কম্পিউটার

আপনার ইনবক্স পরিষ্কার এবং সংগঠিত করতে Windows 10-এ Outlook-এ নিয়ম কীভাবে সেট আপ করবেন

যদি আপনার ইনবক্স একটি জগাখিচুড়ি হয়, আপনি Outlook এর মাধ্যমে এটি পরিচালনা করতে পারেন অনেক উপায় আছে. যদিও আমরা ইতিমধ্যে আলোচনা করেছি যে আপনি কীভাবে ফোল্ডার, ফিল্টার এবং বিভাগগুলি ব্যবহার করতে পারেন, আপনার ইমেলটি আপনার কাছে পৌঁছানোর পরেই এগুলি সত্য পরিবর্তনের পরে। আপনি যদি সত্যিই একটি পরিষ্কার ইনবক্স চান, আপনি স্বয়ংক্রিয়ভাবে ইমেল বার্তাগুলি সরাতে, পতাকাঙ্কিত করতে এবং প্রতিক্রিয়া জানাতে Windows 10-এ Outlook অ্যাপে নিয়ম সেট আপ করতে পারেন। এখানে দেখুন কিভাবে.

একটি বার্তা থেকে একটি নিয়ম তৈরি করা

আপনার ইনবক্স পরিষ্কার এবং সংগঠিত করতে Windows 10-এ Outlook-এ নিয়ম কীভাবে সেট আপ করবেন

Outlook-এ একটি নিয়ম তৈরি করার সবচেয়ে সহজ উপায় হল আপনার একটি বার্তার মাধ্যমে। আপনি বার্তাটিতে ডান-ক্লিক করে, নিয়ম বেছে নিয়ে শুরু করতে পারেন , এবং তারপর নিয়ম তৈরি করুন বেছে নিন . কিছু শর্ত থাকবে যা থেকে আপনি বেছে নিতে পারেন, তবে আপনি উন্নত -এ ক্লিক করে অতিরিক্তগুলিও খুঁজে পেতে পারেন। বিকল্প . একটি উদাহরণ এবং ডিফল্ট দৃশ্যকল্প হিসাবে, আপনি সেই শিরোনাম বা প্রেরকের বার্তাগুলিকে একটি ফোল্ডারে সরানোর জন্য Outlook কনফিগার করতে পারেন, শুধু বিষয় রয়েছে, এর জন্য চেকবক্সটি বেছে নিন এবং তারপর একটি ফোল্ডারে আইটেমটি সরান এর জন্য চেকবক্স .

অনেক নিয়ম আছে যা আমরা পরবর্তী বিভাগে ব্যাখ্যা করতে যাচ্ছি। কিন্তু, একবার আপনি সন্তুষ্ট হলে, আপনি একটি বেছে নিতে পারেন। তারপর, ঠিক আছে ক্লিক করুন। এর পরে, আপনি এখনই নিয়মটি ব্যবহার করতে বেছে নিতে পারেন। শুধু বর্তমান ফোল্ডার চেকবক্সে ইতিমধ্যেই থাকা বার্তাগুলিতে এই নতুন নিয়মটি চালান বেছে নিন৷ , এবং তারপর ঠিক আছে নির্বাচন করুন। আপনার দেখতে হবে যে বার্তাটি এখন আপনার নির্বাচিত ফোল্ডারে চলে যাবে৷

একটি টেমপ্লেট থেকে একটি নিয়ম তৈরি করা

আপনার ইনবক্স পরিষ্কার এবং সংগঠিত করতে Windows 10-এ Outlook-এ নিয়ম কীভাবে সেট আপ করবেন

একটি বার্তা থেকে একটি নিয়ম তৈরি করার পাশাপাশি, আপনি একটি টেমপ্লেট থেকেও একটি নিয়ম তৈরি করতে পারেন। এটি করতে, ফাইল নির্বাচন করুন মেনু এবং তারপরে নিয়ম ও সতর্কতা পরিচালনা করুন বেছে নিন . তারপরে আপনি নতুন নিয়ম এ ক্লিক করতে চাইবেন . সেখান থেকে, একটি টেমপ্লেট নির্বাচন করুন। সংগঠিত থাকার জন্য, আপ টু ডেট থাকার জন্য আপনি বেছে নিতে পারেন বিভিন্ন টেমপ্লেট। এমনকি এমন একটি আছে যা আপনি স্ক্র্যাচ থেকেও বেছে নিতে পারেন।

সংগঠিত টেমপ্লেট থাকা আপনাকে বার্তাগুলি, পতাকা বার্তাগুলি সরাতে সহায়তা করতে পারে। আপ টু ডেট টেমপ্লেটগুলি আপনাকে সতর্কতা উইন্ডোতে কারও থেকে মেল প্রদর্শন করতে, বা একটি শব্দ বাজাতে বা আপনার ফোনে একটি সতর্কতা পাঠাতে সহায়তা করতে পারে৷

এই উদাহরণে, আমরা অনুসরণ করার জন্য কারো কাছ থেকে বার্তা ফ্ল্যাগ করুন নির্বাচন করব . আপনি টেমপ্লেটে ক্লিক করতে চান, আন্ডারলাইন মানগুলিতে ক্লিক করে, সেগুলি পরিবর্তন করে এবং ঠিক আছে ক্লিক করে বিবরণ সম্পাদনা করতে চান। . এর পরে, আপনি পরবর্তী নির্বাচন করতে চাইবেন , শর্ত নির্বাচন করুন, প্রাসঙ্গিক তথ্য যোগ করুন এবং তারপরে পরবর্তী ক্লিক করুন . তারপরে আপনি এটির নামকরণ, এটি পর্যালোচনা করে এবং সমাপ্ত নির্বাচন করে সেট আপটি শেষ করতে পারেন .

নিয়মের উপর নোট

আউটলুকে দুই ধরনের নিয়ম আছে। প্রথমটি সার্ভার-ভিত্তিক, এবং দ্বিতীয়টি শুধুমাত্র ক্লায়েন্ট-ভিত্তিক। সার্ভার-ভিত্তিক নিয়মগুলি সার্ভারে আপনার মেলবক্সে চলে যখনই Outlook চলছে না৷ সেগুলি প্রথমে আপনার ইনবক্সে যায় এমন বার্তাগুলিতে প্রযোজ্য, এবং সার্ভারের মাধ্যমে না যাওয়া পর্যন্ত নিয়মগুলি চলে না৷ ক্লায়েন্ট-শুধু নিয়ম, এদিকে, শুধুমাত্র আপনার কম্পিউটারে চলে। এগুলি এমন নিয়ম যা আপনার সার্ভারের পরিবর্তে Outlook-এ চলে এবং শুধুমাত্র Outlook চালু হলেই চলবে৷ আপনি Microsoft এর সমর্থন পৃষ্ঠায় পার্থক্য সম্পর্কে আরও জানতে পারেন।


  1. How-to Holiday Guide:কিভাবে আপনার নতুন সারফেস ডিভাইস সেট আপ করবেন

  2. Windows 10 এ আপনার ডিফল্ট প্রিন্টার কিভাবে সেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. Office 365 এ Outlook এ আপনার ইমেল অ্যাকাউন্ট কিভাবে সেট আপ ও পরিচালনা করবেন