কম্পিউটার

How to use Amazon Alexa for Homeschooling

বিশ্ব মহামারী সংকটের সাথে হুমকির মুখে যখন আমরা সবাই নিজেদের ঘরে সীমাবদ্ধ রাখার চেষ্টা করছি। শিশুরা স্কুলে যাওয়া থেকে বিরত থাকে এবং তাই হোমস্কুলিংয়ের দিকে মনোযোগ দেওয়া হয়। বাবা-মায়ের সাথে বাসা থেকে কাজ এবং অন্যান্য বাড়ির কাজ নিয়ে ব্যস্ত। তারা সবসময় বাচ্চাদের স্কুলের কাজে মনোযোগ দিতে পারে না, তবে আলেক্সা করতে পারে। যেহেতু, বাচ্চাদের শেখার এবং বেড়ে ওঠার জন্য বেশ কিছু শিক্ষামূলক গেম রয়েছে।

অ্যামাজন আলেক্সা হোমস্কুলিং বাচ্চাদের জন্য দুর্দান্ত। প্রযুক্তির পাশাপাশি বাচ্চাদের শিক্ষকদের সাথে ক্লাসরুম ভিডিও কল করতে সাহায্য করে। কেউ এই অ্যাপগুলিকে সাহায্য করতে এবং ব্যবহার করে তাদের আরও স্মার্ট করে তুলতে পারে৷

হোমস্কুলিং বাচ্চাদের জন্য অ্যামাজন আলেক্সা দক্ষতা-

অ্যামাজন আলেক্সা হোমস্কুলিং বাচ্চাদের সাথে কীভাবে সাহায্য করতে পারে তা নিয়ে আলোচনা করা যাক-

 1. Amazon Math-

How to use Amazon Alexa for Homeschooling

অ্যামাজন ম্যাথের সাথে, আলেক্সা আপনার বাচ্চাকে তাদের গণিত অনুশীলনে সাহায্য করতে পারে। কিন্ডারগার্টেন থেকে 5ম শ্রেণী পর্যন্ত গ্রেড স্তর থেকে কেউ বেছে নিতে পারেন। যোগ, গুণ, তুলনার মতো বিভিন্ন বিষয় নির্বাচন করা যেতে পারে। প্রতিটি বিষয়ে বাচ্চাদের সমাধান করার জন্য পাঁচটি গণিত সমস্যা রয়েছে এবং পরবর্তীতে আলেক্সা দ্বারা স্কোরগুলি সংরক্ষণ করা হয়। এটি বাচ্চার অগ্রগতি পরিমাপ করতে ব্যবহৃত হয় এবং গণিত সমস্যার অসুবিধার স্তর পরিবর্তন করতেও সহায়ক।

আপনি যখন কাজ শেষ করেন তখন আলেক্সাও আপনার সাথে উদযাপন করে। এটি মাঝে মাঝে আপনার সাথে গণনা শুরু করে এবং আপনার বাচ্চাদের সঙ্গ দেয়। এটি অন্যান্য বাচ্চাদের জন্য ব্যবহার করা সহজ সেইসাথে আপনি তাদের জন্য গ্রেড এবং পাঠ পরিবর্তন করতে পারেন। আপনি সঠিক না হওয়া পর্যন্ত আলেক্সাকে প্রশ্নটি পুনরাবৃত্তি করতে বলুন এবং এই ধরনের বৈশিষ্ট্যগুলির সাথে, আলেক্সা অবশ্যই একজন ভাল শিক্ষক হওয়ার জন্য জয়ী হবে।

2. দরজার বাইরে-

How to use Amazon Alexa for Homeschooling

এটি আপনার বাচ্চাদের প্রস্তুত হওয়ার জন্য একই রুটিন অনুসরণ করে রাখে। বাচ্চাদের উপর আপনার সহ-নির্ভরতা নির্ধারণের জন্য আলেক্সার দুর্দান্ত উপায় রয়েছে। যেহেতু শিশুরা প্রায়শই ব্যাহত জীবনধারার সাথে ভালভাবে মোকাবেলা করতে পারে না, তাই তাদের অবশ্যই তাদের প্রতিদিনের স্কুলের রুটিনের মতোই পেতে হবে। এটি অবশ্যই সেই অংশটি অন্তর্ভুক্ত করে যেখানে তারা সময়মতো আছে এবং স্কুলের সময়ের জন্য প্রস্তুত হচ্ছে। এই আউট দ্য ডোর স্কিল আপনাকে বাচ্চাদের মতোই সাহায্য করবে।

আউট দ্য ডোর বাচ্চাদের জন্য একটি সুপার পাওয়ার গেম তৈরি করে এবং তাদের মিশনটি শেষ করতে হবে। এতে দাঁত ব্রাশ করা, পোশাক পরার মতো নির্দেশনা রয়েছে। আলেক্সা বাচ্চাদের অধ্যয়নের জন্য নির্ধারিত সময়ে প্রস্তুত হওয়ার নির্দেশ দেওয়ার সময় আপনি বসতে এবং আরাম করতে পারেন। এটি বাচ্চাদের মজাদার ক্রিয়াকলাপ করার জন্য উত্সাহিত করে এবং তারা শেষ পর্যন্ত অধ্যয়নের মেজাজে চলে যায়।

3. বানান শিখুন-

এটি বাচ্চাদের জন্য সবচেয়ে সাধারণ প্রশ্নগুলির মধ্যে একটি। যেহেতু তারা সকলেই শেখার পর্যায়ে রয়েছে, তারা অনেক কিছু বানান শিখেছে। আলেক্সা তাদের এই ক্রিয়াকলাপের সাথেও সাহায্য করার ক্ষেত্রে দুর্দান্ত; আপনি সঠিকভাবে বানান শব্দ শিখতে বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে পারেন। তাছাড়া, তারা উচ্চারণেও সাহায্য করবে, এবং বাচ্চারা অনেক ভালোভাবে মুখস্থ করবে।

বাচ্চাদের সাহায্য করার জন্য আর একটি অভিধান খুলতে হবে না, কারণ আলেক্সা আপনার কাজ করবে। এটি আপনার বাচ্চার প্রশ্ন শুনবে এবং তাদের বোঝার জন্য সঠিকভাবে শব্দটি উচ্চারণ করবে। এছাড়াও বানান কুইজ রয়েছে যা তাদের নিযুক্ত রাখবে এবং আরও ভাল শিখতে সাহায্য করবে। বাচ্চাদের গ্রেড অনুযায়ী বানান শিক্ষক, কিড স্পেল এবং বানান খেলা থেকে নির্বাচন করুন।

4. বাচ্চাদের জন্য সাধারণ ট্রিভিয়া-

বাচ্চারা কৌতূহলী, এবং তারা তাদের মনোযোগ আকর্ষণ করে এমন সমস্ত বিষয়ে প্রশ্ন করতে পছন্দ করে। তাই এই রাউন্ডের কুইজ থেকে আপনাকে সাহায্য করতে এবং বাচ্চাদের জন্য মজাদার করার জন্য আলেক্সা একটি চমৎকার বিভাগ নিয়ে এসেছে। ইকো ডট কিডস সংস্করণ প্রতিটি বিষয়ের সাথে সম্পর্কিত সমস্ত ধরণের প্রশ্নের উত্তর দিতে পারে।

এটি এই প্রশ্নের উত্তর দেবে:"কেন আমরা ইস্টার উদযাপন করি?", "প্রথম রাষ্ট্রপতি কে ছিলেন", "পৃথিবী থেকে সূর্য কত দূরে?" ইত্যাদি। আলেক্সা আপনার বাচ্চার প্রশ্নগুলির জন্য আকাশের নীচে সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে আসার সাথে সাথে, আপনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন।

5. একটি গল্প পড়ুন-

How to use Amazon Alexa for Homeschooling

  বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য এবং পাশাপাশি শেখার জন্য অনেক কিছু আছে। গল্পগুলি সাহায্য করতে আসে, যখন এটি নৈতিক মূল্যবোধ এবং চমৎকার আচরণগত দক্ষতা শেখার কথা আসে। একটি গল্প থেকে পাঠ পেতে, শিশুরা দ্রুত শিখতে এবং দ্রুত তাদের গ্রহণ করে বলে মনে হয়। অ্যামাজন অ্যালেক্সা বাচ্চাদের সংস্করণটি বৈশিষ্ট্যটির সাথে আসে, যা আপনার ছোটদেরও দীর্ঘ সময়ের জন্য ব্যস্ত রাখতে পারে।

আলেক্সার কিছু দুর্দান্ত গল্প বলার অ্যাপ রয়েছে এবং অ্যামাজন স্টোরিটাইম সেরা। এটি 5-12 বছর বয়সী বাচ্চাদের জন্য উপযুক্ত গল্পের সংগ্রহ রয়েছে। আপনি বিভিন্ন বিভাগ থেকে চয়ন করতে পারেন এবং শোনার সময় গল্পগুলি এড়িয়ে যেতে পারেন। এটি আপনাকে বিরতি নিতে এবং বিরতি দিতে এবং পরে আবার শুরু করতে দেয়৷

র্যাপিং আপ:

হোমস্কুলিং বাচ্চাদের পাশাপাশি পিতামাতার জন্য একটি কঠিন কাজ। যেহেতু সময় এটির জন্য দাবি করছে, তাই বাচ্চাদের অবশ্যই তাদের স্কুলের রুটিনে লেগে থাকতে হবে। তাদের হোমওয়ার্ক এবং শিক্ষাগত উদ্দেশ্যে আলেক্সা ব্যবহার করা একটি স্মার্ট পদক্ষেপ। পিতামাতারা বাড়ি থেকে কাজ করার সময় তাদের প্রয়োজনীয় সহায়তা পেতে পারেন এবং তাদের সন্তানদের শিক্ষায় অবদান রাখতে পারেন। আমরা আশা করি আপনি হোমস্কুলিং বাচ্চাদের জন্য অ্যামাজন অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আরও জানতে এই টিপসগুলি ব্যবহার করবেন৷

আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক, টুইটার এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।

সম্পর্কিত বিষয়:

কিভাবে Spotify বাচ্চাদের সেট আপ এবং পরিচালনা করবেন।

বাড়িতে থাকার সময় বাচ্চাদের স্ক্রিন টাইম কীভাবে পরিচালনা করবেন?.

শিশুদের ব্যস্ত রাখার জন্য সেরা বাচ্চাদের অ্যাপ এবং গেম।

বাচ্চাদের জন্য সেরা ট্যাবলেট


  1. আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

  2. Windows 11 PC এর জন্য মনিটর হিসাবে টিভি কিভাবে ব্যবহার করবেন

  3. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন