কম্পিউটার

কীভাবে /files-এর মতো স্ল্যাশ কমান্ড ব্যবহার করবেন এবং মাইক্রোসফ্ট টিম থেকে আরও বেশি কিছু পাবেন

আপনি যদি কম্পিউটারের সাথে পরিচিত হন, আপনি সম্ভবত Windows 10-এ একটি সাধারণ বা অ্যাডমিন কাজ সম্পন্ন করতে একবার কমান্ড প্রম্পট ব্যবহার করেছেন। কিন্তু আপনি কি জানেন যে টিমের নিজস্ব কমান্ড লাইন বা সাজানোরও আছে? এটা ঠিক, মাইক্রোসফ্ট টিম-এ সার্চ বারের উপরে থেকে আপনি নির্দিষ্ট কিছু কমান্ড ইনপুট করতে পারেন। আমরা আজ সেগুলির মধ্যে কিছু দেখব৷

স্ল্যাশ কমান্ড কি?

কীভাবে /files-এর মতো স্ল্যাশ কমান্ড ব্যবহার করবেন এবং মাইক্রোসফ্ট টিম থেকে আরও বেশি কিছু পাবেন

ওয়েবে বা ডেস্কটপ অ্যাপে টিম অ্যাপে স্ল্যাশ কমান্ডগুলি আপনাকে সাধারণ কাজগুলি সম্পাদন করার অনুমতি দেয়। আপনি একটি স্ট্যাটাস আপডেট করা, একটি নির্দিষ্ট চ্যানেলে যাওয়া বা সাম্প্রতিক ফাইলগুলি দেখানোর মতো জিনিসগুলি করতে সক্ষম। আপনি অনুসন্ধান বাক্সে আপনার মাউস ক্লিক করে এবং "/" টাইপ করে এটি ব্যবহার করতে পারেন একবার আপনি এটি করলে, আপনি আপনার জন্য উপলব্ধ সমস্ত কমান্ড দেখতে পাবেন। মনে রাখবেন আপনি কমান্ড তালিকা খুলতে Alt+K (Windows) বা Option+K (Mac) চাপতে পারেন। আপনি সম্ভবত স্ল্যাশ কমান্ডের প্রশংসা করবেন কারণ তারা একটি ব্যস্ত দিনের সময় আপনার সময় বাঁচাতে পারে।

কিছু ​​সাধারণ স্ল্যাশ কমান্ড কি কি?

কমান্ড কমান্ড কি করে
/activity একজন সহকর্মীর কার্যকলাপ দেখুন
/দূরে আপনার স্থিতিকে দূরে রাখুন
/ব্যস্ত আপনার স্থিতিকে ব্যস্ত হিসাবে সেট করুন
/কল একটি নির্দিষ্ট নম্বরে কল করুন বা যোগাযোগ করুন
/dnd আপনার স্থিতিকে বিরক্ত করবেন না বলে সেট করুন
/goto একটি দল বা চ্যানেলে যান
/files আপনার সাম্প্রতিক ফাইলগুলি দেখুন
/উল্লেখ আপনার @উল্লেখ দেখুন

আপনি যখন প্রথমবার স্ল্যাশ কমান্ডগুলি পরীক্ষা করবেন, আপনি সমর্থিতদের একটি দীর্ঘ তালিকা দেখতে পাবেন। এই মুহূর্তে, সমর্থিত 18টি কমান্ডের মোট তালিকা রয়েছে। টিম ব্যবহার করা প্রত্যেকেরই এগুলিতে অ্যাক্সেস রয়েছে এবং যদি কিছু আপনার জন্য কাজ না করে, তবে আপনার সংস্থা সম্ভবত এমন একটি বৈশিষ্ট্য অক্ষম করেছে যার কমান্ডের প্রয়োজন। আমাদের কিছু প্রিয় কমান্ড উপরে আছে।

কীবোর্ড শর্টকাট নিয়ে বিভ্রান্ত হবেন না

যদিও আমরা স্ল্যাশ কমান্ডগুলিতে ফোকাস করেছি, এইগুলিকে কীবোর্ড শর্টকাটের সাথে তুলনা করা বা বিভ্রান্ত করা উচিত নয়। এই দুটি ভিন্ন জিনিস. স্ল্যাশ কমান্ড টিমগুলিতে সাধারণ কাজের জন্য, তবে কীবোর্ড শর্টকাটগুলি বরং টিমের সাধারণ নেভিগেশনের উপর দৃষ্টি নিবদ্ধ করে। আমরা একটি পৃথক পোস্টে তাদের ব্যাখ্যা. বরাবরের মতো, আমরা আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে আপনি আরও টিমের খবর এবং তথ্যের জন্য আমাদের ডেডিকেটেড টিম হাব দেখতে পারেন।


  1. কীভাবে মাইক্রোসফ্ট পুরষ্কার থেকে সর্বাধিক পয়েন্ট অর্জন করবেন এবং সহজে অর্থ উপার্জন করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভিডিও কলিংয়ের সর্বাধিক সুবিধা পাবেন

  3. টিম এবং Microsoft 365-এ লিঙ্কডইন ইন্টিগ্রেশন কীভাবে অক্ষম করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন