কম্পিউটার

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

এই ব্লগে, শিরোনামটি যেমন সংজ্ঞায়িত করেছে, আমরা 10টি স্মার্ট গ্যাজেট তালিকাভুক্ত করব যা পেশাদারদের জন্য এবং যারা প্রচুর ব্যবসায়িক ভ্রমণে যান তাদের জন্য দারুণ সহায়ক হতে পারে। ঠিক আছে, অ-কর্মজীবীরা দুঃখ পায় না। এমনকি আপনি নিজের জন্য এই গ্যাজেটগুলি কিনতে পারেন যদি আপনার অফিস না থাকে, এমনকি আমাদের বাড়িগুলিকে বর্তমান সময়ে সুন্দর এবং উচ্চ প্রযুক্তির দেখতে হবে। তাছাড়া, আমাদের সবার মধ্যেই লুকিয়ে আছে একটি ফ্যাশনিস্তা, তাই আপনি অবশ্যই এটি দিয়ে নিজেকে উপহার দিতে পারেন।

পেশাদারদের জন্য গ্যাজেটগুলির তালিকা:-

  1. ওকেট স্মার্ট ওয়ালেট –

আপনার দৈনন্দিন জীবনে আপনি যে সমস্ত n নম্বর কার্ড ব্যবহার করেন তা রক্ষণাবেক্ষণ করা এবং রাখা কি কখনও কঠিন হয়েছে? ব্যবসায়িক ভ্রমণের সময় আমাদের মধ্যে কেউ কেউ একটি বা দুটি কার্ড হারিয়ে ফেলবে। ভ্রমণের সময় আপনার সমস্ত কার্ড সুরক্ষিত রাখা সবচেয়ে কষ্টকর। আপনার পুরানো মানিব্যাগ প্রতিস্থাপন করার জন্য ওয়াকেট সমস্ত পেশাদারদের জন্য একটি স্মার্ট ওয়ালেট ডিজাইন করেছে। এমনকি এটি আপনাকে আপনার সমস্ত ক্রেডিট, ডেবিট, আনুগত্য, সদস্যতা, পাসওয়ার্ড, বীমা, চিকিৎসা তথ্য এবং আরও অনেক কিছুর তথ্য সুরক্ষিত করতে সহায়তা করে। এটি নগদ এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস বহন করার জন্য আপনার ওয়ালেটকে একটি একক কার্ড এবং বিনিময়যোগ্য আনুষাঙ্গিক দিয়ে প্রতিস্থাপন করে। এটিতে ওয়াকেট পরিচালনার জন্য একটি অ্যাপ রয়েছে যা মোবাইল এবং ডেস্কটপ উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ। ওয়াকেট ওয়ালেট এবং একটি ওয়াকেট কার্ডের বৈশিষ্ট্য:

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. অতিরিক্ত কার্ড স্লট
  2. সেলাই করা চামড়া
  3. যে কোনো কার্ড অনুকরণ করে
  4. স্মার্ট সোয়াইপ প্রযুক্তি
  5. শারীরিক স্বাক্ষর স্ট্রিপ

Wocket Wallet এর কার্যকারিতা সম্পর্কে কিছু:

  1. আপনার সমস্ত কার্ড শ্রেণীবদ্ধ করুন
  2. বারকোড স্ক্যান করার জন্য ই-পেপার এলসিডি
  3. আপনার সমস্ত পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করুন
  4. আপনার পিন বা ভয়েস ম্যাচ দিয়ে আনলক করুন
  5. আপনার কার্ড এবং ডেটা নিরাপদে এনক্রিপ্ট করে
  1. SolPro চার্জার –

স্মার্টফোনগুলি আমাদের একটি অপরিহার্য অংশ এবং তাদের চার্জ রাখাও সমান গুরুত্বপূর্ণ৷ আমি জানি আমাদের পোর্টেবল ব্যাটারি চার্জার আছে। কিন্তু কিভাবে আরো সবুজ যাচ্ছে, যা আসলে শক্তি শিল্পের জন্য একটি নতুন নীতিবাক্য. তাই, এখানে আমাদের কাছে রয়েছে Solpro Helios Smart একটি সৌরশক্তি চালিত স্মার্ট চার্জার যার একটি ত্রি-গুণ সোলার প্যানেল অ্যারে রয়েছে। চার্জারটির অভ্যন্তরীণ ব্যাটারি 90 মিনিটের মধ্যে চার্জ হবে যদি এটি সরাসরি সূর্যের আলোতে রাখা হয় এবং এটি একবারের জন্য ফোনটিকে সম্পূর্ণরূপে চার্জ করতে পারে৷

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

এতে দুটি USB আউটপুট পোর্ট এবং একটি USB ইনপুট পোর্ট রয়েছে৷ এর অভ্যন্তরীণ ব্যাটারি মাইক্রো USB পোর্ট দ্বারা চার্জ করা যেতে পারে।

  1. Primera Trio অল-ইন-ওয়ান প্রিন্টার –

মুদ্রণের কাজ যেকোন সময় আসতে পারে৷ এবং আপনার চারপাশে সবসময় প্রিন্টার থাকে না। আমাদের কাছে ল্যাপটপের আকারের একটি প্রিন্টার থাকলে কেমন হয় যা আমরা যেখানেই যাই আমাদের সাথে নিয়ে যেতে পারতাম। এটা আসলে ব্যবসায়ীদের জন্য মহান সাহায্য হতে পারে. Primera Trio হল 3-এর মধ্যে 1 পোর্টেবল প্রিন্টার শুধু আপনার নথি প্রিন্ট করে না বরং কপি ও স্ক্যান করার কাজও করতে পারে। এটি হার্ডকভার বইয়ের আকার এবং মাত্র 1.2 কেজি ওজন সহ সবচেয়ে ছোট এবং সবচেয়ে হালকা বহনযোগ্য প্রিন্টার৷

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. ফ্ল্যাপিট কাউন্টার –

এটিকে সঠিকভাবে সোশ্যাল মিডিয়া কাউন্টার হিসাবে চিত্রিত করা যেতে পারে৷ এটি আপনার অফিসের অভ্যর্থনার জন্য একটি ভাল ইলেকট্রনিক আনুষঙ্গিক হতে পারে। এটি আপনাকে আপনার পছন্দের যেকোনো কিছু প্রদর্শন করতে সাহায্য করতে পারে এবং এমনকি আপনার অফিসে আগত গ্রাহকদের কাছে আপনার সোশ্যাল মিডিয়া উপস্থিতি নিয়ে গর্ব করতে সাহায্য করতে পারে৷

কাউন্টারের প্রদর্শন FlapIt-এর ওয়েবসাইটের মাধ্যমে নিয়ন্ত্রিত হয়৷ সুতরাং, শুধু আপনার ফোন বা কম্পিউটার নেটওয়ার্কের সাথে আপনার FlapIt সংযোগ করুন। FlapIt আপনাকে আপনার টুইটার এবং Instagram ফলোয়ার বা Yelp-এ আপনার গ্রাহকদের রেটিং দেখাতে সাহায্য করে।

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. iRobot Ava 500 –

বর্তমানে বাজারে প্রচুর টেলি-প্রেজেন্স রোবট রয়েছে, তবে iRobot-এর নতুন AVA 500 সেরা বিকল্প হিসাবে বেরিয়ে এসেছে। যখন বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা কর্মীবাহিনীর জন্য আপনার পক্ষে একই সময়ে থাকা সম্ভব তার চেয়ে বেশি জায়গায় চলাফেরার স্বাধীনতা এবং শারীরিক উপস্থিতি প্রয়োজন হলে এটি আদর্শ। কিছু উদাহরণের মধ্যে রয়েছে:

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. দূরবর্তী অবস্থানে দলের সদস্যদের সাথে সহযোগিতা
  2. উৎপাদন স্থান, ল্যাব, গ্রাহক অভিজ্ঞতা কেন্দ্র এবং পরিদর্শনের জন্য সরবরাহ চেইন সুবিধাগুলিতে মোবাইল উপস্থিতি।
  3. দূরবর্তী অবস্থানের প্রশিক্ষণ এবং উপস্থাপনাগুলিতে আরও ইন্টারেক্টিভ এবং ব্যক্তিগত স্পর্শ দেয়।
  4. স্যাটেলাইট টিমের ব্যবস্থাপকদের জন্য সহায়ক যাতে দলের সকল সদস্য ব্যক্তিগতভাবে উপস্থিত হতে পারে।
  1. লেনোভো থিঙ্ক প্যাড স্ট্যাক –

প্রত্যেক কোম্পানি তাদের ল্যাপটপকে আরও পোর্টেবল করার জন্য আগের থেকে পাতলা এবং আকারে ছোট করছে৷ কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে কত মূল্যে এটি অর্জন করা হচ্ছে। কিছু বৈশিষ্ট্য বাদ দিয়ে এবং তাদের কিছু ক্ষমতা হ্রাস করে। সুতরাং, আপনার কাছে কম সংখ্যক পোর্ট, ছোট স্পিকার এবং একটি ছোট হার্ড ড্রাইভ রয়েছে। বহনযোগ্যতার জন্য অনেক বেশি। কিন্তু লেনোভোর নতুন পণ্য থিঙ্কপ্যাড স্ট্যাকের কারণে এখন আর কোনো আপস নেই। এটি সবচেয়ে আকর্ষক পিসি আনুষঙ্গিক ধারণা, যা একই রকম ডেস্কটপ পদচিহ্ন এবং ডিজাইনের সাথে আলাদাভাবে বিক্রি হয়। এটি এমনই যে প্রতিটি পৃথক আনুষঙ্গিক একটি পৃথক বাক্সে আসে এবং চৌম্বকীয় কাপলারের মাধ্যমে একসাথে স্ট্যাক করা যেতে পারে। এবং স্ট্যাকটি তার ক্ষমতা প্রসারিত করতে থিঙ্কপ্যাড লেনোভো ল্যাপটপের সাথে সংযুক্ত হতে পারে। বাজারে এই ধরনের কিছু বক্সী আনুষাঙ্গিক হল

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. ব্লুটুথ স্পিকার
  2. 1TB বাহ্যিক হার্ড ডিস্ক
  3. অতিরিক্ত ব্যাটারি লাইফের জন্য পাওয়ার ব্যাংক
  4. আপনার ওয়াই-ফাই সিগন্যাল শেয়ার করার জন্য অ্যাক্সেস পয়েন্ট।
  5. মোবাইল প্রজেক্টর
  1. Knomo দ্বারা Knomad Mini –

এই আধুনিক যুগে ভ্রমণকারীরা শুধু তাদের পাসপোর্ট, টিকিট বা টাকা নিয়েই ভ্রমণ করে না, আমরা আমাদের সাথে আরও অনেক ডিভাইস নিয়ে যাই যা আগে কখনো ছিল না। অতএব, আমাদের এমন কিছু দরকার যা আমাদের জন্য এই সমস্ত জিনিসগুলিকে সহজ এবং পরিচালনা করা সহজ করে তুলতে পারে। Knomo Knomad Mini শুধু এই সবের জন্যই জায়গা দেয় না বরং উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যোগ করার জায়গাও দেয়। আপনি আপনার ফোন এবং একটি 8-ইঞ্চি ট্যাবলেট রাখতে পারেন। অন্য দিকে ইয়ারফোন রাখার জন্য কিছু ইলাস্টিকেটেড লুপ, একটি চার্জিং তার এবং ইউএসবি স্টিক রয়েছে।

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. কসমস – একটি পুরস্কার বিজয়ী কলম –

এটি একটি পুরস্কার বিজয়ী কলম যা সবচেয়ে স্বজ্ঞাত এবং ন্যূনতম ডিজাইনের সাথে একটি বিপ্লবী নতুন প্রক্রিয়াকে একত্রিত করে৷ কলমের সবচেয়ে ভালো অংশ হল এটি শুধুমাত্র এক হাতে ব্যবহার করা সহজ। কলমের ভিতরের চৌম্বকীয় শক্তিগুলি অলস এবং লেখার অবস্থানে ক্যাপটিকে নিরাপদে ধরে রাখে।

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

কলমের নকশা গোল্ডেন রেশিও নামক প্রকৃতির সার্বজনীন প্যাটার্নের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে৷ শুধু ক্যাপ নাড়াচাড়া করে লেখার জন্য কলম প্রস্তুত করার সহজতম উপায় রয়েছে৷

  1. IS/CC ক্যামেরা কভার –

এটি আপনার বুদ্ধিমান ডিভাইসের ক্যামেরার জন্য বিশ্বের সবচেয়ে পাতলা এবং সবচেয়ে আর্গোনমিক সীমাহীন যান্ত্রিক ওয়েবক্যাম গোপনীয়তা কভার৷ এটি আপনাকে ক্যামেরা গুপ্তচরবৃত্তি থেকে 100% গোপনীয়তা এবং নিরাপত্তা প্রদান করে। এটি আপনাকে পরীক্ষা করতে সাহায্য করে যে আপনার ক্যামেরা আপনার দূরত্বকে অমান্য করছে না। এই কভারটি ক্রেডিট কার্ডের চেয়ে পাতলা। এই কভারটি স্মার্টফোন, ট্যাবলেট এবং ল্যাপটপের সাথে সামঞ্জস্যপূর্ণ।

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. Yubico FIDO নিরাপত্তা কী –

বর্তমান সময়ে, সাইবার ক্রাইম যখন প্রতিদিন নতুন নতুন রূপ নিচ্ছে, তখন আমরা সবাই ভয় পাই আমাদের অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়া, আমাদের সিস্টেম ফিশ হয়ে যাওয়া, পাসওয়ার্ড চুরি হওয়া এবং আরও অনেক কিছু নিয়ে। বিশেষ করে যখন আমরা আমাদের সিস্টেমগুলি কিছু লোকাল এরিয়া নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকি এবং আমরা আমাদের ব্যক্তিগত সামাজিক অ্যাকাউন্টগুলিতে লগ ইন করার আগে দুবার চিন্তা করি। Yubico একটি FIDO U2F নিরাপত্তা কী তৈরি করেছে, যা উচ্চ-নিরাপত্তা, পাবলিক-কী ক্রিপ্টোগ্রাফির উপর নির্ভর করে। যে বৈশিষ্ট্যগুলি এটিকে পণ্য কেনার যোগ্য করে তোলে তা হল এর স্থায়িত্ব, ছোট আকার, ব্যবহার করা সহজ এবং যেকোনো USB পোর্টের সাথে কাজ করে। এটির আরেকটি সুবিধা হল এটি সমস্ত ওয়েবসাইটগুলির সাথে কাজ করে যা FIDO U2F প্রোটোকল সমর্থন করে। এটির কাজটি নিম্নরূপ:

পেশাদারদের জন্য স্মার্ট গ্যাজেট

  1. ফিডো U2F সমর্থন করে এমন যেকোনো ওয়েবসাইটের লগইন ক্ষেত্রে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন
  2. উপরের দিকে মুখ করে সোনালি রঙের টাচ প্যাড সহ একটি USB পোর্টে আপনার Yubico নিরাপত্তা কী ঢোকান
  3. সুরক্ষিত লগইন শংসাপত্রগুলি তৈরি করতে শুধু Yubico নিরাপত্তা কী-তে সোনার বোতামটি স্পর্শ করুন৷

উপরের সমস্ত গ্যাজেটগুলির মধ্যে আমার মতে সবচেয়ে ভাল দিকটি হল যে তারা আপনার কাজের শৈলীতে খুব বেশি পরিবর্তন করে না, পরিবর্তে তারা আপনাকে আপনার সম্পর্কে আরও মোবাইল হওয়ার সুবিধা প্রদান করে কাজ শুধু তাই নয়, তালিকার শেষ গ্যাজেটগুলিও আপনাকে একটি অতিরিক্ত নিরাপত্তা এবং গোপনীয়তা প্রদান করে। ঠিক আছে, এই উচ্চ সাইবার-অপরাধের সময়ে আমি সত্যিই আশীর্বাদের মতো। নীচের মন্তব্যের মাধ্যমে গ্যাজেটগুলি সম্পর্কে আপনার কেমন লেগেছে তা আমাকে জানান৷


  1. উজ্জ্বল ভবিষ্যতের জন্য দুর্দান্ত ধারণা গ্যাজেট – পার্ট 1

  2. একটি নিখুঁত কফি কিকের জন্য 6টি পকেট-বান্ধব গ্যাজেট!

  3. আইটি পেশাদারদের জন্য 10টি সেরা iOS অ্যাপ

  4. জিমেইলে তাত্ক্ষণিক উত্তরের জন্য স্মার্ট উত্তর ব্যবহার করুন