কম্পিউটার

এখানে Gmail এর নতুন স্মার্ট কম্পোজ বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন তা রয়েছে

এই সপ্তাহের I/O সম্মেলনে, Google Gmail এর জন্য একটি নতুন স্মার্ট কম্পোজ টুল প্রকাশ করেছে। বৈশিষ্ট্যটি, যাকে "পরীক্ষামূলক বৈশিষ্ট্য" বলা হচ্ছে, 2017 সালে প্রকাশিত স্মার্ট উত্তরের ধারণা তৈরি করে এবং একটি ইমেল রচনা করার সময় আপনি পরবর্তীতে কী লিখবেন তা পূর্বাভাস দেয়৷

নতুন টুল ব্যবহার করতে, আপনাকে অবশ্যই Gmail এর নতুন সংস্করণ ব্যবহার করতে হবে। এই সংস্করণটি সক্ষম করতে, সেটিংস> "নতুন Gmail ব্যবহার করে দেখুন৷" এ যান৷ সেখান থেকে, আপনার Gmail সেটিংসে সাধারণ ট্যাবে যান, তারপর নিচে স্ক্রোল করুন এবং "পরীক্ষামূলক অ্যাক্সেস" সক্ষম করুন। আপনার সেটিংস সংরক্ষণ করতে ভুলবেন না৷ .

প্রথমবার আপনি নতুন সেটিংস সক্ষম করে একটি ইমেল লিখতে শুরু করলে, আপনি একটি প্রম্পট দেখতে পাবেন যা আপনাকে স্মার্ট কম্পোজ সম্পর্কে আরও জানায়। যখনই আপনি ব্যবহার করতে চান এমন একটি ভবিষ্যদ্বাণী খুঁজে পান তখন এটি আপনাকে ট্যাব কী টিপতে অনুরোধ করবে৷

সূত্র:Google

স্মার্ট কম্পোজ অবশ্যই একটি কাজ চলছে এবং কিছু ধৈর্য প্রয়োজন। সর্বোপরি, এটি আপনার টাইপিং অভ্যাস সম্পর্কে শিখতে হবে। সময়ের সাথে সাথে, আমি দেখতে পাচ্ছি যে এটি কীভাবে কার্যকর হতে পারে এবং একটি ইমেল লিখতে যে সময় লাগে তা কমিয়ে দিতে পারে, বিশেষ করে যেগুলি অনেক মৌলিক আনুষ্ঠানিকতা ব্যবহার করে।

Google ব্যবহারকারীদের জন্য, এটি একটি ব্যস্ত সপ্তাহ। স্মার্ট কম্পোজ উন্মোচন করার পাশাপাশি, Google এই বছরের I/O কনফারেন্স ব্যবহার করে ভয়ঙ্কর Google Duplex, একটি সম্পূর্ণ নতুন Google News, Google Assistant-এর জন্য আরও নেটিভ কন্ট্রোল এবং আরও অনেক কিছু উন্মোচন করেছে।


  1. গুগল সহকারীর নতুন রুটিন বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. গুগলের নতুন অবিরত কথোপকথন বিকল্পটি কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে Google Duo ব্যবহার করবেন?

  4. কিভাবে ইনস্টাগ্রামের নতুন "প্রশ্ন" বৈশিষ্ট্যটি ব্যবহার করবেন