্বদা ব্রাউজারে ছিল, এবং এটি আজও যুক্তিযুক্তভাবে একটি মূল বিক্রয় পয়েন্ট।

এটি একটি দৃষ্টিকোণ; এখানে আরেকটি। Gmail অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ নেটিভ অ্যাপ অফার করে, উভয়ই তাদের অপারেটিং সিস্টেমের সাথে মিশে যায়। কেন আরও শক্তিশালী ডেস্কটপ অপারেটিং সিস্টেমগুলি একই আচরণ করা উচিত নয়?

এটি ম্যাক ব্যবহারকারীদের জন্য একটি বিশেষভাবে প্রাসঙ্গিক প্রশ্ন, যারা OS X-এর উইন্ডো ম্যানেজমেন্ট, বিজ্ঞপ্তি এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি পছন্দ করেন৷ আমরা নিখুঁত Mac Gmail ক্লায়েন্টের জন্য অনুসন্ধান করতে গিয়েছিলাম, কিন্তু আমি নিশ্চিত নই যে আমরা এটি খুঁজে পেয়েছি৷ সকলেরই কিছু ধরণের সীমাবদ্ধতা রয়েছে যা মনে হয় আপনি দুর্দান্ত Gmail বৈশিষ্ট্যগুলি মিস করছেন, যেমন তাত্ক্ষণিক অনুসন্ধান এবং সঠিক লেবেল সমর্থন৷

কোন ধরনের আপস নয় কি?

কিউই:ক্লায়েন্টের চেয়ে কম; একটি ব্রাউজারের চেয়েও বেশি

স্পষ্টতই অনেক মানুষ আমার মতই মনে করেন, ভাবছেন Gmail একটি ডেডিকেটেড ডেস্কটপ অ্যাপের যোগ্য। 3,444 সমর্থকরা "ম্যাকের জন্য জিমেইল" নামক কিছুর জন্য কিকস্টার্টারে $42,202 প্রতিশ্রুতি দিয়েছে (যেহেতু জিমেইলের জন্য কিউই হিসাবে পুনরায় ব্র্যান্ড করা হয়েছে)।

ভিডিওটি অনেক প্রতিশ্রুতি দেয়; চূড়ান্ত পণ্য পরিমাপ করা হয়?

ব্রাউজারের বাইরে জিমেইল নেওয়া

আমরা শুরু করার আগে:স্পষ্টতই কিছু স্তরে এটি একটি ব্রাউজারে Gmail চলছে, যদিও অনেকগুলি Gmail-নির্দিষ্ট বৈশিষ্ট্য সহ একটি ব্রাউজার৷

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

পদ্ধতিটি কারেন্টের অনুরূপ, ম্যাকের জন্য একটি ফেসবুক অ্যাপ, যা ফেসবুকের ওয়েবসাইট নেয় এবং এটিকে ম্যাক পরিবেশে আরও ভালভাবে সংহত করে। এখানে ভালো-মন্দ আছে, স্পষ্টতই।

একদিকে আপনি একটি সম্পূর্ণ অভিজ্ঞতা পান:আপনি Gmail থেকে যা কিছু আশা করেন ঠিক সেভাবে কাজ করে যেভাবে এটি একটি ব্রাউজারে করে। অন্যদিকে, আপনি যুক্তি দিতে পারেন যে এটি শুধুমাত্র একটি ব্রাউজার উইন্ডোর চেয়ে একটু বেশি।

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

কিন্তু এখানে আরও অনেক কিছু চলছে। এখানে কিছু বৈশিষ্ট্য কিউই অফার করে যা আপনি সহজেই ব্রাউজারে পেতে পারবেন না:

  • একটি পৃথক উইন্ডোতে Gmail, ডক এবং অন্যত্র নিজস্ব অ্যাপ আইকন সহ। অবশ্যই, আপনি জিমেইলকে ফ্লুইড সহ একটি ম্যাক অ্যাপে পরিণত করতে পারেন, তবে এটি একটি স্পর্শ আরও মার্জিত৷
  • একাধিক Gmail অ্যাকাউন্টের জন্য এক-ক্লিক সমর্থন। কোন লোড সময়; কোন সাইন ইন এবং আউট. শুধু মেনুবারের অন্য অ্যাকাউন্টে ক্লিক করুন এবং আপনি স্যুইচ করেছেন।
  • আপনার সমস্ত অ্যাকাউন্টে দ্রুত মেনুবার অ্যাক্সেস।
  • আলাদা কম্পোজ উইন্ডো, যা আপনি আপনার যেকোনো অ্যাকাউন্টের জন্য মেনুবার থেকে দ্রুত খুলতে পারেন
  • আপনার ডিফল্ট মেল ক্লায়েন্ট হিসেবে ব্যবহার করা যেতে পারে।
  • নেটিভ ম্যাক বিজ্ঞপ্তি ব্যবহার করে, ঐচ্ছিকভাবে শুধুমাত্র গুরুত্বপূর্ণ ইমেলের জন্য।

আসুন এই বৈশিষ্ট্যগুলির কয়েকটির দিকে একবার নজর দেওয়া যাক, এবং দেখুন কিভাবে তারা কাজ করে৷

নেটিভ ম্যাক বিজ্ঞপ্তি সহ Gmail

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

যে কেউ বিজ্ঞপ্তিগুলিকে একধরনের মানসিক বিষ বলে মনে করে, কিউই দল যেভাবে দেশীয় বিজ্ঞপ্তিগুলি প্রয়োগ করেছে তাতে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। কারণ:প্রথমবারের মতো, আপনি শুধুমাত্র ইমেলগুলির জন্য বিজ্ঞপ্তি দেখতে বেছে নিতে পারেন যা Gmail "গুরুত্বপূর্ণ" বলে মনে করে।

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

বেশিরভাগ লোকেরা Gmail এর "গুরুত্বপূর্ণ" ট্যাগের প্রতি খুব বেশি মনোযোগ দেয় না, তবে এটি দেখা যাচ্ছে (অন্তত আমার জন্য) যে এটি শুধুমাত্র যে ইমেলগুলি সম্পর্কে আমি যত্নশীল তা দেখানোর জন্য এটি একটি সুন্দর কাজ করে। আপনি যদি গুরুত্বপূর্ণ ইমেল এবং শুধুমাত্র গুরুত্বপূর্ণ ইমেল সম্পর্কে অবহিত হতে চান তবে এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। আপনি গুরুত্বপূর্ণ বলে মনে করা ইমেল ফ্ল্যাগ করে বৈশিষ্ট্যটিকে আরও ভালভাবে "প্রশিক্ষিত" করতে পারেন এবং এর বিপরীতে৷

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

আপনি চাইলে মেনুবার এবং ডক আইকনে অপঠিত ইমেলের একটি গণনা দেখতে পারেন এবং একটি শব্দ আছে কিনা তা চয়ন করতে পারেন। একটি অন্তর্নির্মিত "বিরক্ত করবেন না" বৈশিষ্ট্য, মেনুবার থেকে অ্যাক্সেসযোগ্য, আপনাকে কিছু সময়ের জন্য ইমেল বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে দেয়৷ আপনি এখান থেকে কম্পোজ উইন্ডোও চালু করতে পারেন।

বিচ্ছিন্ন কম্পোজ উইন্ডোজ

কয়েক বছর আগে Google Gmail-এ "কম্পোজ" কাজ করার পদ্ধতি পরিবর্তন করে, সেগুলিকে বাকি জিমেইলের উপরে ঘুরিয়ে দেয়। কিছু মানুষ এই মত; অন্যরা এটা ঘৃণা করে।

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

Gmail এর মধ্যে কম্পোজ কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার অনুভূতি যাই হোক না কেন, আমি মনে করি আপনি সম্মত হবেন যে আলাদা উইন্ডোগুলি আরও ভাল। কিওয়েতে, আপনি মেনুবার থেকে বা কীবোর্ড শর্টকাট ব্যবহার করে এই জাতীয় একটি উইন্ডো চালু করতে পারেন (কন্ট্রোল + অপশন + কমান্ড + এম গতানুগতিক). কিউই কে ডিফল্ট মেল ক্লায়েন্ট হিসাবে সেট করুন এবং আপনি যখন একটি বার্তা লিখবেন তখন এই বিচ্ছিন্ন উইন্ডোগুলিও দেখাবে৷

দ্রুত ব্যবহারকারীদের মধ্যে পরিবর্তন করুন

আপনি সম্ভবত এখানে প্রতিটি উইন্ডোর শীর্ষে একটি ইমেল ঠিকানা সহ একটি বাক্স লক্ষ্য করেছেন৷ সেই বাক্সে ক্লিক করুন এবং আপনি দ্রুত ইমেল অ্যাকাউন্টগুলি স্যুইচ করতে পারেন। এবং যখন আমি দ্রুত বলি, আমি বলতে চাচ্ছি যে:আপনি Gmail এর লোড হওয়ার জন্য আর একটি উদাহরণের জন্য অপেক্ষা করবেন না৷ এটা নির্বিঘ্ন।

এটি একটি ছোট জিনিস, অবশ্যই, তবে আপনি যদি একটি জিমেইল অ্যাকাউন্ট ব্যক্তিগত ব্যবহারের জন্য এবং অন্যটি কাজের জন্য ব্যবহার করেন তবে এটি একটি বড় ব্যাপার৷

কি অনুপস্থিত?

আমি মনে করি কিউই হতে পারে Gmail ক্লায়েন্ট ম্যাক ব্যবহারকারীরা খুঁজছেন, কিন্তু এতে কিছু জিনিস অনুপস্থিত।

  • কোনো অফলাইন সমর্থন নেই, যা কিছু কিছুর জন্য একটি ইমেল ক্লায়েন্টের সম্পূর্ণ উদ্দেশ্যকে ব্যর্থ করে।
  • কোনো বিজ্ঞপ্তি কেন্দ্র উইজেট নেই (যদিও কেউ কেউ মেনু বার আইকনটিকে যেকোনো ক্ষেত্রে পছন্দ করতে পারে)।
  • Gmail প্লাগইনগুলির জন্য এখনও সমর্থন নেই, যার অর্থ অনুগত র্যাপোর্টিভ এবং বুমেরাং ব্যবহারকারীদের সম্ভবত এখন অন্য কোথাও দেখা উচিত৷
  • আপনি যদি Gmail এর অন্তর্নির্মিত চ্যাট ব্যবহার করেন, তাহলে বিজ্ঞপ্তিগুলির জন্য কোন সমর্থন নেই (কিন্তু আপনি ইতিমধ্যেই OS X এর জন্য বার্তা ব্যবহার করছেন)।

বিনামূল্যে কিউই ব্যবহার করে দেখুন; সকল বৈশিষ্ট্যের জন্য $10

এই অ্যাপ সম্পর্কে আগ্রহী? আপনি এখনই কিউই ডাউনলোড করতে পারেন। আপনি কিউই ($10) বা কিওয়ে লাইট (ফ্রি) এর মধ্যে বেছে নিতে পারেন। লাইট কয়েকটি উপায়ে আলাদা:

  • শুধুমাত্র একটি অ্যাকাউন্ট সমর্থন করে
  • কোন কীবোর্ড শর্টকাট নেই
  • কোনো গুরুত্বপূর্ণ-শুধু বিজ্ঞপ্তি নেই
  • না  বিরক্ত করবেন না বৈশিষ্ট্য
  • Gmail প্লাগইনগুলির জন্য কোন সমর্থন নেই (যখন এই ধরনের সমর্থন আসে)

আপনার কোন সংস্করণটি প্রয়োজন তা স্পষ্টতই আপনার উপর নির্ভর করে, কিন্তু লাইট বিনামূল্যে তাই এটি ব্যবহার না করার কোন কারণ নেই৷

এটি কি আদর্শ ম্যাক জিমেইল ক্লায়েন্ট?

Google যখন স্প্যারোকে কিনেছিল, একটি সম্পূর্ণ নেটিভ ইন্টারফেস সহ ম্যাকের জন্য একটি অত্যন্ত প্রিয় জিমেইল ক্লায়েন্ট, এটি অনেক রাগকে প্ররোচিত করেছিল, তবে কিছু অনুমানও করেছিল৷ Google কি ম্যাকের জন্য একটি Gmail অ্যাপ রাখার পরিকল্পনা করছে?

তিন বছর পরে, মনে হয় না। Google তার বিশ্বাসে অটল বলে মনে হচ্ছে যে ডেস্কটপ অ্যাপগুলি সময়ের অপচয়, এবং একেবারে সবকিছুই Chrome এর মাধ্যমে চালানো উচিত৷

কিউই মূলত ম্যাকের জন্য জিমেইল

এটি ম্যাক ব্যবহারকারীদের যারা Gmail ভালোবাসে তাদের একটি কঠিন স্থানে ফেলে, কারণ সম্ভবত তাদের পছন্দের ইমেল ক্লায়েন্টের একটি আনুষ্ঠানিকভাবে সমর্থিত ডেস্কটপ সংস্করণ থাকবে না - শুধুমাত্র অনানুষ্ঠানিক প্রচেষ্টা যা পুরোপুরি কাজ করে না।

এই দৃষ্টিকোণ থেকে, জিমেইলের জন্য কিউই হয়ত ম্যাকের জন্য সেরা Gmail ক্লায়েন্ট হতে পারে যা আমরা দেখতে পাব। Gmail এর সমস্ত ওয়েব বৈশিষ্ট্য এখানে রয়েছে, কারণ অ্যাপটি মূলত একটি ব্রাউজারে Gmail চলছে৷ কিউই এটিকে চালানোর যোগ্য করে তুলতে পর্যাপ্ত অতিরিক্ত বৈশিষ্ট্য প্রদান করে ভারসাম্য বজায় রাখে।

সেটা কি $10 মূল্যের? আপনি কি মনে করেন?


  1. ম্যাকের জন্য শীর্ষ 3 ব্রাউজার

  2. Mac 2022 পর্যালোচনার জন্য QuickBooks

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  4. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার